কম্পিউটার

[স্থির] iCloud:এই উইন্ডোজ ইনস্টলার প্যাকেজের সাথে একটি সমস্যা আছে

iCloud Windows 10 এ ইনস্টল করা যাবে না

সম্প্রতি, আমি আমার ল্যাপটপে আমার OS পুনরায় ইনস্টল করেছি এবং Windows 10 এর জন্য iCloud ইনস্টল করার চেষ্টা করেছি, কিন্তু দুর্ভাগ্যবশত, আমি তা করতে অক্ষম কারণ এটির শেষে আমি এই ত্রুটিটি পেয়েছি:এই উইন্ডোজ ইনস্টলার প্যাকেজের সাথে একটি সমস্যা আছে ... আমি সমস্ত অ্যাপল অ্যাপ আনইনস্টল করার চেষ্টা করেছি, কিন্তু এটি কাজ করে না। আমি কিভাবে Windows ইনস্টলার প্যাকেজ ঠিক করব?

- মাইক্রোসফ্ট সম্প্রদায় থেকে প্রশ্ন

উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য তাদের উইন্ডোজ পিসিতে আইটিউনস এবং আইক্লাউডের মতো অ্যাপল অ্যাপ ডাউনলোড করা সুবিধাজনক এবং সহজ, যাতে তারা পিসিতে আইক্লাউড ব্যাকআপ ডাউনলোড করতে পারে। যাইহোক, মনে হচ্ছে উইন্ডোজে অ্যাপ ইনস্টল করার সময় কেউ কিছু সমস্যাও পূরণ করবে। উদাহরণস্বরূপ, আপনি যখন আইক্লাউড ইনস্টল করতে পরিচালনা করেন, কিন্তু একটি বার্তা বলছে যে "এই উইন্ডোজ ইনস্টলার প্যাকেজে একটি সমস্যা আছে।" পপ আপ যা আপনাকে iCloud ইনস্টল বা আপডেট করার অনুমতি দেয় না।

Windows Installer প্যাকেজ ত্রুটি কেন ঘটে?

আপনি আইক্লাউড ইনস্টল বা আপডেট করার সময় এই বার্তাটি পেলে, আইক্লাউডের উইন্ডোজ ইনস্টলার প্যাকেজে কিছু ভুল হওয়া উচিত। যেকোনো ছোটখাটো ত্রুটির ফলে সমস্যা হতে পারে, যেমন ইনস্টলেশন প্রক্রিয়া চলাকালীন একটি অস্থির নেটওয়ার্ক। এখন, নিম্নলিখিত দুটি পদ্ধতিতে উইন্ডোজ ইনস্টলার প্যাকেজ ঠিক করা শুরু করা যাক।

পদ্ধতি 1. iCloud মেরামতের মাধ্যমে উইন্ডোজ ইনস্টলার প্যাকেজ ঠিক করুন

উইন্ডোজ 10 পিসিতে আইক্লাউড ইনস্টলেশনের সময় আপনি যখন "এই উইন্ডোজ ইনস্টলার প্যাকেজে একটি সমস্যা আছে" বার্তাটি পান, তখন আপনি প্রথমে আইক্লাউড মেরামত করার চেষ্টা করতে পারেন। এটি কিভাবে করতে হয় তা এখানে।

☞ সেটিংস পৃষ্ঠা থেকে মেরামতের বিকল্পগুলি

ধাপ 1. উইন্ডোজ স্টার্ট টিপুন বোতাম> সেটিংস > অ্যাপস > অ্যাপ এবং বৈশিষ্ট্য .

ধাপ 2. সনাক্ত করুন এবং iCloud নির্বাচন করুন> উন্নত বিকল্পগুলি নির্বাচন করুন iCloud এর নামে> মেরামত নির্বাচন করুন যদি পাওয়া যায় তাহলে যে পৃষ্ঠাটি খোলে সেখানে। যদি না হয়, পুনঃসেট করুন৷ নির্বাচন করুন৷

দ্রষ্টব্য: এছাড়াও আপনি কন্ট্রোল প্যানেল টাইপ করতে পারেন এটিতে অ্যাক্সেস পেতে টাস্কবারের অনুসন্ধান বাক্সে।

