কম্পিউটার

কিভাবে iPhone XR/12/11/8/7 এ AirDrop চালু করবেন?

আপনি যখন একটি নতুন Apple ডিভাইস পাবেন তখন আপনি অবশ্যই উত্তেজিত হবেন, এটির সম্পূর্ণ ব্যবহার করতে পরিচালনা করুন৷ যাইহোক, কিছু নতুন বৈশিষ্ট্য রয়েছে যেগুলির সাথে আপনি পরিচিত নাও হতে পারেন, যেমন AirDrop, safari ইত্যাদি। আশা করি, আপনি যত তাড়াতাড়ি সম্ভব এই প্যাসেজের সাহায্যে iPhone XR/12/11/8/7 এ AirDrop কীভাবে চালু করবেন তা জানতে পারবেন৷

পার্ট 1। AirDrop কি?

অ্যাপল দ্বারা ডিজাইন করা AirDrop, তার ব্যবহারকারীদের ফাইল, ফটো, পরিচিতি ইত্যাদি শেয়ার করতে সাহায্য করে অন্যদের সাথে কিছু টেনে আনতে এবং ড্রপ করে বেতারভাবে, এই কারণেই এটিকে AirDrop বলা হয়। উদাহরণস্বরূপ, আপনি আইফোন থেকে আইফোন বা আইপ্যাডে ভিডিও এয়ারড্রপ করতে পারেন। AirDrop iOS 7 এবং পরবর্তীতে উপলব্ধ, কিন্তু আপনার যদি iPhone 5 বা তার আগে থাকে, তাহলে আপনি AirDrop অ্যাক্সেস করতে পারবেন না যদিও এটি iOS 7 বা তার পরেও হয়।

পার্ট 2। কিভাবে iPhone XR/11/8/7 এ AirDrop চালু করবেন এবং ব্যবহার করবেন?

AirDrop ব্যবহার করার আগে টিপস

AirDrop কী তা জানার পরে, আপনি ভাবতে পারেন যে আমি কীভাবে iPhone XR-এ AirDrop চালু করব। আপনার তাড়াহুড়ো করার দরকার নেই, কারণ আইফোন এক্সআর-এ AirDrop কাজ না করে এড়াতে আপনাকে কিছু করতে হবে।

দূরত্ব। নিশ্চিত করুন যে আপনি যার সাথে ফাইল শেয়ার করতে চান তিনি কাছাকাছি এবং ব্লুটুথ এবং ওয়াই-ফাই রেঞ্জের মধ্যে আছেন৷
ওয়াই-ফাই এবং ব্লুটুথ৷ উৎস এবং লক্ষ্য আইফোন উভয়েই Wi-Fi এবং ব্লুটুথ চালু করুন। যদি আপনার কারও ব্যক্তিগত হটস্পট চালু থাকে, তাহলে অনুগ্রহ করে এটি বন্ধ করুন।

আইফোন এক্সআর-এ এয়ারড্রপ কীভাবে চালু করবেন?

আমরা উল্লেখিত পূর্বশর্তগুলি পরীক্ষা করার পরে, আসুন দুটি সহজ উপায়ে আইফোনে AirDrop চালু করি৷

❶ আপনি উভয় আইফোনেই সেটিংস থেকে AirDrop চালু করতে পারেন। সেটিংস যান৷ অ্যাপ> সাধারণ > এয়ারড্রপ> শুধুমাত্র পরিচিতি বেছে নিন অথবা সবাই .

