কম্পিউটার

iOS-এ পিকচার-ইন-পিকচার মোডে ইউটিউব কীভাবে দেখবেন

পিকচার-ইন-পিকচার (পিআইপি) মোড আপনি যখন আইফোন অ্যাপ পরিবর্তন করেন তখন YouTube ভিডিও দেখা চালিয়ে যাওয়া সহজ করে তোলে। আপনি একটি ইমেল পাঠানোর সময় টিউটোরিয়াল বা এমনকি গানগুলি চালিয়ে যাওয়ার জন্য এটি দুর্দান্ত৷

iOS ইউটিউব অ্যাপ ব্যবহারকারীদের ইউটিউব প্রিমিয়াম সদস্যদের জন্য একটি পরীক্ষামূলক বৈশিষ্ট্য হিসাবে PiP মোড ব্যবহার করার অনুমতি দেয়। আপনার প্রিমিয়াম সদস্যতা না থাকলে, আপনি অ্যাপটির মাধ্যমে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারবেন না।

যাইহোক, যাদের কাছে YouTube প্রিমিয়াম নেই তাদের জন্য সমাধান রয়েছে যা আমরাও করব।

iOS YouTube অ্যাপে পিকচার-ইন-পিকচার মোড ব্যবহার করা

আপনার যদি YouTube প্রিমিয়াম থাকে তবে আপনি এখনই এই বৈশিষ্ট্যটি ব্যবহার করা শুরু করতে পারেন। YouTube অ্যাপ হল PiP মোড ব্যবহার করার সর্বোত্তম উপায়।

শুরু করতে, আপনার পছন্দের ব্রাউজারে YouTube.com/new-এ যান। আপনি যখন সেখানে পৌঁছাবেন, আপনি YouTube অ্যাপটি ইনস্টল করা থাকলে সেটি খুলতে একটি বিকল্প দেখতে পাবেন।

iOS-এ পিকচার-ইন-পিকচার মোডে ইউটিউব কীভাবে দেখবেন

একবার এখানে, খুলুন আলতো চাপুন অ্যাপের মধ্যে এই পৃষ্ঠাটি খুলতে। এটি বৈশিষ্ট্যগুলির একটি তালিকা দেখাবে যা আপনি সক্রিয় করতে পারেন৷ iOS-এ পিকচার-ইন-পিকচার-এ স্ক্রোল করুন এবং এটি ব্যবহার করে দেখুন আলতো চাপুন৷ এই বৈশিষ্ট্যটি ব্যবহার শুরু করতে৷

iOS-এ পিকচার-ইন-পিকচার মোডে ইউটিউব কীভাবে দেখবেন

পিআইপি মোড ব্যবহার করার জন্য, অ্যাপে থাকা অবস্থায় উপরে সোয়াইপ করুন এবং মিনি পিকচার-ইন-পিকচার প্লেয়ারে ভিডিও চালিয়ে যেতে হবে।

যেহেতু বৈশিষ্ট্যটি নতুন এবং পরীক্ষামূলক, তাই YouTube বলে যে এটি প্রথম ঘন্টার জন্য সঠিকভাবে কাজ নাও করতে পারে। তাই যদি এটি এখনই কাজ না করে, তাহলে কিছু সময় দিন এবং আবার চেক করুন। এটি এখনও কাজ না করলে, আপনাকে YouTube অ্যাপ আনইনস্টল করে পুনরায় ইনস্টল করতে হবে।

Safari ব্যবহার করে YouTube পিকচার-ইন-পিকচার মোড সক্রিয় করুন

iOS 14 এবং পরবর্তীতে, বেশিরভাগ অ্যাপই PiP মোডের অনুমতি দেয়। যদিও ইউটিউব ব্যতিক্রম (যদি না আপনি একজন প্রিমিয়াম ব্যবহারকারী হন), তখনও আপনার iOS ডিভাইসে পিকচার-ইন-পিকচার মোডে ইউটিউবকে কাজ করার অন্যান্য উপায় রয়েছে।

সৌভাগ্যক্রমে, আপনি সাফারি ব্যবহার করে এটি করতে পারেন। Safari-এ YouTube.com-এ যান এবং আপনার পছন্দের ভিডিও চালান। পূর্ণ স্ক্রীনে আলতো চাপ দিয়ে ভিডিওটিকে পূর্ণ স্ক্রীন করুন৷ আইকন।

