কম্পিউটার

আইক্লাউড ব্যাকআপ গ্রেড আউট সমস্যাটি কীভাবে 6 উপায়ে ঠিক করবেন

iCloud ব্যাকআপ ধূসর হয়ে গেছে

আমি আমার আইফোন ব্যাক আপ করতে iCloud ব্যবহার করছি, কিন্তু iCloud ব্যাক বিকল্পটি চালু করা যাবে না। আমি কেন iCloud ব্যাকআপ চালু করতে পারি না? আমি আগে iCloud ব্যবহার করেছি এবং কখনও সমস্যা হয়নি। আমার সত্যিই আমার আইফোনে ডেটা সংরক্ষণ করতে হবে, আপনি কি আমাকে সাহায্য করতে পারেন? আমি আপনাকে অনেক ধন্যবাদ দেব।

- অ্যাপল সম্প্রদায় থেকে প্রশ্ন

আইক্লাউড আপনাকে নেটওয়ার্ক সংযুক্ত করে সহজেই ক্লাউডে আইফোন সংরক্ষণ করতে দেয় এবং তারপরে আপনি ডেটা সিঙ্ক করতে পারেন বা পুরো আইফোনটিকে অন্য iOS ডিভাইসে পুনরুদ্ধার করতে পারেন। আইফোন ভাঙ্গা বা হারানোর ক্ষেত্রে, আপনার সর্বদা একটি ব্যাকআপ থাকা উচিত যাতে ডেটা কখনই সম্পূর্ণরূপে চলে না যায়।

যাইহোক, প্রতিটি অ্যাপ্লিকেশন কখনও কখনও ভুল করবে। উদাহরণস্বরূপ, আপনি ধূসর আইক্লাউড ব্যাকআপ বিকল্পের মুখোমুখি হতে পারেন। হতাশ হবেন না কারণ এই বিষয়বস্তু আপনাকে 6টি দরকারী সমাধান দিয়ে সাহায্য করবে।

  • আইক্লাউড ব্যাকআপ ধূসর হয়ে গেছে কেন?
  • iCloud ব্যাকআপের জন্য ৬টি সমাধান ধূসর হয়ে গেছে
  • বোনাস:আইক্লাউড সমস্যা এড়াতে AOMEI MBackupper এর মাধ্যমে iPhone ব্যাকআপ করুন
  • উপসংহার

আইক্লাউড ব্যাকআপ ধূসর হয়ে গেছে কেন?

বিরক্তিকর সমস্যাটি ঠিক করার আগে, এটি কেন ঘটে তা শিখে নেওয়া ভাল হবে যাতে আপনি সমস্যাটি সমাধান করতে নীচে উল্লেখিত নির্দিষ্ট সমাধানগুলি চেষ্টা করতে পারেন৷ সাধারণত, নিম্নলিখিত 3টি কারণে এটি হতে পারে।

সিস্টেমের সমস্যা। আইফোন ব্যাকআপ ধূসর হওয়ার সবচেয়ে সাধারণ কারণ হল সিস্টেমের ত্রুটি। এটি যেকোনো পরিস্থিতিতে ঘটতে পারে, তাই আপনার iCloud ব্যাকআপ ফাংশনও হতে পারে।
দরিদ্র নেটওয়ার্ক অবস্থা। iCloud হল একটি নেটওয়ার্ক পরিষেবা যাতে আপনার নেটওয়ার্ক সংযোগ ভাল কিনা তা পরীক্ষা করা উচিত৷
iPhone এ একটি পুরানো পরিষেবা৷ কখনও কখনও Apple iCloud পরিষেবা রক্ষণাবেক্ষণ বা আপগ্রেড করছে যাতে আপনার iCloud ব্যবহার করা কঠিন হয়৷

iCloud ব্যাকআপের জন্য 6টি সমাধান ধূসর হয়ে গেছে

এই অংশে, আপনি iCloud ব্যাকআপ ধূসর হয়ে যাওয়া সমস্যার 6টি সমাধান পেতে পারেন। আপনার সমস্যা ঠিক না হওয়া পর্যন্ত আপনি তাদের একে একে চেষ্টা করতে পারেন। আপনার সময় বাঁচাতে এবং এই ধরনের ত্রুটির পুনরাবৃত্তি এড়াতে, আপনি বোনাস অংশে যেতে পারেন, একটি সহজ এবং দ্রুত উপায়ে আইফোন ব্যাকআপ করার জন্য একটি ভাল ব্যাকআপ সমাধানও আপনাকে সুপারিশ করা হচ্ছে৷

সমাধান 1. সিস্টেমের স্থিতি পরীক্ষা করুন

অ্যাপল আইক্লাউড ব্যাকআপ পরিষেবা ব্লক করছে কিনা তা পরীক্ষা করতে আপনাকে প্রথমে সিস্টেম স্ট্যাটাসে যেতে হবে। আপনি যদি আইক্লাউড পরিষেবার পাশে একটি সবুজ আলো দেখতে পান তবে পরবর্তী সমাধানে যান। যদি না হয়, iCloud পরিষেবার পাশাপাশি লিঙ্কে ক্লিক করুন, বিকাশকারীরা এই সমস্যাটি খুঁজে পেতে পারে এবং এটি মেরামত করেছে৷