এছাড়াও আপনি থেকে AirDrop চালু করতে পারেন৷ নিয়ন্ত্রণ কেন্দ্র. কন্ট্রোল সেন্টার খুলতে iPhone স্ক্রীনের নিচ থেকে উপরে সোয়াইপ করুন> ওয়্যারলেস কন্ট্রোল বক্স টিপুন এবং ধরে রাখুন> এয়ারড্রপ এ আলতো চাপুন> শুধুমাত্র পরিচিতি বেছে নিন অথবা সবাই . সোর্স আইফোন এবং টার্গেট আইফোন উভয়েই ধাপগুলি সম্পাদন করুন৷

দ্রষ্টব্য:
☞ কন কৌশল s শুধু যদি টার্গেট আইফোনের AirDrop শুধুমাত্র পরিচিতি থেকে পাওয়ার জন্য সেট করা থাকে, তবে AirDrop শুধুমাত্র তখনই ভাল কাজ করতে পারে যখন আপনি আপনার Apple ID এর ইমেল ঠিকানা বা মোবাইল নম্বরের সাথে তাদের যোগাযোগে থাকবেন।
☞ E খুবই n ই। আপনি যদি তাদের পরিচিতিতে না থাকেন, তাহলে টার্গেট আইফোনকে ফাইল রিসিভ করার জন্য প্রত্যেকের জন্য AirDrop রিসিভিং সেটিংস সেট করতে হবে।

আইফোন XR/12/11/8/7 এ AirDrop কিভাবে ব্যবহার করবেন?

কিভাবে iPhone XR/12/11/8/7 এ AirDrop চালু করতে হয় সে সম্পর্কে একটি পরিষ্কার ধারণা থাকা হল প্রথম ধাপ। আশা করি, যোগাযোগ শেয়ার করার জন্য কিভাবে AirDrop ব্যবহার করবেন তার উদাহরণ আপনাকে AirDrop-এর সম্পূর্ণ ব্যবহার করতে সাহায্য করবে।

ধাপ 1. পরিচিতি -এ যান সোর্স আইফোনে অ্যাপ> আপনি যে পরিচিতির সাথে শেয়ার করতে চান সেটি সনাক্ত করুন এবং আলতো চাপুন।

ধাপ 2. যোগাযোগ ভাগ করুন আলতো চাপুন৷ বিকল্প> এয়ারড্রপ বেছে নিন> টার্গেট আইফোন বেছে নিন।

ধাপ 3. স্বীকার করুন টিপুন পরিচিতি পেতে লক্ষ্য আইফোনে> পরিচিতি -এ যান শেয়ার করা পরিচিতি চেক করতে অ্যাপ।

পার্ট 3. এয়ারড্রপ বিকল্প - AOMEI MBackupper একগুচ্ছ ফাইল স্থানান্তর করে

যদিও AirDrop অ্যাপল ব্যবহারকারীদের জন্য একটি নির্দিষ্ট স্থানান্তর সরঞ্জাম, এর জটিল পদক্ষেপ এবং পূর্বশর্ত কখনও কখনও আপনাকে সফলভাবে ফাইল স্থানান্তর করা থেকে বিরত করতে পারে। সবচেয়ে খারাপ হল আপনি AirDrop-এর মাধ্যমে খুব কমই বেশি সংখ্যক ফাইল শেয়ার করতে পারেন৷

আমি আপনাকে একটি সময়ে একগুচ্ছ ফাইল স্থানান্তর করার জন্য AOMEI MBackupper সুপারিশ করতে চাই। AOMEI MBackupper এর সাহায্যে, আপনি শুধুমাত্র অন্যদের সাথে ফাইল স্থানান্তর করতে পারবেন না একই সাথে আপনার আইফোনের ব্যাকআপও নিতে পারবেন।

AOMEI MBackupper আপনাকে প্রদান করতে পারে:
আরো স্থিতিশীল সংযোগ৷ নিঃসন্দেহে, USB সংযোগটি এর WI-FI এবং ব্লুটুথ কাউন্টারপার্টের চেয়ে বেশি স্থিতিশীল৷
দ্রুত স্থানান্তর গতি৷ উদাহরণস্বরূপ, আপনি AOMEI MBackupper-এ 2 সেকেন্ডে 100টি ফটো স্থানান্তর করতে পারেন৷
সাধারণ ইন্টারফেস এবং ডিজাইন৷ আপনি একটি পরিষ্কার ইন্টারফেস এবং ফাইল ব্যাক আপ এবং স্থানান্তর শেষ করতে সহজ ক্লিকগুলি উপভোগ করতে পারেন৷
বিস্তৃত সামঞ্জস্যতা৷ এটি আইফোন 4 থেকে আইফোন, আইপড এবং আইপ্যাডের সর্বশেষ সংস্করণে ভাল কাজ করতে পারে। এছাড়াও, এটি iOS 15-এর মতো সর্বশেষ iOS-এর সাথেও সামঞ্জস্যপূর্ণ।

