কম্পিউটার

Android 2022 এর জন্য 10 সেরা ব্যক্তিগত অর্থ এবং বাজেট অ্যাপ

আপনি যতই ভাল উপার্জন করেন, আপনার খরচ ট্র্যাক করা পর্যন্ত কিছু পরিমাণ সঞ্চয় করা প্রায় অসম্ভব। অর্থপ্রদানের সহজতা এবং প্লাস্টিকের অর্থের ব্যাপক সংস্কৃতির সাথে, আপনি পণ্যগুলির বিরুদ্ধে সোয়াইপ করার আগে দুবার ভাববেন না, যার খুব কমই প্রয়োজন। আপনি সবসময় যে পরিমাণ খরচ করেছেন এবং রেখে গেছেন তা যদি আপনি জানতেন তবে আপনি দুবার ভাবতেন। ঠিক আছে, দেরি না হওয়ার চেয়ে ভালো, আপনি আপনার খরচের দিকে নজর রাখা এবং প্রযুক্তির সাহায্যে উপার্জন শুরু করতে পারেন।

Android 2022 এর জন্য 10 সেরা ব্যক্তিগত অর্থ এবং বাজেট অ্যাপ

আপনার প্রতিদিনের ডায়েরির সাথে একটি উত্সর্গীকৃত সময় দেওয়ার পরিবর্তে, আপনার Android ব্যবহার করুন যা আপনাকে যেতে যেতে আপনার খরচ রেকর্ড করতে দেয়। আজ, আমরা 2022 সালে Android এর জন্য 10টি সেরা ব্যক্তিগত অর্থ এবং বাজেট অ্যাপ সম্পর্কে কথা বলতে যাচ্ছি যা থেকে আপনি নির্বাচন করতে পারেন:

1. পকেটগার্ড:

Android 2022 এর জন্য 10 সেরা ব্যক্তিগত অর্থ এবং বাজেট অ্যাপ

নামটি ইঙ্গিত করে, পকেটগার্ড আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট, ক্রেডিট এবং ডেবিট কার্ডগুলি পরিচালনা করার মাধ্যমে আপনার খরচের উপর তীক্ষ্ণ নজর রাখে তা নির্বিশেষে এটি কোন ব্যাঙ্কের থেকে এসেছে৷ অ্যাপটি আপনার ঋণ, সঞ্চয় এবং বিনিয়োগের বিশদগুলিকে এক জায়গায় একত্রিত করে সিঙ্ক করে যাতে আপনি অদূর ভবিষ্যতের জন্য আপনার খরচগুলি পর্যবেক্ষণ করতে এবং সিদ্ধান্ত নিতে পারেন। 128-বিট SSL এনকোডিং পকেটগার্ড 4-সংখ্যার PIN সহ আপনার ডেটা সুরক্ষিত রাখে৷

2. YNAB:

Android 2022 এর জন্য 10 সেরা ব্যক্তিগত অর্থ এবং বাজেট অ্যাপ

ডেভেলপারদের মতে YNAB আপনার পেচেককে পে-চেক চক্রে ভেঙ্গে দেয় এবং আপনাকে ঋণ থেকে বেরিয়ে আসতে এবং আরও অর্থ সঞ্চয় করতে সহায়তা করে। আপনার সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্ট এক জায়গায় সংযুক্ত করা ছাড়াও, এটি আপনাকে ঋণ থেকে মুক্তি পেতে সহায়তা করে। 'You Need A Budget' অ্যাপের মাধ্যমে, আপনি আপনার খরচ এবং উপার্জনের সম্পূর্ণ রিপোর্ট টানতে পারেন। আপনার কোন প্রশ্ন থাকলে, সাপোর্ট টিম চব্বিশ ঘন্টা আছে।

3. অর্থ:

Android 2022 এর জন্য 10 সেরা ব্যক্তিগত অর্থ এবং বাজেট অ্যাপ

Monefy একটি স্বজ্ঞাত অ্যাপ্লিকেশন যা আপনার আয় এবং খরচ ট্র্যাক করে। এটি আপনাকে ডিসপ্লেতে একটি উইজেট রাখতে এবং যেকোনো লেনদেন সহজে রেকর্ড করতে দেয়। অ্যাপটি একটি ব্যাকআপ প্রদান করে এবং একাধিক মুদ্রা সমর্থন করে। Monefy আপনাকে এর অন্তর্নির্মিত ক্যালকুলেটর ব্যবহার করতে দেয় এবং পাসকোডের সাহায্যে আপনার তথ্য সুরক্ষিত রাখে।

