কম্পিউটার

উইন্ডোজ 11/10/8/7 এ আইটিউনস সিঙ্ক গ্রেড আউট কীভাবে দ্রুত ঠিক করবেন

iTunes সিঙ্ক ধূসর হয়ে গেছে Windows 10 এ

আমার ডেল কম্পিউটারে আইটিউনস লাইব্রেরিতে আমার 300+ গান আছে এবং সেগুলিকে আমার iPhone 11-এ স্থানান্তর করতে চাই৷ আমি আমার iPhone কম্পিউটারে প্লাগ করার পরে এবং iPhone-এ সঙ্গীত সিঙ্ক করার জন্য প্রস্তুত হওয়ার পরে, আমি দেখতে পেলাম যে বোতামটি সিঙ্ক করুন> সারাংশে ধূসর করা হয়। আমি কিভাবে এটা ঠিক করতে পারি?

- অ্যাপল সম্প্রদায় থেকে প্রশ্ন

সঙ্গীত জীবনের একটি ভালো সঙ্গী। আপনি iTunes স্টোর থেকে অনেক অ্যালবাম কিনতে এবং ডাউনলোড করতে পারেন। কম্পিউটারে গান শোনাই যথেষ্ট নয়, তাই আপনি আইটিউনস এর মাধ্যমে সেগুলিকে আইফোনে আমদানি করতে চান যাতে সেগুলি আবার ডাউনলোড করতে আপনার বেশি সময় লাগবে না৷

কখনও কখনও আপনি iTunes সিঙ্ক বোতামটি ধূসর দেখতে পাবেন৷ অথবা iTunes সঙ্গীত লাইব্রেরির অংশ চেক করা যাবে না , অথবা ডিভাইসে যোগ করুন বিকল্পটি ধূসর হয়ে গেছে যাতে আপনি আইফোনে সঙ্গীত স্থানান্তর করতে পারবেন না। কারণগুলি পরবর্তী বিভাগে ব্যাখ্যা করা হবে, সমস্যাটি জানতে এবং সহজেই সমাধান করতে এই অনুচ্ছেদটি অনুসরণ করুন৷

পার্ট 1। আইটিউনস সিঙ্ক কেন ধূসর হয়ে গেছে?

iPhone-এ সঙ্গীত আমদানি করতে, শুধু iTunes-এ iPhone কানেক্ট করুন USB কেবল দিয়ে> ডিভাইস বোতামে ক্লিক করুন iPhone এর> মিউজিক নির্বাচন করুন বিভাগ> সিঙ্ক সঙ্গীত চেক করুন> সঙ্গীত নির্বাচন করুন iTunes লাইব্রেরি থেকে> সিঙ্ক বোতাম চেক করুন .

আপনি যদি দেখতে পান সিঙ্ক বোতামটি ধূসর হয়ে গেছে এবং ক্লিকযোগ্য নয়৷ কারণগুলি সাধারণত আইটিউনস, সিস্টেমের ত্রুটি বা ভুল কনফিগারেশন থেকে আসে। এই সমস্যাটি সমাধান করার চূড়ান্ত উপায় হল iTunes এবং এর আনুষাঙ্গিকগুলি সম্পূর্ণরূপে আনইনস্টল করা এবং তারপরে এটি পুনরায় ইনস্টল করা৷

কিছু iTunes সেটিংস এবং iPhone সেটিংস পরিবর্তন করতে হবে যাতে আপনি সফলভাবে iPhone-এ মিউজিক ইম্পোর্ট করতে পারেন৷

অংশ 2. উইন্ডোজ 11/10/8/7-এ আইটিউনস সিঙ্ক বোতাম ধূসর আউট কীভাবে ঠিক করবেন

সমস্যা সমাধানের জন্য নিম্নলিখিত পদ্ধতিগুলি চেষ্টা করার আগে, আপনাকে নিশ্চিত করতে হবে যে USB সংযোগ ঠিক আছে। আপনার যদি সমস্যা থাকে যে আইটিউনস সংযোগ বিচ্ছিন্ন করার জন্য আইফোন ব্যাকআপ করতে পারেনি, তাহলে আপনাকে USB কেবল, USB পোর্ট এবং ড্রাইভার পরীক্ষা করতে হবে। আইফোন রিবুট করাও সহায়ক হবে৷

পদ্ধতি 1. iPhone এ iCloud মিউজিক লাইব্রেরি নিষ্ক্রিয় করুন

আইক্লাউড মিউজিক লাইব্রেরি আইফোনে বন্ধ করতে হবে অথবা আপনি আইফোনে মিউজিক টেনে আনতে পারবেন না।

1. iPhone-এ সেটিংস অ্যাপে যান৷

2. সনাক্ত করুন এবং সঙ্গীত নির্বাচন করুন

3. আইক্লাউড মিউজিক লাইব্রেরি বন্ধ করুন৷

দ্রষ্টব্য: আইক্লাউড মিউজিক লাইব্রেরি বন্ধ করুন এবং আপনি সতর্কতা পাবেন যে আইক্লাউড থেকে সমস্ত সঙ্গীত মুছে ফেলা হবে। আপনি ভবিষ্যতে এটি সক্ষম করতে পারেন এবং আবার সঙ্গীত ডাউনলোড করতে পারেন, তবে এটি আইটিউনস থেকে সিঙ্ক করা সঙ্গীতও মুছে ফেলবে। আপনার সমস্ত গান সংরক্ষণ করতে, আপনি সেগুলি সংরক্ষণ করতে পরবর্তী বিভাগে সফ্টওয়্যারটি ব্যবহার করতে পারেন৷

পদ্ধতি 2. ম্যানুয়ালি সঙ্গীত এবং ভিডিওগুলি পরিচালনা করুন দেখুন৷

আপনি কম্পিউটার থেকে গান নির্বাচন করতে না পারলে, গান সিঙ্ক করার জন্য iTunes-কে অনুমতি দিতে হবে।

1. USB তারের সাহায্যে iTunes-এর সাথে iPhone কানেক্ট করুন এবং সারাংশ লিখতে ডিভাইস আইকনে ক্লিক করুন।

2. ম্যানুয়ালি সঙ্গীত এবং ভিডিওগুলি পরিচালনা করুন৷ খুঁজতে এবং চেক করতে স্ক্রীনের নিচে স্ক্রোল করুন৷

পদ্ধতি 3. তালিকা দেখার টিকবক্স দেখান

আপনি যদি শুধুমাত্র চেক করা গান এবং ভিডিওগুলি সিঙ্ক করুন বিকল্পটি খুঁজে পান৷ ধূসর হয়ে গেছে বা iTunes লাইব্রেরিতে আপনার কিছু গান ধূসর হয়ে গেছে। আপনি তাদের নির্বাচনযোগ্য হতে দিতে পারেন।

1. সম্পাদনা করুন ক্লিক করুন৷ iTunes-এ এবং Preferences নির্বাচন করুন .

2. সাধারণ-এ বিভাগে, লিস্ট ভিউ টিকবক্স চেক করুন .

টিপস: যদি আপনার গান কম্পিউটারে শোনা যায়, কিন্তু iTunes-এর সাথে মিউজিক সিঙ্ক করার সময় পিসিতে আইটিউনস গানগুলি ধূসর হয়ে যায়, তার সম্ভাব্য কারণ হতে পারে বুদ্ধিবৃত্তিক সম্পত্তি।

পদ্ধতি 4. সিঙ্ক ক্লিক করার মত কাজ করতে প্রয়োগ করুন ক্লিক করুন

আপনি কম্পিউটার থেকে আইফোনে সিঙ্ক করতে চান এমন সমস্ত সঙ্গীত নির্বাচন করার পরে, শুধুমাত্র খুঁজে পেতে সিঙ্ক বিকল্প নেই স্ক্রিনের নীচে, আপনাকে কেবল প্রয়োগ করুন বোতামটি ক্লিক করতে হবে৷ স্টোরেজ তথ্যের পাশে।

পদ্ধতি 5. সম্পূর্ণরূপে iTunes আনইনস্টল করুন এবং এটি পুনরায় ইনস্টল করুন

আপনি যদি iTunes রিস্টার্ট করার বা iTunes আপডেট করার চেষ্টা করে থাকেন কিন্তু তারপরও সমস্যার সমাধান না করেন, তাহলে আপনার কম্পিউটার থেকে সিস্টেমের সমস্যা সহ iTunes সম্পূর্ণভাবে মুছে ফেলতে হবে।

1. কন্ট্রোল প্যানেল খুলতে Windows Key + R টিপুন এবং কন্ট্রোল ইনপুট করুন৷

2. iTunes খুঁজুন এবং ক্লিক করুন৷ আনইনস্টল করতে।

3. আনইনস্টল করুন অ্যাপল সফ্টওয়্যার আপডেট , অ্যাপল মোবাইল ডিভাইস সমর্থন , বোনজোর , অ্যাপল অ্যাপ্লিকেশন সমর্থন ক্রমানুসারে

