কম্পিউটার

কীভাবে সিরি বন্ধ করবেন

যেহেতু সিরি 2011 সালে বিটা আকারে প্রকাশ করা হয়েছিল, তাই এটি iPhone 4s থেকে বিভিন্ন ডিভাইসে ছড়িয়ে পড়েছে, যার মধ্যে রয়েছে iPad এবং এমনকি Macs সিয়েরা।

কিন্তু অ্যাপলের ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট অনেকগুলি কাজ সম্পাদন করতে ব্যবহার করা যেতে পারে, প্রাথমিক প্রশ্ন থেকে শুরু করে কল পরিচালনা করা এবং এমনকি আপনাকে একটি উবার অর্ডার করা পর্যন্ত, কিছু লোক এটির সাথে যেতে পারে না। সিরি সেগুলি বুঝতে না পারে বা সিরি তাদের দেওয়া অনুরোধগুলি পরিচালনা করতে সক্ষম না হয়, কিছু ব্যবহারকারী ভার্চুয়াল সহকারীর সাথে কিছুই করতে চান না৷

যারা অ্যান্টি-সিরি আন্দোলনে রয়েছেন, আমরা ব্যাখ্যা করি কিভাবে আইফোন এবং আইপ্যাডে বিভিন্ন সিরি বৈশিষ্ট্যগুলিকে অক্ষম করা যায় এবং আপনি যদি সত্যিই এটি ব্যবহার করতে না চান তবে কীভাবে এটি সম্পূর্ণরূপে অক্ষম করবেন।

আপনি যদি সিরিকে আর একটি সুযোগ দিতে চান, তাহলে সিরির জন্য আমাদের সম্পূর্ণ নির্দেশিকাটি দেখুন এবং দেখুন সিরি কীভাবে Google Now, Cortana এবং Amazon Echo-এর সাথে তুলনা করে৷

কিভাবে Siri বন্ধ করবেন

আপনার আইফোন বা আইপ্যাডে সিরি সম্পূর্ণরূপে অক্ষম করার পাশাপাশি, আপনার কাছে নির্দিষ্ট বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করার বিকল্প রয়েছে যা আপনাকে বিরক্ত করে - তা হেই সিরি সমর্থন হোক বা দুর্ঘটনাক্রমে আপনার লকস্ক্রিনে ভার্চুয়াল সহকারীকে টগল করা হোক। নীচের ধাপগুলি ব্যাখ্যা করে যে কীভাবে সিরি অফার করা বিভিন্ন বৈশিষ্ট্যগুলি বন্ধ করতে হয়।

সিরি সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করুন

যদি আপনার কাছে অ্যাপলের ভার্চুয়াল সহকারী যথেষ্ট থাকে এবং আপনি সিরিকে সম্পূর্ণরূপে অক্ষম করতে চান তবে কেবল সেটিংস> সাধারণ> সিরিতে নেভিগেট করুন। তারপরে, সিরির পাশের টগলটিতে আলতো চাপুন এবং আপনাকে সিরি বন্ধ করতে বলা হবে।

এটি খুব সহজ - কয়েকটি সহজ ট্যাপ এবং আপনি সিরি অক্ষম করেছেন৷

কীভাবে সিরি বন্ধ করবেন

'Hey Siri' সক্রিয়করণ নিষ্ক্রিয় করুন

তবে কী হবে যদি এটি শুধুমাত্র 'হেই সিরি' অ্যাক্টিভেশন যা আপনাকে বিরক্ত করে? আপনি যদি হেই সিরি অক্ষম করতে চান, আপনি একই মেনু থেকে তা করতে পারেন; এটি নিষ্ক্রিয় করতে শুধুমাত্র হেই সিরি টগলে আলতো চাপুন৷

