কম্পিউটার

আইওএসে সহজে সাবস্ক্রিপশন কীভাবে বজায় রাখা যায়

আইওএস-এ উপলব্ধ অনেকগুলি অ্যাপের সাথে, প্রচুর সাবস্ক্রিপশনও আসে। সাবস্ক্রিপশনগুলি বাল্ক পেমেন্ট না করেই আমাদের ফোনে কিছু দুর্দান্ত পরিষেবা পাওয়ার একটি দুর্দান্ত উপায়। পরিবর্তে তারা আমাদের যতক্ষণ চাই ততক্ষণ অ্যাপে পরিষেবাগুলি পাওয়ার স্বাধীনতা দেয়। সম্পূর্ণ এবং চূড়ান্ত অর্থপ্রদানের সময়, আপনি একটি সীমিত সময়ের ওয়ারেন্টি সহ সারাজীবনের জন্য পণ্যের মালিক। এর পরে, এটি খারাপ হয়ে গেলে, আপনাকে একটি নতুন কিনতে হবে এবং আবার অর্থ প্রদান করতে হবে। যদিও সাবস্ক্রিপশন পদ্ধতি আপনাকে সম্পূর্ণ কভারেজ সহ সীমিত সময়ের জন্য পণ্যটি পায়। একবার সাবস্ক্রিপশনের সময়কাল শেষ হয়ে গেলে, পরিষেবাগুলি পেতে আপনাকে আবার অর্থপ্রদান করতে হবে৷

আইওএসে সহজে সাবস্ক্রিপশন কীভাবে বজায় রাখা যায়

ভাল অংশ হল যে একটি পণ্যের বিপরীতে যার জন্য আপনাকে সম্পূর্ণ অর্থ প্রদান করতে হবে, সাবস্ক্রিপশনে সর্বদা নতুন এবং আপডেট সংস্করণ থাকবে। সুতরাং, আপনি পণ্যের পুরানো সংস্করণগুলির সাথে আটকে থাকবেন না। এটি বিকাশকারীকে সুযোগ এবং উন্নতির দিকে কাজ চালিয়ে যেতে অনুপ্রাণিত করে, যা শেষ পর্যন্ত আপনাকে উপকৃত করে।

এছাড়াও পড়ুন:iPhone এবং iPad-এ মেসেজ স্পেস খালি করার 3 উপায়

যাইহোক, এর ফ্লিপসাইড হল সাবস্ক্রিপশন টাইমলাইনে একটি ট্যাব রাখার ধ্রুবক চাপ। যে কারণে এমন পরিস্থিতিতে একটি সাবস্ক্রিপশন অ্যাপ থাকা বুদ্ধিমানের কাজ।

ববি ব্যবহার করে iOS-এ সদস্যতা বজায় রাখা:

এমন অসংখ্য অ্যাপ্লিকেশন রয়েছে যা তাদের স্বতন্ত্রতার সাথে আপনার সদস্যতা নিরীক্ষণ করার দাবি করে। আইওএস ডিভাইসের সাথে ভালভাবে যায় এমন একটি সেরা সাবস্ক্রিপশন বজায় রাখার অ্যাপ্লিকেশন হল ববি। অ্যাপটি নিজের মধ্যে ভালভাবে সংজ্ঞায়িত এবং অপ্রয়োজনীয় শক্তি খরচকারী অভিনব বৈশিষ্ট্যের সাথে আসে না। এটি সহজ, শক্তিশালী এবং সহজে এর উদ্দেশ্য কাজ সম্পাদন করতে পরিচিত। অ্যাপটি প্রদত্ত এবং বিনামূল্যে উভয় সংস্করণে উপলব্ধ। চলুন দেখি কিভাবে ববির সাথে সহজেই সাবস্ক্রিপশন বজায় রাখা যায়:

  1. আপনার iOS ডিভাইসে ববি অ্যাপ ডাউনলোড এবং ইনস্টল করুন এবং সফল ইনস্টলেশনের পরে এটি চালু করুন।
  2. একবার খোলা হলে, অ্যাপটি আপনাকে দেখায় সবচেয়ে জনপ্রিয় এবং অন্যান্য সমস্ত সাবস্ক্রিপশন সারা বিশ্বে উপলব্ধ। আপনার সাবস্ক্রিপশন যোগ করতে আপনি কেবল ‘+’ (প্লাস) চিহ্নে ট্যাপ করতে পারেন।
  3. যদি আপনি উভয় তালিকায় আপনার সাবস্ক্রিপশন পরিষেবা খুঁজে না পান, আপনি নীচের অংশে 'কাস্টম সাবস্ক্রিপশন তৈরি করুন' বোতামে ট্যাপ করে আপনার সদস্যতা তৈরি করতে পারেন।
    আইওএসে সহজে সাবস্ক্রিপশন কীভাবে বজায় রাখা যায়
  4. একবার তৈরি বা নির্বাচিত হয়ে গেলে, আপনার সদস্যতা পরিষেবা, অ্যাপটিকে আপনার সদস্যতা বজায় রাখতে সাহায্য করার জন্য প্রয়োজনীয় তথ্য লিখুন।
    আইওএসে সহজে সাবস্ক্রিপশন কীভাবে বজায় রাখা যায়এছাড়াও পড়ুন:2017 সালে iPhone এর জন্য সেরা ক্যামেরা অ্যাপস

  5. অ্যাপটি তাদের নির্ধারিত তারিখের উপর ভিত্তি করে আপনার সদস্যতা পরিচালনা করে। আপনি যদি নির্ধারিত তারিখ মনে না রাখেন তবে গ্রাহকের কাছ থেকে প্রাপ্ত অর্থপ্রদানের ইমেলটি পড়ুন।
  6. সাবস্ক্রিপশন ববি অ্যাপের হাতে চলে যায় এবং আপনি আরাম করতে প্রস্তুত।
  7. আপনি একইভাবে আরও অ্যাপ যোগ করতে পারেন। যাইহোক, আপনি যদি একটি বিনামূল্যের সংস্করণ ব্যবহার করেন তবে এটি প্রতি অ্যাপে মাত্র পাঁচটি সদস্যতার অনুমতি দেয়।
    আইওএসে সহজে সাবস্ক্রিপশন কীভাবে বজায় রাখা যায়এছাড়াও পড়ুন:5টি সেরা ডুপ্লিকেট কন্টাক্ট রিমুভার অ্যাপ

অবশ্যই, সঠিকভাবে রক্ষণাবেক্ষণ না করলে সাবস্ক্রিপশনের নেতিবাচক দিক রয়েছে। আপনি যদি আপনার কার্ড/ব্যাঙ্কের বিশদ বিবরণ দিয়ে থাকেন, তাহলে আপনি পরিষেবাটি ব্যবহার না করলেও কোনো পূর্ব বিজ্ঞপ্তি ছাড়াই আপনাকে চার্জ করা হতে পারে। অ্যাপ রক্ষণাবেক্ষণের জন্য ববি বা এই জাতীয় অন্যান্য সদস্যতা নিযুক্ত করা আপনাকে কেবল শিথিলই রাখে না, তবে নির্ধারিত তারিখের আগে আপনাকে অবাঞ্ছিত পরিষেবাগুলি আনসাবস্ক্রাইব করার বিকল্পও দেয়।


  1. iOS 11 এ পডকাস্ট অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

  2. iOS 11-এ ফটো অ্যাপে কীভাবে লোকেদের যুক্ত বা সরানো যায়

  3. আইফোনে অ্যাপ সাবস্ক্রিপশন কীভাবে বাতিল করবেন?

  4. iOS 12-এ বার্তাগুলিতে ফটোগুলি কীভাবে অ্যাক্সেস করবেন?