কম্পিউটার

DeviantArt এর মোবাইল অ্যাপে একটি সাইডবার এবং গ্রুপ যোগ করে

প্রতিটি ভিজ্যুয়াল শিল্পীর নিজস্ব অনন্য সৃজনশীল প্রক্রিয়া রয়েছে, তবে এটি সাধারণ—বিশেষ করে আজকের ডিজিটাল যুগে-যে প্রক্রিয়াটির শেষ ধাপ হল আপনার সমাপ্ত অংশ অনলাইনে ভাগ করা৷

সেই দিনগুলি চলে গেছে যেখানে আপনাকে এমন জাদুঘরগুলি খুঁজে বের করতে হবে যা লোকেদের দেখার জন্য আপনার পেইন্টিং বা ফটোগ্রাফগুলি নিয়ে যাবে। পরিবর্তে, এমন একটি প্ল্যাটফর্ম বেছে নিন যা আপনাকে সবচেয়ে বেশি আবেদন করে এবং পোস্ট দূরে সরিয়ে দিন!

2000 সালে প্রতিষ্ঠিত, DeviantArt ইন্টারনেটের প্রাচীনতম শিল্প সম্প্রদায়গুলির মধ্যে একটি। DeviantArt 2017 সালে তার মোবাইল অ্যাপ চালু করেছে, এবং এর নতুন আপডেট ছোট কিন্তু তাৎপর্যপূর্ণ।

মোবাইলের জন্য DeviantArt এর নেভিগেশন উন্নত করে

DeviantArt তার মোবাইল অ্যাপের ইউজার ইন্টারফেসকে উন্নত করেছে, ডেভিয়েন্টআর্ট ওয়েবসাইটের মতো একটি সাইডবার যোগ করেছে। সাইডবার আপনাকে হোমপেজে, আপনি অনুসরণ করেন এমন বিচ্যুত (শিল্পী) এবং গ্রুপগুলিতে দ্রুত অ্যাক্সেস দেয়৷

DeviantArt এর মোবাইল অ্যাপে একটি সাইডবার এবং গ্রুপ যোগ করে DeviantArt এর মোবাইল অ্যাপে একটি সাইডবার এবং গ্রুপ যোগ করে

সেই তালিকার শেষ আইটেমটিতে অ্যাক্সেস বিশেষভাবে উল্লেখযোগ্য কারণ এই আপডেটের আগে, DeviantArt গ্রুপগুলি শুধুমাত্র ওয়েবসাইটে উপলব্ধ ছিল। DeviantArt গ্রুপগুলি Facebook গোষ্ঠীগুলির অনুরূপভাবে কাজ করে—ব্যবহারকারীদের সংগ্রহ যারা সাধারণ আগ্রহ বা লক্ষ্য নিয়ে প্ল্যাটফর্মে একত্রিত হয়েছে।

সাইডবারে, আপনি আমার গোষ্ঠী-এ আলতো চাপতে পারেন আপনি যে সমস্ত গোষ্ঠীর অংশ, বা প্রস্তাবিত গোষ্ঠীগুলি দেখতে DeviantArt বিশ্বাস করে যে গ্রুপগুলি দেখতে আপনার জন্য উপযুক্ত হবে। সহজে অ্যাক্সেসের জন্য আপনি আপনার পছন্দের গোষ্ঠীগুলিকে আপনার সাইডবারের শীর্ষে পিন করতে পারেন৷

আপনি যদি নিজের গ্রুপ চালান, তাহলে যোগদান করতে আগ্রহী এমন অন্যান্য বিপথগামীদের জন্য এটি প্রস্তাবিত বিভাগে প্রদর্শিত হতে পারে। আপনি যদি কোনো গোষ্ঠীতে আগ্রহী না হন, তাহলে আপনি সুপারিশটি সরাতে তার নামের ডানদিকে তিনটি বিন্দুতে ট্যাপ করতে পারেন।

আপনি যখন অ্যাপে একটি গ্রুপে যান, তখন আপনি এর বিচ্যুতি (জমা) এবং পোস্ট উভয়ই দেখতে পাবেন। গ্রুপ অ্যাডমিনিস্ট্রেটররা পোস্ট ফিড থেকে তাদের গ্রুপে আপডেট প্রকাশ করতে সক্ষম।

আপনি আপনার সৃষ্টি অনলাইনে কোথায় শেয়ার করবেন?

আপনি যদি একজন শিল্পী, ডিজাইনার বা ফটোগ্রাফার হন যেটি দীর্ঘদিন ধরে ইন্টারনেটে রয়েছে, তাহলে সম্ভাবনা হল আপনি কোনও সময়ে DeviantArt-এ ছিলেন। সম্প্রদায়টি 2000-এর দশকের গোড়ার দিকে যতটা প্রাণবন্ত ছিল বলে মনে হয় না, তবে জমা দেওয়া কাজের পরিমাণ সাম্প্রতিক বছরগুলিতে বিস্ফোরিত হয়েছে৷

এই ধরনের একটি সক্রিয় ব্যবহারকারী বেস সহ, এটি DeviantArt এর মোবাইল অ্যাপের উন্নতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হওয়া উচিত। লেখার সময়, অ্যাপটিকে অ্যাপ স্টোরে 2.6/5.0 এবং Google Play-এ 3.2/5.0 রেট দেওয়া হয়েছে।


  1. একটি ব্যক্তিগত অনুস্মারক অ্যাপ কীভাবে ব্যবহার করবেন এবং কেন

  2. কিভাবে হোয়াটসঅ্যাপ গ্রুপে একটি পাসওয়ার্ড রাখবেন

  3. ইইউ এবং গুগল টাসল

  4. কিভাবে ওয়েব এবং অ্যাপে জিমেইল সাইডবার থেকে গুগল মিট লুকাবেন