পদ্ধতি 2। SMicrosoft ইন্সটল এবং আনইনস্টল ট্রাবলশুটার দ্বারা উইন্ডোজ ইনস্টলার প্যাকেজ ত্রুটি olve করুন

যদি আইক্লাউড মেরামত করা সমস্যাটির সমাধান না করে, আপনি উইন্ডোজের জন্য পেশাদার মাইক্রোসফ্ট ইনস্টল এবং আনইনস্টল ট্রাবলশুটার দিয়ে এটি সমাধান করার চেষ্টা করতে পারেন। এটি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল এবং আনইনস্টল সমস্যাগুলি সমাধান করতে পারে এবং Windows 10, 8, এবং 7 এর সাথে কাজ করে৷ এই পদ্ধতিটি চেষ্টা করার আগে, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি সর্বশেষ Windows আপডেট ইনস্টল করেছেন৷

টিপ্স: আপনার Windows 10 দুটি উপায়ে সাম্প্রতিকতম কিনা তা পরীক্ষা করুন৷
❶ টাইপ করুন আপডেটগুলি পরীক্ষা করুন অনুসন্ধান বাক্সে> আপডেটগুলির জন্য চেক করুন নির্বাচন করুন৷ . যদি একটি উপলব্ধ আপডেট থাকে, তাহলে এখনই ইনস্টল করুন নির্বাচন করুন৷ .
শুরু টিপুন বোতাম> সেটিংস > আপডেট এবং নিরাপত্তা > উইন্ডোজ আপডেট > আপডেটগুলির জন্য চেক করুন৷ . এখনই ইনস্টল করুন নির্বাচন করুন৷ যদি এটি পাওয়া যায়।

ধাপ 1. প্রোগ্রাম ইনস্টল এবং আনইনস্টল ট্রাবলশুটার ডাউনলোড করুন> ডাবল ক্লিক করুন Microsoft Program Install and Uninstall আপনার ডাউনলোড ফোল্ডার থেকে exe ফাইলটি ইনস্টল করুন।

ধাপ 2. পরবর্তী ক্লিক করুন যখন একটি নতুন স্ক্রিন পপ আপ হয়> এখন এটি নিজেই সমস্যাগুলি সনাক্ত করতে শুরু করবে। এটি শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন৷

ধাপ 3. আনইনস্টল করা নির্বাচন করুন যখন জিজ্ঞাসা করা হয় "আপনার কি একটি প্রোগ্রাম ইনস্টল বা আনইনস্টল করতে সমস্যা হচ্ছে?"

ধাপ 4. সমস্যাটি সনাক্ত না হওয়া পর্যন্ত কয়েক সেকেন্ড অপেক্ষা করুন।

ধাপ 5. iCloud নির্বাচন করুন> পরবর্তী ক্লিক করুন> হ্যাঁ, আনইনস্টল করার চেষ্টা করুন নির্বাচন করুন৷ এবং আপনার সমস্যা সমাধানের জন্য ধৈর্য ধরে অপেক্ষা করুন। যখন এটি আপনাকে বলে সমস্যা সমাধান সম্পূর্ণ হয়েছে৷ , এর মানে আপনার সমস্যা সমাধান করা হয়েছে এবং আপনি এটি বন্ধ করতে পারেন।

বোনাস:সমস্যা এড়াতে iCloud বিকল্পের মাধ্যমে ফাইলগুলি ব্যাকআপ করুন

প্রকৃতপক্ষে, আইক্লাউড অ্যাপল ব্যবহারকারীদের জন্য তাদের অ্যাপল ডিভাইসগুলির ব্যাকআপ করার জন্য একটি দুর্দান্ত সরঞ্জাম। যাইহোক, সীমিত স্টোরেজ স্পেস লোকেদের iCloud এর মাধ্যমে ব্যাক আপ নেওয়া থেকে বিরত রাখতে পারে। আপনি কি কখনও আইক্লাউডে পর্যাপ্ত জায়গা না থাকার জন্য আইফোন ব্যাকআপ ব্যর্থ হয়েছে?

আইক্লাউডের ঝামেলা এবং সীমিত স্টোরেজ স্পেস সহ্য করার পরিবর্তে, আপনি কেন আপনার অ্যাপল ডিভাইসে একটি পেশাদার টুল - AOMEI MBackupper-এর মাধ্যমে ফাইলগুলি ব্যাকআপ এবং স্থানান্তর করেন না?

