কম্পিউটার

2022 সালে সেরা ব্যক্তিগত আর্থিক পরিষেবা

ব্যক্তিগত অর্থ একই বিভাগের পরিষেবা এবং সরঞ্জামগুলি আপনার অর্থ দক্ষতার সাথে পরিচালনা করতে সহায়তা করতে পারে। এই অ্যাপগুলি আপনাকে দীর্ঘমেয়াদী আর্থিক লক্ষ্যগুলির পরিকল্পনা করতে সহায়তা করে যা আপনি আপনার ভবিষ্যতের জন্য বিবেচনা করেছেন। এই ব্যক্তিগত আর্থিক ব্যবস্থাপনার সরঞ্জামগুলি ব্যবহারকারীদের একটি বাজেট তৈরি করতে, তাদের ব্যয়গুলি ট্র্যাক করতে এবং কিছু উন্নত সরঞ্জাম বিনিয়োগ পোর্টফোলিও পরিচালনার প্রস্তাব দেয়। এই ব্যক্তিগত আর্থিক মূল্যায়ন অ্যাপগুলির মধ্যে কিছু বিনামূল্যে ব্যবহার করা যায় এবং অন্যগুলি যেগুলি আরও বৈশিষ্ট্য এবং ফাংশন অফার করে প্রায়শই অর্থ প্রদান করা হয় এবং সদস্যতা জড়িত৷

2022 সালে সেরা ব্যক্তিগত আর্থিক পরিষেবাগুলির তালিকা

1. YNAB

2022 সালে সেরা ব্যক্তিগত আর্থিক পরিষেবা

ব্যক্তিগত অর্থ পরিষেবার তালিকায় প্রথমটি YNAB যা অনেকটাই ন্যায়সঙ্গত কারণ এটি "আপনার একটি বাজেট প্রয়োজন" এর জন্য দাঁড়িয়েছে। এই টুলটি একটি ব্যক্তিগত আর্থিক ব্যবস্থাপনার টুল যা ব্যবহারকারীদের একটি বাজেট পরিকল্পনা করতে এবং অপ্রয়োজনীয় খরচ প্রতিরোধ করতে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে। এটি আপনার ব্যাঙ্ক থেকে সমস্ত লেনদেন বার্তা এবং ডাউনলোডগুলি পড়তে এবং বিশ্লেষণ করতে পারে৷ এর সুবিধা হিসেবে কাজ করে এমন কিছু বৈশিষ্ট্য হল:

  • ট্রায়াল সংস্করণ উপলব্ধ৷
  • ইন্সটল, কনফিগার এবং ব্যবহার করা সহজ।
  • ব্যক্তিগত এবং ব্যবসার জন্য পৃথক সংস্করণ।
  • বিশ্লেষণ এবং ব্যয় কমাতে অ্যাপের প্রশ্ন সহ বিস্তারিত প্রতিবেদন
  • মূল্য $11.99/মাস

এটি এখানে পান

2. দ্রুত করুন

2022 সালে সেরা ব্যক্তিগত আর্থিক পরিষেবা

আপনি যদি ব্যক্তিগত আর্থিক মূল্যায়ন পেতে আগ্রহী হন অ্যাপ তারপর আর খুঁজবেন না Quicken হল আপনার প্রয়োজন। এটি একটি সুপরিচিত সফ্টওয়্যার যা দীর্ঘদিন ধরে কম্পিউটারে ব্যবহৃত হয় এবং বিকাশকারীরা অবশেষে একটি অ্যাপ চালু করেছে যা স্মার্টফোনেও কাজ করে। অ্যাপটি ব্যবহারকারীদের বিল দেখতে এবং পরিশোধ করতে এবং তাদের কাছে যা অবশিষ্ট আছে তার চূড়ান্ত ব্যালেন্স প্রদর্শন করতে দেয়। যদিও এটি গুরুত্বপূর্ণ, আরেকটি বৈশিষ্ট্য যা এই তালিকার অন্যদেরকে ছাড়িয়ে যায় যা আপনি বিনিয়োগের সুযোগ, সঞ্চয় এবং পেনশন পরিকল্পনা সম্পর্কেও জানতে পারেন। এর কয়েকটি বৈশিষ্ট্য নীচে হাইলাইট করা হয়েছে:

  • ইন্সটল এবং ব্যবহার করা খুবই সুবিধাজনক।
  • এটি একটি অনলাইন ব্যাকআপ প্রদান করে এবং গ্রাহক সহায়তা প্রদান করে
  • ডেস্কটপ, মোবাইল এবং একটি ওয়েব অ্যাপে পাওয়া যায় যা যেকোনো জায়গায় ব্যবহার করা যায়।
  • বিস্তারিত প্রতিবেদন সহ বিনিয়োগ এবং লেনদেন ট্র্যাক করে।
  • মূল্য $35.99/বছর থেকে শুরু হয়

