কম্পিউটার

একটি হারিয়ে যাওয়া উইন্ডোজ পাসওয়ার্ড iSumsoft উইন্ডোজ পাসওয়ার্ড রিফিক্সারের সাথে কোন সমস্যা নেই

একটি হারিয়ে যাওয়া উইন্ডোজ পাসওয়ার্ড iSumsoft উইন্ডোজ পাসওয়ার্ড রিফিক্সারের সাথে কোন সমস্যা নেই

এটি একটি স্পনসর করা নিবন্ধ এবং iSumsoft দ্বারা সম্ভব হয়েছে৷ প্রকৃত বিষয়বস্তু এবং মতামত লেখকের একমাত্র মতামত যিনি সম্পাদকীয় স্বাধীনতা বজায় রাখেন, এমনকি যখন একটি পোস্ট স্পনসর করা হয়৷

আপনি আপনার কাজের কম্পিউটার বা ব্যক্তিগত কম্পিউটার সম্পর্কে কথা বলুন না কেন, আপনার পাসওয়ার্ডটি প্রতিরক্ষার প্রথম লাইনগুলির মধ্যে একটি। আপনি একটি সুরক্ষিত পাসওয়ার্ড কী তৈরি করে তা নিয়ে বিতর্ক করতে পারেন, তবে দৈর্ঘ্য এবং জটিলতা হল দুটি গুরুত্বপূর্ণ বিষয়। দুর্ভাগ্যবশত, একই জিনিস যা পাসওয়ার্ড সুরক্ষিত করে তা মনে রাখা কঠিন করে তুলতে পারে।

ভুলে যাওয়া পাসওয়ার্ডের সাথে মোকাবিলা করার বিভিন্ন উপায় আছে, কিন্তু যাই হোক না কেন, এটি সমাধান করা একটি কঠিন সমস্যা হতে পারে। যখন আপনার সহজ বিকল্পগুলি শেষ হয়ে যায়, তখন আপনার iSumsoft WindowsPassword Refixer এর মতো একটি টুলের প্রয়োজন হতে পারে৷

আপনার এই সফ্টওয়্যারটি কেন প্রয়োজন?

আপনি যদি Windows 10 ব্যবহার করেন এবং একটি Microsoft অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করেন, তাহলে আপনার পাসওয়ার্ড রিসেট করা দ্রুত এবং সহজ। আপনি একটি রিসেট ডিস্ক ব্যবহার করতে পারেন, তবে এটি শুধুমাত্র যদি আপনার কাছে থাকে। রিসেট ডিস্ক ছাড়াই আপনার পাসওয়ার্ড রিসেট করার অন্যান্য পদ্ধতি রয়েছে যেমন স্থানীয় নিরাপত্তা প্রশ্ন যা Windows 10 এর সাম্প্রতিক সংস্করণে যোগ করা হয়েছে।

এই বিকল্পগুলির বেশিরভাগই তখনই কাজ করে যদি আপনি সেগুলিকে সময়ের আগে ভেবে থাকেন। আপনি যদি আপনার পাসওয়ার্ড হারিয়ে ফেলে থাকেন বা ভুলে যান এবং উপরের বিকল্পগুলির মধ্যে একটি সেট আপ করার কথা ভাবেন না, তাহলে iSumsoft-এর সফ্টওয়্যার আপনার সেরা বন্ধু হতে পারে৷

সিস্টেমের প্রয়োজনীয়তা

iSumsoft Windows PasswordRefixer চালানোর জন্য হার্ডওয়্যার প্রয়োজনীয়তা তুলনামূলকভাবে বিনয়ী। আপনার কমপক্ষে একটি 1 GHz CPU এবং কমপক্ষে 512 MB RAM লাগবে। অবশ্যই, অ্যাপটি ইনস্টল করার জন্য আপনার যথেষ্ট ডিস্ক স্পেসও প্রয়োজন।

যদি আপনার কাছে উইন্ডোজের একটি মাঝারিভাবে সাম্প্রতিক সংস্করণ থাকে তবে আপনি এই সফ্টওয়্যারটি চালাতে সক্ষম হবেন। সমর্থিত সংস্করণগুলির মধ্যে Windows XP, Vista, 7, 8, এবং 10 অন্তর্ভুক্ত রয়েছে৷ Windows 2000, 2003, 2008, 2012 এবং 2016-এর মতো সার্ভার সংস্করণগুলিও সমর্থিত৷

