কম্পিউটার

কিভাবে আপনার iPhone এ একটি ভিডিও লক স্ক্রীন সেট করবেন

বেশিরভাগ লোকেরা তাদের কাস্টমাইজ করা ফটোটিকে তাদের আইফোন লক স্ক্রীন হিসাবে সেট করতে পছন্দ করে, কারণ এটি আপনার ফোনটিকে আপনার ব্যক্তিত্বের আরও কিছুটা দিতে সহায়তা করে। আপনার আইফোন কাস্টমাইজ করার জন্য একটি আরও অনন্য বিকল্প, যদিও, আপনার লক স্ক্রিন হিসাবে একটি ভিডিও সেট করা।

প্রযুক্তিগতভাবে, আপনি আপনার আইফোন লক স্ক্রীন হিসাবে একটি প্রকৃত ভিডিও সেট করতে পারবেন না, তবে, আপনি কার্যত একই জিনিস করতে একটি লাইভ ফটো ব্যবহার করতে পারেন। লাইভ ফটোগুলি একটি আইফোনে তোলা বিশেষ ফটো যা ছবি তোলার সাথে সাথে কিছু মুভমেন্ট ক্যাপচার করে। যদি আপনার কাছে একটি ভিডিওর একটি নির্দিষ্ট অংশ থাকে যা আপনি আপনার লক স্ক্রীন হিসাবে রাখতে চান, আপনি সহজেই এটিকে একটি লাইভ ফটোতে রূপান্তর করতে পারেন এবং একই জিনিসটি করতে পারেন৷

কিভাবে আপনার iPhone এ একটি ভিডিও লক স্ক্রীন সেট করবেন

মনে রাখবেন যে iPhone SE এবং iPhone XR চলন্ত লাইভ ফটোগুলিকে লকস্ক্রিন হিসাবে সেট করতে পারে না। যাইহোক, এই ফোনগুলিতে ডায়নামিক ওয়ালপেপার রয়েছে, যা লাইভ ওয়ালপেপারের মতো।

আপনার লক স্ক্রীন হিসাবে একটি লাইভ ফটো সেট করা

আপনার যদি ইতিমধ্যেই একটি লাইভ ফটো থাকে যা আপনি আপনার পটভূমি হিসাবে সেট করতে চান, তাহলে বিকল্পটি কীভাবে খুঁজে পাবেন এবং সেট আপ করবেন তা এখানে রয়েছে।

  1. আপনার iPhone এ সেটিংস অ্যাপ খুলুন। তারপর নিচে স্ক্রোল করুন এবং ওয়ালপেপার> একটি নতুন ওয়ালপেপার চয়ন করুন নির্বাচন করুন৷ .
কিভাবে আপনার iPhone এ একটি ভিডিও লক স্ক্রীন সেট করবেন
  1. লাইভ-এ আলতো চাপুন ওয়ালপেপার বিকল্প, তারপর আপনি আপনার লক স্ক্রীন হিসাবে ব্যবহার করতে চান লাইভ ফটো নির্বাচন করুন.
  1. লক স্ক্রীন সেট করুন-এ আলতো চাপুন আপনার লক স্ক্রীন হিসাবে আপনি যে লাইভ ফটোটি বেছে নিয়েছেন তা রাখতে।

এখন, আপনি যখন আপনার আইফোন খুলবেন তখন আপনি আপনার লাইভ ফটো দেখতে পাবেন। এটি সরানো দেখতে, কেবল আপনার লক স্ক্রিনে স্পর্শ করুন এবং ধরে রাখুন৷

একটি ডায়নামিক ওয়ালপেপার সেট করা

একটি ডায়নামিক ওয়ালপেপার একটি লাইভ ফটো ব্যবহার করার থেকে আলাদা, কারণ এটি নিজে থেকে চলে যাবে সেইসাথে আপনি কীভাবে আপনার ফোনটি সরান সেই অনুযায়ী। লাইভ ফটোগুলির বিপরীতে, যদিও, আপনি নিজের ডায়নামিক ওয়ালপেপার তৈরি করতে পারবেন না। যাইহোক, অ্যাপলের এমন কিছু রয়েছে যা আপনি যদি একটি চলমান লক স্ক্রিন চান তবে আপনি লাইভ ফটো ব্যবহার করতে পারবেন না। সেগুলি কীভাবে ব্যবহার করবেন তা এখানে।

  1. আপনার iPhone এ সেটিংস অ্যাপ খুলুন। নীচে স্ক্রোল করুন এবং ওয়ালপেপার> একটি নতুন ওয়ালপেপার চয়ন করুন নির্বাচন করুন৷ .
কিভাবে আপনার iPhone এ একটি ভিডিও লক স্ক্রীন সেট করবেন
  1. ডাইনামিক ওয়ালপেপার বিকল্পটি নির্বাচন করুন এবং আপনি কোনটি ব্যবহার করতে চান সেটিতে আলতো চাপুন৷
কিভাবে আপনার iPhone এ একটি ভিডিও লক স্ক্রীন সেট করবেন
  1. সেট আলতো চাপুন এটিকে আপনার লক স্ক্রীন হিসাবে ব্যবহার করতে নীচের ডানদিকে কোণায়।

