কম্পিউটার

আপনার iPhone এ একটি PDF সম্পাদনা করতে চান? ফাইল অ্যাপ ব্যবহার করে আপনি কীভাবে এটি করতে পারেন তা এখানে

অনেক আইফোন ব্যবহারকারী জানেন না যে আপনি ফাইল অ্যাপে একটি পিডিএফ-এ প্রচুর সম্পাদনা করতে পারেন। ফাইল অ্যাপ আপনাকে আপনার আইফোনে পিডিএফ ডকুমেন্টগুলি মার্জ করতে, আঁকতে, হাইলাইট করতে, পাঠ্য যোগ করতে এবং স্বাক্ষর করতে দেয়। যদিও ফাইল অ্যাপটি আপনাকে টেক্সট পুনরায় লিখতে বা ডিজাইনে পরিবর্তন করতে দেওয়ার জন্য যথেষ্ট শক্তিশালী নয়, আপনি খুব সহজেই ছোটখাটো সম্পাদনা করতে পারেন।

আপনি যদি কিছু উন্নত পরিবর্তন করতে চান, Adobe Acrobat Pro এবং Foxit এর মতো তৃতীয় পক্ষের অ্যাপগুলি কাজটি সম্পন্ন করতে পারে। যাইহোক, প্রকৃত পাঠ্যটি পুনরায় লিখতে আপনাকে তাদের প্রিমিয়াম সংস্করণগুলিতে সদস্যতা নিতে হতে পারে৷

এদিকে, বিল্ট-ইন ফাইল অ্যাপ ব্যবহার করে আপনি PDF এ কী কী সম্পাদনা করতে পারেন তা দেখে নেওয়া যাক।

কিভাবে একটি PDF এ আঁকবেন এবং হাইলাইট করবেন

আইফোনের ফাইল অ্যাপে, আপনি লাইন আঁকতে পারেন এবং বিভিন্ন রঙে আপনার পিডিএফ-এ পাঠ্য হাইলাইট করতে পারেন। আপনাকে সোজা, পরিমাপ করা রেখা আঁকতে অনুমতি দেওয়ার জন্য একজন শাসকও উপস্থিত রয়েছে। এখানে আপনি কিভাবে আপনার PDF এ আঁকতে এবং হাইলাইট করতে পারেন:

  1. ফাইলগুলি খুলুন অ্যাপ্লিকেশন এবং আপনি সম্পাদনা করতে চান PDF এ আলতো চাপুন।
  2. মার্কার-এ আলতো চাপুন আপনার স্ক্রিনের কোণে আইকন। বিভিন্ন কলম এবং মার্কার সহ একটি টুলবার প্রদর্শিত হবে।
  3. লাইন আঁকতে প্রথম মার্কারে আলতো চাপুন, হাইলাইট করতে এর পাশের হাইলাইটার ব্যবহার করুন এবং আরও অনেক কিছু।
  4. বিভিন্ন গ্রিড থেকে আপনি যে রঙটি চান তা চয়ন করতে আপনি শেষে কঠিন বৃত্তটি নির্বাচন করতে পারেন , স্পেকট্রাম , এবং স্লাইডার বিকল্প উপলব্ধ। আপনি যদি পিডিএফ-এ একটি পূর্ব-বিদ্যমান রঙ থেকে চয়ন করতে চান, তাহলে কঠিন বৃত্তে আলতো চাপুন এবং আইড্রপার নির্বাচন করুন উপরের বাম দিকে আইকন।
আপনার iPhone এ একটি PDF সম্পাদনা করতে চান? ফাইল অ্যাপ ব্যবহার করে আপনি কীভাবে এটি করতে পারেন তা এখানে আপনার iPhone এ একটি PDF সম্পাদনা করতে চান? ফাইল অ্যাপ ব্যবহার করে আপনি কীভাবে এটি করতে পারেন তা এখানে আপনার iPhone এ একটি PDF সম্পাদনা করতে চান? ফাইল অ্যাপ ব্যবহার করে আপনি কীভাবে এটি করতে পারেন তা এখানে

