কম্পিউটার

কিভাবে "iTunes রিস্টোর ব্যাকআপ গ্রেড আউট" সমস্যাটি ঠিক করবেন? [বিস্তারিত পদক্ষেপ]

iTunes দিয়ে পুনরুদ্ধার করতে অক্ষম৷

আমাকে আমার ফোন রিসেট করতে হয়েছিল এবং আমি আমার সমস্ত ডেটা হারিয়ে ফেলেছিলাম কিন্তু আমার কম্পিউটারে আমার একটি ব্যাকআপ আছে৷ কিন্তু পুনরুদ্ধারের মাঝখানে, এই বার্তাটির সাথে পুনরুদ্ধার বন্ধ হয়ে গেছে "লেখা বা পড়ার মধ্যে কিছু সমস্যা হয়েছে..." এটি পুনরুদ্ধার করার কোন উপায় আছে কি?

- অ্যাপল সম্প্রদায় থেকে প্রশ্ন

আপনার আইফোন, আইপ্যাড এবং আইপড টাচ ব্যাকআপ এবং পুনরুদ্ধার করতে অ্যাপল আইটিউনস প্রকাশ করে। আইটিউনস ব্যাকআপে কী অন্তর্ভুক্ত রয়েছে তা আপনি জানার পরে, আপনি আইটিউনসে যেকোন ফাইলের ব্যাক আপ নিতে পারেন শুধুমাত্র একটি USB কেবল দিয়ে আপনার ডিভাইসটিকে একটি কম্পিউটারের সাথে সংযুক্ত করতে৷ যাইহোক, বিভিন্ন ফোরাম থেকে অনেক লোক অভিযোগ করেছে যে তাদের আইটিউনস ব্যাকআপ পুনরুদ্ধার করে কোনো কারণ ছাড়াই ধূসর হয়ে গেছে, ঠিক যেমন আমরা উপরে দেখিয়েছি।

আপনি যদি একই সমস্যার সম্মুখীন হন, তাহলে এই নির্দেশিকাটি পড়ে এগিয়ে যান, এই নির্দেশিকাটি আপনাকে "ব্যাকআপ গ্রেড আউট থেকে iTunes পুনরুদ্ধার" সমস্যার চারটি সাধারণ উপসর্গ এবং সম্পর্কিত সমাধান উপস্থাপন করবে৷

  • "iTunes restore backup greyed out" এর ৪টি সমস্যা ও সমাধান
    • সমস্যা 1. আপনার ডিভাইস এবং কম্পিউটারের মধ্যে একটি অস্থির সংযোগ
    • সমস্যা 2. iTunes আপনার ডিভাইস চিনতে পারেনি
    • সমস্যা 3. আপনার ডিভাইস অনুরোধ করা বিল্ডের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়
    • সমস্যা 4. iTunes ব্যাকআপ দূষিত বা বেমানান ছিল
  • দ্রুত সমাধান:AOMEI MBackupper ব্যবহার করে iTunes ব্যাকআপ পুনরুদ্ধার করুন
  • উপসংহার

4টি সমস্যা ও সমাধান iTunes পুনরুদ্ধার ব্যাকআপ ধূসর হয়ে গেছে

এই অংশে, আপনি সমস্যাগুলির পাশাপাশি সেগুলির সম্পর্কিত সমাধানগুলি স্কিম করতে পারেন। আপনি কেন iTunes থেকে ব্যাকআপ পুনরুদ্ধার করতে পারছেন না তা খুঁজে বের করার চেষ্টা করুন এবং আপনার সমস্যা সমাধানের জন্য একটি সঠিক সমাধান বেছে নিন।

আপনি যদি তাড়াহুড়ো করেন, আপনি প্রথমে আপনার iTunes ব্যাকআপ পুনরুদ্ধার করতে পরবর্তী অংশে প্রবর্তিত তৃতীয় পক্ষের সফ্টওয়্যারটি চেষ্টা করতে পারেন৷

সমস্যা 1. আপনার ডিভাইস এবং কম্পিউটারের মধ্যে একটি অস্থির সংযোগ

ব্যাকআপ এবং পুনরুদ্ধার উভয় প্রক্রিয়া চলাকালীন আপনার ডিভাইসটিকে কম্পিউটারের সাথে সংযুক্ত রাখা আবশ্যক৷ একটি অস্থির সংযোগ অবশ্যই ত্রুটির কারণ হতে পারে। এই সমস্যার সমাধান বেশ সহজ।

