কম্পিউটার

অ্যান্ড্রয়েডে অ্যাপফ্ল্যাশ কী এবং আপনার কি এটি দরকার?

অ্যান্ড্রয়েডে অ্যাপফ্ল্যাশ কী এবং আপনার কি এটি দরকার?

ডিভাইস ক্যারিয়ার এবং নির্মাতারা কখনই ব্যবহারকারীদের পুরোপুরি বুঝতে পারেনি - আমরা ব্লোটওয়্যার পছন্দ করি না বা প্রয়োজন নেই। তবুও, Verizon সিদ্ধান্ত নিয়েছে যে সমস্ত Android ব্যবহারকারীদের তাদের ডিভাইসে AppFlash প্রয়োজন। এটি 2017 সালে বিদ্যমান ডিভাইসগুলিতে শান্তভাবে উপস্থিত হয়েছিল এবং পরে পূর্বে ইনস্টল করা হয়েছিল। সমস্ত ব্যবহারকারী একটি জিনিস জানতে চান:AppFlash কি, এবং এটি কি সত্যিই দরকারী?

অ্যাপফ্ল্যাশ কি?

ভেরিজনের মতে, অ্যাপফ্ল্যাশ একটি বিষয়বস্তু আবিষ্কার পরিষেবা। জীবনকে আরও সহজ করার জন্য আপনার প্রয়োজনীয় সবকিছু খুঁজে পাওয়ার জন্য এটিকে একটি সর্বোপরি একটি অ্যাপ হিসেবে ডিজাইন করা হয়েছে। অ্যাপ্লিকেশান এবং রেস্তোরাঁর প্রস্তাব দেওয়া থেকে শুরু করে সিনেমা এবং রাইড করা, আপনাকে যা করতে হবে তা হল জিজ্ঞাসা৷ পৃষ্ঠে, এটি সত্যিই খারাপ শোনাচ্ছে না। সর্বোপরি, আপনি যখন সাইন ইন করেন তখন Google একইভাবে কাজ করে, এবং কখনও কখনও, এমনকি আপনি সাইন ইন না করলেও।

অ্যান্ড্রয়েডে অ্যাপফ্ল্যাশ কী এবং আপনার কি এটি দরকার?

একটি ভাল বৈশিষ্ট্য হল অ্যাপটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যে আপনার প্রয়োজনে যেকোনো সামগ্রী স্বয়ংক্রিয়ভাবে স্ট্রিম করার জন্য অন্য কোনো অ্যাপ ডাউনলোড না করেই তা করার জন্য যদি আপনার অ্যাপফ্ল্যাশে সামগ্রী দেখতে বা স্ট্রিম করার জন্য একটি নির্দিষ্ট অ্যাপের প্রয়োজন হয়।

এটি Verizon এর Android ডিভাইসে আগে থেকে ইনস্টল করা আছে। যাইহোক, এটি একটি ঐতিহ্যগত অ্যাপের মত দেখাবে না। পরিবর্তে, এটি এক ধরণের বাম হোমস্ক্রিন হিসাবে কাজ করে। এটি সক্ষম থাকলে, এটি দেখতে আপনাকে যা করতে হবে তা হল আপনার হোমস্ক্রীন থেকে বাম দিকে সোয়াইপ করুন৷ এবং হ্যাঁ, এটি পুরো স্ক্রিনটি নেয়৷

যদিও বৈশিষ্ট্যটি প্রথম 2017 সালে চালু করা হয়েছিল, এটি ভালভাবে গ্রহণ করা হয়নি। যেহেতু অনেক ব্যবহারকারী "অ্যাপফ্ল্যাশ কি" এবং কীভাবে এটি সরাতে হয় তা অনুসন্ধান করা শুরু করার কারণে, ভেরিজন বেশিরভাগ ডিভাইসে এটি ইনস্টল করা বন্ধ করে দিয়েছে। Verizon কোন ডিভাইসগুলি এখনও সমর্থিত তা তালিকাভুক্ত করে, যা আপনাকে এই অ্যাপ দ্বারা প্রভাবিত কিনা তা জানতে সাহায্য করে। এর মধ্যে শুধুমাত্র কিছু Moto, ASUS এবং LG ডিভাইস রয়েছে।

এটা কি নিরাপদ?

