কম্পিউটার

আইফোনে স্বয়ংক্রিয়-সঠিক সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

যখনই আপনি একটি আইফোনে টাইপ করেন, আপনি কীবোর্ডের স্বতঃ-সংশোধন কার্যকারিতা জিনিসগুলিকে এলোমেলো করতে পারে এমন উদ্ভট উপায়গুলি দ্রুত লক্ষ্য করবেন। কারন? এটির অভিধানে প্রতিটি অপবাদ, নাম বা সংক্ষিপ্ত শব্দ নেই এবং এটি ভুলবশত অনেক বিব্রতকর ত্রুটির পরিচয় দেয়৷

স্বতঃ-সংশোধন প্রসঙ্গ ভিত্তিক আপনার লেখার পরিবর্তন করতে মেশিন লার্নিং এর সুবিধা নেয়। এমনকি এটি সময়ের সাথে কীবোর্ড অভিধানে নতুন শব্দ যোগ করে। কিন্তু, এটি ঘন ঘন ভুল করা থেকে বিরত রাখার জন্য যথেষ্ট নয়।

আইফোনে স্বয়ংক্রিয়-সঠিক সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

এটি বলার পরে, সক্রিয়ভাবে স্বয়ংক্রিয়-সংশোধন সমস্যাগুলি সমাধান করে আইফোনে আপনার টাইপিং অভিজ্ঞতা উন্নত করা সম্ভব। আপনি অবিলম্বে ভুল পরিবর্তনগুলি পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে পারেন (এবং মেশিন লার্নিংয়ের গতি বাড়াতে পারেন), পুনরাবৃত্তি ত্রুটিগুলি সংশোধন করতে পাঠ্য শর্টকাট ব্যবহার করতে পারেন, বা জিনিসগুলি হাতের বাইরে চলে গেলে কীবোর্ড অভিধান পুনরায় সেট করতে পারেন৷

অটো-সংশোধিত শব্দগুলি দ্রুত পূর্বাবস্থায় ফেরান

যখন আপনার আইফোন ভুলভাবে একটি শব্দ "সংশোধন" করে যা আপনি এইমাত্র টাইপ করেছেন, আপনি এটিকে পুনরায় টাইপ না করেই সহজে পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে পারেন৷

মুছুন আলতো চাপুন৷ স্বতঃ-সংশোধন সামঞ্জস্য করার সাথে সাথেই কী, এবং আপনি অবিলম্বে এটির বাম দিকে মূল শব্দ সহ একটি পরামর্শ বার দেখতে পাবেন। স্বয়ংক্রিয়-সংশোধিত শব্দের জায়গায় এটি ব্যবহার করতে এটি নির্বাচন করুন।

আইফোনে স্বয়ংক্রিয়-সঠিক সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

একবার আপনি একই শব্দটি কয়েকবার পূর্বাবস্থায় ফিরিয়ে আনলে, স্বয়ংক্রিয়-সংশোধনের মেশিন লার্নিং অ্যালগরিদমটি গিয়ারে প্রবেশ করবে এবং এটিকে আপনার কীবোর্ডের অভিধানে সংরক্ষণ করবে। এটি অনুশীলনে রাখুন, এবং আপনি শীঘ্রই কাস্টম শব্দগুলির একটি উল্লেখযোগ্য লাইব্রেরি পাবেন যা আপনি টাইপ করার সময় অবাধে ব্যবহার করতে পারেন।

আপনি সবকিছুতে টাইপ করা শেষ করার পরেও পরিবর্তনগুলি ফিরিয়ে আনতে পারেন (যেমন একটি iMessage, উদাহরণস্বরূপ)। শুধুমাত্র একটি স্বয়ংক্রিয়-সংশোধিত শব্দ ডবল-ট্যাপ করুন এবং প্রস্তাবনা বার থেকে আসলটি বেছে নিন।

কিক ইন করা থেকে স্বতঃ-সংশোধন বন্ধ করুন

স্বয়ংক্রিয়-সংশোধন যে পরিবর্তনগুলি করে তা পূর্বাবস্থায় ফিরিয়ে আনার পরিবর্তে, আপনি শব্দগুলি টাইপ করার সাথে সাথে এটি গ্রহণ করা এবং পরিবর্তন করা থেকে আটকাতে পারেন৷

আইফোন অন্য কিছু দিয়ে প্রতিস্থাপন করার আগে একটি শব্দ হাইলাইট করে। স্পেস ট্যাপ করার পরিবর্তে এবং স্বয়ংক্রিয়-সংশোধনকে তার অগ্রসর হতে দিয়ে, অনস্ক্রিন কীবোর্ডের ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য বার থেকে আপনি এইমাত্র টাইপ করা একই শব্দটি নির্বাচন করুন—এটি উদ্ধৃতির মধ্যে দেখা উচিত। শব্দটি তখন কোনো পরিবর্তন ছাড়াই উপস্থিত হওয়া উচিত।

