কম্পিউটার

iOS 15.1 অবশেষে SharePlay কে FaceTime-এ নিয়ে আসে – এটি কীভাবে ব্যবহার করবেন তা এখানে

আইওএস 15 প্রকাশের সাথে অ্যাপল যে নতুন বৈশিষ্ট্যগুলির প্রতিশ্রুতি দিয়েছে তার মধ্যে একটি হল শেয়ারপ্লে, যা আপনাকে ফেসটাইম কলে অন্যদের সাথে আপনার স্ক্রিন ভাগ করতে দেয় যাতে আপনি গান শুনতে বা ভিডিও দেখতে পারেন। এটি লঞ্চের জন্য পুরোপুরি প্রস্তুত ছিল না কিন্তু iOS 15.1 এবং iPadOS 15.1 প্রকাশের সাথে, এটি এখন ব্যবহারের জন্য প্রস্তুত৷

SharePlay আপনি যে ধরনের বিষয়বস্তু শেয়ার করতে পারেন এবং যে অ্যাপ থেকে আপনি শেয়ার করতে পারেন সেগুলির মধ্যে এখনও সীমিত৷

সীমিত তালিকায় ইউটিউব, শোটাইম এবং অ্যাপল টিভির মতো সাধারণ সন্দেহভাজনদের অন্তর্ভুক্ত রয়েছে, তবে নেটফ্লিক্সের মতো কিছু বড় নাম নয়। এটি বলেছে, সমর্থিত অ্যাপগুলির তালিকা সময়ের সাথে সাথে বাড়বে৷

আপনি যদি নিজের জন্য বৈশিষ্ট্যটি পরীক্ষা করতে চান তবে আমরা আপনাকে কভার করেছি।

শেয়ারটাইম এখানে আছে, আসুন আপনাকে দেখাই কিভাবে এটি ব্যবহার করবেন

আপনি শুরু করার আগে, আপনাকে প্রত্যেককে iOS 15.1 বা iPadOS 15.1-এ আপডেট করতে হবে। এই গাইড সাহায্য করবে. আপনি যদি আপনার Apple TV এর সাথে SharePlay ব্যবহার করার পরিকল্পনা করে থাকেন, তাহলে আপনাকে সেটিকে tvOS-এর সর্বশেষ সংস্করণেও আপডেট করতে হবে।

  1. একটি ফেসটাইম শুরু করুন হয় আপনার iPhone বা iPad এ কল করুন

  2. আপনি উপরের কন্ট্রোল বারের ডানদিকে একটি নতুন আইকন দেখতে পাবেন, যেখানে একটি স্ক্রীনের সামনে একজন ব্যক্তি . ট্যাপ করুন ৷ তার উপরে, তারপর ড্রপ-ডাউন বোতামে যা এটির নীচে প্রদর্শিত হবে।

  3. এটি আপনার হোম স্ক্রীনটি দেখাবে, অথবা আপনি একসাথে মিউজিক প্লে করতে, ভিডিও দেখতে বা গেম খেলতে সমর্থিত যেকোনও অ্যাপ খুলতে পারেন।

    আপনাকে অনুরোধ করা হলে, ট্যাপ করুন সেই অ্যাপগুলিতে সামগ্রী শুরু করার সময় আবার শেয়ারপ্লে বোতাম।

  4. আপনি টিভি/কন্ট্রোল সেন্টার চেপে ধরে আপনার Apple টিভিতে চালানোর জন্য SharePlay ফিড পাঠাতে পারেন কন্ট্রোল সেন্টার খুলতে এবং SharePlay আইকন নির্বাচন করার জন্য বোতাম। শুরু টিপুন Apple TV-তে, তারপর নিশ্চিত করুন৷ আপনার iPhone/iPad-এ৷

  5. আপনার Apple TV-তে SharePlay শেষ করতে, টিভি/কন্ট্রোল সেন্টার ধরে রাখুন কন্ট্রোল সেন্টার খুলতে বোতাম, তারপর SharePlay এবং Stop SharePlay নির্বাচন করুন .

  6. আপনি যখন দেখছেন, প্লেব্যাক কন্ট্রোল প্রত্যেকের দ্বারা শেয়ার করা হয় তাই প্লে, পজ, রিওয়াইন্ড এবং ফাস্ট ফরোয়ার্ডের মতো জিনিসগুলি প্রত্যেকের প্লেব্যাককে প্রভাবিত করবে৷ ক্লোজড ক্যাপশনিং এবং ভলিউম সেটিংস শুধুমাত্র আপনার ডিভাইসে পরিবর্তিত হবে।

SharePlay আমার কাছে FaceTime-এর প্রাকৃতিক বিবর্তনের মত মনে হয়, কিন্তু এটা লজ্জাজনক যে এই সময়ে শুধুমাত্র কিছু অ্যাপ সমর্থিত। আশা করি, এটি আপনার অ্যাপল ডিভাইসের যেকোনো অ্যাপে উন্মুক্ত হবে, যাতে আপনি উৎপাদনশীলতার পাশাপাশি বিনোদনের জন্য SharePlay ব্যবহার করতে পারেন।

এটি ফেসটাইমকে সত্যিকারের ভিডিও কনফারেন্সিং প্রতিযোগী করে তুলবে এবং কোম্পানিগুলিকে তাদের কর্মীদের জন্য Apple হার্ডওয়্যার ব্যবহার করা সহজ করে তুলবে৷

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • Apple Wallet এখন iOS 15.1 সহ COVID-19 ভ্যাকসিন কার্ডগুলিকে সমর্থন করে — এখানে কীভাবে আপনার যোগ করবেন
  • আইওএস 15 এর সাথে পৃথক অ্যাপের পাঠ্যের আকার কীভাবে পরিবর্তন করবেন
  • আপনি এখন iOS 15-এ বিভিন্ন অ্যাপের মধ্যে ড্র্যাগ-এন্ড-ড্রপ করতে পারেন – এটি কীভাবে করবেন তা এখানে রয়েছে
  • iOS 15.1 অবশেষে আপনাকে Apple TV কীবোর্ড বিজ্ঞপ্তিগুলি অক্ষম করতে দেয় – এখানে কিভাবে

  1. অ্যাপল কীচেন কী এবং এটি কীভাবে ব্যবহার করবেন

  2. কিভাবে অ্যাপলের গ্যারেজব্যান্ড ব্যবহার করবেন

  3. অ্যাপল ওয়াচে WhatsApp কীভাবে ব্যবহার করবেন?

  4. অ্যাপল ওয়াচে ওয়াকি-টকি কীভাবে ব্যবহার করবেন