কম্পিউটার

আইফোন ব্যাটারির শতাংশ দেখানোর জন্য 6টি সেরা অ্যাপ

আপনি চান না যে আপনার ব্যাটারি ফুরিয়ে যাক এবং আপনাকে একটি মৃত ফোন রেখে দিন। এটি চার্জের মাত্রা এবং আপনার iPhone এর ব্যাটারির সাধারণ স্বাস্থ্যের উপরে থাকতে সাহায্য করে। আপনি স্ট্যাটাস বারে বা আপনার আইফোনের কন্ট্রোল সেন্টারে ব্যাটারি শতাংশ দেখতে পারেন। কিন্তু আপনি যদি আরো নিয়ন্ত্রণ চান?

অনেক অ্যাপ আপনাকে ব্যাটারি শতাংশ দেখাতে পারে এবং আপনার আইফোনের ব্যাটারি লাইফ বজায় রাখতে সাহায্য করতে পারে। এখানে কয়েকটি ব্যাটারি অ্যাপ রয়েছে যা আপনি বিবেচনা করতে পারেন৷

আইফোন ব্যাটারির শতাংশ দেখানোর জন্য 6টি সেরা অ্যাপ

ব্যাটারি লাইফ – রানটাইম চেক করুন

এই অ্যাপটি আপনাকে আপনার ব্যাটারি আরও দক্ষতার সাথে ব্যবহার করতে সাহায্য করতে পারে। এটি বিভিন্ন ধরনের কাজ করার জন্য ব্যাটারি কতক্ষণ স্থায়ী হবে তার রানটাইম প্রদান করে। আপনি ব্যাটারি শতাংশ, চার্জিং অবস্থা এবং ব্যাটারির ক্ষমতা পরীক্ষা করতে অ্যাপটি ব্যবহার করতে পারেন।

আইফোন ব্যাটারির শতাংশ দেখানোর জন্য 6টি সেরা অ্যাপ

কম ব্যাটারির জন্য বা আপনার আইফোন চার্জ হওয়ার সময় বিজ্ঞপ্তিগুলি চালু করুন। আপনি চাইলে অ্যাপল ওয়াচের মতো অন্যান্য ডিভাইসের সাথেও সংযোগ করতে পারেন। এক নজরে আপনার iPhone বা অন্য Apple ডিভাইসের চার্জিং স্বাস্থ্য সম্পর্কে অবগত থাকতে এই অ্যাপটি ব্যবহার করুন।

ব্যাটারি লাইফ ডাক্তার

এই অ্যাপটি চালু করুন এবং আপনি এখনই আপনার iPhone এর ব্যাটারি লাইফ শতাংশ দেখতে পাবেন এবং আপনার iPhone চার্জ হচ্ছে বা আনপ্লাগ করা হচ্ছে কিনা। অ্যাপটি আপনাকে আপনার ফোনের ব্যাটারি বাঁচানোর জন্য কিছু টিপসও দেবে।

আইফোন ব্যাটারির শতাংশ দেখানোর জন্য 6টি সেরা অ্যাপ

অ্যাপটি আইফোনের ফাঁকা স্থান নিরীক্ষণ করে এবং ফোনের স্টোরেজ পরিষ্কার করার পদক্ষেপের পরামর্শ দেয়। অ্যাপটি আপনাকে দেখাতে পারে যে আপনি বর্তমানে কতটা মেমরি ব্যবহার করছেন। আপনার ফোনে চলমান অ্যাপের সংখ্যা ব্যাটারির জীবনকে প্রভাবিত করে। তাই ব্যাটারি লাইফ ডক্টর একটি দরকারী অ্যাপ যা এই বিষয়ে বিস্তারিত নজরদারি করতে পারে।

ব্যাটারি সেভার

ব্যাটারি সেভারে, আপনি তিনটি ভিন্ন ট্যাব পাবেন যেখানে আপনি আপনার ব্যাটারি শতাংশ, মেমরি এবং স্টোরেজ দেখতে পারবেন। এটি ব্যাটারি বাঁচানোর কিছু টিপসও প্রদান করে৷