এখন আপনি যখন আপনার ফোন আনলক করবেন তখন আপনি আপনার ডায়নামিক ওয়ালপেপারটি কার্যকর দেখতে পাবেন। ওয়ালপেপার সরানো দেখতে আপনি আপনার ফোনটি চারপাশে সরাতে পারেন বা আরও সূক্ষ্ম নড়াচড়া দেখতে এটিকে ধরে রাখতে পারেন।

কীভাবে একটি ভিডিওকে একটি লাইভ ফটোতে পরিণত করবেন

আপনার যদি একটি ভিডিও থাকে যা আপনি আপনার লক স্ক্রিনের জন্য একটি লাইভ ফটো হিসাবে একটি অংশ ব্যবহার করতে চান, আপনি আসলে এটি করতে লাইভ অ্যাপটি ব্যবহার করতে পারেন। অ্যাপ স্টোর থেকে ইনলাইভ ডাউনলোড করুন এবং তারপরে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন।

  1. অ্যাপটিতে, ভিডিও নির্বাচন করুন ট্যাব করুন এবং আপনি যে ভিডিওটি একটি লাইভ ফটোতে বানাতে চান তা চয়ন করুন৷
  1. আপনি কোন অংশ রাখতে চান তা নির্বাচন করতে নীচের ক্লিপের উভয় প্রান্তে বারগুলি ব্যবহার করুন৷ আপনি পাঁচ সেকেন্ড পর্যন্ত লাইভ ফটো তৈরি করতে পারেন। আপনি ক্লিপের নীচের বিকল্পগুলি ব্যবহার করে বিভিন্ন উপায়ে ভিডিও সম্পাদনা করতে পারেন৷
কিভাবে আপনার iPhone এ একটি ভিডিও লক স্ক্রীন সেট করবেন
  1. বানান এ আলতো চাপুন৷ আপনার লাইভ ফটো তৈরি করতে উপরের ডানদিকে কোণায়। কোন পুনরাবৃত্তি নয় আলতো চাপুন এবং তারপর লাইভ ফটো সংরক্ষণ করুন পর্দার নীচে

আপনার নতুন লাইভ ফটো আপনার ক্যামেরা রোলে দেখানো উচিত। এখন, আপনি আপনার লক স্ক্রীন হিসাবে একটি লাইভ ফটো সেট করার জন্য উপরের নির্দেশাবলী অনুসরণ করতে পারেন এবং আপনার তৈরি করা একটি নির্বাচন করতে পারেন৷

একটি গতিশীল এবং লাইভ ওয়ালপেপারের মধ্যে পার্থক্য কী?

আপনার যদি এমন একটি আইফোন থাকে যা লাইভ ফটো লকস্ক্রিন সমর্থন করে না, তাহলে আপনি ভাবতে পারেন যে সেগুলি এবং ডায়নামিক লক স্ক্রিনগুলির মধ্যে পার্থক্য কী।

প্রথমত, দুর্ভাগ্যবশত, আপনি লাইভ ফটোর মতো আপনার নিজস্ব ডায়নামিক ওয়ালপেপার তৈরি করতে পারবেন না। অ্যাপল তৈরি করা উপলব্ধ থেকে আপনাকে বেছে নিতে হবে।

কিভাবে আপনার iPhone এ একটি ভিডিও লক স্ক্রীন সেট করবেন

আপনি যদি ওয়ালপেপার হিসাবে লাইভ ফটোগুলি ব্যবহার করতে সক্ষম হন তবে আপনার কাছে সেই পথে যাওয়ার আরও অনেক বিকল্প থাকবে। আপনি যদি নিজের তৈরি করতে না চান তবে লাইভ ওয়ালপেপারগুলি খুঁজে পেতে আপনি অ্যাপ স্টোরে প্রচুর অ্যাপ ডাউনলোড করতে পারেন।

লাইভ ওয়ালপেপারের সাথে, যদিও, ছবির অ্যানিমেশন দেখতে আপনাকে পর্দায় স্পর্শ করতে হবে। ডায়নামিক ওয়ালপেপারের সাহায্যে, তারা নিজেরাই বা আপনি কীভাবে আপনার আইফোন সরান সে অনুযায়ী ঘুরে বেড়ায়। এটি আপনার আইফোনের একটি আসল ভিডিও লকস্ক্রিনের মতো মনে হয়।

সুতরাং আপনি কোনটি ব্যবহার করবেন তা আপনার উপর নির্ভর করে, কারণ একটি অপরিহার্যভাবে অন্যটির চেয়ে ভাল নয়। এবং উভয় বিকল্পের সাথে আপনি একটি সুন্দর অনন্য, চলমান পটভূমি পাবেন।


  1. আইফোনে ভিডিও ওয়ালপেপার কীভাবে সেট করবেন

  2. কিভাবে আপনার আইফোনে যেকোনো স্ক্রীন জুম করবেন

  3. কিভাবে আপনার আইফোনে মেডিকেল আইডি সেট আপ করবেন

  4. কিভাবে iOS 16 এ আপনার লক স্ক্রীন কাস্টমাইজ করবেন