কম্পিউটার

আইফোনে ভয়েস কন্ট্রোল কীভাবে অক্ষম করবেন?

আপনি কি কখনও রাস্তায় হাঁটছেন, স্টাফ মিটিংয়ে বসেছেন বা সিনেমার টিকিটের জন্য লাইনে দাঁড়িয়েছেন এবং হঠাৎ আপনার পিছনের পকেট থেকে একটি রোবোটিক ভয়েস বেজেছে? এই মুহুর্তে, আবেগপ্রবণ সিদ্ধান্তটি হতে পারে আতঙ্কিত হয়ে আইফোনটিকে দেয়ালে ঠেকিয়ে দেওয়া বা আপনার পকেট থেকে তাড়াহুড়ো করে এটিকে বন্ধ করার সাথে সাথে ঘাম ভেঙ্গে ফেলা, তবে আরও সহজ সমাধান রয়েছে।

ভয়েস কন্ট্রোল এবং সিরি জনপ্রিয় বৈশিষ্ট্য এবং ফোন এবং ফেসটাইম কল করা থেকে শুরু করে সঙ্গীত নিয়ন্ত্রণ, পাঠ্য পাঠানো এবং একটি Google অনুসন্ধান শুরু করা পর্যন্ত প্রায় যেকোনো কিছুর জন্য ব্যবহার করা যেতে পারে। যদিও তারা উভয়ই মূলত একই কাজ করে, ভয়েস কন্ট্রোল সহজ; এটির ইন্টারনেট সংযোগের প্রয়োজন নেই এবং মৌলিক কমান্ড বুঝতে পারে। সিরি ক্লাউড ভিত্তিক এবং আরও জটিল কমান্ড বুঝতে পারে। উভয় বৈশিষ্ট্যই বেশিরভাগ আইফোনে অ্যাক্সেস করা যেতে পারে এবং এগুলি একটি সম্পূর্ণ নতুন স্তরে অ্যাক্সেসযোগ্যতা এবং সুবিধা নিয়ে আসে৷

কিন্তু আপনি যখন ভয়েস কন্ট্রোল ব্যবহার করছেন না এবং চিন্তিত যে এটি হঠাৎ করেই সবচেয়ে খারাপ মুহুর্তে "কথা বলা" শুরু করবে, এই বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করার জন্য এখানে কয়েকটি বিকল্প রয়েছে।

বিকল্প 1

শুরু করতে, একটি পাসকোড সেট করুন (যদি আপনার ইতিমধ্যে না থাকে)। এটি মনে রাখা গুরুত্বপূর্ণ কারণ আপনার ডিভাইসটি চালু, আপডেট, মুছে ফেলা এবং অ্যাক্সেস করতে আপনার এটির প্রয়োজন হবে৷

ধাপ 1

iPhone 5s বা তার পরের জন্য, সেটিংস> টাচ আইডি এবং পাসকোডে যান। টাচ আইডি ছাড়া আইফোনের জন্য, সেটিংস> পাসকোডে যান। "পাসকোড চালু করুন" নির্বাচন করুন এবং একটি পাসকোড লিখুন৷

ধাপ 2

সেটিংস> টাচ আইডি এবং পাসকোডে যান। আপনার পাসকোড লিখুন, ভয়েস ডায়াল নির্বাচন করুন, তারপর নিষ্ক্রিয় নির্বাচন করুন। এটি ভয়েস ডায়ালিং বন্ধ করবে (এটি সঙ্গীত ভয়েস নিয়ন্ত্রণ বন্ধ করে না)।

বিকল্প 2

কারণ ভয়েস কন্ট্রোল এবং সিরি একই সময়ে চালু হতে পারে না, দ্বিতীয় বিকল্পটি হল সিরি সক্রিয় করা যা ভয়েস নিয়ন্ত্রণ বন্ধ করবে।

ধাপ 1

সিরি চালু করতে সেটিংস> সাধারণ> সিরিতে যান। সিরি এখনও দুর্ঘটনাজনিত ফোন কল করতে পারে, তাই এটি এড়াতে আপনার পাসকোড সক্ষম করতে ভুলবেন না (বিকল্প 1 দেখুন)।