সমাধান 2. নেটওয়ার্ক অবস্থা পরীক্ষা করুন

iCloud শুধুমাত্র তখনই ভাল কাজ করতে পারে যখন আপনার iPhone একটি স্থিতিশীল ওয়াইফাই সংযোগের অধীনে থাকে। নেটওয়ার্ক সংযোগের ফলে ত্রুটি না হয় তা নিশ্চিত করার জন্য আপনাকে কিছু পরীক্ষা করতে হতে পারে।

• নিশ্চিত করুন যে আপনি এয়ারপ্লেন মোড সক্রিয় করেননি৷
• সংযোগের নিরাপত্তার স্বার্থে, iCloud ব্যাকআপ চালু করার সময় সর্বজনীন Wi-Fi সংযোগ করা এড়িয়ে চলুন৷
• শুধুমাত্র ক্ষেত্রে, আপনি নেটওয়ার্ক ঠিক করতে পারেন নেটওয়ার্ক সেটিংস রিসেট করে সংযোগ বাগ। আপনি iPhone সেটিংস এ যেতে পারেন> সাধারণ > iPhone স্থানান্তর বা রিসেট করুন রিসেট করুননেটওয়ার্ক সেটিংস রিসেট করুন৷ .

সমাধান 3. সাইন আউট করুন এবং iCloud এ

সম্ভাবনা আছে যে iCloud ব্যাকআপ সাময়িকভাবে আটকে যায়। আপনি iPhone সেটিংস এ যেতে পারেন> [আপনার নাম] এবং সাইন আউট নির্বাচন করুন পর্দার নীচে আবার সাইন ইন করার পরেও আইফোন ব্যাকআপ ধূসর হয়ে গেছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 4. iTunes দিয়ে iCloud ব্যাকআপ সক্ষম করুন

কখনও কখনও আপনি iCloud ব্যাকআপ সক্ষম করতে পারেন না, এমনকি যদি আপনি নেটওয়ার্ক সেটিংস রিসেট করে থাকেন এবং সাইন আউট করে আবার iCloud ইন করেন। আপনি কম্পিউটারে বোতাম চালু করতে iTunes ব্যবহার করার চেষ্টা করতে পারেন।

কম্পিউটারে iTunes ডাউনলোড করুন> কম্পিউটারে iPhone কানেক্ট করুন এবং Trust এ আলতো চাপুন এটিতে> ফোন-আকৃতি ক্লিক করুন সারাংশ প্রবেশ করতে উপরের-বাম কোণে বোতাম iPhone এর> iCloud চেক করুন , তারপর প্রয়োগ করুন ক্লিক করুন এবং আপনি দেখতে পাবেন iCloud ব্যাকআপের বোতামটি চালু করা হয়েছে।

সমাধান 5. সীমাবদ্ধতা বন্ধ করুন

আইক্লাউড ব্যাকআপের জন্য কিছু সীমাবদ্ধতা ডিফল্টরূপে বা দুর্ঘটনাক্রমে সক্ষম হতে পারে। আপনি চেক করতে পারেন এবং সেটিংস এ গিয়ে সমস্ত বিধিনিষেধ বন্ধ করতে পারেন৷ আপনার iPhone এ> সনাক্ত করুন এবং স্ক্রিন টাইম বেছে নিন> চালিয়ে যান > টগল অফ সামগ্রী এবং গোপনীয়তা বিধিনিষেধ যদি এটি সক্রিয় করা হয়।

সমাধান 6. সর্বশেষ সংস্করণে iOS আপডেট করুন

আপনি আইক্লাউড ব্যাকআপ সক্ষম করার পরে, সম্ভবত আপনি নতুন সমস্যাটি খুঁজে পাবেন যেটি আইক্লাউড ব্যাকআপ এখন ধূসর হয়ে গেছে। এটি বর্তমান আইওএসে ঘটতে পারে এমন একটি বাগ হতে পারে। iOS-কে সর্বশেষ সংস্করণে আপগ্রেড করার পরে আপনার সমস্যার সমাধান হতে পারে৷

সেটিংস এ যান৷> সাধারণ > সফ্টওয়্যার আপডেট . iOS এর একটি নতুন সংস্করণ উপলব্ধ থাকলে, এখনই ইনস্টল করুন ক্লিক করুন৷ iOS আপডেট করতে।