আপনি এই উপায়গুলি চেষ্টা করে দেখতে পারেন।
▪ আপনার কাছে অন্যদের পরিবর্তে একটি অ্যাপল-প্রত্যয়িত USB ব্যবহার করুন।
▪ আপনার কম্পিউটারের USB পোর্টে কিছু ভুল আছে কিনা তা পরীক্ষা করতে USB প্লাগটিকে অন্য পোর্টে স্যুইচ করুন .
▪ আপনার কম্পিউটারের USB পোর্টে সরাসরি আপনার ডিভাইসের তারের প্লাগ করুন, আপনি কোনো USB হাব বা কীবোর্ড ব্যবহার না করাই ভালো৷

সমস্যা 2. iTunes আপনার ডিভাইস চিনতে পারেনি

আপনার ডিভাইস এবং কম্পিউটারের মধ্যে একটি ভাল সংযোগের গ্যারান্টি দেওয়ার পরে, আপনি যদি এখনও দেখতে পান আইটিউনস পুনরুদ্ধার ব্যাকআপ কাজ করছে না, আপনি আইটিউনস ডিভাইসটি সনাক্ত করতে ব্যর্থ হয়েছে কিনা তা পরীক্ষা করতে পারেন। যদি তা হয়, আপনি iPhone আইকন দেখতে পাবেন না।

এই সমস্যাটি সমাধান করার পদ্ধতিগুলি নিম্নরূপ৷
▪ ডিভাইস এবং কম্পিউটার পুনরায় চালু করুন৷ কখনও কখনও, কেবল সুইচ অফ এবং আবার চালু করা সমস্যার সমাধান করতে পারে। যদি এটি কাজ না করে, অন্য উপায়ে চেষ্টা করুন।
▪ আপনি আপনার ডিভাইস এবং কম্পিউটার কানেক্ট করার সাথে সাথে আপনার ডিভাইসে "ট্রাস্ট" এ ট্যাপ করুন।

সমস্যা 3. আপনার ডিভাইস অনুরোধ করা বিল্ডের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়

আইটিউনস থেকে ব্যাকআপ পুনরুদ্ধার করার চেষ্টা করার সময় এটি এমন একটি সমস্যা যা অনেক ব্যবহারকারীর সম্মুখীন হবে। আপনি কম্পিউটার থেকে একটি বার্তা পেতে পারেন, যেমন "আইফোন (ডিভাইসের নাম) পুনরুদ্ধার করা যায়নি৷ ডিভাইসটি অনুরোধ করা বিল্ডের জন্য যোগ্য নয়।" যদি এটি ঘটে, আপনি iTunes থেকে iPhone ব্যাকআপ পুনরুদ্ধার করতে অক্ষম হবেন৷

আপনি আইটিউনসকে সর্বশেষ সংস্করণে আপডেট করতে পারেন চেষ্টা করার জন্য যেহেতু আইটিউনসের একটি পুরানো সংস্করণ অনেক সমস্যার কারণ হতে পারে। এটি আপডেট করার পরে, আবার আপনার ডিভাইসে ব্যাকআপ পুনরুদ্ধার করার চেষ্টা করুন৷

iTunes আপডেট করতে:সহায়তা -এ ক্লিক করুন Windows PC-এর মেনু বারে অথবা iTunes -এ ক্লিক করুন Mac এ> আপডেটের জন্য চেক করুন নির্বাচন করুন এটি তৈরি করতে।

সমস্যা 4. iTunes ব্যাকআপ দূষিত বা বেমানান ছিল

আইটিউনস থেকে ব্যাকআপ পুনরুদ্ধার করার সময় এটি ব্যবহারকারীদের জন্য আরেকটি সাধারণ সমস্যা। আপনি যখন আপনার ডিভাইসটিকে কম্পিউটারের সাথে সংযুক্ত করেন, তখন একটি ত্রুটি বার্তা পপ আপ হয় যে "iTunes আইফোন (ডিভাইসের নাম) পুনরুদ্ধার করতে পারেনি কারণ ব্যাকআপটি দূষিত ছিল বা যে আইফোনটি পুনরুদ্ধার করা হচ্ছে তার সাথে সামঞ্জস্যপূর্ণ ছিল না।"

এই সমস্যাটি সমাধান করতে, আপনাকে iTunes-এ একটি নতুন ব্যাকআপ তৈরি করার আগে এবং ডিভাইসটি পুনরুদ্ধার করার আগে দূষিত ফাইলগুলি মুছে ফেলতে হবে৷
আপনি দূষিত ফাইলগুলি মুছে ফেলার সহজ পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন৷ iTunes এর মধ্যে থেকে iTunes মেনুতে নেভিগেট করুন পছন্দ ডিভাইসগুলি৷ . ব্যাকআপ ফাইলগুলি নির্বাচন করুন, তারপর মুছুন টিপুন৷ বোতাম।

উপরের পদ্ধতিগুলির মধ্যে একটি চেষ্টা করার পরে যদি আপনার সমস্যাটি সমাধান করা হয় তবে আমি আপনাকে অভিনন্দন বলব কারণ কিছু সমস্যা বিনা কারণে ঘটতে থাকা অন্যান্য ব্যবহারকারীদের বিরক্ত করে। এবং আপনি যদি এখনও আইটিউনস থেকে আইফোন ব্যাকআপ পুনরুদ্ধার করতে না পারেন, তাহলে আপনার আইফোন পুনরুদ্ধার এবং ব্যাকআপ নেওয়ার উপায় পরিবর্তন করবেন?