AOMEI MBackupper-এর এই বৈশিষ্ট্য এবং সুবিধা রয়েছে৷
একটি নির্বাচনী প্রক্রিয়া৷ আপনি আপনার ডিভাইসে প্রায় সমস্ত কিছুর ব্যাক আপ করার পরিবর্তে আপনি কোন ফাইলগুলি চান তা প্রাকদর্শন এবং নির্বাচন করতে পারেন, যা iCloud করে।
একটি দ্রুত ব্যাকআপ এবং স্থানান্তর গতি। একটি USB তারের ব্যবহার ব্যাকআপ এবং স্থানান্তর প্রক্রিয়া চলাকালীন একটি স্থিতিশীল অবস্থার গ্যারান্টি দিতে পারে। এছাড়াও, এটি কয়েক সেকেন্ডে 100টি ফটো স্থানান্তর করতে পারে।
একটি ক্রমবর্ধমান ব্যাকআপ। এর মানে হল AOMEI MBackupper শুধুমাত্র সেই ডেটা ব্যাক আপ করে যা শেষ ব্যাকআপের পর থেকে পরিবর্তিত হয়েছে৷
একটি বিস্তৃত সামঞ্জস্যতা৷ এটি আইফোন 4 থেকে সর্বশেষ সংস্করণ, সেইসাথে আইপ্যাড এবং আইপডের সমস্ত সংস্করণে আইফোনের সাথে ভাল কাজ করতে পারে। এছাড়াও, এটি iOS 15-এর মতো সর্বশেষ iOS-এর সাথেও সামঞ্জস্যপূর্ণ।
একটি স্পষ্ট ইন্টারফেস এবং সাধারণ ডিজাইন। আপনি নীচের ছবিতে দেখতে পাচ্ছেন এটি বেশ ব্যবহারকারী-বান্ধব৷

নিচের আইকনে ক্লিক করে বিনামূল্যে AOMEI MBackupper ডাউনলোড করুন।

দ্রষ্টব্য:
AOMEI MBackupper অ্যাপল ব্যবহারকারীদের জন্য একটি বহুমুখী টুল। ফাইলগুলি ব্যাক আপ এবং স্থানান্তর করার পাশাপাশি, আপনি iPhone এবং অন্যান্য Apple ডিভাইসগুলি মুছতে এবং পুনরুদ্ধার করতে পারেন৷
আপনি একবার AOMEI MBackupper-এর সাথে ব্যাক আপ নেওয়ার পরে, আপনি আপনার প্রয়োজন অনুসারে ব্যাকআপ ম্যানেজমেন্ট স্ক্রিনে ফাইলগুলি ব্রাউজ, পরিচালনা এবং মুছে ফেলতে পারেন।

উপসংহার

উইন্ডোজ ইন্সটলার প্যাকেজ ত্রুটি কীভাবে ঠিক করা যায় সে সম্পর্কে এটাই। আসলে, "উইন্ডোজ ইনস্টলার প্যাকেজে একটি সমস্যা আছে" আইক্লাউডের পাশাপাশি আইটিউনসের মতো অন্যান্য অ্যাপল অ্যাপে ঘটতে পারে। যদি এটি আইটিউনসে ঘটে থাকে তবে আপনি আমরা উল্লেখ করা দুটি পদ্ধতিও চেষ্টা করতে পারেন। আপনার যদি অন্য কোন প্রশ্ন বা পরামর্শ থাকে তবে নির্দ্বিধায় আমাদের সাথে যোগাযোগ করুন বা আপনার মন্তব্য করুন৷


  1. আপনার পিসি রিসেট করতে একটি সমস্যা হয়েছে [সমাধান]

  2. আপনার পিসি রিসেট করার সাথে একটি সমস্যা ছিল [Windows 10 এ ফিক্সড পিসি রিসেট করুন]

  3. কিভাবে উইন্ডোজে iCloud ব্যবহার করবেন

  4. কিভাবে "এই উইন্ডোজ ইনস্টলার প্যাকেজে একটি সমস্যা আছে" ত্রুটি ঠিক করবেন?