কম্পিউটার

গুগল অ্যান্ড্রয়েড এবং আইওএসের জন্য তার মোবাইল শপিং অ্যাপকে হত্যা করছে

চিন্তা করবেন না, দোকানদাররা। আপনি Google-এর ব্যক্তিগতকৃত কেনাকাটার অভিজ্ঞতার আংশিক হলে, আপনি স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারেন। সামগ্রিকভাবে Google শপিং বন্ধ হচ্ছে না—শুধুমাত্র এর মোবাইল অ্যাপ। আপনাকে পরিবর্তে সাইটটি ব্যবহার করতে হবে (যা সৌভাগ্যক্রমে যাইহোক খুব বেশি আলাদা মনে হয় না)।

Google এর শপিং মোবাইল অ্যাপকে বিদায় জানিয়েছে

শুক্রবার, 9to5 Google জানিয়েছে যে ব্যবহারকারীরা Google Shopping মোবাইল অ্যাপে "কিছু ভুল হয়েছে" বার্তা পাচ্ছেন। পরে, Google এর একজন মুখপাত্র নিউজ সাইটে নিশ্চিত করেছেন যে এটি iOS এবং Android এ তার শপিং অ্যাপের জন্য সমর্থন বন্ধ করে দিচ্ছে।

মুখপাত্র আরও ব্যাখ্যা করেছেন যে শপিং অ্যাপটি জুনের মধ্যে কাজ করবে, তাই সম্ভবত এটি পরে কাজ করা বন্ধ করে দেবে। সৌভাগ্যবশত, অ্যাপের সমস্ত কার্যকারিতা Google শপিং ওয়েবসাইটে পাওয়া যায়, তাই আপনার অ্যাপটি খুব বেশি মিস করা উচিত নয়।

গুগল তার শপিং অ্যাপকে হত্যা করা কারো কারো কাছে বিস্ময়কর নয়। একই দিনের শুরুতে, XDA ডেভেলপমেন্ট কিছু চমত্কার চূড়ান্ত প্রমাণ পেয়েছিল যে Google অ্যাপটিকে অবসর নেওয়ার পরিকল্পনা করেছিল—অথবা বরং, সূর্যাস্ত—এটি:

আমরা শপিং অ্যাপের 59 সংস্করণে স্ট্রিং এবং কোড খুঁজে পেয়েছি যা ইঙ্গিত দেয় যে অ্যাপের দিনগুলি গণনা করা হয়েছে। নিম্নলিখিত স্ট্রিংগুলির প্রতিটির নাম "সূর্যাস্ত" দিয়ে পূর্বে লেখা আছে, যা আমাদের বিশ্বাস করে যে এই বার্তাগুলি এমন একটি পৃষ্ঠায় দেখানো হবে যাতে ব্যবহারকারীকে জানানো হয় যে অ্যাপটি আর উপলব্ধ নেই৷

Google এর অন্য একটি প্রকল্পকে স্ক্র্যাপ করে

Google শপিং এখন রিডার, Hangouts, বুলেটিন এবং 200 টিরও বেশি অন্যান্য পরিষেবা, পণ্য, ডিভাইস এবং অ্যাপে যোগদান করে যা সার্চ জায়ান্টটি বন্ধ করে দিয়েছে।

তাদের সব সম্পর্কে জানতে আগ্রহী? Google-এর দ্বারা নিহত সব কিছুর একটি বিনামূল্যের এবং ওপেন সোর্স তালিকা রাখে যা জনসাধারণ জানে যে Google বন্ধ করে দিয়েছে।


  1. অ্যান্ড্রয়েডের জন্য 12টি সেরা অগমেন্টেড রিয়েলিটি অ্যাপ

  2. 403 Google ‘Error:Disallowed_Useragent’ এ Android এবং iOS

  3. iOS এবং Android এর জন্য সেরা Reddit ক্লায়েন্টগুলির মধ্যে 8টি৷

  4. অ্যান্ড্রয়েডের জন্য ৮টি Google Apps আপনাকে অবশ্যই চেষ্টা করে দেখতে হবে