কম্পিউটার

স্যামসাং ফোনে এআর জোন অ্যাপটি কী এবং আপনি কি এটি সরাতে পারেন?

আপনি সবেমাত্র একটি নতুন স্যামসাং স্মার্টফোন কিনেছেন বা আপনার বর্তমান স্যামসাং ডিভাইসটিকে অ্যান্ড্রয়েড 10-এ আপডেট করেছেন কিনা, আপনি হয়তো আপনার অ্যাপের পৃষ্ঠায় কয়েকটি নতুন অ্যাপ দেখতে পেয়েছেন। এই নতুন অ্যাপগুলির মধ্যে একটিকে বলা হয় এআর জোন৷

AR Zone অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন এবং আপনি এটি আনইনস্টল করতে পারবেন কিনা তা সহ আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে।

এআর জোন অ্যাপ কি?

AR মানে অগমেন্টেড রিয়েলিটি, এবং AR Zone অ্যাপের লক্ষ্য এই প্রযুক্তি আপনার হাতের তালুতে নিয়ে আসা।

যদিও Galaxy S এবং Note রেঞ্জে শুধুমাত্র Samsung এর সাম্প্রতিক ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলিতে DepthVision ক্যামেরা রয়েছে, এটি পুরানো মডেলগুলিকে তাদের সাধারণ ক্যামেরা ব্যবহার করে অ্যাপ চালানো বন্ধ করে না৷

অনেক স্যামসাং ব্যবহারকারী তাদের Android 10-এ আপডেট করার পর প্রথমবার তাদের ফোনে AR Zone অ্যাপটি দেখেছেন বলে জানিয়েছেন, অ্যাপটি এখন সমস্ত নতুন Samsung ডিভাইসে আগে থেকে ইনস্টল করা আছে।

আপনি অ্যাপ শর্টকাটের মাধ্যমে বা আপনার ক্যামেরার মাধ্যমে এটি চালু করতে পারেন।

আপনি AR জোনে কি করতে পারেন?

স্যামসাং ফোনে এআর জোন অ্যাপটি কী এবং আপনি কি এটি সরাতে পারেন? স্যামসাং ফোনে এআর জোন অ্যাপটি কী এবং আপনি কি এটি সরাতে পারেন? স্যামসাং ফোনে এআর জোন অ্যাপটি কী এবং আপনি কি এটি সরাতে পারেন? স্যামসাং ফোনে এআর জোন অ্যাপটি কী এবং আপনি কি এটি সরাতে পারেন?

বর্তমানে, এআর জোন অ্যাপটি অন্য যেকোন কিছুর চেয়ে একটি কৌশল বেশি।

ব্যবহারকারীরা এআর ইমোজি ক্যামেরা ব্যবহার করে নিজেকে একটি ইমোজিতে পরিণত করতে পারে, এআর ডুডল তৈরি করতে পারে, এআর ইমোজি স্টুডিওতে সৃজনশীল হতে পারে এবং ডেকো পিক বা এআর ইমোজি স্টিকারে এআর মাস্ক, স্ট্যাম্প এবং ফ্রেম নিয়ে খেলতে পারে—দুটিই মনে হয় স্ন্যাপচ্যাট ফিল্টার এবং ইনস্টাগ্রাম প্রভাবের নিম্নতর সংস্করণ।

অদ্ভুত AR ডুডল বা দুটি তৈরি করা মজাদার হতে পারে, বিশেষ করে বাচ্চাদের জন্য, আপনার নিজের AR অবতারকে ব্যক্তিগতকৃত করতে আপনাকে একটি অতিরিক্ত AR ইমোজি এডিটর অ্যাপ ডাউনলোড করতে হবে, যা বর্তমান AR Zone অ্যাপটিকে উদ্দেশ্যের জন্য উপযুক্ত করে না।

এআর জোন অ্যাপে দ্রুত পরিমাপ কোথায়?

যদিও বেশিরভাগ স্যামসাং ব্যবহারকারী ইমোজি স্টিকার এবং AR ডুডলে আটকে আছেন, যারা ডেপথভিশন ক্যামেরা দিয়ে সজ্জিত একটি অতি সাম্প্রতিক স্যামসাং ডিভাইসের মালিক তারাও কুইক মেজার ব্যবহার করতে পারেন যা দৈনন্দিন জীবনে AR-এর অনেক বেশি কার্যকর ব্যবহার৷

মূলত, কুইক মেজারকে এআর জোন অ্যাপের মধ্যে অন্তর্ভুক্ত করা হয়েছিল; যাইহোক, এটি এখন আলাদাভাবে উপলব্ধ বলে মনে হচ্ছে এবং সাম্প্রতিক Galaxy S এবং Note ডিভাইসে প্রিলোড করা হয়েছে। আপনার ডিভাইসটি সামঞ্জস্যপূর্ণ হলে আপনি এটি প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারেন।

আপনি কি এআর জোন অ্যাপ আনইনস্টল করতে পারেন?

যদি AR অবতার, ডুডল, স্টিকার এবং ইমোজিগুলি আপনার চায়ের কাপ না হয়, তাহলে আপনি সম্ভবত ইতিমধ্যেই AR Zone অ্যাপটি আনইনস্টল করার চেষ্টা করেছেন শুধুমাত্র তা খুঁজে বের করতে যে আপনি পারবেন না।

এটা ঠিক, AR Zone হল একটি সিস্টেম অ্যাপ্লিকেশান যার মানে একবার এটি আপনার ফোনে থাকলে, আপনি কার্যকরভাবে এর সাথে আটকে থাকবেন। আপনি যদি এটিকে আপনার অ্যাপের পৃষ্ঠায় বিশৃঙ্খলা দেখাতে পছন্দ না করেন, তাহলে আপনার অ্যাপ স্ক্রীন থেকে এটি সরানোর বিকল্প রয়েছে—যা কার্যকরভাবে লুকিয়ে রাখে যদি না আপনি আপনার ফোন ক্যামেরার মাধ্যমে অ্যাপটি অ্যাক্সেস করেন।

আপনার অ্যাপ স্ক্রীন থেকে AR Zone অ্যাপটি সরাতে অ্যাপটি খুলুন, গিয়ার আইকনে যান উপরের ডানদিকের কোণায়, এবং তারপরে টগল বন্ধ করুন অ্যাপস স্ক্রিনে এআর জোন যোগ করুন .

স্যামসাং ফোনে এআর জোন অ্যাপটি কী এবং আপনি কি এটি সরাতে পারেন? স্যামসাং ফোনে এআর জোন অ্যাপটি কী এবং আপনি কি এটি সরাতে পারেন? স্যামসাং ফোনে এআর জোন অ্যাপটি কী এবং আপনি কি এটি সরাতে পারেন?

আপনি এটি করার সাথে সাথেই, অ্যাপটি কার্যকরভাবে অদৃশ্য হয়ে যাবে কিন্তু তবুও আপনার ফোনে ইনস্টল করা থাকবে।

অ্যাপটি অ্যাক্সেস করতে বা এটিকে আপনার অ্যাপ পৃষ্ঠায় পুনরায় যোগ করতে, আপনার ফোনের ক্যামেরায় যান, আরো-এ সোয়াইপ করুন ক্যামেরা বিকল্প, এবং তারপর AR জোন নির্বাচন করুন . এটি AR Zone অ্যাপটি খুলবে। এখান থেকে, আপনি তারপর গিয়ার আইকনে ফিরে যেতে পারেন আপনি যদি আপনার অ্যাপ স্ক্রিনে এআর জোন অ্যাপটি পুনরায় যোগ করতে চান।

আপনার ডিভাইসে AR Zone অ্যাপটি সক্রিয় আছে জেনে আপনি যদি এখনও খুশি না হন, তাহলে কিছু ব্যবহারকারী তাদের কম্পিউটার এবং ADB ব্যবহার করে তাদের Samsung ফোন থেকে এটি সরিয়ে দেওয়ার কথা জানিয়েছেন। এই প্রক্রিয়া সম্পর্কে আরও তথ্যের জন্য, নিম্নলিখিত YouTube ভিডিওটি দেখুন। এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে এই প্রক্রিয়াটি আপনার ডিভাইসের অন্যান্য অ্যাপগুলির সাথে সমস্যা সৃষ্টি করতে পারে৷

বাস্তবতার ভবিষ্যত

আপনি AR এর ধারণাটি পছন্দ করুন বা না করুন, বাস্তবতা হল এই ধরনের প্রযুক্তি এখানে থাকার জন্য। AR অ্যাপের উত্থান দেখার পাশাপাশি, আমরা সবেমাত্র আইসবার্গের ডগা অনুভব করতে শুরু করছি যখন এটি হ্রাসপ্রাপ্ত বাস্তবতা নিয়ে পরীক্ষা করার কথা আসে।

যদিও Samsung-এর AR Zone অ্যাপটি বর্তমানে কাঙ্খিত অনেক কিছু রেখে যেতে পারে, আমরা আগামী বছরগুলিতে এই স্থানটিতে উল্লেখযোগ্য পরিবর্তনগুলি আশা করতে পারি—আশা করি, পরিবর্তনগুলি আরও দরকারী AR বৈশিষ্ট্যগুলিকে সহজতর করে৷


  1. অ্যান্ড্রয়েডে অ্যাপফ্ল্যাশ কী এবং আপনার কি এটি দরকার?

  2. প্রযুক্তিগত ক্লান্তি কী এবং আপনি এটি সম্পর্কে কী করতে পারেন?

  3. উইন্ডোজ ট্রাবলশুটার কি, এবং কিভাবে আপনি এর থেকে সর্বোচ্চ সুবিধা পেতে পারেন

  4. ডিভাইস এবং প্রিন্টার বিভাগটি কীভাবে চালু করবেন এবং আপনি এতে কী করতে পারেন?