4. গুডবাজেট:

Android 2022 এর জন্য 10 সেরা ব্যক্তিগত অর্থ এবং বাজেট অ্যাপ

Goodbudget হল একটি পেশাদার বাজেট অ্যাপ্লিকেশন যাতে বিশ্বব্যাপী প্রযুক্তিগত জায়ান্টদের থেকে অগণিত সুপারিশ রয়েছে। Goodbudget আপনাকে একাধিক ডিভাইসের মধ্যে আপনার ডেটা সিঙ্ক করতে দেয়, যা আপনাকে আপনার প্রিয়জনের সাথেও আপনার আর্থিক ব্যবস্থা করার ক্ষমতা দেয়৷ এই অ্যাপের মাধ্যমে, আপনি আপনার উপলব্ধ ব্যালেন্স চেক করার পাশাপাশি আপনার খরচ ভাগ করে নিতে পারেন।

5. Mvelopes:

Android 2022 এর জন্য 10 সেরা ব্যক্তিগত অর্থ এবং বাজেট অ্যাপ

Mvelopes হল 2019 সালে Android এর জন্য আরেকটি ভাল ফিনান্স এবং বাজেট অ্যাপ যা সমস্ত খরচ এবং উপার্জনকে একত্রিত করে এবং আপনাকে সঞ্চয়ের দিকে আরও ভাল সিদ্ধান্ত নিতে সাহায্য করে। এটি একটি খাম বাজেট পদ্ধতি ব্যবহার করে যা আপনাকে আপনার ব্যয়ের পরিকল্পনা এবং ট্র্যাক করতে দেয়। Mveopes এর মাধ্যমে, আপনি আপনার বাজেট বরাদ্দ এবং পরিচালনা করতে পারেন এবং যখন প্রয়োজন হয় তখন প্রতিক্রিয়া পেতে পারেন।

6. Google পত্রক:

Android 2022 এর জন্য 10 সেরা ব্যক্তিগত অর্থ এবং বাজেট অ্যাপ

বিস্ময় ছাড়াই, Google এখানেও আছে। যদিও, এটি একটি ডেডিকেটেড ব্যক্তিগত অর্থ এবং বাজেট অ্যাপ নয়; যাইহোক, এটি আপনাকে অন্যভাবে সাহায্য করে। Google পত্রক আপনার Android থেকে অন্যান্য স্প্রেডশীট তৈরি করে, সম্পাদনা করে এবং সহযোগিতা করে। এটি এমএস এক্সেল এবং এই জাতীয় অন্যান্য সরঞ্জামগুলিতে খোলার সমর্থনে যে কোনও জায়গায় এবং যে কোনও সময় ব্যবহার করা যেতে পারে। Google পত্রক আপনাকে উদ্বেগ মুক্ত রাখে কারণ আপনি টাইপ করার সাথে সাথে এটি স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষণ করে। অন্যান্য বিন্যাস এবং সন্নিবেশের পাশাপাশি, Google পত্রক আপনাকে শেয়ার করতে এবং মন্তব্য যোগ করতে দেয়৷

7. মানি ম্যানেজার:

Android 2022 এর জন্য 10 সেরা ব্যক্তিগত অর্থ এবং বাজেট অ্যাপ

মানি ম্যানেজারকে অ্যান্ড্রয়েডের জন্য সবচেয়ে জনপ্রিয় ব্যক্তিগত অর্থ এবং বাজেট অ্যাপগুলির মধ্যে একটি বলা হয়৷ আপনার অ্যাকাউন্টে জমা হওয়ার সাথে সাথে এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার উপার্জন রেকর্ড করে। অ্যাপটি আপনার ব্যয় এবং উপার্জন প্রদর্শন করতে গ্রাফ প্রযুক্তি ব্যবহার করে যা আপনাকে বাকি মাসের জন্য সিদ্ধান্ত নিতে সাহায্য করে। মানি ম্যানেজার একটি পাসকোড দিয়ে আপনার গোপনীয়তা রক্ষা করে এবং আপনাকে সম্পদের মধ্যে স্থানান্তর করতে দেয়।

8. আমার অর্থ:

Android 2022 এর জন্য 10 সেরা ব্যক্তিগত অর্থ এবং বাজেট অ্যাপ

মাই ফাইন্যান্স হল একটি ব্যয় নিয়ন্ত্রণ টুল যা আপনার বাড়ির বাজেট পরিচালনা করার প্রস্তাবও দেয়। ডেভেলপারদের মতে, মাই ফাইন্যান্স আপনাকে আপনার খরচ এবং নির্বাচিত বৈশিষ্ট্যগুলির উপর গভীর নজর রেখে আরও সঞ্চয় করতে সাহায্য করে। এটির একটি সরলীকৃত ইন্টারফেস রয়েছে যা আপনাকে স্বজ্ঞাত উপায়ে আপনার আয় এবং ব্যয় সংগ্রহ করতে দেয়। মাই ফাইন্যান্সের মাধ্যমে, মাল্টি অ্যাকাউন্ট ম্যানেজ করার মাধ্যমে আপনি একটি ট্যাপের মাধ্যমে আপনার ইনকামিং এবং আউটগোয়িং ফান্ডের পরিসংখ্যান পাবেন যা আপনাকে আপনার বাজেট আরও সুনির্দিষ্টভাবে বিশ্লেষণ করতে সাহায্য করে।

9. প্রিজম বিল:

Android 2022 এর জন্য 10 সেরা ব্যক্তিগত অর্থ এবং বাজেট অ্যাপ

প্রিজম বিলের জন্য আপনাকে একজন গীক হতে হবে না এবং আপনাকে আপনার তহবিল সহজে বিশ্লেষণ করতে সহায়তা করে। প্রিজম বিল আপনাকে আপনার বিলের নির্ধারিত তারিখ সম্পর্কে জানার পাশাপাশি আপনার ব্যাঙ্ক স্টেটমেন্ট চেক করতে দেয়। প্রিজম বিল শুধুমাত্র একটি সোয়াইপ দিয়ে আপনার বিল পরিশোধ করার প্রস্তাব দেয়। এটির কাজ ছাড়াও, প্রিজম বিল সেট আপ করা কেকের মতোই সহজ যেটিতে বিল যোগ করা, আপনার অ্যাকাউন্ট এবং পে-ডে যোগ করা রয়েছে এবং আপনি যেতে পারবেন।

10. ওয়ালেট:

Android 2022 এর জন্য 10 সেরা ব্যক্তিগত অর্থ এবং বাজেট অ্যাপ

আপনার টাকা নিরাপদ রাখতে আপনার নিজের ওয়ালেট যেমন ব্যবহার করা হয়, তেমনি ওয়ালেট অ্যাপ আপনাকে নমনীয়ভাবে আপনার বাজেট পরিকল্পনা করতে এবং খরচ ট্র্যাক করতে সাহায্য করে, যা আপনাকে নিয়ন্ত্রণে রাখে এবং আপনার সঞ্চয় ও বিনিয়োগের লক্ষ্যগুলি অর্জন করে। ওয়ালেটের জন্য আপনাকে এটি ইনস্টল করতে হবে এবং বাকি কাজগুলি স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন হয়৷ এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ব্যাঙ্ক আপডেট করে এবং আপনার বাজেট পরিকল্পনা করে। আপনার স্থিতি ট্র্যাক করতে সাহায্য করার জন্য, এটি আপনাকে অন্তর্দৃষ্টিপূর্ণ প্রতিবেদনগুলি আনতে দেয়৷

সবকিছু বিবেচনায় রেখে, আপনি লক্ষ্য করতে পারেন যে বাজেটিং অ্যাপগুলি অবশ্যই কিছু কাজে লাগে। অন্যান্য ম্যানুয়াল ডায়েরিগুলির থেকে ভিন্ন, এই অ্যাপগুলি সরাসরি আপনার অ্যাকাউন্ট এবং কার্ডের সাথে সংযুক্ত থাকে এবং আপনাকে ম্যানুয়ালি রিপোর্ট করা থেকে মুক্ত করে তোলে৷ যদিও, শেষ পর্যন্ত খরচ করা বা না করার সিদ্ধান্ত আপনিই নেবেন, কিন্তু এই অ্যাপগুলি আপনাকে সিদ্ধান্ত নিতে সাহায্য করার জন্য আপনার তহবিলের আসল অবস্থা আপনাকে জানাবে।


  1. 2022 সালে Android এর জন্য 6টি সেরা ফ্রি ফ্ল্যাশলাইট অ্যাপ

  2. অ্যান্ড্রয়েড 2022 এর জন্য 5টি সেরা অডিওবুক অ্যাপ

  3. Android 2022 এর জন্য 10 সেরা ইউটিলিটি অ্যাপ

  4. Android 2022 এর জন্য 10টি সেরা মেসেজিং অ্যাপ