কম্পিউটার

আইফোনের স্ক্রীনটি যখন ঘোরে না বা ঘুরবে না তখন কীভাবে এটি ঠিক করবেন?

তাহলে, আপনার আইফোনের স্ক্রীন চালু হচ্ছে না? তাহলে আপনি কিভাবে ঠিক করবেন?

তাই, সেই অত্যধিক দামী আইফোনটি আর সঠিকভাবে ঘুরছে না, এবং এখন আপনি আতঙ্কিত হচ্ছেন কারণ এর অর্থ হতে পারে ফোনে কিছু ভুল হয়েছে, এবং আপনাকে এটি ফেরত দেওয়া বা প্রতিস্থাপন করার বিষয়ে দেখতে হতে পারে৷

ভাল, প্রথম বন্ধ, এটা ঠিক আছে; স্থানীয় ফোন স্টোরের সাথে সেই অ্যাপয়েন্টমেন্ট করার কোন প্রয়োজন নেই। এটি ঠিক করার উপায় রয়েছে এবং আমরা এটিকে ফিরিয়ে নেওয়ার আগে বা ফোনের একটি নতুন সংস্করণ দিয়ে প্রতিস্থাপন করার আগে সেই সম্ভাব্য সমাধানগুলি নিয়ে যেতে যাচ্ছি৷

প্রথম, কোথায় এবং যদি এটি ঘোরবে তা বের করা

এটি একটি বিট সুস্পষ্ট, কিন্তু আপনি কোথায় পর্দা ঘোরানোর চেষ্টা করছেন? কিছু অ্যাপ এবং প্রোগ্রাম শুধুমাত্র পোর্ট্রেট সমর্থন করে অথবা ল্যান্ডস্কেপ এবং সেই সমর্থিত মোডে আপনার ফোনের ঘূর্ণন স্বয়ংক্রিয়ভাবে সংশোধন করবে।

অদূরদর্শীতে, এটি বরং স্পষ্ট কারণ প্রতিটি অ্যাপ বিকাশকারী তাদের প্রোগ্রামগুলিকে উভয় দিকনির্দেশকে মাথায় রেখে কাজ করতে পারে না, তাই প্রায়শই তারা নিজেদের এবং তাদের শ্রোতাদের উভয়ের সুবিধার জন্য কেবল একটি বা অন্যটিতে আটকে থাকে। বা না, অনেক অ্যাপ একই সময়ে উভয় দিকনির্দেশের সাথে সামঞ্জস্যপূর্ণ; এটা তাদের জন্য কি সম্ভব তা শুধু একটি বিষয়।

আপনি যদি নির্দিষ্ট অ্যাপ ব্যবহার করার সময় স্ক্রীন ঘোরাতে না পারেন, কিন্তু অন্যদের জন্য (ইউটিউব, নেটফ্লিক্স, একটি ইন্টারনেট ব্রাউজার, ক্যালকুলেটর, ইত্যাদি) করতে পারেন তাহলে ফোনে কোনো ভুল নেই, অ্যাপটি কীভাবে কাজ করার জন্য প্রোগ্রাম করা হয়েছে তা ঠিক।

ঠিক আছে, কিন্তু তা না হলে কি হবে?

তবে সামগ্রিকভাবে ফোন দিয়ে তা হলে কী হবে? যেমন কিছু ঘোরানো যায় না? প্রতিটি অ্যাপ, প্রতিটি প্রোগ্রাম, আপনি কি করতে পারেন যদি এটি শুধুমাত্র কয়েকটি পৃথক অ্যাপ না হয়, তবে পুরো ফোনটি সামগ্রিকভাবে? ফোন এলে কি করবেন? কিছু অ্যাপ নয়?

ঠিক আছে, যদি তা হয়, আমি পরের জিনিসটি পরীক্ষা করার পরামর্শ দিচ্ছি তা হল বিকল্প মেনু, নিয়ন্ত্রণ কেন্দ্র। একটি ভাল সম্ভাবনা আছে যে আপনি, অথবা একটি আপডেট, ভুলবশত কন্ট্রোল সেন্টারে অ্যান্টি-রোটেট বিকল্পটি চালু করেছেন৷

যদি আমি সৎ হই, CC হল প্রথম স্থান যা আমি অন্য কিছু করার আগে চেক করার সুপারিশ করব; ঈশ্বর জানেন আমি বিকল্পগুলি দেখার সময় কয়েকবার সেই বোতামটি হিট করেছি। তাই, হ্যাঁ, এটিকে দুবার চেক করুন এবং দেখুন আপনি ভুলবশত স্ক্রিন ঘূর্ণন অক্ষম করেছেন কিনা।

চেষ্টা করার জন্য অন্য কোন বিকল্প আছে কি?