ধাপ 2

এরপরে, সেটিংস> টাচ আইডি এবং পাসকোডে যান। "লক হলে অ্যাক্সেসের অনুমতি দিন" বিভাগে সিরিকে টগল করুন। Siri ব্যবহার করতে, আপনাকে আপনার পাসকোড লিখতে হবে। এটি দুর্ঘটনাজনিত কল বা পকেট-ডায়ালগুলি ঘটতে বাধা দেয়।

বিকল্প 3

ভয়েস কন্ট্রোল বা সিরি অক্ষম করা এড়াতে, কীভাবে এই বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করবেন সে সম্পর্কে আপনার আইফোনের সেটিংস সামঞ্জস্য করুন। হোম বোতামটি ধরে রেখে ভয়েস কন্ট্রোল এবং সিরি অ্যাক্সেস করা হয়, তাই এটি পরিবর্তন করতে সেটিংস> সাধারণ> অ্যাক্সেসিবিলিটি> হোম বোতামে যান।

এটি নির্বাচন করার জন্য নিম্নলিখিত বিকল্পগুলি নিয়ে আসবে:

  • হোম বোতাম টিপে সিরি অ্যাক্সেস করুন
  • হোম বোতাম টিপে/ধরে ভয়েস কন্ট্রোল অ্যাক্সেস করুন (এই বিকল্পটি সিরিও বন্ধ করবে)
  • বন্ধ (হোম বোতাম টিপে/ধরলে না হবে সিরি বা ভয়েস কন্ট্রোল অ্যাক্সেস করুন; এই বিকল্পটি ভয়েস কন্ট্রোল এবং সিরি)
  • ও বন্ধ করে দেয়

এই বিকল্পটি আপনাকে সহজভাবে পরিবর্তন করতে দেয় যে আপনি কীভাবে সিরি বা ভয়েস কন্ট্রোল অ্যাক্সেস করতে চান এবং আপনি কোনটি ব্যবহার করতে চান তা নির্বাচন করুন৷

অন্যান্য সমস্যা (এবং সেগুলি কীভাবে ঠিক করা যায়)

শুধুমাত্র ভয়েস কন্ট্রোল বা সিরি অক্ষম করাই একমাত্র সমস্যার সম্মুখীন হতে পারে না। যদি তা হয়, তবে ভয়েস বৈশিষ্ট্যগুলি নিয়ে কাজ করার সময় আইফোন ব্যবহারকারীদের সমস্যাগুলি সম্পর্কে সাধারণত জিজ্ঞাসা করা কয়েকটি প্রশ্ন এখানে রয়েছে৷

  • আমার কি সত্যিই একটি পাসকোড দরকার?

এখানে সহজ উত্তর হল হ্যাঁ, আপনি করেন। পাসকোড থাকার কোন উপায় নেই। যাইহোক, এটি জটিল কিছু হতে হবে না। যা মনে রাখা আপনার পক্ষে সবচেয়ে সহজ হবে তা বেছে নিন।

  • আমার ফোন ভয়েস কন্ট্রোলে আটকে আছে। আমি কি করব?

এটি ঠিক করার সর্বোত্তম উপায় হল ফোনটি পুনরায় চালু করা।

অবশ্যই, সবচেয়ে সঠিক সমাধান হ'ল দুর্ঘটনাক্রমে হোম বোতাম টিপানো এবং ভয়েস কন্ট্রোল বা সিরি চালু করা এড়ানো, তবে দুর্ঘটনা ঘটে, তাই এই বিকল্পগুলির মধ্যে অন্তত একটি আপনাকে চিন্তা না করেই আপনার সিনেমা বা বাসে রাইড বা ব্যবসায়িক মিটিং উপভোগ করতে দেয়। আপনার ফোন কাউকে কল করছে বা আপনার অনুমতি ছাড়া অকেজো তথ্য বলছে।


  1. কিভাবে আপনার আইফোনে সিরি অক্ষম করবেন

  2. আপনার আইপ্যাড, আইফোন বা ম্যাকে কীভাবে ফেসটাইম অক্ষম করবেন

  3. কিভাবে আপনার iPhone X এ ফেস আইডি নিষ্ক্রিয় করবেন

  4. আইফোন বা আইপ্যাডে কীভাবে সিরির ভয়েস পরিবর্তন করবেন