কম্পিউটার

iOS 14.5:নতুন ইমোজি, ফেস আইডি অবশেষে মাস্ক দিয়ে আনলক হয়

iOS 14.5:অ্যাপলের সর্বশেষ বসন্তের আনন্দ শীঘ্রই আসছে! অনেক উত্তেজিত?

iOS 14.5:নতুন ইমোজি, ফেস আইডি অবশেষে মাস্ক দিয়ে আনলক হয়

অ্যাপল কয়েক মাস আগে iOS 14-এর প্রাথমিক সংস্করণটি চালু করেছে এবং আমরা এখনও এটি অতিক্রম করতে পারিনি। (হ্যাঁ, কারণ আশ্চর্যের কিছু নেই, এটি আশ্চর্যজনক)। iOS 14 সমগ্র UI কে নতুন করে তৈরি করেছে এবং আমাদের বিদ্যমান ডিভাইসগুলিতে একটি নতুন নতুন স্পর্শ দিয়েছে। সর্বশেষ সর্বজনীন সংস্করণ iOS 14.4 এই বছর 26শে জানুয়ারী প্রকাশিত হয়েছিল, যা অনেকগুলি দুর্দান্ত বৈশিষ্ট্য, বাগ ফিক্স এবং কর্মক্ষমতা উন্নতির সাথে পরিপূর্ণ ছিল৷

সুতরাং, যথেষ্ট বকবক করা এবং আমাদের প্রাথমিক বিষয়ের দিকে এগিয়ে যাওয়া কারণ আমরা জানি আপনি iOS 14.5 বৈশিষ্ট্যগুলি এবং এই সর্বশেষ iOS আপডেটের সাথে কী আসে তা জানতে আপনি শান্ত থাকতে পারবেন না৷

iOS 14.5 পাবলিক বিটা এখানে!

iOS 14.5:নতুন ইমোজি, ফেস আইডি অবশেষে মাস্ক দিয়ে আনলক হয়

ওয়েল, হ্যাঁ, আপনি এটা ঠিক শুনেছেন. অ্যাপল ভক্তরা আক্ষরিক অর্থেই আনন্দে লাফিয়ে উঠতে পারে কারণ আপনি এখন অন্য কারও আগে iOS 14.5 এর বিটা সংস্করণ চেষ্টা করে দেখতে পারেন এবং দেখতে পারেন যে অ্যাপল তার আসন্ন আপডেটের সাথে স্টোরে কী পেয়েছে। আইওএস 14.5 ফেব্রুয়ারির শেষের দিকে আত্মপ্রকাশ করার কথা ছিল কিন্তু কোনওভাবে এটি বিলম্বিত হয়েছিল। কিন্তু ভাল খবর হল আপনি এখনও iOS 14.5 বিটা সংস্করণ চেষ্টা করতে পারেন এবং সমস্ত নতুন বৈশিষ্ট্যগুলি অন্বেষণ করতে পারেন। হ্যাঁ, এর মানে আপনি এটিকে আপনার ডিভাইসে ডাউনলোড করতে পারেন এবং এক নজরে দেখতে পারেন৷ বিটা সংস্করণে কয়েকটি বাগ সংশোধন করা হয়েছে যার উপর Apple এর দল নিবেদিতভাবে কাজ করছে যত তাড়াতাড়ি সম্ভব সর্বজনীন সংস্করণটি রোল আউট করার জন্য৷

কিভাবে iOS 14.5 পাবলিক বিটা ডাউনলোড করবেন?

আপনার বন্ধুদের এবং অন্য কারো আগে iOS 14.5 চেষ্টা করার জন্য আপনার বেশিরভাগই অপেক্ষা করতে পারবেন না? ভাল জিনিস হল আপনি iOS 14.5 পাবলিক বিটা সংস্করণ ডাউনলোড করতে পারেন এবং আগে থেকে সমস্ত দুর্দান্ত বৈশিষ্ট্যগুলি চেষ্টা করে দেখতে পারেন। আপনাকে যা করতে হবে তা এখানে।

আপনারা যারা জানেন না তাদের জন্য, Apple বিটা সফ্টওয়্যার প্রোগ্রাম আপনাকে পাবলিক সংস্করণ রোল আউট হওয়ার আগে একটি স্পিন এর জন্য প্রি-রিলিজ ডাউনলোড করতে দেয়।

iOS 14.5:নতুন ইমোজি, ফেস আইডি অবশেষে মাস্ক দিয়ে আনলক হয়

আপনার Apple ID শংসাপত্রগুলি লিখুন, শর্তাবলীতে সম্মত হন এবং এগিয়ে যান৷

"iOS" বিকল্পে আলতো চাপুন, "শুরু করুন" নির্বাচন করুন এবং তারপরে "আপনার অ্যাপল ডিভাইস নথিভুক্ত করুন" টিপুন৷