আইফোনে স্বয়ংক্রিয়-সঠিক সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

আপনি এইভাবে সন্নিবেশ করা যেকোন শব্দগুলি অবশেষে iPhone-এর কীবোর্ড অভিধানে সংরক্ষণ করা উচিত৷

টেক্সট প্রতিস্থাপন ব্যবহার করুন (বা আপনার দুবার চেক করুন)

আপনি অনস্ক্রিন কীবোর্ডে যতই পূর্বাবস্থায় আনুন বা টাইপ করুন না কেন স্বতঃ-সংশোধন সবসময় নতুন শব্দ সংরক্ষণ করে না। বিষয়গুলিকে আরও খারাপ করার জন্য, এটি আপনার ভুলগুলিকে "শিখতে" এবং সেগুলি বারবার পুনরাবৃত্তি করতে পারে। সেখানেই টেক্সট রিপ্লেসমেন্ট কার্যকর হতে পারে।

পাঠ্য প্রতিস্থাপন একটি বৈশিষ্ট্য যা আপনাকে শর্টকাট ব্যবহার করে দীর্ঘ বাক্যাংশ ট্রিগার করতে দেয়। উদাহরণস্বরূপ, আপনি "HMU" সংক্ষিপ্ত রূপ টাইপ করতে পারেন এবং এর পরিবর্তে "Hit me up" শব্দটি দেখাতে পারেন।

কিন্তু আপনি টেক্সট রিপ্লেসমেন্টের সুবিধাও নিতে পারেন অটো-কারেকশন ওভাররাইড করার জন্য যেগুলো আপনার আইফোনের অভিধানে যোগ করতে ব্যর্থ হয়। উদাহরণস্বরূপ, আপনি ট্রিগার এবং প্রতিস্থাপন উভয় হিসাবেই "রাইজেন" সেট করতে পারেন এবং আপনার আইফোন এটিকে আবার "রুবেন" বা "রাইডার" তে পরিবর্তন করবে না।

সেটিংস এ যান৷> সাধারণ > কীবোর্ড > পাঠ্য প্রতিস্থাপন . তারপর, যোগ করুন আলতো চাপুন৷ একটি শর্টকাট তৈরি করা শুরু করতে স্ক্রিনের উপরের ডানদিকে আইকন। একটি শব্দ পূরণ করুন যেটি আপনি চান না যে আপনার iPhone উভয় শব্দ স্বয়ংক্রিয়ভাবে সংশোধন করুক এবং শর্টকাট ক্ষেত্র, এবং সংরক্ষণ করুন আলতো চাপুন .

আইফোনে স্বয়ংক্রিয়-সঠিক সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

আপনি যত খুশি শর্টকাট তৈরি করতে পারেন। তারা আইক্লাউডের মাধ্যমে অন্যান্য iOS এবং iPadOS ডিভাইসের সাথে সিঙ্ক করবে, তাই আপনাকে সর্বত্র আপনার শর্টকাট যোগ করতে হবে না।

যখন স্বতঃ-সংশোধন অদ্ভুতভাবে আচরণ করতে শুরু করে তখন আপনার পাঠ্য প্রতিস্থাপন এন্ট্রিগুলিও পরীক্ষা করা উচিত। আপনি কখনই জানেন না যে আপনার আইফোন আনলক অবস্থায় পড়ে থাকা অবস্থায় কেউ আপনাকে মজার শর্টকাট ট্রিগার দিয়ে মজা করেছে কিনা!

অত্যাধুনিক সিস্টেম সফটওয়্যার দিয়ে আইফোন আপডেট করুন

আপনি মাঝে মাঝে আইফোনে স্বতঃ-সংশোধনের মাধ্যমে বাগ এবং সমস্যায় পড়তে পারেন। উদাহরণস্বরূপ, আপনি কার্যকারিতা পুরোপুরি সঠিক শব্দগুলি প্রতিস্থাপন করতে বা অকারণে সেগুলিকে বড় করে দেখতে পাবেন। যখন এটি ঘটবে, স্বয়ংক্রিয়-সঠিক সমস্যাগুলি সমাধান করতে আপনাকে অবিলম্বে মুলতুবি থাকা iOS আপডেটগুলি প্রয়োগ করতে হবে৷

