কম্পিউটার

আইফোন ডাউনলোড করা অ্যাপ অনুপস্থিত? অ্যাপ লাইব্রেরি চেক করুন

আপনি যখন অ্যাপ স্টোর থেকে একটি অ্যাপ ডাউনলোড করেন, তখনই তা আপনার আইফোনের হোম স্ক্রিনে দেখা যায়। তারপরে এটি ইনস্টল করা শেষ হওয়ার সাথে সাথে আপনি এটি অ্যাক্সেস করতে এবং ব্যবহার করতে পারেন।

কিন্তু আপনার যদি iOS 14 বা সিস্টেম সফ্টওয়্যারের পরবর্তী সংস্করণ ইনস্টল করা থাকে, তাহলে নতুন ডাউনলোড করা অ্যাপগুলি হোম স্ক্রীন পৃষ্ঠাগুলি থেকে অনুপস্থিত হতে পারে। কারণ—আপনার আইফোনের অ্যাপ লাইব্রেরি।

আইফোন ডাউনলোড করা অ্যাপ অনুপস্থিত? অ্যাপ লাইব্রেরি চেক করুন

আইফোনে অ্যাপ লাইব্রেরি কী?

Apple iOS 14-এ iPhone-এ অ্যাপ লাইব্রেরি চালু করেছে৷ এটি একটি পৃথক স্থান যা আপনার iOS ডিভাইসে প্রতিটি অ্যাপকে তালিকাভুক্ত করে৷ আপনি সম্ভবত এটি ইতিমধ্যেই এসেছেন বা এমনকি এটি ব্যবহার করেছেন। কিন্তু আপনি যদি আইফোনে (বা iOS 14) নতুন হয়ে থাকেন, তাহলে আপনি চূড়ান্ত হোম স্ক্রীন পৃষ্ঠায় সোয়াইপ করে এবং তারপর আবার বাম দিকে একবার সোয়াইপ করে এটি অ্যাক্সেস করতে পারেন।

অ্যাপ লাইব্রেরি স্বয়ংক্রিয়ভাবে আপনার আইফোনের অ্যাপগুলিকে প্রোডাক্টিভিটি এবং ফাইন্যান্স, ইউটিলিটি এবং সোশ্যাল-এর মতো বিভাগগুলিতে সংগঠিত করে। আপনি এটি খুলতে একটি বিভাগের মধ্যে যেকোনো অ্যাপে ট্যাপ করতে পারেন। যদি একটি বিভাগে চার বা ততোধিক অ্যাপ থাকে, তাহলে আপনাকে অবশ্যই নীচের-ডানদিকে আইকনগুলির ছোট ক্লাস্টারে ট্যাপ করতে হবে যাতে সবকিছু দৃশ্যমান হয়।

আইফোন ডাউনলোড করা অ্যাপ অনুপস্থিত? অ্যাপ লাইব্রেরি চেক করুন

যেহেতু অ্যাপ লাইব্রেরিতে সমস্ত ইনস্টল করা অ্যাপের শর্টকাট রয়েছে (স্টক এবং থার্ড-পার্টি উভয়ই), এটি আইফোনে হোম স্ক্রীনের বিশৃঙ্খলা কমাতে সাহায্য করে। আপনি হোম স্ক্রীন থেকে অ্যাপগুলিকে মুছে ফেলতে পারেন (এগুলি মুছে না দিয়ে) এবং পরিবর্তে অ্যাপ লাইব্রেরি থেকে দ্রুত অ্যাক্সেস করতে পারেন৷

এছাড়াও, iOS-এর মধ্যে একটি হোম স্ক্রীন-সম্পর্কিত বিকল্প রয়েছে যা অ্যাপ স্টোরকে শুধুমাত্র অ্যাপ লাইব্রেরিতে অ্যাপ ইনস্টল করতে অনুরোধ করে। আপনি যদি হোম স্ক্রিনে ডাউনলোড করা অ্যাপগুলি সনাক্ত করতে না পারেন, তবে সেই সেটিংটি সম্ভবত সক্রিয়, তাই আপনাকে অবশ্যই অ্যাপ লাইব্রেরির মধ্যে সেগুলি পরীক্ষা করতে হবে৷

অ্যাপ লাইব্রেরিতে ডাউনলোড করা অ্যাপগুলি কীভাবে সনাক্ত করবেন

আপনি নীচের যে কোনও পদ্ধতি ব্যবহার করে অ্যাপ লাইব্রেরির মধ্যে ডাউনলোড করা অ্যাপগুলি খুঁজে পেতে পারেন।

