কম্পিউটার

আইফোন এক্সএস-এ অ্যাপগুলি কীভাবে বন্ধ করবেন

X-সিরিজের আইফোনগুলি - X, XS, XS Max এবং XR - একটি হোম বোতাম পায়নি, যা মালিকদের তারা আইফোন পরিচালনার বিষয়ে যা জানত তা পুনরায় মূল্যায়ন করতে বাধ্য করে৷ সিরি ট্রিগার করা এবং স্ক্রিনশট নেওয়া থেকে শুরু করে হোম স্ক্রীনে ফিরে যাওয়া পর্যন্ত হোম বোতামটি একটি বিশাল পরিসরের ফাংশনের কেন্দ্রবিন্দু ছিল।

এই টিউটোরিয়ালে আমরা ব্যাখ্যা করব কীভাবে একটি iPhone XS বা অন্যান্য হোম-বোতাম-হীন iPhone-এ অ্যাপগুলি বন্ধ করতে হয়। বাকি সকলের জন্য, আমাদের আইফোন XS নিবন্ধটি কীভাবে ব্যবহার করবেন তা একবার দেখুন।

অ্যাপ সুইচার আনুন

হোম বোতাম সহ iPhoneগুলিতে, আপনি অ্যাপ সুইচার আনতে সেই বোতামটি দুবার টিপুন:একটি দরকারী সোয়াইপযোগ্য ক্যারোজেল যা সাম্প্রতিকতার ক্রমে আপনার বর্তমানে খোলা অ্যাপগুলির ক্যাশে করা স্ক্রিনগুলিকে দেখায়, যা আপনাকে সহজেই ব্যবহার করা অ্যাপগুলিতে লাফ দিতে বা বন্ধ করতে দেয় . iPhone X এবং XS-এ আপনি এটি ভিন্নভাবে করেন।

স্ক্রিনের নীচে থেকে উপরে সোয়াইপ করুন - ছোট লাইন থেকে যা নির্দেশ করে যে XS এর 'ভার্চুয়াল হোম বোতাম' কোথায় অ্যাক্সেস করা যেতে পারে। উপরে সোয়াইপ করা এবং যেতে দেওয়া আপনাকে হোম স্ক্রিনে নিয়ে যাবে, তাই পরিবর্তে সোয়াইপ করুন এবং কিছুক্ষণের জন্য আপনার আঙুলটি স্ক্রিনে ধরে রাখুন। অ্যাপ সুইচার স্ক্রিনটি প্রদর্শিত হবে৷

আইফোন এক্সএস-এ অ্যাপগুলি কীভাবে বন্ধ করবেন

আপনি বর্তমানে যে অ্যাপটি ব্যবহার করছেন - বা সর্বশেষ ব্যবহার করছেন - সামনে এবং কেন্দ্রে থাকবে৷ আপনি যেটি বন্ধ করতে চান সেটি না পাওয়া পর্যন্ত ধীরে ধীরে অনেক আগের অ্যাপগুলি দেখতে ডানদিকে সোয়াইপ করুন৷

অ্যাপ(গুলি) বন্ধ করুন

আপনাকে এখন যা করতে হবে - যেহেতু iOS 12-এ প্রক্রিয়াটি করুণার সাথে সরলীকৃত হয়েছে - আপনি যে অ্যাপটি বন্ধ করতে চান সেটিতে সোয়াইপ করুন যাতে এটি স্ক্রিনের উপরের অংশ থেকে অদৃশ্য হয়ে যায়। আরে প্রেস্টো, অ্যাপ বন্ধ।

অ্যাপ সুইচার থেকে বেরিয়ে আসার জন্য, আপনি অ্যাপের থাম্বনেইলে ট্যাপ করে একটি অ্যাপ নির্বাচন করতে পারেন, অথবা আগের স্ক্রিনে ফিরে যেতে স্ক্রিনের অন্য কোথাও ট্যাপ করতে পারেন। এটা সহজ ছিল, তাই না?

iOS 11

যাইহোক, যদি আপনি এমন একটি iPhone X পেয়ে থাকেন যা এখনও iOS 11 চালায়, তাহলে আপনাকে একটি অতিরিক্ত ধাপ সন্নিবেশ করতে হবে। অ্যাপ-সুইচার স্ক্রিনের যে কোনও জায়গায় দীর্ঘক্ষণ চাপ দিন এবং কিছুক্ষণ পরে প্রতিটি অ্যাপের উপরের-বাম কোণে একটি বিয়োগ চিহ্ন সহ একটি ছোট লাল বৃত্ত উপস্থিত হবে। আপনি এখন অ্যাপ-ক্লোজিং মোডে আছেন।

আইফোন এক্সএস-এ অ্যাপগুলি কীভাবে বন্ধ করবেন

এখান থেকে, আপনি হয় একটি অ্যাপ বন্ধ করতে সোয়াইপ করতে পারেন, অথবা লাল বৃত্তে ট্যাপ করতে পারেন।

অবশ্যই, iOS 12-এ সহজভাবে আপডেট করা সহজ হতে পারে, যেটিতে অনেকগুলি নতুন বৈশিষ্ট্য রয়েছে যা আপনি উপভোগ করবেন এবং খুব কম নেতিবাচক দিক রয়েছে। নতুন অ্যাপ-ক্লোজিং পদ্ধতি iOS 13-তেও প্রযোজ্য, যা আপনি সেপ্টেম্বর 2019 থেকে ডাউনলোড করতে সক্ষম হবেন (বা তার আগে, যদি আপনি বিটা ব্যবহার করার জন্য প্রস্তুত থাকেন) - এবং এটি আরও নতুন বৈশিষ্ট্য সহ আসে, যেমন ডার্ক মোড হিসেবে।


  1. আইফোন এক্সে কীভাবে জোর করে ব্যাকগ্রাউন্ড অ্যাপস বন্ধ করা যায়

  2. কিভাবে আপনার iPhone অ্যাপ আপডেট রাখবেন

  3. অ্যান্ড্রয়েড এবং আইফোনে অ্যাপ আইকনগুলি কীভাবে পরিবর্তন করবেন

  4. আইফোন বা আইপ্যাডে যে কোনও অ্যাপ কীভাবে লক করবেন