উদাহরণস্বরূপ, iOS 13-এর স্বয়ংক্রিয়-সংশোধনের সাথে অনেক সমস্যা ছিল এবং পরবর্তী আপডেটগুলি তাদের ঠিক করতে সাহায্য করেছে। কিন্তু একই ধরনের সমস্যা আবার দেখা দিতে পারে, তাই সেটিংস -এ যান> সাধারণ এবং সফ্টওয়্যার আপডেট আলতো চাপুন আপনার iPhone এর জন্য সর্বশেষ আপডেটগুলি ইনস্টল করতে৷

আইফোনে স্বয়ংক্রিয়-সঠিক সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

এমন পরিস্থিতিতে যেখানে কোনও নতুন আপডেট উপলব্ধ নেই, আপনার আইফোন পুনরায় চালু করার চেষ্টা করা উচিত। সেটিংস এ যান৷> সাধারণ > শাট ডাউন এবং পাওয়ার টানুন স্ক্রিনের ডানদিকে আইকন। তারপর, পার্শ্ব ধরে রাখার আগে 30 সেকেন্ড অপেক্ষা করুন এটিকে আবার বুট করার জন্য বোতাম।

আপনার iPhone এর কীবোর্ড অভিধান রিসেট করুন

যদি স্বতঃ-সংশোধন বারবার ভুল পরিবর্তন করে সমস্যা সৃষ্টি করতে থাকে, তাহলে আপনার আইফোনের কীবোর্ড অভিধান রিসেট করা উচিত। এটি প্রতিটি কাস্টম শব্দ মুছে ফেলতে হবে এবং স্ক্র্যাচ থেকে "প্রশিক্ষণ" স্বয়ংক্রিয়-সংশোধন শুরু করতে আপনাকে একটি পরিষ্কার স্লেট সরবরাহ করতে হবে৷

সেটিংস -এ যান৷> সাধারণ রিসেট করুন এবং কিবোর্ড অভিধান পুনরায় সেট করুন নির্বাচন করুন ফ্যাক্টরি ডিফল্টে কীবোর্ড অভিধান রিসেট করতে। পদ্ধতিটি আপনার iPhone এ সেট আপ করা কোনো টেক্সট প্রতিস্থাপন এন্ট্রি মুছে ফেলবে না।

আইফোনে স্বয়ংক্রিয়-সঠিক সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

আইফোনে স্বতঃ-সংশোধন অক্ষম করুন

যদি স্বয়ংক্রিয়-সংশোধনকে খুব বেশি ঝামেলা মনে হয় এবং এটি সংশোধন করার চেয়ে বেশি ভুল করে, আপনি এটি সম্পূর্ণরূপে বন্ধ করতে পারেন।

এটি করতে, সেটিংস -এ যান৷> সাধারণ > কীবোর্ড এবং অটো-কারেকশন এর পাশের সুইচটি বন্ধ করুন . পৃষ্ঠাটিতে অন্যান্য কীবোর্ড-সম্পর্কিত বৈশিষ্ট্যও রয়েছে যা আপনি অক্ষম করতে চাইতে পারেন, যেমন অটো-ক্যাপিটালাইজেশন .

আইফোনে স্বয়ংক্রিয়-সঠিক সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

স্বতঃ-সংশোধন বন্ধ করা সত্ত্বেও, আপনি এখনও টেক্সট প্রতিস্থাপনের উপর নির্ভর করতে পারেন আপনার করা সাধারণ টাইপগুলি সংশোধন করতে (যেমন "the" এর সাথে "teh")।

স্বয়ংক্রিয়ভাবে সংশোধন করা হচ্ছে

আপনি যদি সবেমাত্র একটি আইফোন ব্যবহার করা শুরু করেন, স্বয়ংক্রিয়-সংশোধন ততটা খারাপ নয় যতটা আপনি ভাবতে পারেন। আপনি যত বেশি টাইপ করবেন, এটি তার কাজে তত ভাল হবে এবং উপরের পয়েন্টারগুলি ক্রিজগুলিকে আয়রন করতে সহায়তা করবে। আপনি যদি কার্যকারিতা অক্ষম করার কথা ভাবছেন, তবে, প্লাগ টানার আগে এটির সাথে কিছু সময় ব্যয় করা এখনও ভাল ধারণা। আপনি হয়তো আপনার মন পরিবর্তন করতে পারেন।


  1. আইফোনে ক্র্যাশ হওয়া অ্যাপগুলি কীভাবে ঠিক করবেন

  2. কিভাবে একটি হিমায়িত আইফোন ঠিক করবেন

  3. Windows 10-এ অডিও সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?

  4. আইফোনের রিস্টার্টিং সমস্যাটি কীভাবে ঠিক করবেন