"সম্প্রতি যোগ করা" এর মধ্যে চেক করুন

অ্যাপ লাইব্রেরি সম্প্রতি যোগ করা-এর মধ্যে নতুন ডাউনলোড করা অ্যাপগুলি প্রদর্শন করে পর্দার শীর্ষে বিভাগ। আপনি যদি অবিলম্বে যে অ্যাপটি খুঁজছেন তা খুঁজে না পান তবে কেবল বিভাগটি প্রসারিত করুন এবং আপনি এটি সনাক্ত করতে সক্ষম হবেন।

আইফোন ডাউনলোড করা অ্যাপ অনুপস্থিত? অ্যাপ লাইব্রেরি চেক করুন

অ্যাপ বিভাগের ভিতরে দেখুন

সম্প্রতি যুক্ত করা বিভাগ ছাড়াও, আপনি অ্যাপটিকে যে বিভাগের অন্তর্গত (সৃজনশীলতা বলুন) এর মধ্যে খুঁজে পেতে পারেন। অ্যাপ লাইব্রেরি অ্যাপগুলিকে ভুল শ্রেণিবদ্ধ করার প্রবণতা রাখে, তাই কিছু খুঁটিয়ে খুঁটিয়ে দেখতে প্রস্তুত থাকুন।

অ্যাপ লাইব্রেরি খুঁজুন

অ্যাপ লাইব্রেরি আপনাকে এটির ভিতরে অ্যাপগুলি অনুসন্ধান করার অনুমতি দেয়। স্ক্রিনের শীর্ষে অনুসন্ধান অঞ্চলে কেবল একটি অ্যাপের নাম টাইপ করুন (অথবা অনুসন্ধান মোড ট্রিগার করতে একটি সোয়াইপ-ডাউন অঙ্গভঙ্গি করুন), এবং আপনি অবিলম্বে অনুসন্ধান ফলাফলগুলির মধ্যে এটি দেখতে পাবেন৷

আইফোন ডাউনলোড করা অ্যাপ অনুপস্থিত? অ্যাপ লাইব্রেরি চেক করুন

লিস্ট ভিউতে অ্যাপ লাইব্রেরি ব্যবহার করুন

আপনি তালিকা ভিউতে অ্যাপ লাইব্রেরির ভিতরেও অ্যাপগুলি সনাক্ত করতে পারেন। অনুসন্ধান মোডে প্রবেশ করতে একটি সোয়াইপ-ডাউন অঙ্গভঙ্গি করে শুরু করুন। অনুসন্ধানের পরিবর্তে, অন-স্ক্রীন কীবোর্ড থেকে মুক্তি পেতে একটি সোয়াইপ-আপ অঙ্গভঙ্গি অনুসরণ করুন৷ তারপরে আপনি আপনার অ্যাপগুলিকে বর্ণানুক্রমিকভাবে স্ক্রোল করতে পারেন৷

আইফোন ডাউনলোড করা অ্যাপ অনুপস্থিত? অ্যাপ লাইব্রেরি চেক করুন

iPhone এর অনুসন্ধান কার্যকারিতা ব্যবহার করুন

আপনি অ্যাপ লাইব্রেরিতে না গিয়েই নতুন ডাউনলোড করা অ্যাপ অ্যাক্সেস করতে পারবেন। যেকোনো হোম স্ক্রীন পৃষ্ঠায় নিচের দিকে সোয়াইপ করে আইফোনের সার্চ কার্যকারিতা আনুন। তারপরে, অ্যাপটি অনুসন্ধান করুন এবং যান এ আলতো চাপুন৷ এটি চালু করতে।

আইফোন ডাউনলোড করা অ্যাপ অনুপস্থিত? অ্যাপ লাইব্রেরি চেক করুন

শুধু সিরিকে জিজ্ঞাসা করুন

আপনি Siri কে আপনার iPhone এ যেকোন অ্যাপ খুলতে বলতে পারেন। পার্শ্ব টিপুন এবং ধরে রাখুন বোতাম বা বলুন “আরে সিরি "সিরিকে ডাকতে। তারপর, বলুন “খুলুন [অ্যাপের নাম] ,” এবং অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে চালু হওয়া উচিত।