কিভাবে পিডিএফ থেকে পৃষ্ঠাগুলি যোগ বা সরানো যায়

এই বৈশিষ্ট্যটি স্ক্রিনে একটি বিশিষ্ট আইকন ছাড়াই, তাই আপনি হয়তো জানেনও না যে এটি বিদ্যমান, তবে আপনি পৃষ্ঠাগুলি যোগ করতে এবং সরাতে পারেন, তাদের ক্রম পরিবর্তন করতে পারেন, ফাঁকা পৃষ্ঠাগুলি সন্নিবেশ করতে পারেন, অতিরিক্ত পৃষ্ঠাগুলি স্ক্যান করতে পারেন এবং আপনার PDF এর পৃষ্ঠাগুলিকে ঘোরাতে পারেন৷ ফাইল।

এটি করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনি ফাইলে যে PDF এডিট করতে চান সেটি খোলার পর, উপরের-বাম কোণায় যে কোনো জায়গায় আলতো চাপুন। পিডিএফের সমস্ত পৃষ্ঠা দেখানো একটি সাইডবার প্রদর্শিত হবে। সাইডবার প্রদর্শিত করার একটি বিকল্প পদ্ধতি হল আপনার স্ক্রীন জুড়ে ডানদিকে একটি ছোট সোয়াইপ।
  2. একবার সাইডবার প্রদর্শিত হলে, আপনি নির্বাচিত PDF এর প্রথম পৃষ্ঠাটি দেখতে পাবেন, যেখানে তিনটি অনুভূমিক বিন্দু সহ একটি আইকন দেখা যাচ্ছে। এটিতে আলতো চাপুন।
  3. আপনি এখন একটি পৃষ্ঠা ঘোরানো, সন্নিবেশ করা বা স্ক্যান করার জন্য বিভিন্ন বিকল্প থেকে বেছে নিতে পারেন।
  4. আপনি যদি আপনার পিডিএফ-এ পৃষ্ঠাগুলির ক্রম পরিবর্তন করতে চান, আপনি যে পৃষ্ঠাটি সরাতে চান সেটিতে আলতো চাপুন এবং ধরে রাখুন। তারপরে এটিকে সাইডবারে উপরে এবং নীচে টেনে আনুন এবং আপনি যেখানে পৃষ্ঠাটি রাখতে চান সেখানে ছেড়ে দিন।
আপনার iPhone এ একটি PDF সম্পাদনা করতে চান? ফাইল অ্যাপ ব্যবহার করে আপনি কীভাবে এটি করতে পারেন তা এখানে আপনার iPhone এ একটি PDF সম্পাদনা করতে চান? ফাইল অ্যাপ ব্যবহার করে আপনি কীভাবে এটি করতে পারেন তা এখানে

আরও পড়ুন:আপনার আইফোন এবং আইপ্যাডে একটি পিডিএফ হিসাবে একটি ওয়েবপৃষ্ঠা সংরক্ষণ করার সহজ উপায়

কিভাবে পিডিএফ ফাইল একত্রিত করে একটি পিডিএফ তৈরি করতে হয়

আপনি ফটো যোগ করতে পারেন এবং ফাইল অ্যাপে অন্যান্য PDF রপ্তানি করতে পারেন। একবার সেগুলি সেখানে উপস্থিত হয়ে গেলে, সেগুলিকে একটি পিডিএফে একত্রিত করা একটি খুব সহজ কাজ৷ এটি কীভাবে করবেন তা এখানে:

  1. ফাইলগুলি খুলুন অ্যাপ
  2. তিনটি অনুভূমিক বিন্দু সহ আইকনে আলতো চাপুন৷ আপনার স্ক্রিনের উপরের কোণে।
  3. নির্বাচন করুন বেছে নিন .
  4. আপনি যে সকল ফাইল একসাথে মার্জ করতে চান সেগুলি নির্বাচন করুন।
  5. তিনটি অনুভূমিক বিন্দু সহ আইকনে আলতো চাপুন৷ আপনার স্ক্রিনের নীচে এবং পিডিএফ তৈরি করুন এ ক্লিক করুন৷ . এটি স্বয়ংক্রিয়ভাবে একটি নতুন পিডিএফ তৈরি করবে যা আপনি অ্যাপটিতে নাম পরিবর্তন করতে এবং সম্পাদনা করতে পারেন।
আপনার iPhone এ একটি PDF সম্পাদনা করতে চান? ফাইল অ্যাপ ব্যবহার করে আপনি কীভাবে এটি করতে পারেন তা এখানে আপনার iPhone এ একটি PDF সম্পাদনা করতে চান? ফাইল অ্যাপ ব্যবহার করে আপনি কীভাবে এটি করতে পারেন তা এখানে আপনার iPhone এ একটি PDF সম্পাদনা করতে চান? ফাইল অ্যাপ ব্যবহার করে আপনি কীভাবে এটি করতে পারেন তা এখানে