বোনাস:আইক্লাউড সমস্যা এড়াতে AOMEI MBackupper এর মাধ্যমে iPhone ব্যাকআপ করুন

iOS এর বৈশিষ্ট্য এবং নেটওয়ার্কের সীমাবদ্ধতার কারণে, আপনি iCloud সমস্যাগুলির সম্মুখীন হতে পারেন এবং কখনও কখনও iCloud ব্যাকআপ চিরতরে নিতে পারে৷ অতএব, আরও পেশাদার টুল ব্যবহার করে কম্পিউটারে আইফোনের ব্যাকআপ নেওয়া ভাল। AOMEI MBackupper হতে পারে আপনার জন্য সেরা পছন্দগুলির মধ্যে একটি৷

iCloud এর সাথে তুলনা করে, AOMEI MBackupper-এর এই বৈশিষ্ট্য এবং সুবিধা রয়েছে:
👍 অফলাইন ব্যাকআপ সমাধান। আপনাকে ইন্টারনেটের অবস্থা নিয়ে চিন্তা করার দরকার নেই, আপনার iOS ডিভাইস এবং কম্পিউটারের মধ্যে USB সংযোগ ব্যাকআপ প্রক্রিয়াটিকে স্থিতিশীল এবং দ্রুত করে তোলে।
👍 সীমাহীন ব্যাকআপ স্টোরেজ স্পেস। AOMEI MBackupper-এর সাথে, ব্যাকআপ স্টোরেজ স্পেস সীমাহীন বলে মনে হচ্ছে কারণ আপনি কম্পিউটারে একটি স্থানীয় ফোল্ডার, একটি বাহ্যিক ড্রাইভ, এমনকি একটি NAS-এ iPhone ব্যাকআপ করার অনুমতি পেয়েছেন৷
👍 ঐচ্ছিক ব্যাকআপ প্রকার:> ঠিক iCloud এর মতো, আপনি AOMEI MBackupper ব্যবহার করে একটি সম্পূর্ণ আইফোন ব্যাকআপ তৈরি করতে পারেন। আরও কি, আপনি আইফোন থেকে কম্পিউটারে নির্বাচিত ডেটা ব্যাকআপ করার অনুমতিও পেয়েছেন৷
👍 বিস্তৃত সামঞ্জস্যতা৷ iPhones (iPhone 4 থেকে সর্বশেষ iPhone 13), iPad (iPad 2021 সহ), এবং iPod সব AOMEI MBackupper-এ সমর্থিত। এটি iOS 15 এর সাথেও ভাল কাজ করতে পারে।

নিম্নলিখিত ধাপগুলি AOMEI MBackupper ব্যবহার করে কম্পিউটারে আইফোনকে বেছে বেছে কীভাবে ব্যাকআপ করা যায় সে সম্পর্কে বিস্তারিতভাবে ব্যাখ্যা করবে।

ধাপ 1. AOMEI MBackupper বিনামূল্যে ডাউনলোড করুন। USB কেবল দিয়ে iPhone-কে কম্পিউটারে কানেক্ট করুন এবং Trust এ আলতো চাপুন৷ এটিতে৷

ধাপ 2. AOMEI MBackupper চালু করুন এবং কাস্টম ব্যাকআপ ক্লিক করুন এর হোমপেজে> পূর্বরূপ দেখতে একটি আইকনে ক্লিক করুন এবং আপনি যা চান তা নির্বাচন করুন এবং ঠিক আছে ক্লিক করুন৷ নিশ্চিত করতে।

ধাপ 3. ব্যাকআপ ফাইল সংরক্ষণ করতে একটি গন্তব্য চয়ন করুন> ব্যাকআপ শুরু করুন ক্লিক করুন এবং আপনার ব্যাকআপ ফাইল সেকেন্ডের মধ্যে কম্পিউটারে সংরক্ষিত হবে।

উষ্ণ টিপ: কাজটি শেষ হয়ে গেলে, আপনি ব্যাকআপ ম্যানেজমেন্টে আপনার ব্যাকআপ দেখতে, পুনরুদ্ধার করতে এবং এমনকি মুছে ফেলতে পারেন৷

উপসংহার

আইক্লাউড ব্যাকআপ ধূসর হয়ে যাওয়া সমস্যার কারণে আপনি আইফোনে আইফোন ব্যাকআপ বোতামটি চালু করতে পারবেন না। এই প্যাসেজের 6 টি সমাধান আপনাকে সমস্যা সমাধান করতে এবং সমস্যার সমাধান করতে সাহায্য করবে। আইফোন ব্যাকআপের আরও ভাল অভিজ্ঞতা পেতে, আপনি আরও সুবিধাজনক উপায়ে কম্পিউটারে আইফোন ব্যাকআপ করতে AOMEI MBackupper বেছে নিতে পারেন।

এই উত্তরণ কি সমস্যার সমাধান করে? আপনি আরও লোকেদের সাহায্য করার জন্য এটি শেয়ার করতে পারেন৷


  1. ডিস্ক ইউটিলিটিতে ধূসর হয়ে যাওয়া WD আমার পাসপোর্ট কীভাবে ঠিক করবেন?

  2. ম্যাক আইক্লাউড ইস্যুতে কানেক্ট করতে পারছে না – ঠিক করার ৬টি উপায়

  3. আইওএস ডিভাইসে আইফোন/আইক্লাউড পরিচিতির সমস্যা কীভাবে ঠিক করবেন সে সম্পর্কে পদক্ষেপ

  4. কিভাবে ডিসকর্ড অডিও কাটিং আউট সমস্যা (2022)