কম্পিউটার

কীভাবে একটি সিম কার্ড ছাড়াই একটি আইফোন সক্রিয় এবং ব্যবহার করবেন

আপনি একটি সিম কার্ড ছাড়া একটি আইফোন ব্যবহার করতে পারেন? হ্যা, তুমি পারো. তবে জটিল অংশটি প্রথম স্থানে ফোনটিকে সক্রিয় করা এবং সেট আপ করা।

আপনি যদি চান যে আপনার সন্তান একটি সিম কার্ড ছাড়াই একটি অতিরিক্ত ফোন ব্যবহার করতে সক্ষম হোক - শুধুমাত্র Wi-Fi এর মাধ্যমে ডেটা অ্যাক্সেস করা, কার্যকরভাবে এটিকে একটি iPod স্পর্শে পরিণত করা - অথবা আপনার কাছে একটি অতিরিক্ত কার্ড উপলব্ধ নেই, আপনি' সিম ছাড়া একটি আইফোন সক্রিয় এবং ব্যবহার করার বিভিন্ন উপায় রয়েছে জেনে খুশি হব৷ এই নিবন্ধে আমরা আপনাকে সর্বোত্তম পন্থাগুলির মধ্যে দিয়ে চলেছি৷

একটি সম্পর্কিত নোটে, আপনি Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযুক্ত হওয়ার প্রয়োজন ছাড়াই iPhone সক্রিয় করার একটি উপায় খুঁজছেন। আমাদের কাছে একটি পদ্ধতি রয়েছে যা আপনাকে এটি করার অনুমতি দেবে৷

আপনার আইফোন একটি নির্দিষ্ট ক্যারিয়ারে লক করা থাকলে এই প্রক্রিয়াটি আরও চ্যালেঞ্জিং হবে বলে আশা করুন। এই টিউটোরিয়ালের উদ্দেশ্যে আমরা ধরে নেব যে আপনি একটি আনলক করা আইফোন পেয়েছেন বা আপনার কাছে একটি ক্যারিয়ার-নির্দিষ্ট সিম অ্যাক্সেস আছে যা আপনি সাময়িকভাবে ব্যবহার করতে পারেন। যদি তা না হয়, তাহলে কীভাবে একটি আইফোন আনলক করবেন তা খুঁজে বের করুন যাতে আপনি যেকোনো সিম ব্যবহার করতে পারেন এবং 'আইফোন সক্রিয় করা যায়নি' ত্রুটিটি কীভাবে ঠিক করবেন৷

এই নির্দেশিকাটি 3GS থেকে iPhone XR, XS এবং XS Max পর্যন্ত সমস্ত iPhone প্রজন্মকে কভার করে৷

কীভাবে একটি সিম কার্ড ছাড়াই একটি আইফোন সক্রিয় এবং ব্যবহার করবেন

অন্য কারো সিম ব্যবহার করে আপনার iPhone সক্রিয় করুন

আমরা সবচেয়ে সহজ সমাধান দিয়ে শুরু করব। এটি তাদের লক্ষ্য করে যাদের নিজস্ব সিম নেই কিন্তু তারা শুধুমাত্র সক্রিয়করণ প্রক্রিয়ার সময়কালের জন্য অন্য কারো কাছ থেকে একটি সিম ধার করতে সক্ষম। (এটি একটি পুলিশ-আউটের মতো শোনাতে পারে, তবে বেশিরভাগ লোকই কাউকে খুঁজে পেতে সক্ষম হওয়া উচিত একটি সিম কার্ড ধার দিতে ইচ্ছুক - এবং চিন্তা করবেন না, আমাদের পরবর্তী পদ্ধতিতে সিমের প্রয়োজন নেই৷)

আপনার যা লাগবে:

  • একটি সিম অপসারণ টুল
  • একজন সদয় বন্ধু যে আপনাকে একটি সিম ধার দিতে প্রস্তুত
  • যদি আপনার আইফোন একটি নির্দিষ্ট ক্যারিয়ারে লক করা থাকে তাহলে আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি যে সিমটি ধার করছেন সেটি একই নেটওয়ার্ক থেকে এসেছে
  • একটি Wi-Fi নেটওয়ার্কে অ্যাক্সেস

আপনার iPhone কিভাবে সক্রিয় করবেন তা এখানে:

  1. ঋণদাতার আইফোন থেকে সিমটি সরান৷
  2. আপনার আইফোনে সিম রাখুন।
  3. আপনার ওয়াই-ফাই নেটওয়ার্কে লগ ইন করা সহ স্বাভাবিক সেটআপ বিকল্পগুলির মাধ্যমে যান৷
  4. আইফোন সক্রিয় হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।
  5. সিমটি সরিয়ে আপনার বন্ধুর কাছে ফিরিয়ে দিন।
  6. আপনি এখন আপনার আইফোন ব্যবহার করতে পারেন; আপনি শুধু ফোন কল করতে পারবেন না (যদি না আপনি স্কাইপ, ফেসবুক মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ বা ফেসটাইম ব্যবহার করে তা না করেন)।
  7. আপনি যখন আপনার বন্ধুকে সিম ফেরত দেবেন তখন তারা এটিকে তাদের ফোনে ফিরিয়ে দিতে পারবে এবং এটি স্বাভাবিকভাবে ব্যবহার করা চালিয়ে যেতে পারবে।

আইটিউনস ব্যবহার করে আপনার আইফোন সক্রিয় করুন

এই পদ্ধতির কার্যকারিতা ফোনটি একটি নির্দিষ্ট নেটওয়ার্কে লক করা আছে কিনা তার উপর নির্ভর করে। যদি আপনার ফোনটি লক করা থাকে এবং আপনার কাছে সেই নেটওয়ার্ক থেকে একটি সিম হাতে থাকে তবে আপনি উপরে বর্ণিত পদ্ধতিটি ব্যবহার করে ফোনটি সক্রিয় করা ভাল।

আইটিউনস পদ্ধতি ব্যবহার করার মূল কারণ হল আপনার যদি কোনো Wi-Fi অ্যাক্সেস না থাকে।

আপনার যা লাগবে:

  • একটি আনলক করা আইফোন
  • আইটিউনস চালিত একটি কম্পিউটার

এবং এই পদ্ধতিটি ব্যবহার করে কীভাবে আপনার আইফোন সক্রিয় করবেন তা এখানে:

  1. আইটিউনস আপ টু ডেট আছে কিনা দেখুন, অথবা আপনি যদি ইতিমধ্যে আইটিউনস না পেয়ে থাকেন তবে অ্যাপলের ওয়েবসাইটের মাধ্যমে বিনামূল্যে ডাউনলোড করুন।
  2. একবার আপনি iTunes ইন্সটল করলে, আপনার কম্পিউটারে আপনার iPhone কানেক্ট করুন।
  3. আপনি একটি অনস্ক্রিন প্রম্পট দেখতে পারেন যে "আপনি যে আইফোনটি সক্রিয় করার চেষ্টা করছেন তাতে কোনো সিম কার্ড ইনস্টল করা নেই", যা নির্দেশ করে যে ফোনটি একটি নির্দিষ্ট ক্যারিয়ারে লক করা আছে। এই ক্ষেত্রে, আপনাকে ধার করার জন্য একটি উপযুক্ত সিম খুঁজে বের করতে হবে যাতে আপনি আইফোন সক্রিয় করতে পারেন। সক্রিয়করণের সময় আপনাকে শুধুমাত্র সিম ব্যবহার করতে হবে। (এবং আপনি যদি একটি সিম ব্যবহার করেন তবে আপনাকে iTunes এর মাধ্যমে সক্রিয় করতে হবে না।) আপনার iPhone সক্রিয় করতে উপরের পদ্ধতিটি দেখুন।
  4. ধরে নিচ্ছি যে ফোনটি কোনও ক্যারিয়ারে লক করা নেই আপনি আইটিউনসে একটি অনস্ক্রিন প্রম্পট দেখতে পাবেন যা ব্যাখ্যা করবে যে আপনাকে কী করতে হবে এবং আপনার আইফোন সক্রিয় করার জন্য আপনাকে যে বিবরণগুলি পূরণ করতে হবে।
  5. একবার সক্রিয় হয়ে গেলে, আপনি একটি Wi-Fi নেটওয়ার্কে আপনার iPhone ব্যবহার করতে পারবেন, ঠিক যেন এটি একটি iPad বা iPod টাচ হয়৷

জরুরী কল বৈশিষ্ট্য ব্যবহার করে আপনার iPhone সক্রিয় করুন

আপনি হয়ত রিপোর্ট দেখেছেন যে আপনি জরুরী পরিষেবাগুলিতে কল করে সিম কার্ড ছাড়াই একটি আইফোন সক্রিয় করতে পারেন৷

আমরা আপনাকে অপ্রয়োজনীয়ভাবে জরুরী পরিষেবাগুলিতে কল করা থেকে শুধু নিরুৎসাহিত করতে চাই না, আমরা আপনাকে সতর্কও করব যে যখন আমরা এই পদ্ধতিটি ব্যবহার করে দেখেছি তখন এটি মোটেও কাজ করেনি। আমরা বিশ্বাস করি যে সফ্টওয়্যার ত্রুটি এই পদ্ধতি শোষণ করা হয়েছে প্যাচ করা হয়েছে.

আপনার iPhone জেলব্রেক করুন

অন্য সব ব্যর্থ হলে আপনি সর্বদা আপনার আইফোন জেলব্রেক করার চেষ্টা করতে পারেন। এটি আপনার ওয়ারেন্টি বাতিল করে, কিন্তু আপনার কাছে যদি ক্যারিয়ার-লক করা একটি পুরানো iPhone থাকে, তাহলে এটি আবার কাজ করার সেরা উপায় হতে পারে।

আমরা কীভাবে একটি আইফোন জেলব্রেক করতে পারি সে সম্পর্কে একটি সম্পূর্ণ নির্দেশিকা পেয়েছি, যা সর্বোত্তম পদ্ধতির মধ্য দিয়ে যায় (এবং ঝুঁকি সম্পর্কে সতর্ক করে)। আশা করি এটি আপনাকে আপনার হ্যান্ডসেট সক্রিয় এবং আনলক করার অনুমতি দেবে৷


  1. আইফোনে সিম কার্ডে পরিচিতিগুলি কীভাবে সংরক্ষণ করবেন? (2 উপায়)

  2. কিভাবে নতুন iPhone 13 এ সিম কার্ড ট্রান্সফার করবেন

  3. আইফোনে "কোন সিম কার্ড ইনস্টল করা হয়নি" ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে আইফোনে iMessage সক্রিয় করবেন