কম্পিউটার

UrSafe – ব্যক্তিগত নিরাপত্তার জন্য একটি বহু-ফ্রন্টাল পদ্ধতি

আমরা সকলেই Uber-এর প্রথম ধরনের নিরাপত্তা রিপোর্ট সম্পর্কে অবগত যেটিতে বলা হয়েছে যে 3 হাজারেরও বেশি মানুষ যৌন নিপীড়নের শিকার হয়েছেন। এই বিরক্তিকর সংখ্যার মধ্যে কেবল যাত্রীই নয়, চালকরাও অন্তর্ভুক্ত। অন্যান্য রাইডশেয়ার অ্যাপের ক্ষেত্রেও একই ধরনের ঘটনা ঘটেছিল – যখন 19 জন মহিলা লিফটের বিরুদ্ধে মামলা করেছিলেন, বলেছিলেন যে কোম্পানির ড্রাইভাররা তাদের যৌন হয়রানি করেছে।

UrSafe – ব্যক্তিগত নিরাপত্তার জন্য একটি বহু-ফ্রন্টাল পদ্ধতি

Uber সক্রিয়ভাবে এই ধরণের ঘটনাগুলি প্রতিরোধ করতে পারে এমন উপায়গুলি বের করার জন্য সর্বোত্তম চেষ্টা করছে৷ ইতিমধ্যে, একটি স্টার্টআপ ইতিমধ্যেই একটি উদ্যোগ নিয়ে কাজ শুরু করেছে যা যাত্রীদের পাশাপাশি ড্রাইভারদের পটভূমিতে সাহায্য করার মাধ্যমে একটি বড় পার্থক্য আনতে চলেছে৷

গত সপ্তাহে, স্টার্টআপ UrSafe একটি মোবাইল অ্যাপ চালু করেছে যা ব্যক্তিগত নিরাপত্তার জন্য বহু-দিকনির্দেশক পদ্ধতি ব্যবহার করে। iOS এর পাশাপাশি অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মেও এটি চালু করা হয়েছে। মাল্টি-ডিরেকশনাল অ্যাপ্রোচের মধ্যে আপনার ফোন আপনার পকেটে বা রুম জুড়ে থাকুক না কেন একটি ইভেন্ট রিপোর্ট করা অন্তর্ভুক্ত।

কিভাবে UrSafe কাজ করে

UrSafe সম্ভাব্য বিপজ্জনক/আক্রমণ পরিস্থিতিতে হতে পারে এমন লোকেদের সাহায্য ও সুরক্ষার জন্য উন্নত বৈশিষ্ট্য ব্যবহার করে। অ্যাপটি তাৎক্ষণিকভাবে দৃশ্যের ভিডিও রেকর্ড করে, আইন প্রয়োগকারী সংস্থার কাছে ব্যবহারকারীর নাম এবং অবস্থান পাঠায় এবং একটি নির্ধারিত রিসিভারের স্মার্টফোনে ঘটনার একটি স্ট্রিম করা ভিডিও সঞ্চয় করে।

UrSafe – ব্যক্তিগত নিরাপত্তার জন্য একটি বহু-ফ্রন্টাল পদ্ধতি

জরুরী পরিস্থিতিতে, ব্যবহারকারীরা একটি পূর্বনির্ধারিত নিরাপদ শব্দ কল করে অ্যাপটি হ্যান্ডস-ফ্রি অ্যাক্সেস করতে সক্ষম হবেন। হ্যান্ডস-ফ্রি বৈশিষ্ট্যটি মালিকের ভয়েসের সাথে প্রোগ্রাম করা হয়েছে, তাই অন্য কেউ এটি অ্যাক্সেস করতে সক্ষম হবে না। তারা অ্যাপে একটি এসওএস বোতামও ধরে রাখতে পারে যা একই কাজ করবে।

UrSafe – ব্যক্তিগত নিরাপত্তার জন্য একটি বহু-ফ্রন্টাল পদ্ধতি

UrSafe 240 টিরও বেশি দেশ এবং অঞ্চলগুলির সাথে অংশীদারিত্ব করেছে এবং 911টি কেন্দ্রকেও অ্যাপটি কেনার অনুমতি দেয়৷ এর ফলে কলের এলাকা কোড যেখানেই হোক না কেন প্রথমে সিগন্যাল বাউন্স করার পরিবর্তে কলগুলি নিকটতম জরুরি প্রেরণ কেন্দ্রে পাঠানো হবে৷

প্রতিষ্ঠাতা এবং অন্যান্য অবদানকারী

দুইজন চিকিৎসা পেশাদার এবং একজন এয়ার ফোর্স ভেটেরানের দ্বারা তৈরি, UrSafe-এর লক্ষ্য হল প্রায় যেকোনো আক্রমণের পরিস্থিতিতে ব্যবহারকারীদের রক্ষা করা।