পরবর্তী পড়ুন:Siri জিজ্ঞাসা করার জন্য 60টি মজার জিনিস

লকস্ক্রীনে Siri অ্যাক্সেস সীমাবদ্ধ করুন

আপনি যদি শুধুমাত্র লকস্ক্রীনের মধ্যে Siri অক্ষম করতে চান, তাহলে আপনার ডিভাইসে Siri সক্রিয় রেখে আপনি তা করতে পারেন।

সিরি সক্ষম করে, সেটিংস> টাচ আইডি এবং পাসকোডে নেভিগেট করুন (যদি আপনার কাছে একটি পুরানো ডিভাইস থাকে, তাহলে আপনি 'টাচ আইডি' দেখতে পাবেন না)।

আপনি যখনই আপনার iOS ডিভাইসের এই বিভাগে অ্যাক্সেস করবেন তখন আপনাকে আপনার পাসকোড ইনপুট করার জন্য অনুরোধ করা হবে৷

কীভাবে সিরি বন্ধ করবেন

একবার আপনি নিরাপত্তা সাফ করলে, নিচে স্ক্রোল করুন এবং আপনি সিরি চালু বা বন্ধ করার বিকল্পটি দেখতে পাবেন। কেবল বিকল্পটিতে আলতো চাপুন এবং এটি নিষ্ক্রিয় হয়ে যাবে। একটি নোট হিসাবে, আপনি যখন লকস্ক্রিন থেকে Siri অক্ষম করবেন, তখন আপনি স্বয়ংক্রিয়ভাবে ভয়েস ডায়াল অক্ষম করবেন৷

পরবর্তী দেখুন:সিরি কি ব্রিটিশ আঞ্চলিক উচ্চারণের সাথে মানিয়ে নিতে পারে?

Siri অ্যাপ সাজেশন অক্ষম করুন

আপনি যদি স্পটলাইটে অনুসন্ধান করার সময় সিরি যে অ্যাপের পরামর্শ দেয় তা নিষ্ক্রিয় করতে চান, আপনাকে সেটিংস আপের একটি ভিন্ন বিভাগে যেতে হবে।

অ্যাপের পরামর্শগুলি অক্ষম করতে, সেটিংস> সাধারণ> স্পটলাইট অনুসন্ধানে যান এবং Siri সাজেশন বিকল্পটি টগল করুন। আপনি স্পটলাইটে আপনার অনুসন্ধান শব্দটি টাইপ করা শুরু করার আগে এটি সিরিকে অ্যাপ এবং অন্যান্য তথ্যের পরামর্শ দেওয়া বন্ধ করবে, তবে বিজ্ঞপ্তি কেন্দ্রে অ্যাপের পরামর্শগুলি বন্ধ করবে না।

বিজ্ঞপ্তি কেন্দ্রে অ্যাপের পরামর্শগুলি অক্ষম করতে, NC অ্যাক্সেস করতে নিচের দিকে সোয়াইপ করুন, উইজেট মেনু (যেখানে অ্যাপের পরামর্শগুলি থাকে) অ্যাক্সেস করতে ডানদিকে সোয়াইপ করুন, পৃষ্ঠার নীচে স্ক্রোল করুন এবং 'সম্পাদনা' এ আলতো চাপুন। এখান থেকে, শুধু 'Siri অ্যাপ সাজেশনস'-এর পাশে লাল আইকনে আলতো চাপুন এবং অপসারণ নিশ্চিত করতে 'রিমুভ'-এ আলতো চাপুন। সম্পাদনা শেষ করতে হয়েছে আলতো চাপুন এবং অ্যাপের পরামর্শ উইজেটটি আর প্রদর্শিত হবে না!


  1. কিভাবে টাচপ্যাড উইন্ডোজ 10 বন্ধ করবেন

  2. কিভাবে ম্যাকবুক প্রোতে ক্যামেরা বন্ধ বা নিষ্ক্রিয় করবেন

  3. কিভাবে ফায়ারস্টিক বন্ধ করবেন

  4. কিভাবে উইন্ডোজ 11 এ প্রক্সি সেটিংস বন্ধ বা নিষ্ক্রিয় করবেন