এটি এখানে পান

3. ব্যাঙ্কট্রি

2022 সালে সেরা ব্যক্তিগত আর্থিক পরিষেবা

ব্যক্তিগত আর্থিক পরিষেবার কথা বলতে গেলে, Banktree একটি গুরুত্বপূর্ণ এই তালিকায় পরিষেবা কারণ এটি এমন কয়েকটির মধ্যে একটি যা ব্যবহারকারীকে 30 দিনের জন্য ট্রায়াল দেয়। ইন্টারফেসটি উদ্বিগ্ন হলে এখানে কিছু সীমাবদ্ধতা রয়েছে তবে একই সময়ে এই অ্যাপটি সেখানে সেরা ব্যক্তিগত আর্থিক ব্যবস্থাপনার সরঞ্জামগুলির মধ্যে একটি। এই অ্যাপটির একটি অনন্য বৈশিষ্ট্য হল এটি বিভিন্ন মুদ্রায় ব্যালেন্স অফার করে এবং আপনার স্মার্টফোন ব্যবহার করে স্ক্যান করে শারীরিক রসিদ সহ প্রতিটি লেনদেনের ট্র্যাক রাখে। কিছু বিশেষ বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত:

  • একাধিক মুদ্রা সমর্থন করে
  • পরিষ্কার এবং বিস্তারিত প্রতিবেদন
  • রসিদ স্ক্যান করার বিকল্প
  • প্রতি অতিরিক্ত পিসির জন্য $6 সহ $40.00/বছর মূল্য নির্ধারণ করা হয়েছে

এটি এখানে পান

4. মানি ড্যাশবোর্ড

2022 সালে সেরা ব্যক্তিগত আর্থিক পরিষেবা

ব্যক্তিগত আর্থিক মূল্যায়নের তালিকার পরেরটি মানি ড্যাশবোর্ড যা শূন্য খরচে বিনামূল্যে ব্যবহার করা যায়। এটি এমন কয়েকটি অ্যাপের মধ্যে একটি যা একটি স্বজ্ঞাত ইন্টারফেসের সাথে ব্যবহার করা সহজ এবং একটি মসৃণ এবং পরিষ্কার অভিজ্ঞতা প্রদান করে। এটিতে তালিকার অন্যান্য অ্যাপে উপলব্ধ সমস্ত মৌলিক বৈশিষ্ট্য রয়েছে যেমন বাজেট তৈরি করা, প্রতিবেদন তৈরি করা এবং পড়া এবং ব্যয় করা সমস্ত অর্থ ট্র্যাক করতে সক্ষম হওয়া। অ্যাপটি শুধুমাত্র পঠনযোগ্য অ্যাপ্লিকেশন এবং এর ব্যবহারকারীদের জন্য ব্যাঙ্ক-স্তরের নিরাপত্তা প্রদান করে।

  • Android এবং iOS এ উপলব্ধ
  • আপনার ব্যয়ের জন্য একটি বাজেট এবং ট্র্যাকার প্রস্তুত করুন।
  • অ্যাপ ব্যবহার এবং ইন্টারফেস অসাধারণ
  • বিল এবং সাবস্ক্রিপশন পরিচালনা করুন
  • মূল্য ব্যবহারের জন্য বিনামূল্যে।

এটি এখানে পান

5. মানিড্যান্স

2022 সালে সেরা ব্যক্তিগত আর্থিক পরিষেবা

মানিড্যান্স হল ব্যক্তিগত আর্থিক পরিষেবাগুলির মধ্যে একটি যা প্রথমে ম্যাক ব্যবহারকারীদের জন্য তৈরি এবং এখন লিনাক্স এবং উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য প্রসারিত হয়েছে। এটি একটি এক-উইন্ডো ইন্টারফেস প্রদর্শন করে যার একটি "অল ইন ওয়ান প্লেস" বৈশিষ্ট্য রয়েছে যা ব্যবহারকারীদের এক জায়গায় সমস্ত তথ্য দেখতে সক্ষম করে। এর মধ্যে সাম্প্রতিক খরচ, আসন্ন বিল এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত রয়েছে। ইন্টারফেসটি একটি চেকবুকের মতো যা আকর্ষণীয় কিন্তু এই অ্যাপটি পণ্যটির কোনো ট্রায়াল সংস্করণ অফার করে না।

