কম্পিউটার

স্থানীয় সংবাদ অ্যাপ অস্ট্রেলিয়ান অ্যাপ স্টোরে ফেসবুককে হারায়

ফেসবুক নিউজ অনেক অস্ট্রেলিয়ানদের কাছে একটি খুব জনপ্রিয় সংবাদ উৎস ছিল, কিন্তু এটি আর অস্ট্রেলিয়ায় অ্যাক্সেস করা যাবে না। তাই মানুষ নিজেদেরকে অবগত রাখতে অন্য উৎসের দিকে ঝুঁকেছে।

অস্ট্রেলিয়ানরা Facebook নিউজ বিকল্পের জন্য অনুসন্ধান করে

গত শুক্রবার, অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং কর্পোরেশন (ABC)-এর নিউজ অ্যাপ অস্ট্রেলিয়ায় বিনামূল্যের অ্যাপের জন্য iOS ডাউনলোড চার্টে #1 র‌্যাঙ্ক করেছে।

অস্ট্রেলিয়ায় ফেসবুক নিউজ নিষিদ্ধ হওয়ার দুদিন পর এই ঘটনা ঘটল। লেখার সময় অ্যাপ অ্যানির মতে, এবিসি নিউজ অ্যাপটি তৃতীয় স্থানে নেমে এসেছে। এদিকে ফেসবুক চতুর্থ অবস্থানে থাকলেও নবম স্থানে নেমে এসেছে।

যদিও এবিসি দেশের জাতীয় সংবাদ সম্প্রচারকারী, ফিনান্সিয়াল টাইমস-এর উমা প্যাটেল একটি টুইটার থ্রেড তৈরি করেছেন যাতে পরামর্শ দেওয়া হয় যে ABC অ্যাপটি শীর্ষে যাওয়ার অন্য কারণ থাকতে পারে। তিনি দাবি করেন যে ফেসবুকের সংবাদ নিষেধাজ্ঞার পরে, ABC তার পাঠকদের অ্যাপে ঠেলে দেওয়ার জন্য বিজ্ঞাপন ব্যবহার করেছিল।

স্থানীয় সংবাদ অ্যাপ অস্ট্রেলিয়ান অ্যাপ স্টোরে ফেসবুককে হারায়

সম্ভবত এই পদক্ষেপটি ক্ষতি নিয়ন্ত্রণের একটি প্রয়োজনীয় প্রচেষ্টা ছিল। একটি NiemanLab নিবন্ধে বলা হয়েছে যে অস্ট্রেলিয়ার কিছু নিউজ আউটলেটের জন্য, ফেসবুক নিউজ নিষেধাজ্ঞা পরের দিন ট্রাফিক 93 শতাংশ কমিয়ে দিয়েছে।

এটি অস্ট্রেলিয়ার সংবাদ শিল্পকে কীভাবে প্রভাবিত করবে?

এটি এখনও এক সপ্তাহ হয়নি, এবং ইতিমধ্যেই ফেসবুক নিউজ নিষেধাজ্ঞা অস্ট্রেলিয়ান সংবাদ শিল্পে একটি প্রভাব ফেলছে৷

ল্যান্ডস্কেপের এই আকস্মিক পরিবর্তন কি স্থানীয় অস্ট্রেলীয় মিডিয়া আউটলেটগুলিকে আরও মনোযোগ সংগ্রহ করতে সাহায্য করবে, নাকি জনসাধারণ কেবল একটি ভিন্ন সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম থেকে তাদের খবর পাবে? ইভেন্টগুলি প্রকাশিত হতে থাকলে আমরা আপনাকে পোস্ট করে রাখব৷


  1. iOS 11 এ পরিমার্জিত অ্যাপ স্টোরের 5টি নতুন আশ্চর্যজনক বৈশিষ্ট্য

  2. Google News অ্যাপকে হ্যালো বলুন!

  3. Facebook এর নতুন অ্যাপ রোল আউট:Facebook Local

  4. গেমিং অ্যাপ চালু করতে ফেসবুক