অ্যান্টনি ওয়োগো (সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা), ছাড়াও অবদানকারীদের মধ্যে এমন কিছু আশ্চর্যজনক লোক অন্তর্ভুক্ত ছিল যারা হয় যৌন নিপীড়নের বিরুদ্ধে লড়াই করে বা একজন সামরিক যৌন নিপীড়ন থেকে বেঁচে থাকা ব্যক্তি যারা বেনামী থাকতে চায়। রুমা প্যাটেল, একজন চিকিত্সক পেশাদার, হিথ ফিলিপস (মিলিটারিতে যৌন নিপীড়নের বিরুদ্ধে লড়াই করার দীর্ঘকালের উকিল) সহ আরেকজন সহ-প্রতিষ্ঠাতা যিনি UrSafe-এর উন্নয়ন প্রক্রিয়ায় তার শেষ থেকে দুর্দান্ত ইনপুট প্রদান করেছিলেন।

UrSafe টিমের অফিসিয়াল বিবৃতি

"আমাদের ইন্টারনেট-চালিত জীবনযাত্রার জন্য আমাদের আগের চেয়ে বেশি অপরিচিতদের সাথে যোগাযোগ করা এবং তাদের সাথে দেখা করার প্রয়োজন হওয়া সত্ত্বেও ব্যক্তিগত সুরক্ষার জায়গাটি উদ্ভাবকদের দ্বারা অনেকাংশে অস্পর্শিত হয়েছে," "অ্যাপটি আধুনিক সুরক্ষা এবং সুরক্ষার প্রয়োজনের সাথে খাপ খাইয়ে নেওয়ার জন্য তৈরি করা হয়েছিল।"

"আমরা সত্যিই বিশ্বাস করি যে এই প্রযুক্তিটি অনেক পরিস্থিতি কমাতে সাহায্য করবে এবং আশা করি এমন পরিস্থিতি প্রতিরোধ করবে যখন খারাপ অভিনেতারা বুঝতে পারে যে তারা এমন একজন ব্যক্তির পাশে বসে আছে যার কাছে একটি নিরাপদ অ্যাপ রয়েছে," - অ্যান্টনি ওয়োগোয়া, সিইও এবং সহ- UrSafe এর প্রতিষ্ঠাতা

"অ্যাপটি সম্পর্কে আমি সত্যিই যা পছন্দ করি তা হল এটি এমন লোকেদের সাথে সংযোগ করে যারা অ্যাপে রয়েছে যারা আপনার সংযোগের অংশ,"৷ “যদিও তারা ভিডিওটি দেখতে না পারে, তবুও তারা শুনতে পাচ্ছে। আমার ক্ষেত্রে, তিনি বলেন অনেক ছিল, তিনি বলেন. কোন প্রমাণ ছিল না। এই অ্যাপের সাথে, প্রকৃত প্রমাণ আছে। এবং এমনকি যদি আপনার ফোনটি ধ্বংস হয়ে যায় তবে এটি অন্য লোকেদের ফোনে রয়েছে।"

"তিনি বিশ্বাস করেন যে কয়েক বছর আগে নৌবাহিনীতে কাজ করার সময় যখন তাকে একাধিকবার আক্রমণ করা হয়েছিল তখন অ্যাপটি সাহায্য করতে পারত।" – নৌবাহিনীর অভিজ্ঞ হিথ ফিলিপস

এটা দেখে ভালো লাগছে যে মানুষ প্রযুক্তির সাহায্যে এই ধরনের বিরক্তিকর ঘটনার বিরুদ্ধে লড়াই করতে একত্রিত হচ্ছে। আমরা আশা করি যে এই উদ্যোগটি একটি ঝড়ের মতো কাজ করে এবং অব্যক্ত শব্দে হাজার হাজার জীবনকে প্রভাবিত করে এমন মামলার সংখ্যা ব্যাপকভাবে কমিয়ে আনবে৷

আপনি কি মনে করেন?

আপনি কি মনে করেন যে UrSafe একটি মহৎ উদ্যোগ? এটি কি কেবল একটি শুরু যেখানে প্রযুক্তি সমাজে ইতিবাচক পরিবর্তন আনতে গেম-চেঞ্জারের সাথে মিলিত হবে?

অনুগ্রহ করে নিচের মন্তব্যে আপনার মূল্যবান মতামত শেয়ার করুন কিভাবে এবং যদি এই অ্যাপটি আপনাকে কোনভাবে সাহায্য করে। সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।


  1. মহিলাদের নিরাপত্তা ও নিরাপত্তার জন্য ৭টি সেরা অ্যাপ

  2. একটি ব্যক্তিগত অনুস্মারক অ্যাপ কীভাবে ব্যবহার করবেন এবং কেন

  3. Android 2022 এর জন্য 10 সেরা ব্যক্তিগত অর্থ এবং বাজেট অ্যাপ

  4. 2022 সালে সেরা ব্যক্তিগত আর্থিক পরিষেবা