কিভাবে পাঠ্য যোগ করবেন এবং একটি PDF স্বাক্ষর করবেন

আপনি ডিফল্ট আইফোন অ্যাপগুলিকে পিডিএফ-এর পাঠ্যের সাথে সামঞ্জস্য রেখে নতুন পাঠ্য সম্পাদনা, প্রতিস্থাপন বা যোগ করতে ব্যবহার করতে পারবেন না যাতে এটি আসল পাঠ্যের মতো দেখায়, তবে ফাইল অ্যাপ আপনাকে ছোট টেক্সট বক্স যুক্ত করতে দেয় যা আপনি চারপাশে স্থানান্তর করতে এবং রাখতে পারেন। আপনার পর্দার বিভিন্ন অংশ। এমনকি আপনি যেখানে খুশি আপনার স্বাক্ষর রাখতে পারেন। এটি করার পদক্ষেপগুলি হল:

  1. ফাইলগুলি ব্যবহার করুন আপনি যে PDFটি সম্পাদনা করতে চান সেটি খুলতে অ্যাপ।
  2. মার্কার-এ আলতো চাপুন স্ক্রিনের উপরের-ডান কোণায় আইকন।
  3. প্লাস নির্বাচন করুন (+ ) টুলবারে আইকন যা নীচে প্রদর্শিত হবে। আপনি তিনটি ভিন্ন বিকল্প দেখতে পাবেন:টেক্সট , স্বাক্ষর , এবং ম্যাগনিফায়ার .
  4. পাঠ্য-এ ক্লিক করুন পাঠ্য যোগ করতে, স্বাক্ষর আপনার স্বাক্ষর সন্নিবেশ করতে, এবং ম্যাগনিফায়ার পিডিএফ-এর অংশগুলিতে জুম ইন করতে।
আপনার iPhone এ একটি PDF সম্পাদনা করতে চান? ফাইল অ্যাপ ব্যবহার করে আপনি কীভাবে এটি করতে পারেন তা এখানে আপনার iPhone এ একটি PDF সম্পাদনা করতে চান? ফাইল অ্যাপ ব্যবহার করে আপনি কীভাবে এটি করতে পারেন তা এখানে আপনার iPhone এ একটি PDF সম্পাদনা করতে চান? ফাইল অ্যাপ ব্যবহার করে আপনি কীভাবে এটি করতে পারেন তা এখানে

iOS ফাইল অ্যাপের মাধ্যমে আপনার PDF এ দ্রুত পরিবর্তন করুন

ফাইল অ্যাপ আপনাকে আপনার iPhone ব্যবহার করে পিডিএফ-এ সংক্ষিপ্ত সম্পাদনা করতে দেয়। আপনি বিভিন্ন রঙে টেক্সট হাইলাইট করতে পারেন, টেক্সট বক্স যোগ করতে পারেন, আপনার পিডিএফ সাইন করতে পারেন, পৃষ্ঠাগুলি ঘোরাতে পারেন এবং আরও অনেক কিছু করতে পারেন, শুধুমাত্র কয়েকটি ট্যাপ দিয়ে।

আপনি যে সকল PDF সংরক্ষণ এবং সম্পাদনা করতে চান তার একটি সংগঠিত রেকর্ড রাখতে দেওয়ার জন্য ফাইল অ্যাপটি দুর্দান্ত। চারপাশে রাখার জন্য অবশ্যই একটি সুবিধাজনক, তাই না?


  1. ফাইল অ্যাপ দিয়ে iOS-এ আপনার ফাইলগুলি কীভাবে পরিচালনা করবেন

  2. কিভাবে আপনি আইফোনে আপনার পছন্দের ফটোগুলি সম্পাদনা এবং আনস্কু করতে পারেন

  3. আপনার iPhone হোম বোতাম কি কাজ করছে না? আপনি কীভাবে এটি ঠিক করতে পারেন তা এখানে রয়েছে!

  4. প্রিভিউ অ্যাপ ব্যবহার করে ম্যাকের ফটোগুলি কীভাবে সম্পাদনা করবেন?