আইফোন ব্যাটারির শতাংশ দেখানোর জন্য 6টি সেরা অ্যাপ

আপনি চাইলে ফোনের মেমরি মুক্ত করতে এবং আপনার ডিস্কের অব্যবহৃত অংশগুলি সাফ করার বিকল্পটি ব্যবহার করতে পারেন। এই পদক্ষেপগুলি আপনার ব্যাটারি লাইফের কার্যকারিতা উন্নত করতে সাহায্য করতে পারে৷

ব্যাটারি শতাংশ

আপনি যদি আপনার হোম স্ক্রিনে স্বয়ংক্রিয়ভাবে আপনার ব্যাটারি শতাংশ দেখতে পছন্দ করেন, তবে ব্যাটারি শতাংশ আপনার জন্য এটি করার জন্য একটি দুর্দান্ত উইজেট অ্যাপ সরবরাহ করে। এটি আপনাকে উইজেট সেট আপ এবং ব্যবহার করার জন্য নির্দেশনাও দেয়।

আইফোন ব্যাটারির শতাংশ দেখানোর জন্য 6টি সেরা অ্যাপ

আইফোন উইজেটগুলি ব্যবহার করার জন্য, তবে, আপনাকে আপনার আইফোনটিকে সর্বশেষ iOS-এ আপডেট করতে হবে। আপনি আইফোনের সেটিংসে গিয়ে এটি করতে পারেন বা আপনার প্রয়োজন কিনা তা পরীক্ষা করে দেখতে পারেন। আইফোন উইজেটগুলি আগের মডেলগুলিতে কাজ নাও করতে পারে৷ এখন, সর্বশেষ iOS আপডেটে হোম স্ক্রিনে উইজেটগুলির জন্য সমর্থনের জন্য এই অ্যাপটি একটি ভাল বাছাই।

ব্যাটারি টেস্টিং

আপনার ব্যাটারি কতক্ষণ স্থায়ী হতে পারে তার একটি ধারণা চান? ব্যাটারি টেস্টিং আপনাকে একটি মোটামুটি অনুমান দিতে সাহায্য করতে পারে। আপনার ব্যাটারি সম্পর্কে ডেটা সংগ্রহ করতে এবং আপনার ব্যাটারির স্বাস্থ্য সম্পর্কে কিছু অন্তর্দৃষ্টি প্রদান করতে অ্যাপটিকে প্রায় 30 থেকে 180 সেকেন্ড সময় লাগবে (যদি এটি আপনার প্রথমবার অ্যাপটি ব্যবহার করা হয় তবে বেশি)।

আইফোন ব্যাটারির শতাংশ দেখানোর জন্য 6টি সেরা অ্যাপ

আপনি আরও বেশি কার্যকলাপ এবং ডেটা যেমন GPU, মেমরি এবং স্টোরেজ ট্র্যাক করতে এটি ব্যবহার করতে পারেন। এটি এই সমস্ত সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করে যাতে আপনি সত্যিই আপনার আইফোনের স্বাস্থ্য এবং কীভাবে ব্যাটারি ব্যবহার করা হচ্ছে তা দেখতে পারেন।

ব্যাটারি HD+

ব্যাটারি এইচডি একটি দুর্দান্ত অ্যাপ যা আপনি আপনার ফোনের বর্তমান চার্জ স্তরে কতক্ষণ ব্যবহার করতে পারবেন তা পরীক্ষা করতে পারেন৷ এটি ইন্টারনেট, ব্রাউজিং বা স্ট্রিমিং মিডিয়ার মতো ক্রিয়াকলাপের জন্য চার্জ অবশিষ্ট সময়গুলিকেও ভেঙে দেয়।

আইফোন ব্যাটারির শতাংশ দেখানোর জন্য 6টি সেরা অ্যাপ

আপনি ট্যাবগুলির মাধ্যমে সোয়াইপ করে আপনার ব্যাটারি এবং সেইসাথে আপনার আইফোন সম্পর্কে আরও বিস্তারিত তথ্য দেখতে পারেন। আপনার আইফোন ব্যাটারি ব্যবহারের একটি দুর্দান্ত গ্রাফ চিত্রও রয়েছে যা আপনি অ্যাপ থেকে অ্যাক্সেস করতে পারেন। এবং, আপনি যদি অন্যান্য অ্যাপল ডিভাইসগুলিকে এই অ্যাপের সাথে সংযুক্ত করতে চান তার তথ্য দেখতে, আপনি এটিও করতে পারেন।