অ্যাপ লাইব্রেরি থেকে অ্যাপগুলিকে কীভাবে সরানো যায়

আপনি যদি হোম স্ক্রীন থেকে সরাসরি একটি ডাউনলোড করা অ্যাপ অ্যাক্সেস করতে চান, তাহলে নিচের দুটি পদ্ধতির একটি ব্যবহার করে আপনি এটিকে হোম স্ক্রিনে যোগ করতে পারেন।

"হোম স্ক্রিনে যোগ করুন" দ্রুত অ্যাকশন ব্যবহার করুন

অ্যাপ লাইব্রেরির মধ্যে অ্যাপটি খুঁজুন। তারপরে, অ্যাপ আইকনটি আলতো চাপুন এবং ধরে রাখুন। প্রদর্শিত প্রসঙ্গ মেনুতে, হোম স্ক্রিনে যোগ করুন নির্বাচন করুন৷ দ্রুত ব্যবস্থা. আপনি তাৎক্ষণিকভাবে হোম স্ক্রিনে অ্যাপটি দেখতে পাবেন।

আইফোন ডাউনলোড করা অ্যাপ অনুপস্থিত? অ্যাপ লাইব্রেরি চেক করুন

হোম স্ক্রিনে টেনে আনুন এবং ড্রপ করুন

অ্যাপ লাইব্রেরির মধ্যে অ্যাপটি খুঁজুন। তারপরে, অ্যাপটি ধরে রাখুন এবং এটি টেনে আনা শুরু করুন। আপনার স্বয়ংক্রিয়ভাবে হোম স্ক্রিনে প্রস্থান করা উচিত। হোম স্ক্রীন পৃষ্ঠায় অ্যাপের আইকনটি ছেড়ে দিন যেখানে আপনি এটি দেখতে চান।

কিভাবে আবার হোম স্ক্রিনে অ্যাপ ডাউনলোড করবেন

আপনি যদি অ্যাপগুলি ডাউনলোড করার সাথে সাথে আপনার আইফোনের হোম স্ক্রিনে দেখাতে পছন্দ করেন, তাহলে আপনাকে অবশ্যই অনুসরণ করা পদক্ষেপগুলি ব্যবহার করে iOS-এ সেটিংস পরিবর্তন করতে হবে৷

1. সেটিংস খুলুন৷ আপনার আইফোনে অ্যাপ।

2. নীচে স্ক্রোল করুন এবং হোম স্ক্রীন আলতো চাপুন৷ .

3. নতুন ডাউনলোড করা অ্যাপস-এর অধীনে , হোম স্ক্রিনে যোগ করুন আলতো চাপুন .

আইফোন ডাউনলোড করা অ্যাপ অনুপস্থিত? অ্যাপ লাইব্রেরি চেক করুন

ডাউনলোড করা অ্যাপগুলি সামনের দিকে হোম স্ক্রীন এবং অ্যাপ লাইব্রেরিতে দেখা উচিত। আপনি যদি শুধুমাত্র অ্যাপ লাইব্রেরিতে অ্যাপ যোগ করতে ফিরে যেতে চান, উপরের ধাপগুলো পুনরাবৃত্তি করুন কিন্তু শুধু অ্যাপ লাইব্রেরি বেছে নিন বিকল্প।

আইফোনে নতুন অ্যাপ ডাউনলোড এখনও অনুপস্থিত? এই ফিক্সগুলি চেষ্টা করুন

আপনি যদি আইফোনের হোম স্ক্রীন এবং অ্যাপ লাইব্রেরিতে নতুন ডাউনলোড করা অ্যাপগুলি খুঁজে না পান, তাহলে আপনি একটি র্যান্ডম বাগ বা প্রযুক্তিগত ত্রুটির সাথে মোকাবিলা করছেন। এখানে বেশ কয়েকটি সংশোধন রয়েছে যা আপনি জিনিসগুলি সাজাতে ব্যবহার করতে পারেন৷

আইফোন আপডেট করুন

সর্বশেষ iOS আপডেটে আইফোনে পরিচিত সফ্টওয়্যার-সম্পর্কিত সমস্যার জন্য অনেকগুলি সমাধান রয়েছে। যদি কোনো মুলতুবি আপডেট উপলব্ধ থাকে, তাহলে আপনাকে অবশ্যই সেটিংস এ গিয়ে ইনস্টল করতে হবে> সাধারণ > সফ্টওয়্যার আপডেট .

আইফোন ডাউনলোড করা অ্যাপ অনুপস্থিত? অ্যাপ লাইব্রেরি চেক করুন

iPhone পুনরায় চালু করুন

আপনার আইফোন পুনরায় চালু করা হল একটি দ্রুত উপায় যা এখন এবং তারপরে ক্রপ হওয়া অদ্ভুত সমস্যাগুলি সমাধান করার জন্য। সেটিংস এ যান৷> সাধারণ > শাট ডাউন এবং পাওয়ার টানুন ডিভাইস বন্ধ করতে আইকন। তারপর, 30 সেকেন্ড অপেক্ষা করুন এবং সাইড টিপুন এবং ধরে রাখুন এটি রিবুট করার জন্য বোতাম।

আইফোন ডাউনলোড করা অ্যাপ অনুপস্থিত? অ্যাপ লাইব্রেরি চেক করুন

মুছুন এবং পুনরায় ইনস্টল করুন

অ্যাপটি মুছে ফেলার এবং পুনরায় ইনস্টল করার চেষ্টা করুন। সেটিংস এ যান৷> সাধারণ > iPhone সঞ্চয়স্থান এবং অ্যাপটি সনাক্ত করুন। তারপর, এটি নির্বাচন করুন এবং অ্যাপ মুছুন এ আলতো চাপুন৷ আপনার আইফোন থেকে এটি সরাতে। অবিলম্বে আপনার ডিভাইস রিবুট করুন এবং অ্যাপ স্টোরের মাধ্যমে অ্যাপটি পুনরায় ইনস্টল করুন।

আইফোন ডাউনলোড করা অ্যাপ অনুপস্থিত? অ্যাপ লাইব্রেরি চেক করুন

হোম স্ক্রীন লেআউট রিসেট করুন

একটি বগি আইফোন হোম স্ক্রীন ঠিক করার আরেকটি উপায় হল এটি রিসেট করা। সেটিংস এ যান৷> সাধারণ রিসেট করুন এবং হোম স্ক্রীন লেআউট রিসেট করুন আলতো চাপুন . হোম স্ক্রীন রিসেট করুন আলতো চাপুন৷ আবার নিশ্চিত করতে।

আইফোন ডাউনলোড করা অ্যাপ অনুপস্থিত? অ্যাপ লাইব্রেরি চেক করুন

পদ্ধতিটি সমস্ত ফোল্ডার মুছে ফেলবে, উইজেটগুলি সরিয়ে ফেলবে এবং আপনার অ্যাপগুলিকে বর্ণানুক্রমিক ক্রমে পুনরায় সংগঠিত করবে। এছাড়াও এটি হোম স্ক্রীন থেকে যে অ্যাপগুলিকে সরিয়ে ফেলেছে সেগুলিকেও ফিরিয়ে আনবে, যার মধ্যে যেকোনও অ্যাপ স্টোর শুধুমাত্র অ্যাপ লাইব্রেরিতে ইনস্টল করা আছে।

ডাউনলোড করা অ্যাপস:হারিয়ে যাওয়া এবং পাওয়া গেছে

যদিও অ্যাপ লাইব্রেরি প্রথাগত হোম স্ক্রীনের অভিজ্ঞতাকে সম্পূর্ণরূপে পরিবর্তন করেছে, তবে এটি আপনার আইফোনে কতটা ভূমিকা পালন করবে তা নির্ধারণ করা আপনার উপর নির্ভর করে। উপরের পয়েন্টারগুলি আপনাকে এতে সহায়তা করা উচিত ছিল। অ্যাপ স্টোর ডাউনলোডের পরেও যদি আপনার আইফোন অ্যাপগুলি অনুপস্থিত থাকার সমস্যা অব্যাহত থাকে, তাহলে এই সহজ টিপস এবং কৌশলগুলি দেখুন যা আপনাকে আইফোনে অতিরিক্ত লুকানো অ্যাপগুলি প্রকাশ করতে সাহায্য করতে পারে৷


  1. অ্যাপ স্টোরে আইফোন এবং আইপ্যাড অ্যাপগুলিকে কীভাবে রেট দেওয়া যায়

  2. আইফোন অ্যাপ লাইব্রেরি কী এবং আমি কীভাবে এটি ব্যবহার করব?

  3. আইফোনের জন্য সেরা ক্যামেরা অ্যাপগুলির মধ্যে 6টি৷

  4. আপনার iPhone এ অ্যাপের জন্য বিজ্ঞপ্তি ব্যাজ লুকান