আপনি এখনও সমস্যা হচ্ছে, তারপর নিয়োগের অন্যান্য পদ্ধতি আছে. আপনি যদি কন্ট্রোল সেন্টারের মধ্য দিয়ে যান এবং সেই প্রান্ত থেকে সবকিছু ঠিকঠাক দেখায়, এবং আরও একবার এটি শুধুমাত্র নির্দিষ্ট প্রোগ্রাম এবং অ্যাপ নয়, তাহলে চেষ্টা করার পরবর্তী ধারণাটি হবে ফোনটি বন্ধ করে দেওয়া এবং এটি পুনরায় চালু করার কয়েক মিনিট আগে।

কখনও কখনও শুধুমাত্র একটি ডিভাইস রিস্টার্ট করাই কাউকে করতে হয়, এটি ফোনকে শান্তভাবে সবকিছু রিস্টার্ট করার, নিজেকে পরিষ্কার করার এবং সবকিছু ব্যাক আপ করে চালানোর একটি উপায় দেয়৷ যাইহোক, আমি বুঝতে পারি যে এখনও উত্তর নাও হতে পারে, এবং তাই, যদি প্রয়োজন হয়, অস্ত্রোপচারের জন্য সময়!

এবং সার্জারি, দ্বারা আমি বলতে চাচ্ছি ব্যাটারি এবং বা মেমরি কার্ড সরান. এটি কিছুটা ওভারবোর্ড বলে মনে হতে পারে, তবে এটি আপনাকে আবার ফোনটিকে নিজেকে সংশোধন করার জন্য জোর করার চেষ্টা করার আরেকটি পদ্ধতি দিতে পারে। (এছাড়াও এটি ব্যবহার করার জন্য আরেকটি ধারণা হতে পারে, ফোনে একটি নতুন সিম কার্ড ঢোকানোর চেষ্টা করুন এবং এটি কাজ করে কিনা তা দেখুন।) আশা করি, এই বিকল্পটি সমস্যার সমাধান করে।

যদি ফোনটি এখনও সঠিকভাবে ঘোরে না?

দুঃখের বিষয়, এই মুহুর্তে, আপনার যদি এখনও আপনার ফোনে সমস্যা হয়, তবে আমার কাছে অফার করার জন্য অন্য দুটি বিকল্প বাকি আছে।

বিকল্প এক:শুধু এটা যেতে দিন. যদি ফোন নিজেই এখনও কাজ করে (বর্তমান সমস্যা সত্ত্বেও) তাহলে সম্ভবত এটি যেতে দিন? আপনি যদি যত্ন না করেন যে আপনি আপনার ফোনের অভিযোজন পরিবর্তন করতে পারবেন না, তাহলে হয়তো সবকিছু ঠিক হয়ে যাবে, বিশেষ করে যদি আপনি নিয়মিত আপনার ফোন ব্যবহার করার পদ্ধতি পরিবর্তন না করেন।

বিকল্প দুই:আপনি যদি সমস্যাটিকে উপেক্ষা করতে না পারেন, অথবা আপনি এটি ঠিক করতে চান/প্রয়োজন, তবে আমি ব্যক্তিগতভাবে সুপারিশ করতে পারি একমাত্র অন্য বিকল্পটি হল অ্যাপলের গ্রাহক পরিষেবা। তাদের সাথে যোগাযোগ করে, তারা আপনাকে আপনার ফোনের সমস্যা নির্ণয় করতে আরও সাহায্য করতে পারে, এবং যদি না হয়, সম্ভবত তারা আপনাকে এটি প্রতিস্থাপন করতে সাহায্য করতে পারে।

এই একমাত্র অন্য দুটি বিকল্প যা আমি ভাবতে পারি যে কিছু লোকের জন্য কাজ করতে পারে। আমি মিস করেছি এমন অন্যান্য বিকল্প থাকতে পারে, যেমন আপনার ফোনকে হার্ড রিসেট করা বা কিছু সময়ের জন্য বন্ধ রাখা; কিন্তু এই বিকল্পগুলি যা আমি ভাবতে পারি যে কিছু লোকের জন্য এই সমস্যার সমাধান হতে পারে৷

চূড়ান্ত চিন্তা ও মতামত।

আমি আশা করি আমাদের এই সংক্ষিপ্ত নিবন্ধটি কিছু লোককে সাহায্য করবে যদি তারা তাদের আইফোনগুলির সাথে এই সমস্যায় পড়ে থাকে। আমাদের পকেটে থাকা এই ডিভাইসগুলি, যতটা শক্তিশালী এবং সক্ষম, তারা দুঃখজনকভাবে মাঝে মাঝে আমাদের উপর ভেঙে পড়ে। শেষ পর্যন্ত, আমরা কেবল এইরকম গাইডের সাথে তাদের প্যাচ-আপ করার আশা করতে পারি বা তাদের এমন কিছু দিয়ে প্রতিস্থাপিত দেখতে পাব যা আমাদের আগের চেয়ে আরও বেশি দিন স্থায়ী হবে।


  1. আইফোন টাচ স্ক্রিন কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  2. আইফোন হোয়াইট স্ক্রিন:এটি কী এবং কীভাবে এটি ঠিক করা যায়

  3. আইফোন স্পিকার কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?

  4. আইফোন স্ক্রিন রেকর্ডিং কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন