কম্পিউটার

Artfol অবশেষে iOS-এ তার দীর্ঘ প্রতীক্ষিত আত্মপ্রকাশ করে

2021 সালে একটিও স্ট্যান্ডআউট অনলাইন আর্ট প্ল্যাটফর্ম নেই। আসলে, এখন সত্যিই বেশ কয়েক বছর ধরে নেই।

DeviantArt এর এখনও একটি উল্লেখযোগ্য ব্যবহারকারীর বেস রয়েছে, তবে এটিতে আগের মতো ব্যবহারকারীর ব্যস্ততা প্রায় নেই। আর্টস্টেশন উন্নতি লাভ করতে শুরু করেছে, কিন্তু এটি শুধুমাত্র শখের পরিবর্তে একটি পেশা হিসাবে ডিজিটাল শিল্পের দিকে ঝুঁকতে চায় এমন ব্যক্তিদের দিকে আরও এগিয়েছে৷

আপনিও যদি একটি নতুন প্ল্যাটফর্ম খুঁজছেন, তাহলে সেখানে এমন একটি আছে যা শক্তিশালী প্রতিশ্রুতিশীল দেখাচ্ছে—এবং ইতিমধ্যেই স্থিরভাবে বৃদ্ধি পাচ্ছে।

এখন iOS এর জন্য Artfol ডাউনলোড করুন

সোমবার (১২ এপ্রিল) Artfol-এর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট তার শিল্পী সম্প্রদায়ের কাছে ঘোষণা করেছে যে iOS অ্যাপটি অ্যাপ স্টোরে ডাউনলোডের জন্য অবশেষে উপলব্ধ।

লেখার সময়, মার্কিন যুক্তরাষ্ট্রে সোশ্যাল নেটওয়ার্কিং ক্যাটাগরিতে বিনামূল্যের অ্যাপের অধীনে Artfol 28 নম্বরে রয়েছে (উৎস:অ্যাপ অ্যানি)। এটিকে পরিপ্রেক্ষিতে রাখার জন্য, এটি ক্লাবহাউসের নিচে মাত্র পাঁচটি র‍্যাঙ্ক, শুধুমাত্র আমন্ত্রণ জানানো অডিও চ্যাট অ্যাপ যার কথা সবাই বলছে।

Artfol ডাউনলোড করে এবং একটি অ্যাকাউন্ট তৈরি করার পরে, আপনি ইতিমধ্যেই অ্যাপটি কতটা জনপ্রিয় তা সম্পর্কে ধারণা পাবেন। হোম পেজে বর্তমানে শীর্ষ জুড়ে একটি লাল সতর্কীকরণ ব্যানার রয়েছে যা বলে রিলিজ ডে নোট। এটি ট্যাপ করার পরে, আপনি নিম্নলিখিত পপ-আপ পাবেন:

ব্যবহারকারীরা স্বাভাবিকের চেয়ে বেশি ল্যাগ বা ধীর লোডিং সময় অনুভব করতে পারে। অনুগ্রহ করে বুঝুন যে এটি ব্যবহারকারীদের প্রবাহের কারণে ঘটেছে যা এই সপ্তাহে ঘটতে পারে বলে আশা করা হচ্ছে। আমরা বর্তমানে এই সমস্যাটি সমাধান করার জন্য কাজ করছি৷

এই অফিসিয়াল রিলিজের আগে, আর্টফলের মোবাইল অ্যাপগুলি আলফা পরীক্ষক এবং বন্ধ বিটা পরীক্ষকদের একটি নির্বাচিত সংখ্যক জন্য উপলব্ধ ছিল। তাদের মধ্যে অনেককেই আর্টফোলের ডিসকর্ড সার্ভারের ব্যবহারকারীদের পুল থেকে বেছে নেওয়া হয়েছিল, যেখানে এর বেশিরভাগ সম্প্রদায় জড়ো হয়েছে (বিশেষ করে অ্যাপটি সর্বজনীনভাবে উপলব্ধ হওয়ার আগে)।

দেখে মনে হচ্ছে আর্টফোল মার্চের শেষের দিকে মুক্তি পাওয়ার কথা ছিল, তবে এটি যে কোনও কারণেই অনুসরণ করেনি। 30 তারিখে ইনস্টাগ্রামে একটি বিবৃতি পোস্ট করা হয়েছিল (আর্টফোল টুইটার দ্বারা করা এই টুইটটি দ্বারা নির্দেশিত), কিন্তু তারপর থেকে এটি সরিয়ে নেওয়া হয়েছে।

আপনি যদি একজন অ্যান্ড্রয়েড ব্যবহারকারী হন, তাহলে আপনার ডিভাইসে আনুষ্ঠানিকভাবে আর্টফোল চালু হওয়ার জন্য আপনাকে আরও কিছুক্ষণ অপেক্ষা করতে হতে পারে। Google Play-তে একটি Artfol অ্যাপের তালিকা রয়েছে, কিন্তু এটি বলে যে এটি "প্রাথমিক অ্যাক্সেস" তাই সম্ভবত এটির iOS প্রতিপক্ষের মতো সমস্ত বৈশিষ্ট্য নেই৷

আর্টফোল কি?

আর্টফোল নিজেকে "শিল্পীদের জন্য সামাজিক নেটওয়ার্ক" বলে, যা শুনে আপনি আনন্দিত হবেন তা নিছক কানের ক্যান্ডি নয়। শিল্পীদের চাহিদা মেটাতে শিল্পীদের দ্বারা আর্টফোল তৈরি করা হয়েছে—এর ভিত্তির বেশিরভাগই তার সম্প্রদায়ের প্রতিক্রিয়ার উপর নির্মিত হয়েছিল।

Artfol অবশেষে iOS-এ তার দীর্ঘ প্রতীক্ষিত আত্মপ্রকাশ করে

উদাহরণস্বরূপ, এটি কখনই শিল্পকে ক্রপ করে না (এমনকি যদি আপনি দীর্ঘ ওয়েব কমিক পৃষ্ঠাগুলি তৈরি করেন) এবং "জটিল অ্যালগরিদম" ব্যবহার সম্পূর্ণরূপে বাদ দিয়েছে যাতে সমস্ত শিল্পীদের দেখার সুযোগ থাকে৷

উপরন্তু, লাইক পোস্ট করুন লুকানো আছে (হ্যাঁ, তারা অন্যথায় Facebook, Instagram, এবং Twitter এর মত কাজ করে)। এটি আর্টফোলের প্রচেষ্টা "আরো সত্যিকারের সম্প্রদায় তৈরি করতে এবং একটি [যেটি] কৃত্রিম সংখ্যার উপর হাইপারফোকাসড নয়।"

আপনি Artfol এর বৈশিষ্ট্যগুলি সম্পর্কে আরও জানতে পারেন এর Instagram পৃষ্ঠায় (@artfolapp), কারণ এতে সংশ্লিষ্ট পোস্ট রয়েছে যা এর সমস্ত প্রধান বৈশিষ্ট্যগুলির বিশদ ব্যাখ্যা করে (যেমন চ্যালেঞ্জস , গ্যালারি , পুনরায় ভাগ করে৷ , ইত্যাদি)।


  1. iOS 14.5:নতুন ইমোজি, ফেস আইডি অবশেষে মাস্ক দিয়ে আনলক হয়

  2. কিভাবে iOS 12 ইনস্টল করবেন

  3. Chrome এবং Noscript - অবশেষে এটি এখানে

  4. iOS 16 ডুপ্লিকেট ফটো মুছে ফেলা এবং স্টোরেজ খালি করা খুব সহজ করে তোলে