4. সর্বশেষ আইটিউনস আবার ডাউনলোড এবং ইনস্টল করুন৷

পার্ট 3. পিসি থেকে আইফোনে মিউজিক সিঙ্ক করার সহজ উপায়

প্রকৃতপক্ষে, আইটিউনসের মাধ্যমে সিঙ্ক সঙ্গীতের কিছু ত্রুটি রয়েছে যেমন কিছু পূর্বে যোগ করা সঙ্গীত মুছে ফেলা। এবং এটি কখনও কখনও একটি সিঙ্ক ত্রুটির কিছু ত্রুটি নেতৃত্ব থাকবে. তাই যদি উপরের পদ্ধতিগুলি আপনাকে সাহায্য করতে না পারে বা অন্য বিকল্প পদ্ধতি চান, তাহলে আমরা এখানে-AOMEI MBackupper-এর সাথে পরিচয় করিয়ে দিতে চাই।

এটি একটি চমৎকার বিনামূল্যে আইফোন সঙ্গীত স্থানান্তর টুল. এই টুলের সাহায্যে, আপনি সহজে এবং সফলভাবে PC থেকে iPhone, iPhone থেকে PC এবং iPhone/iPad থেকে iPhone/iPad-এ সঙ্গীত স্থানান্তর করতে পারবেন।

● দ্রুত স্থানান্তর গতি: AOMEI MBackupper ডেটা স্থানান্তর করার জন্য একটি দ্রুত গতি প্রদান করে। উদাহরণস্বরূপ, 2000টি গান 5 মিনিটের মধ্যে স্থানান্তরিত হওয়ার জন্য পরীক্ষা করা হয়।
ব্যবহার করা সহজ: এর স্বজ্ঞাত ইন্টারফেসের সাথে, আপনাকে শুধু পিসি থেকে আইফোনে AOMEI MBackupper-এর সাথে মিউজিক টেনে আনতে হবে।
ব্যাপকভাবে সামঞ্জস্যপূর্ণ: এটি iPhone 13/12/11, iPad 9/8/Air 4 সহ সমস্ত iOS এবং iPadOS ডিভাইস সমর্থন করে।
কোন ডেটা ক্ষতি নেই :আইটিউনস থেকে ভিন্ন, স্থানান্তর প্রক্রিয়া সম্পন্ন করার পরে, পূর্ববর্তী ডেটা ওভাররাইট করা হবে না।
সমস্ত বা নির্বাচনী আইটেম স্থানান্তর করুন :AOMEI MBackupper আপনাকে সম্পূর্ণ বা আংশিকভাবে গান অন্য জায়গায় পাঠাতে দেয়।

ধাপ 1. AOMEI MBackupper ডাউনলোড করুন এবং USB তারের সাহায্যে আইফোনকে কম্পিউটারে সংযুক্ত করুন৷

ধাপ 2। iPhone-এ স্থানান্তর করুন নির্বাচন করুন হোম স্ক্রিনে।

ধাপ 3. বাক্সে সঙ্গীত টেনে আনুন এবং ড্রপ করুন বা কম্পিউটার থেকে সঙ্গীত নির্বাচন এবং যোগ করতে প্লাস আইকনে ক্লিক করুন৷

ধাপ 4. স্থানান্তর ক্লিক করুন আইফোনে সঙ্গীত সিঙ্ক করতে।

উপসংহার

আইটিউনস হল আইফোনে সঙ্গীত সিঙ্ক করার জন্য একটি প্রায়শই ব্যবহৃত টুল। আপনি যদি আইটিউনস সিঙ্ক ধূসর খুঁজে পান এবং আইফোনে সঙ্গীত বা অন্যান্য ডেটা আমদানি করতে না পারেন তবে কী করবেন? এই প্যাসেজে 5টি পদ্ধতি আইটিউনস সিঙ্ক বোতামের ধূসর সমস্যা সমাধান করবে।

AOMEI MBackupper সঙ্গীত স্থানান্তর করার জন্য iTunes থেকে একটি ভাল টুল। আপনি পিসি থেকে আইপ্যাড বা আইফোনে ফাইল স্থানান্তর করার জন্য এটি চেষ্টা করতে পারেন৷

এই প্যাসেজটি শেয়ার করুন এবং এটি আরও লোকেদের সাহায্য করবে৷


  1. কিভাবে পিসিতে আইফোন ফটো ব্যাকআপ করবেন (উইন্ডোজ 10/8/7)

  2. উইন্ডোজ 7/8/10 এ আইটিউনস ত্রুটি 0xE8000065 কীভাবে ঠিক করবেন?

  3. উইন্ডোজ 7/8/10 এ BCM20702A0 ড্রাইভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন?

  4. [2022]Windows 11/10/8/7