দ্রুত সমাধান:AOMEI MBackupper ব্যবহার করে iTunes ব্যাকআপ পুনরুদ্ধার করুন

AOMEI MBackupper শুধুমাত্র iOS ডিভাইসগুলির জন্য একটি পেশাদার ব্যাকআপ এবং স্থানান্তর সরঞ্জাম নয়, এটি আইফোন ব্যাকআপ এবং পুনরুদ্ধারের জন্য একটি চমৎকার আইটিউনস বিকল্পও যখন আপনার আইটিউনস ব্যাকআপ ধূসর হয়ে যায়।

আপনি যদি আইটিউনস থেকে আইফোন, আইপ্যাড বা আইপডে ব্যাকআপ পুনরুদ্ধার করতে অক্ষম হন তবে AOMEI MBackupper ব্যবহার করে আপনার iTunes ব্যাকআপ পুনরুদ্ধার করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

ধাপ 1. আপনার কম্পিউটারে AOMEI MBackupper ডাউনলোড করতে নিচের আইকনে ক্লিক করুন> আপনার iOS ডিভাইসটি কানেক্ট করুন যা আপনি কম্পিউটারের মাধ্যমে iTunes ব্যাকআপ পুনরুদ্ধার করতে চান।

ধাপ 2. AOMEI MBackupper খুলুন, সম্পূর্ণ ব্যাকআপ ক্লিক করুন এর প্রধান ইন্টারফেসে> পরবর্তী, সম্পূর্ণ পুনরুদ্ধার নির্বাচন করুন .

ধাপ 3. সম্পূর্ণ ব্যাকআপ আমদানি করুন ক্লিক করুন আপনার আইটিউনস ব্যাকআপ চয়ন করতে উপরের-ডান কোণে। সাধারণভাবে বলতে গেলে, আপনার iTunes ব্যাকআপ C:\Users\[PC name]\AppData\Roaming\Apple Computer\ MobileSync-এ অবস্থিত .

ধাপ 4. আপনার iTunes ব্যাকআপ সংস্করণ নিশ্চিত করার পরে> পুনরুদ্ধার করুন ক্লিক করুন এই পৃষ্ঠা থেকে চালিয়ে যেতে> অবশেষে, পুনরুদ্ধার শুরু করুন ক্লিক করুন কাজ শুরু করতে।

পুনরুদ্ধার প্রক্রিয়া শেষ হওয়ার জন্য অপেক্ষা করতে আপনার বেশি সময় লাগবে না। আইটিউনস ব্যবহার করে মিউজিক ট্র্যাক পরিচালনা ও স্থানান্তর করতে আপনার সমস্যা হতে পারে, AOMEI MBackupper কে iTunes ছাড়াই iPhone-এ মিউজিক ট্রান্সফার করতে দিন তা কেনা হোক বা না হোক।

উপসংহার

"iTunes restore backup greyed out" সমস্যাটি কীভাবে ঠিক করা যায় সে সম্পর্কেই এটি। আশা করি উপরের সমাধানগুলি চেষ্টা করার পরে আপনার সমস্যাটি ঠিক হয়ে গেছে। আপনি যদি আর আইটিউনস দ্বারা সৃষ্ট সমস্যাগুলি সহ্য করতে না পারেন তবে আপনার গুরুত্বপূর্ণ ডেটা সুরক্ষিত করার জন্য AOMEI MBackupper আপনার প্রথম পছন্দ। আপনার মন্তব্য দিন বা আপনার কোন প্রশ্ন থাকলে আমাদের সাথে যোগাযোগ করুন, আমরা যত তাড়াতাড়ি সম্ভব আপনাকে উত্তর দেব।


  1. উইন্ডোজ 10 এ সিস্টেম রিস্টোর ত্রুটি 0xc0000020 কিভাবে ঠিক করবেন?

  2. কিভাবে ম্যাকে মুছে ফেলা আইটিউনস ব্যাকআপ পুনরুদ্ধার করবেন এবং এটি পুনরুদ্ধার করবেন

  3. আইফোন ত্রুটি 4013 কিভাবে ঠিক করবেন

  4. আইফোনের রিস্টার্টিং সমস্যাটি কীভাবে ঠিক করবেন