  • উত্পাদিত প্রতিবেদনগুলি অত্যন্ত কার্যকর এবং স্পষ্ট
  • 90-দিনের অর্থ ফেরত গ্যারান্টি
  • সমস্ত লেনদেন একটি ইন্টারফেসের অধীনে প্রদর্শিত হয়
  • একাধিক ডেস্কটপে চালানোর ক্ষমতা
  • একবার কেনাকাটার জন্য মূল্য নির্ধারণ করা হয়েছে $49.99৷

এটি এখানে পান

6. পুদিনা

2022 সালে সেরা ব্যক্তিগত আর্থিক পরিষেবা

বাজেট করার জন্য সেরা ব্যক্তিগত আর্থিক ব্যবস্থাপনার সরঞ্জামগুলির মধ্যে একটি মিন্ট যা আপনার জন্য আপনার খরচও ট্র্যাক করতে পারে। এই অ্যাপ্লিকেশনটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ব্যাঙ্ক এবং ক্রেডিট কার্ডের তথ্য পেতে পারে এবং আপনার ব্যয় বিশ্লেষণ করার পরে খরচ কমানোর জন্য পরামর্শ দিতে পারে। এটি ব্যবহারকারীদের কম ব্যালেন্স এবং অর্থপ্রদানের শেষ তারিখের জন্য সতর্কতা সেট করার অনুমতি দেয়৷

  • রিয়েল-টাইম তথ্য প্রদান করে
  • ডেস্কটপ পিসি সহ iOS এবং Android ডিভাইসগুলিতে উপলব্ধ৷
  • বিনামূল্যে

এটি এখানে পান

7. Mvelopes

2022 সালে সেরা ব্যক্তিগত আর্থিক পরিষেবা

একটি অনন্য ধারণা সহ একটি ব্যক্তিগত অর্থ পরিষেবা হল Mvelopes যা ব্যবহারকারীদের বিভিন্ন লেবেল সহ একাধিক খাম তৈরি করতে দেয়। এই ঐতিহ্যবাহী সিস্টেমটি একসময় লোকেরা তাদের বাজেট পরিচালনার জন্য ব্যবহারিকভাবে ব্যবহার করত এবং এখন নগদ অদৃশ্য হয়ে যাওয়া এবং লোকেরা অনলাইন পেমেন্টে লেগে থাকার সাথে অনলাইনে পরিণত হয়েছে। উদাহরণস্বরূপ, আপনি যদি একটি খামকে ডাইনআউট হিসাবে লেবেল করেন এবং সেই খামে $300 রাখেন তবে এটি আপনাকে সতর্ক করবে যখন আপনি ডাইনিংয়ে $300 খরচ করেছেন।

  • আপনার enevlope সেট আপ করে বাজেট তৈরি করতে সাহায্য করে।
  • এই অ্যাপটি আপনার খরচ ট্র্যাক করে এবং খাম অনুযায়ী শ্রেণীবদ্ধ করে।
  • মূল্য $6 মাসিক থেকে শুরু হয়
  • 30 দিনের জন্য ট্রায়াল সংস্করণ

এটি এখানে পান

8. TurboTax

2022 সালে সেরা ব্যক্তিগত আর্থিক পরিষেবা

কর দিতে ব্যবহৃত সবচেয়ে জনপ্রিয় অ্যাপগুলির মধ্যে একটি টার্বো ট্যাক্স। এই ব্যক্তিগত আর্থিক মূল্যায়ন একটি ব্যবহারকারী-বান্ধব টুল যা ট্যাক্স রিটার্ন নথিটি সঠিকভাবে ফাইল করার জন্য ব্যবহৃত হয়। সফ্টওয়্যারে আপলোড করতে W2 ফর্ম বা আসল ফর্মের একটি সাধারণ ক্লিক ব্যবহার করা যেতে পারে এবং তথ্যগুলি অ্যাক্সেস এবং গণনা করা হবে। অ্যাপ্লিকেশনটি শুধুমাত্র ফর্ম 1040-এর জন্য বিনামূল্যে ব্যবহার করা যেতে পারে যখন প্রদত্ত সংস্করণটি ব্যক্তিগতকৃত পরামর্শ এবং ট্যাক্স রিটার্ন সম্পর্কে স্পষ্ট সন্দেহ প্রদান করে।

  • ব্যবহার করা সহজ
  • টিউটোরিয়াল উপলব্ধ
  • মোবাইলে ওয়েব সংস্করণ এবং অ্যাপ হিসাবে উপলব্ধ।

