কম্পিউটার

আইফোন যখন পাগলের মতো তোতলাতে শুরু করে তখন কীভাবে ঠিক করবেন?

তোতলানো সমস্যা? ওহ বয়, এটা কি বিরক্তিকর নয়?

তোতলানো এবং পিছিয়ে থাকা ভিডিও এবং স্ট্রিমিং প্রযুক্তির সীমাবদ্ধতার একটি বেদনাদায়ক অনুস্মারক, এমনকি আমরা যখন 2020 এর কাছাকাছি চলে যাচ্ছি। এমনকি প্রযুক্তি যতটা উন্নত হচ্ছে এবং সবকিছুতে আরও দক্ষ হয়ে উঠছে, তবুও এটিকে ফিরিয়ে আনতে সবসময় কিছু সমস্যা থাকবে। চুল।

এর মধ্যে রয়েছে আমাদের পকেটে থাকা ছোট কম্পিউটারগুলি। হ্যাঁ, Sidekicks এবং ফ্লিপ-ফোনের প্রথম প্রজন্মের পর থেকে ফোনগুলি উল্লেখযোগ্য ব্যবধানে এগিয়েছে, কিন্তু এখনও তাদের সমস্যা রয়েছে, যার মধ্যে রয়েছে সর্বদা বিরক্তিকর তোতলামি যা কখনো কখনো সম্পূর্ণ এলোমেলোভাবে ঘটতে পারে।

কেন ফোনগুলো এভাবে তোতলাতে থাকে এবং পিছিয়ে যায়?

কেন এমন কিছু করে যা করা উচিত নয়? এটি এমন একটি প্রাচীন প্রশ্ন যা আমরা এত বছর পরেও বুঝতে সংগ্রাম করি। যাইহোক, ফোনের সাথে, উত্তরটি অনেক কিছুর মধ্যে একটি হতে পারে, CPU এবং বা মেমরি ট্যাক্স করা হচ্ছে, এইভাবে আপনার ফোনটি ধীর হয়ে যাচ্ছে এবং সম্ভাব্যভাবে অতিরিক্ত গরম হয়ে যাচ্ছে। এটি যেমনই হোক না কেন, আপনি যে অ্যাপ বা প্রোগ্রামটি ব্যবহার করার চেষ্টা করছেন তাতে কিছু ভুল থাকতে পারে।

ঝামেলার কারণ অনেক কিছুর মধ্যে একটি হতে পারে, এবং সমস্যাটি ঠিক কী তা জেনে ভালো লাগলেও, তোতলামির সামগ্রিক সমস্যাটি সমাধান করার চেষ্টা করা সমস্যার কারণ এবং উপসর্গের জন্য সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।

সমস্যাটি কী ঘটতে পারে তা নির্বিশেষে, আমরা এমন কিছু পদ্ধতি নিয়ে যেতে যাচ্ছি যেখানে আপনি এবং অন্য কেউ যারা এই সমস্যার সম্মুখীন হতে পারেন তারা আপনার ডিভাইসের সাথে আপনার যে তোতলামি এবং পিছিয়ে থাকা সমস্যাগুলির সম্মুখীন হচ্ছেন সেগুলি সম্ভাব্যভাবে সমাধান করার জন্য নিযুক্ত করতে পারেন৷

তোতলানো সমস্যা সমাধানের সম্ভাব্য পদ্ধতি।

সুপারিশ করার প্রথম পদ্ধতি, এবং আমি স্বীকার করব, আপনি সম্ভবত এই বিকল্পটি ইতিমধ্যেই চেষ্টা করেছেন, কিন্তু সম্ভাব্য সংশোধনের তালিকায় এটি যোগ না করা আমার দায়িত্বজ্ঞানহীন এবং ভুল হবে। সুতরাং, এটিকে এড়িয়ে যাওয়ার জন্য, আমি আপনাকে ফোনটি সম্পূর্ণরূপে পুনরায় চালু করার চেষ্টা করার পরামর্শ দিই। এটি স্মৃতিকে পরিষ্কার করে এবং প্রয়োজনের সময় তার বিয়ারিং পুনরুদ্ধার করতে সহায়তা করে৷

তোতলামি ঠিক করার আরেকটি উপায় হল পুরানো এবং পুরানো অ্যাপগুলি সরিয়ে ফেলা। আমাদের সকলেরই সেই ব্যাকগ্রাউন্ড অ্যাপস আছে যেগুলো আমরা বাসে বা রেস্টুরেন্টে খাবারের জন্য অপেক্ষা করার সময় একবার বা দুবার খেলেছি। সম্ভবত আপনি আপনার অ্যাপ ইতিহাসের মধ্য দিয়ে যাওয়া এবং সেই পুরানো প্রোগ্রামগুলিকে মুছে ফেলার কথা বিবেচনা করা উচিত যা আপনি আর চালান না বা ব্যবহার করেন না; আমি জানি আমার কাছে এমন একটি নম্বর আছে যা আমাকে সরাতে হবে৷