অ্যাপল বিটা সফ্টওয়্যার প্রোগ্রামের জন্য সাইন আপ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। একবার আপনি সফলভাবে প্রোগ্রামে সাইন আপ করলে, iOS সেটিংস> সাধারণ> সফ্টওয়্যার আপডেটে যান। আপনি এখন দেখতে পাবেন iOS 14.5 পাবলিক বিটা সংস্করণ প্রস্তুত এবং ডাউনলোডের জন্য উপলব্ধ৷

iOS 14.5 বিটা সংস্করণটি ডাউনলোড এবং ইনস্টল করুন যেমন আপনি সাধারণত যেকোনো আপডেট ইনস্টল করেন। আপনি ড্রিল জানেন, তাই না?

মনে রাখবেন:iOS 14.5 পাবলিক বিটা সংস্করণ ডাউনলোড করার আগে এখানে এমন কিছু বিষয় বিবেচনা করা উচিত। শুধু নিশ্চিত করুন যে আপনি আপনার আসলটি ব্যবহার করার পরিবর্তে একটি অতিরিক্ত Apple ডিভাইসে বিটা সংস্করণ ডাউনলোড করেছেন, কারণ এতে কয়েকটি বাগ থাকতে পারে। কিছুতেই ঝুঁকি নিয়ে লাভ নেই, তাই না?

iOS 14.5:নতুন কী এবং কী আশা করা যায়?

iOS 14.5 নতুন ইমোজি, আরও ভাল ফেস আইডি শনাক্তকরণ (এমনকি একটি মাস্ক সহ), অ্যাপ ট্র্যাকিং স্বচ্ছতা এবং আরও অনেক কিছু সহ বিভিন্ন দুর্দান্ত বৈশিষ্ট্যের সাথে পরিপূর্ণ।

217 নতুন ইমোজি

iOS 14.5:নতুন ইমোজি, ফেস আইডি অবশেষে মাস্ক দিয়ে আনলক হয়

ইমোজি আমাদের আবেগ প্রকাশ করার একটি মজার উপায়, বিশেষ করে যখন আমরা টাইপ করতে খুব অলস হই। সুতরাং, আপনি যদি টেক্সট করার সময় ইমোজি ব্যবহার করার অনুরাগী হন তবে এখানে একটি ভাল খবর আসে। iOS 14.5 তার সর্বশেষ আপডেটে 217টি নতুন ইমোজি প্রবর্তন করবে যা আপনাকে আপনার ডিভাইসের সাথে আটকে রাখবে। সেখানে কিছু নতুন ইমোজি থাকবে যেমন আগুনে হার্ট, শ্বাস ছাড়ার মুখ, সর্পিল চোখ ইত্যাদি। এবং এর সাথে, আপনি বিদ্যমান ইমোজিগুলির জন্য ত্বকের স্বর বৈচিত্র্যও দেখতে পাবেন যা আপনার ইমোজি সংগ্রহকে ব্যাপকভাবে প্রসারিত করবে।

ফেস আইডি ডিভাইস আনলক করে (মাস্ক পরার সময়)

iOS 14.5:নতুন ইমোজি, ফেস আইডি অবশেষে মাস্ক দিয়ে আনলক হয়

চমক চমক! মনে হচ্ছে আমাদের প্রার্থনা অবশেষে শোনা গেছে। iOS 14.5 একটি ভাল ফেস আইডি সনাক্তকরণ অফার করে যা আপনি মাস্ক পরা অবস্থায়ও আপনার iOS ডিভাইস আনলক করতে সক্ষম হবে। যদিও, এখানে একটি ছোট ক্যাচ আছে। এই সুবিধাটি শুধুমাত্র তখনই উপভোগ করা যাবে যদি আপনি একটি Apple Watch এর মালিক হন এবং এটি আনলক করা থাকে। (Smh!)