এটি এখানে পান

9. ফিউচার অ্যাডভাইজার

2022 সালে সেরা ব্যক্তিগত আর্থিক পরিষেবা

একটি ব্যক্তিগত আর্থিক ব্যবস্থাপনা টুল যা আপনাকে বিনিয়োগ করতে সাহায্য করে এবং আপনার সঞ্চয় বৃদ্ধি আমাদের সকলেরই প্রয়োজন যার অর্থ হল FutureAdvisor হল পরবর্তী টুল যা আপনাকে অবশ্যই ব্যবহার করতে হবে। এটিতে একটি বিনিয়োগ মডিউল রয়েছে যা ব্যক্তিগতকৃত রেফারেন্স অফার করে যা আপনার বিনিয়োগ পোর্টফোলিও বাড়াতে সাহায্য করে। আপনার বিনিয়োগ করার জন্য $5000 থাকলেই বিনিয়োগ মডিউলটি বেছে নেওয়া যেতে পারে।

  • সম্পদ FutureAdvisor দ্বারা পরিচালিত হয়
  • 0.5% চার্জ করা হয় যা প্রতি ত্রৈমাসিকে 0.125% হারে বিল করা হয়।
  • ভবিষ্যত উপদেষ্টা আপনার অংশীদারের TD Ameritrade এবং Fidelity অ্যাকাউন্টের সাথে আপনার তহবিল একত্রিত করে।

এটি এখানে পান

10. ব্যক্তিগত মূলধন

2022 সালে সেরা ব্যক্তিগত আর্থিক পরিষেবা

এবং ব্যক্তিগত আর্থিক পরিষেবার তালিকা অবশেষে আসে পার্সোনাল ক্যাপিটালের সাথে শেষ যা একটি অসাধারণ টুল যা ব্যবহারকারীদের একটি একক প্ল্যাটফর্মের অধীনে সমস্ত আর্থিক অ্যাকাউন্ট পরিচালনা করতে দেয়। আপনি আপনার সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্ট, ক্রেডিট অ্যাকাউন্ট, বিনিয়োগ অ্যাকাউন্ট এবং বন্ধকী অ্যাকাউন্ট যোগ করলে এই টুলের মাধ্যমে একজন ব্যক্তির আর্থিক চিত্র দৃশ্যমান হতে পারে। একাধিক অ্যাকাউন্ট, স্ক্রিন বা ইন্টারফেসের মধ্যে স্যুইচ করার দরকার নেই।

একটি ছোট ফি এবং $100,000-এর বেশি পোর্টফোলিওর জন্য, এই অ্যাপটি আর্থিক পরামর্শ প্রদান করে যা অবশ্যই আপনার সর্বোত্তম স্বার্থে কাজ করে৷ ব্যক্তিগত মূলধন বিশেষজ্ঞদের দ্বারা আপনার আর্থিক পরিস্থিতি বিশ্লেষণ করে এই ব্যক্তিগতকৃত পরামর্শ তৈরি করা হয়েছে।

অ্যাপটি মূল ফাংশনগুলির জন্য বিনামূল্যে ব্যবহার করা যায় তবে এতে কিছু চার্জযোগ্য বৈশিষ্ট্য রয়েছে যা আপনি পেতে চাইতে পারেন৷

এটি এখানে পান

2022 সালে সেরা ব্যক্তিগত আর্থিক পরিষেবা সম্পর্কে আপনার চিন্তাভাবনা

যখন আপনি ব্যক্তিগত আর্থিক পরিষেবাগুলি খুঁজছেন তখন অনেকগুলি বিষয় বিবেচনা করতে হবে যেমন ব্যবহারের সহজতা, ইন্টারফেস ডিজাইন, খরচ এবং অন্যান্য বৈশিষ্ট্য যেমন আপনার সমস্ত অ্যাকাউন্ট একত্রিত করার ক্ষমতা একটি অ্যাপের অধীনে। উপরে তালিকাভুক্ত অ্যাপগুলি হল সেরা ব্যক্তিগত আর্থিক ব্যবস্থাপনা টুলের মধ্যে যা আপনি আজ পেতে পারেন। আপনি একটি পছন্দ করার আগে, আপনার কাছে থাকা সমস্ত বিকল্পগুলি বিবেচনা করা গুরুত্বপূর্ণ এবং যদিও এটি যথেষ্ট সময় নিতে পারে শেষ পর্যন্ত এই কঠোর পরিশ্রমটি ফল দেবে আপনার কাছে আপনার আর্থিক এবং জীবনের বাজেট পরিচালনা করার জন্য একটি সরঞ্জাম থাকবে৷

সোশ্যাল মিডিয়া – Facebook এবং Twitter-এ আমাদের অনুসরণ করুন। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।


  1. 2022 সালে Android এর জন্য 15 সেরা অ্যাপ লক

  2. 2022 সালে 5টি সেরা অনলাইন ফ্যাক্স পরিষেবা

  3. 15 সেরা পুশ বিজ্ঞপ্তি পরিষেবা 2022

  4. 2022 সালে সেরা 9টি সেরা পরিচয় চুরি সুরক্ষা পরিষেবা