বৈশিষ্ট্যগুলি

iSumsoft Windows Password Refixer উপরে উল্লিখিত সমস্ত সিস্টেমে ব্যবহারকারী এবং প্রশাসকের পাসওয়ার্ড রিসেট করতে পারে। সার্ভার সংস্করণে শুধুমাত্র ক্যাচ ইসসম অ্যাকাউন্টগুলির জন্য অ্যাপটির পেশাদার বা চূড়ান্ত সংস্করণ প্রয়োজন। আমরা যখন দামের দিকে তাকাব তখন আমরা এটিকে স্পর্শ করব।

একটি হারিয়ে যাওয়া উইন্ডোজ পাসওয়ার্ড iSumsoft উইন্ডোজ পাসওয়ার্ড রিফিক্সারের সাথে কোন সমস্যা নেই

সফ্টওয়্যারটি কেবল স্থানীয় অ্যাকাউন্টগুলি পুনরায় সেট করার বাইরেও যায়৷ এটি Microsoft অ্যাকাউন্ট রিসেট করতে পারে এবং নতুন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্টগুলিও তৈরি করতে পারে। মূলত, এটি Windows-এ পাসওয়ার্ড-সম্পর্কিত সমস্যা মোকাবেলা করার জন্য একটি বহুমুখী টুল।

iSumsoft গর্ব করে এমন একটি প্রধান বৈশিষ্ট্য হল যে এটির সফ্টওয়্যার ব্যবহার করার সময় কোনও ডেটা ক্ষতি হয় না। এটি ছোট ব্যবসার সেটিংয়ে গুরুত্বপূর্ণ হতে পারে যেখানে একজন কর্মচারী কোম্পানি ছেড়ে যাওয়ার আগে তাদের কম্পিউটারে পাসওয়ার্ড রিসেট করে। সেখানে গুরুত্বপূর্ণ ডেটা থাকতে পারে যা আপনি মেশিনে উইন্ডোজ পুনরায় ইনস্টল করে হারাতে চান না৷

আমরা এখানে সফ্টওয়্যারটির উইন্ডোজ সংস্করণে ফোকাস করছি, তবে iSumsoft Windows Password Refixer এছাড়াও Mac এবং Android এর জন্য উপলব্ধ। সফ্টওয়্যার এখনও শুধুমাত্র Windows পাসওয়ার্ড ঠিক করে, কিন্তু আপনি Windows পাসওয়ার্ড পুনরুদ্ধারের জন্য Mac এবং Android সংস্করণগুলি ব্যবহার করতে পারেন৷

iSumsoft উইন্ডোজ পাসওয়ার্ড রিফিক্সার ব্যবহার করা

এই সফ্টওয়্যারটি ব্যবহার করার দুটি ধাপ রয়েছে:বুটেবলমিডিয়া তৈরি করুন, তারপরে পাসওয়ার্ড রিসেট করতে সেই মিডিয়াটি চালান। আপনি যেকোন একটিতে পৌঁছানোর আগে, আপনাকে সফ্টওয়্যারটি ডাউনলোড এবং ইনস্টল করতে হবে। ইনস্টল করার পরে, অ্যাপটি চালান।

একটি হারিয়ে যাওয়া উইন্ডোজ পাসওয়ার্ড iSumsoft উইন্ডোজ পাসওয়ার্ড রিফিক্সারের সাথে কোন সমস্যা নেই

আপনি যখন iSumsoft Windows Password Refixer খুলবেন, তখন আপনাকে একটি বুটযোগ্য USB ড্রাইভ বা একটি বুটেবল সিডি তৈরি করার বিকল্প দেওয়া হবে। আপনি যদি ভবিষ্যতের জন্য মিডিয়া রাখতে চান এবং একটি USB ড্রাইভ উৎসর্গ করতে না চান, তাহলে একটি সিডি একটি ভাল বিকল্প হতে পারে। যেভাবেই হোক, আপনার মিডিয়া বেছে নিন, তারপর শুরু বার্ন নির্বাচন করুন এবং ইনস্টলার তৈরি করার জন্য প্রোগ্রামের জন্য অপেক্ষা করুন।

