কম্পিউটার

অপেরা Android এবং iOS এর জন্য তার VPN অ্যাপ বন্ধ করে দেয়

অপেরা ঘোষণা করেছে যে তারা এই মাসের শেষের দিকে তাদের ভিপিএন অ্যাপ বন্ধ করে দিচ্ছে। Opera VPN অ্যাপ, যেটি Android এবং iOS ব্যবহারকারীদের তাদের ফোনের জন্য একটি বিনামূল্যের VPN প্রদান করে, 30 এপ্রিল, 2018 থেকে স্থায়ীভাবে বন্ধ করা হবে। যা খারাপ।

গত কয়েক বছর ধরে, অপেরা তার নিজস্ব ভিপিএন পরিষেবা অফার করেছে। ডেস্কটপ ব্রাউজারটিতে একটি বিনামূল্যের ভিপিএন তৈরি করা হয়েছে এবং অ্যান্ড্রয়েড এবং আইওএসের জন্য অপেরা ভিপিএন অ্যাপ স্মার্টফোন ব্যবহারকারীদেরও পার্টিতে স্বাগত জানিয়েছে। কিন্তু অপেরা এখন আবার স্কেল করছে।

Opera VPN অ্যাপ আর নেই

Opera VPN ওয়েবসাইট অনুসারে, Opera "iOS এবং Android এর জন্য Opera VPN অ্যাপটি 30 এপ্রিল, 2018 থেকে বন্ধ করে দিচ্ছে"। Opera VPN অ্যাপ ব্যবহারকারীদের ট্র্যাকিং প্রতিরোধ এবং তাদের নিরাপত্তা পরীক্ষা করার জন্য অতিরিক্ত সরঞ্জাম সহ বিশ্বের বিভিন্ন দেশে সংযোগ করার অনুমতি দেয়।

বিনামূল্যে সংস্করণের পাশাপাশি, অপেরা একটি অপেরা ভিপিএন গোল্ড পরিষেবা অফার করেছে যা গতি বাড়িয়েছে, আরও দেশগুলিকে মিশ্রণে যুক্ত করেছে এবং নিবেদিত গ্রাহক সহায়তা যোগ করেছে, সবই $30/বছরে৷ তবে বিনামূল্যে সংস্করণ এবং গোল্ড সংস্করণ উভয়ই শীঘ্রই আর থাকবে না৷

কিছু লোক এই মাসের শেষের দিকে এই অ্যাপের জন্য অর্থ প্রদান করেছে তা প্রদত্ত, Opera Opera Gold ব্যবহারকারীদের SurfEasy Ultra VPN-এ বিনামূল্যে 1-বছরের সাবস্ক্রিপশন অফার করছে। এবং অন্য সবাইকে অ্যাপের মাধ্যমে SurfEasy Total VPN-এ 80 শতাংশ ছাড় দেওয়া হবে।

অপেরা স্পষ্ট করেছে যে এটি শুধুমাত্র Android এবং iOS-এ Opera VPN অ্যাপ বন্ধ করে দিচ্ছে। যার মানে হল যে ডেস্কটপ ব্রাউজারে তৈরি ফ্রি ভিপিএন চপের জন্য নয়। সময় জন্য অন্তত হচ্ছে। এখনও, প্রচুর অন্যান্য সীমাহীন বিনামূল্যের ভিপিএন উপলব্ধ রয়েছে৷

চপিং বোর্ডে পরবর্তী কি?

কেন, সেখানে জল্পনা রয়েছে যে অপেরা একটি চীনা কনসোর্টিয়ামের মালিকানাধীন হওয়ার সরাসরি ফলাফল হিসাবে তার ভিপিএন বন্ধ করে দিয়েছে। চীনের ইন্টারনেট বিধিনিষেধ এড়াতে চাইনিজ নাগরিকদের কাছে ভিপিএন স্পষ্টতই খুব জনপ্রিয়, তাই জল্পনা।

অপেরার ভিপিএন অ্যাপ ক্যান করার সিদ্ধান্ত এসেছে অপেরা তার ডেটা-সেভিং অ্যাপ অপেরা ম্যাক্সকে মেরে ফেলার কয়েক মাস পর। এবং আবার এটি বন্ধ করার জন্য কোন প্রকৃত কারণ দেওয়া হয়নি। আমি যদি একজন অপেরা ব্যবহারকারী হতাম তাহলে চপিং বোর্ডে পরবর্তী কী হবে তা নিয়ে চিন্তায় থাকতাম।


  1. অ্যান্ড্রয়েডের জন্য সেরা অ্যাপ লক এবং লকারগুলির মধ্যে 3টি৷

  2. 10 সেরা Android VPN অ্যাপস - Android এর জন্য সেরা 10 VPN অ্যাপ (ফ্রি)

  3. Google-এর অনুসন্ধান অ্যাপ অবশেষে Android এবং iOS-এর জন্য ডার্ক মোড পেয়েছে

  4. Android এবং iPhone এর জন্য সেরা ফটো রিকভারি অ্যাপ