বিকল্পভাবে, আপনি যদি সেই অ্যাপগুলিকে আপনার ফোনে রাখতে আগ্রহী হন, তাহলে পরবর্তী কাজটি হল সেগুলিকে আপডেট করা। আপনার এই বিকল্পটি বিবেচনা করা উচিত যদি আপনি যে সমস্যার সম্মুখীন হন তা নেটফ্লিক্স, হুলু, ফানিমেশন, ইউটিউব ইত্যাদির মতো একটি নির্দিষ্ট অ্যাপের মাধ্যমে হয়।

এই পদ্ধতিটি দ্বিতীয় পদ্ধতির সাথে হাতের মুঠোয় যায়, যা আপনার ফোনে পর্যাপ্ত জায়গা আছে কিনা তা নিশ্চিত করা। যদিও এটি অর্থপূর্ণ নাও হতে পারে, আপনার কাছে সর্বদা আপনার ফোনে কিছুটা জায়গা পাওয়া উচিত, এমনকি আপনার সেই স্থানটি ব্যবহার করার কোনও পরিকল্পনা না থাকলেও। এটি প্রধানত কারণ আইফোনকে প্রায়শই অস্থায়ী ফাইল এবং প্রোগ্রামগুলিকে সঠিকভাবে পরিচালনা করার জন্য সংরক্ষণ করতে হয়। তাই, অনুগ্রহ করে নিশ্চিত করুন যে ফোনের শ্বাস নেওয়ার জন্য এখনও যথেষ্ট পরিমাণ জায়গা রয়েছে।

একই সময়ে, আপনি বর্তমানে আপনার ফোনে চলমান প্রতিটি অ্যাপ বন্ধ এবং বন্ধ করার চেষ্টা করতে পারেন। তোতলানো এবং পিছিয়ে যাওয়ার সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি হল কারণ অনেকগুলি প্রোগ্রাম ব্যাকগ্রাউন্ডে দখল করছে, পুরো ফোনটিকে ধীর করে দিচ্ছে কারণ এটি সেই অ্যাপগুলির জন্য প্রয়োজনীয় CPU পাওয়ার মিটমাট করার চেষ্টা করে। সুতরাং, সম্ভবত আপনার ফোনে কিছু অপ্রয়োজনীয় প্রোগ্রাম সোয়াইপ করাই এটির আকারে ফিরে আসার জন্য প্রয়োজনীয় নিরাময়।

আপনি যখন সমস্ত অপ্রয়োজনীয় অ্যাপ্লিকেশন এবং প্রোগ্রামগুলি বন্ধ করছেন, তখন আমি এটি নিশ্চিত করার জন্যও সুপারিশ করছি যে আপনি বর্তমানে iOS এর নতুন সংস্করণের সাথে চলছেন (অন্তত বর্তমান সংস্করণ যা এটি সমর্থন করতে পারে।) কখনও কখনও এই সমস্যাগুলি আপডেট করার মাধ্যমে সমাধান করা যেতে পারে অ্যাপল যে অপারেটিং সিস্টেম প্রদান করে তার সাম্প্রতিকতম সংস্করণে।

আমি আমার ইন্টারনেট কানেকশনও চেক করব এবং দেখব যে এটা কেমন চলছে। প্রায়শই বাফারিং এবং একটি দুর্বল ইন্টারনেট সংযোগ সমস্যার কারণ হতে পারে, ফোন নিজেই নয়।

যদি এত কিছুর পরেও সমস্যা চলতে থাকে?

যাইহোক, উপরের (এবং অন্যান্য) পদ্ধতিগুলি চেষ্টা করার পরেও আপনি যদি আপনার ফোনে সমস্যাগুলি অনুভব করতে থাকেন তবে আমি আপনাকে গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করার পরামর্শ দিচ্ছি, অথবা আপনি আপনার আইফোনটিকে নিকটতম জিনিয়াস বার বা পরিষেবা প্রদানকারীর কাছে নিয়ে যাওয়ার বিষয়ে দেখতে পাবেন। আপনার ডিভাইসের উপর আরো পুঙ্খানুপুঙ্খ দৃষ্টিপাত।

চূড়ান্ত চিন্তা ও মতামত।

আমি সত্যিই আশা করি এই নিবন্ধটি আপনার ফোন ঠিক করার সম্ভাব্য পদ্ধতি সম্পর্কে উত্তেজনাপূর্ণ এবং আলোকিত ছিল। এটি সবচেয়ে খারাপ হতে পারে যখন আপনি যে ডিভাইসটির উপর নির্ভর করেন সেটি যেভাবে কাজ করা বন্ধ করে দেয় সেটিও মনে করা হয়, এমনকি যখন আপনি নিশ্চিত হন না কেন এটি প্রথম স্থানে ঘটছে।

যাই হোক না কেন, আমি আশা করি যে এই পদ্ধতিগুলি আপনার ডিভাইসের সাথে আপনার সম্মুখীন হতে পারে এমন যেকোনো সমস্যা দূর করবে। ধন্যবাদ, এবং সবার দিন সুন্দর কাটুক।


  1. আপনার আইফোনের কল ভলিউম কম হলে কীভাবে ঠিক করবেন

  2. আপনার আইফোন যখন Wi-Fi এর সাথে সংযুক্ত হবে না তখন কীভাবে ঠিক করবেন

  3. কিভাবে একটি হিমায়িত আইফোন ঠিক করবেন

  4. আইফোনের রিস্টার্টিং সমস্যাটি কীভাবে ঠিক করবেন