ইনস্টলার প্রস্তুত হয়ে গেলে, আপনাকে এটি থেকে বুট করতে হবে। এর অর্থ সাধারণত আপনার কম্পিউটার রিবুট করা এবং একটি বোতাম চেপে রাখা (প্রায়ই F12 ) বুট বিকল্প আনতে. আপনার USB ড্রাইভ বা CD নির্বাচন করুন, তারপর iSumsoftPassword Refixer বুট করুন।

একটি হারিয়ে যাওয়া উইন্ডোজ পাসওয়ার্ড iSumsoft উইন্ডোজ পাসওয়ার্ড রিফিক্সারের সাথে কোন সমস্যা নেই

একবার আপনি উপলব্ধ বিকল্পগুলি দেখতে পেলে, আপনি যে অ্যাকাউন্টটির জন্য পাসওয়ার্ড পুনরায় সেট করতে চান সেটি নির্বাচন করতে পারেন। "পাসওয়ার্ড পুনরায় সেট করুন" নির্বাচন করে এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ করার জন্য অনুরোধ করা হলে "হ্যাঁ" ক্লিক করে এটি অনুসরণ করুন৷ আরেকটি বিকল্প হল "ব্যবহারকারী যোগ করুন" নির্বাচন করে একটি নতুন ব্যবহারকারী তৈরি করা।

মূল্য

কয়েকটি ভিন্ন মূল্যের স্তর রয়েছে, যদিও সৌভাগ্যবশত বেশিরভাগ মূল বৈশিষ্ট্য প্রতিটি স্তরে অন্তর্ভুক্ত করা হয়েছে। বেশীরভাগ লোকেরই ব্যক্তিগত সংস্করণ যা $19.95 এ বিক্রি হয় তার সাথে ঠিকঠাক পাওয়া উচিত।

একটি হারিয়ে যাওয়া উইন্ডোজ পাসওয়ার্ড iSumsoft উইন্ডোজ পাসওয়ার্ড রিফিক্সারের সাথে কোন সমস্যা নেই

আপনি যদি সার্ভার সংস্করণগুলিতে স্থানীয় পাসওয়ার্ড পুনরায় সেট করতে চান তবে আপনাকে $29.95 পেশাদার সংস্করণটি বেছে নিতে হবে। আল্টিমেট ভার্সন উইন্ডোজ ডোমেন অ্যাডমিনিস্ট্রেটর এবং ইউজার পাসওয়ার্ড রিসেট করার ক্ষমতা যোগ করে এবং $49.95 এ বিক্রি করে।

উপসংহার

আপনি এই সফ্টওয়্যারটি বিনামূল্যে যে পদ্ধতিটি গ্রহণ করে সেই একই পদ্ধতি ব্যবহার করতে পারেন, তবে এটি আরও বেশি সময় নিতে চলেছে এবং এটি ততটা সহজ হবে না। যদি সময় অর্থ হয়, তবে আপনি অ্যাপের জন্য অর্থ প্রদানের পরেও এগিয়ে আসতে পারেন। এটা সব আপনার অবস্থার নিচে আসে.

আপনি যদি সবচেয়ে খারাপ পরিস্থিতিতে পড়ে থাকেন, iSumsoft WindowsPassword Refixer একটি প্রধান সাহায্য হতে পারে। এটি যে সমস্ত সিস্টেমে কাজ করতে পারে সেগুলি বিবেচনা করে, এটি এমনকী এমন অবস্থায় রাখাও সুবিধাজনক হতে পারে৷


  1. 4টি ভিন্ন পদ্ধতিতে হারিয়ে যাওয়া উইন্ডোজ 8 পাসওয়ার্ড কীভাবে খুঁজে পাবেন

  2. কিভাবে আইএসও ফাইল দিয়ে উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট করবেন

  3. Windows 7 প্রশাসকের পাসওয়ার্ড হারিয়েছে, কিভাবে করবেন?

  4. 3টি ধাপে হারিয়ে যাওয়া Windows 7 পাসওয়ার্ড খুঁজুন