AOMEI Mbackupper ডাউনলোড করতে নিচের আইকনে ক্লিক করুন বিনামুল্যে. আসুন ব্যাকআপ করি এবং অন্যদের সাথে পরিচিতি স্থানান্তর করি।

ধাপ 1. AOMEI MBackupper চালু করুন> একটি USB কেবল দিয়ে কম্পিউটারের সাথে আইফোনের উৎস সংযোগ করুন> ট্যাপ করুন এই কম্পিউটারটিকে বিশ্বাস করুন আপনার আইফোনে।

ধাপ 2. কাস্টম ব্যাকআপ ক্লিক করুন প্রধান ইন্টারফেসে> পরিচিতি ক্লিক করুন আপনি যে পরিচিতিগুলির ব্যাকআপ এবং স্থানান্তর করার পরিকল্পনা করছেন তার পূর্বরূপ দেখতে এবং নির্বাচন করতে> ঠিক আছে ক্লিক করুন৷ চালিয়ে যেতে।

দ্রষ্টব্য : আপনি উপরের ছবিতে দেখতে পাচ্ছেন, আপনি সহজেই আইফোন থেকে আইফোনে ফটো স্থানান্তর করতে পারেন, সেইসাথে মিউজিক, ভিডিও এবং বার্তাও।

ধাপ 3. আপনার পরিচিতিগুলি সংরক্ষণ করতে স্টোরেজ পাথ নির্বাচন করুন> ব্যাকআপ শুরু করুন ক্লিক করুন এটি তৈরি করার জন্য বোতাম৷

ধাপ 4. উৎস আইফোন আনপ্লাগ করুন এবং কম্পিউটারে লক্ষ্য আইফোন সংযোগ করুন> পুনরুদ্ধার করুন ক্লিক করুন ব্যাকআপ ম্যানেজমেন্ট স্ক্রীনে> আপনি পরিচিতিগুলির পূর্বরূপ দেখতে আইকনে ক্লিক করতে পারেন, তারপরে পুনরুদ্ধার শুরু করুন ক্লিক করুন .

ব্যাকআপ ম্যানেজমেন্ট স্ক্রিনে, আপনি আপনার ব্যাক আপ নেওয়া ফাইলগুলি ব্রাউজ, পরিচালনা এবং মুছে ফেলতে পারেন৷

উপসংহার

এই প্যাসেজে, আপনি শুধুমাত্র iPhone XR/12/11/8/7 এ AirDrop চালু করতে এবং এটি ব্যবহার করতে জানতে পারবেন না, তবে ফাইল স্থানান্তর এবং ব্যাকআপ করার আরেকটি টুল AOMEI MBackupper সম্পর্কেও জানতে পারবেন। আমি AOMEI MBackupper বেছে নিতে চাই কারণ এর দ্রুত গতি এবং সহজ ক্রিয়াকলাপ


  1. কিভাবে iPhone 5/6 থেকে iPhone 7/8/X/11/12/13 স্থানান্তর করবেন?

  2. কীভাবে আইফোন থেকে আইফোন/আইপ্যাডে ভিডিওগুলি এয়ারড্রপ করবেন

  3. [৪ উপায়] ট্রেড ইন করার জন্য আইফোন 12/11/X/8/7 কীভাবে মুছা যায়

  4. আইফোন 13/12/11/X/8/7/6 এ কীভাবে ব্যাকআপ তৈরি করবেন