একবার পূর্ণ স্ক্রীনে, আপনার আইফোন হোম স্ক্রীনে ফিরে যেতে হোম বোতামটি সোয়াইপ করুন বা টিপুন। একবার আপনি করে ফেললে, ভিডিওটি আপনার স্ক্রিনে মিনি পিকচার-ইন-পিকচার প্লেয়ারে চলতে থাকবে।

iOS-এ পিকচার-ইন-পিকচার মোডে ইউটিউব কীভাবে দেখবেন

আপনার যদি একটু বড় প্রয়োজন হয় তবে আকার বাড়াতে আপনি উইন্ডোটিকে চিমটি করতে পারেন৷

এটি iOS এবং iPadOS 14 বা তার পরে চলমান সমস্ত ডিভাইসের জন্য কাজ করে। যদি এটি আপনার জন্য কাজ না করে, তাহলে আপনার কাছে এটি ইনস্টল করা থাকলে আপনাকে YouTube অ্যাপটি মুছতে হতে পারে।

আপনাকে নিশ্চিত করতে হবে যে PiP সক্রিয় আছে। আপনি সেটিংস এ গিয়ে এটি করতে পারেন> সাধারণ> ছবিতে ছবি এবং স্বয়ংক্রিয়ভাবে PiP শুরু করুন সক্ষম করা হচ্ছে .

iOS-এ পিকচার-ইন-পিকচার মোডে ইউটিউব কীভাবে দেখবেন

একটি YouTube পিকচার-ইন-পিকচার মোড শর্টকাট তৈরি করুন

সাফারি ব্যবহার করার সময় দ্রুত পিআইপি মোড সক্ষম করতে আপনি একটি শর্টকাট ইনস্টল করতে পারেন৷

শর্টকাট ডাউনলোড করতে, ShortcutsGallery.com এ যান এবং YouTube PiP অনুসন্ধান করুন শর্টকাট শর্টকাট পান আলতো চাপুন এটি ডাউনলোড করতে। এটি সঠিকভাবে ডাউনলোড করা হলে, আপনি আপনার শর্টকাট অ্যাপের শীর্ষে তালিকাভুক্ত শর্টকাট দেখতে পাবেন।

iOS-এ পিকচার-ইন-পিকচার মোডে ইউটিউব কীভাবে দেখবেন

শর্টকাট ব্যবহার করতে, আপনাকে অ্যাপ স্টোর থেকে স্ক্রিপ্টেবল অ্যাপটিও ডাউনলোড করতে হবে। শর্টকাটটি ব্যবহার করার জন্য আপনাকে এই অ্যাপটি খুলতে হবে না, শর্টকাটটি কাজ করার জন্য আপনাকে এটি ইনস্টল করতে হবে।

শর্টকাট ব্যবহার করতে, সাফারিতে YouTube খুলুন এবং আপনার পছন্দসই ভিডিওতে যান। তারপরে, সাফারিতে পৃষ্ঠার নীচে শেয়ার বোতামটি আলতো চাপুন। এখানে, আপনি YouTube PiP-এর জন্য একটি বিকল্প দেখতে পাবেন . এটিতে আলতো চাপুন এবং ভিডিওটি পিকচার-ইন-পিকচার মোডে খুলবে।

iOS-এ পিকচার-ইন-পিকচার মোডে ইউটিউব কীভাবে দেখবেন iOS-এ পিকচার-ইন-পিকচার মোডে ইউটিউব কীভাবে দেখবেন iOS-এ পিকচার-ইন-পিকচার মোডে ইউটিউব কীভাবে দেখবেন

ভিডিওটি PiP মোডে চলাকালীন স্ক্রিপ্টেবল খোলা রাখতে ভুলবেন না।

আইফোন বা আইপ্যাডে পিকচার-ইন-পিকচার মোড সহ YouTube ব্যবহার করা

PiP মোড অন্যান্য iOS অ্যাপ ব্যবহার করার সময় টিউটোরিয়াল অনুসরণ করা বা YouTube থেকে গান শোনা সহজ করে তোলে।

যদিও YouTube-এর এই বৈশিষ্ট্যটি ব্যবহার করার জন্য একটি প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্রয়োজন, সেখানে দুর্দান্ত সমাধান রয়েছে৷ আপনার যদি প্রিমিয়াম সাবস্ক্রিপশন না থাকে এবং এটি না চান, তাহলে YouTube PiP শর্টকাট ব্যবহার করার কথা বিবেচনা করুন। এইভাবে আপনি যখন প্রয়োজন তখন সর্বদা PiP মোড ব্যবহার করতে পারেন।


  1. iOS 11 এ পডকাস্ট অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

  2. iOS 11-এ ফটো অ্যাপে কীভাবে লোকেদের যুক্ত বা সরানো যায়

  3. iOS 12-এ বার্তাগুলিতে ফটোগুলি কীভাবে অ্যাক্সেস করবেন?

  4. অ্যাপল ওয়াচে লো পাওয়ার মোড কীভাবে ব্যবহার করবেন