আপনার আইফোনের নেটিভ ব্যাটারি বৈশিষ্ট্যগুলি কীভাবে ব্যবহার করবেন

আপনার ব্যাটারি ডেটা বিশ্লেষণ করতে আপনার আইফোনে অ্যাপ ব্যবহার করার পাশাপাশি, আপনি কিছু তথ্য দেখতে সেটিংস অ্যাপ ব্যবহার করতে পারেন।

আপনার iPhone এর ব্যাটারির স্বাস্থ্য পরীক্ষা করতে, সেটিংস-এ যান এবং তারপর ব্যাটারি . ব্যাটারি স্বাস্থ্য-এ আলতো চাপুন ব্যাটারির ক্ষমতা দেখতে, বা আপনি যখন প্রথম ফোন কিনেছিলেন তার তুলনায় ব্যাটারি কতটা চার্জ ধরে রাখতে পারে।

আইফোন ব্যাটারির শতাংশ দেখানোর জন্য 6টি সেরা অ্যাপ

এছাড়াও কিছু গ্রাফ রয়েছে যা আপনাকে গত কয়েকদিন ধরে আপনার ব্যাটারির স্তর এবং আপনার কার্যকলাপের মাত্রা দেখাবে। অ্যাপ দ্বারা ব্যাটারি ব্যবহার৷ বিভাগটি আপনাকে দেখায় ঠিক কোন অ্যাপগুলি আপনার ব্যাটারি শক্তির একটি নির্দিষ্ট শতাংশ ব্যবহার করছে এবং আপনি প্রতিটি অ্যাপ কতক্ষণ ব্যবহার করেছেন তা দেখতে এই তালিকাটিতে ট্যাপ করতে পারেন।

ব্যাটারি বিভাগের শীর্ষে, আপনি লো পাওয়ার মোড চালু করার একটি বিকল্প দেখতে পাবেন . এটি চালু করা আপনাকে ব্যাকগ্রাউন্ড অ্যাপ এবং ডাউনলোডের জন্য ব্যাটারি ব্যবহার কমাতে সাহায্য করবে যাতে আপনার ব্যাটারি কম হলে চার্জারে না পৌঁছানো পর্যন্ত এটি দীর্ঘস্থায়ী হয়। এছাড়াও অটো-লক আছে , যা আপনার ব্যাটারি বাঁচাতে নির্দিষ্ট সময়ের পরে আপনার আইফোন স্ক্রীন বন্ধ করে দেবে।

ব্যাটারির স্বাস্থ্যের উপর নজর রাখুন

একটি দ্রুত ক্ষয়প্রাপ্ত ব্যাটারি আপনাকে নতুন আইফোন কিনতে বাধ্য করতে পারে আপনার ইচ্ছা করার আগে।

এই তালিকাভুক্ত অ্যাপ্লিকেশানগুলির পাশাপাশি আপনার iPhone এর ব্যাটারি সেটিংসের সাহায্যে, আপনি আপনার ব্যাটারি শক্তিকে অনেক বেশি দক্ষতার সাথে ব্যবহার করতে পারেন এবং প্রতিটি চার্জ থেকে যতটা সম্ভব কার্যকলাপ পেতে পারেন৷


  1. আইফোনের জন্য 6টি সেরা ফন্ট অ্যাপ

  2. আইফোন এক্সআর এবং অন্যান্য আইফোনে ব্যাটারির শতাংশ কীভাবে দেখাবেন?

  3. 2022 এর জন্য সেরা আইপ্যাড এবং আইফোন টেলিপ্রম্পটার অ্যাপ

  4. আইওএস 16 সহ একটি আইফোনে ব্যাটারি শতাংশ কীভাবে দেখাবেন