ডিফল্ট মিউজিক প্লেয়ার পছন্দ কাস্টমাইজ করুন

iOS 14.5:নতুন ইমোজি, ফেস আইডি অবশেষে মাস্ক দিয়ে আনলক হয়

আরেকটি দরকারী বৈশিষ্ট্য যা একটি iOS ডিভাইসে আপনার সঙ্গীত শোনার অভিজ্ঞতা বাড়াবে। iOS 14.5 এখন আপনাকে অ্যাপল মিউজিক ছাড়া অন্য একটি ডিফল্ট মিউজিক প্লেয়ার পছন্দ সেট করার অনুমতি দেবে। সুতরাং, আপনি যদি আপনার ডিফল্ট মিউজিক প্লেয়ার হিসাবে স্পটিফাই বা সাউন্ডক্লাউডের মতো অন্যান্য মিউজিক স্ট্রিমিং অ্যাপ সেট করতে চান, তাহলে আপনার কাছে এখনই iOS 14.5 আপডেট করার একটি শক্তিশালী কারণ রয়েছে।

অ্যাপ ট্র্যাকিং স্বচ্ছতা

iOS 14.5 আপনার গোপনীয়তা বাড়াবে কারণ অ্যাপগুলি এখন আপনার ডেটা সংগ্রহ বা ট্র্যাক করার আগে আপনার অনুমোদন চাইবে। তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহারকারীর অনুমতি ছাড়া আপনার কার্যকলাপ ট্র্যাক করতে সক্ষম হবে না৷

ডুয়াল সিম সমর্থন

iOS 14.5:নতুন ইমোজি, ফেস আইডি অবশেষে মাস্ক দিয়ে আনলক হয়

iOS 14.5 একটি ডুয়াল সিম বৈশিষ্ট্য সমর্থন করবে যা আপনাকে একটি একক ডিভাইসে দুটি ভিন্ন ফোন লাইন উপভোগ করতে দেবে, একটি সিম যা আপনি আপনার ডিভাইসের শারীরিক স্লটে রাখতে পারবেন এবং অন্যটি হল eSIM যা আপনি ডিজিটালভাবে ব্যবহার করতে পারবেন।

জরুরী কলিং

আর 911 টাইপ করতে ভুলবেন না! আইওএস 14.5 এর সাথে সিরি অত্যন্ত স্মার্ট হয়ে উঠেছে কারণ আপনাকে এখন কেবল উচ্চস্বরে বলতে হবে "আরে সিরি, কল ইমার্জেন্সি" আপনার অনুরোধ জানাতে।

কনসোলার সমর্থন

iOS 14.5:নতুন ইমোজি, ফেস আইডি অবশেষে মাস্ক দিয়ে আনলক হয়

আরে, গেমিং নের্ড, এই বৈশিষ্ট্যটি আপনার মনকে উড়িয়ে দেবে, বেশ আক্ষরিক অর্থেই। iOS 14.5 প্লেস্টেশন 5 এবং Xbox সিরিজের জন্য কনসোলার সমর্থন বৈশিষ্ট্যযুক্ত হবে যার মানে আপনি এখন আপনার iPhone বা iPad এও আপনার পছন্দের গেম খেলা উপভোগ করতে পারবেন।

প্রত্যাশিত iOS 14.5 প্রকাশের তারিখ কী?

অভ্যন্তরীণ সূত্র থেকে শোনা গেছে, iOS 14.5 খুব শীঘ্রই তার সর্বজনীন আত্মপ্রকাশ করতে চলেছে। আপনি 20শে মার্চ, 2021-এর কাছাকাছি কোনো সময়ে সর্বজনীন রিলিজ আশা করতে পারেন। একবার পাবলিক রিলিজ লাইভ হয়ে গেলে, আপনি সেটিংস> সাধারণ> সফ্টওয়্যার আপডেটে গিয়ে এটিকে আপনার ডিভাইসে ডাউনলোড করতে পারেন।

এবং এটি একটি মোড়ানো!

তাই বন্ধুরা এখানে iOS 14.5 বৈশিষ্ট্য, iOS 14.5 প্রকাশের তারিখ, কীভাবে iOS 14.5 বিটা সংস্করণ ডাউনলোড করতে হয় সহ সর্বশেষ iOS আপডেট সম্পর্কে আমরা যা জানি তা এখানে ছিল। আপনি এখনও পর্যন্ত সেরা iOS 14.5 বৈশিষ্ট্য কি মনে করেন? মন্তব্য স্পেস আপনার চিন্তা শেয়ার করার জন্য নির্দ্বিধায়. এই ধরনের আরও আপডেটের জন্য এই স্থানটি দেখুন।


  1. iOS 13.3 সংস্করণে নতুন কী আছে

  2. iOS 12.1 এর সাথে নতুন কি? এটা সম্পর্কে সব জানুন!

  3. কীভাবে ফেস আইডি দিয়ে একটি বিকল্প মুখ সেট আপ করবেন?

  4. iOS 13.4 বিটা 1