উত্তরটি হ্যা এবং না. আপনার ফোনে ব্যক্তিগতকৃত সুপারিশ প্রদান করে এমন যেকোনো অ্যাপের মতো, আপনি আপনার ডিভাইস ব্যবহার করার সাথে সাথে অ্যাপফ্ল্যাশ ব্যবহারকারীর ডেটা সংগ্রহ করে। আপনি অ্যাপটি ব্যবহার না করলেও এর মধ্যে আপনার অবস্থানের ডেটা অন্তর্ভুক্ত রয়েছে। আপনার অ্যাপ ব্যবহার, অবস্থান এবং পছন্দগুলি ট্র্যাক করে এমন অন্যান্য জনপ্রিয় অ্যাপগুলির থেকে এটি সত্যিই ভাল বা খারাপ নয়৷

অ্যান্ড্রয়েডে অ্যাপফ্ল্যাশ কী এবং আপনার কি এটি দরকার?

ভেরিজনের মতে, "অ্যাপটির নতুন সংস্করণগুলিতে, আপনি যখন অবস্থান সক্ষম করতে বেছে নেবেন, তখনও এটি সংগ্রহ করা হবে যখন অ্যাপটি ব্যবহার করা হচ্ছে না।" যদি এটি আপনাকে নিরাপদের চেয়ে কম অনুভব করে তবে আপনি একা নন। যাইহোক, অনেক অ্যাপ যারা অবস্থানের অনুমতি চায় তারা একই কাজ করে, বিশেষ করে সার্চ ইঞ্জিন এবং সোশ্যাল মিডিয়া অ্যাপ।

ইলেকট্রনিক ফ্রন্টিয়ার ফাউন্ডেশন মূলত অ্যাপফ্ল্যাশ স্পাইওয়্যার নামে পরিচিত। EFF অ্যাপটি সক্ষম করার আগে ব্যবহারকারীদের গোপনীয়তা নীতি পড়ার পরামর্শ দেয়। এমনকি এটি স্পাইওয়্যার না হলেও, আপনি যদি এটি না চান তবে এটি অবশ্যই ব্লোটওয়্যার। কিন্তু, এটি এমন অনেকগুলি ব্লোটওয়্যার অ্যাপগুলির মধ্যে একটি যা আপনি সহজেই আনইনস্টল করতে পারবেন না, যদিও এটি সম্পূর্ণরূপে মুছে ফেলার কয়েকটি উপায় রয়েছে৷

অ্যাপটি আসলে Google Play Store থেকে ডাউনলোড করার জন্য উপলব্ধ, যদি আপনার ডিভাইসটি সামঞ্জস্যপূর্ণ হয়। বেশিরভাগ Android 10 এবং পরবর্তী ডিভাইসগুলি সামঞ্জস্যপূর্ণ নয়। আপনি দেখতে পাচ্ছেন, ব্যবহারকারীরা এটি নিয়ে মোটেই রোমাঞ্চিত নয়, এটিকে মাত্র 3.6 তারা প্রদান করে৷

কিভাবে AppFlash সক্ষম এবং নিষ্ক্রিয় করবেন

ব্যবহারকারীরা মূলত যে বিষয়টিকে বিরক্ত করেছিল তা হল যে অ্যাপটি ব্যবহারকারীদের অনুমতি ছাড়াই ডাউনলোড, ইনস্টল এবং সক্ষম করা হয়েছিল। ব্যবহারকারীদের তাদের ফোনে কী আছে তা দেখতে দ্রুত গোপনীয়তা নীতিতে সম্মত হতে বলা হয়েছিল। এখন এটি নতুন ডিভাইসে ডিফল্টরূপে নিষ্ক্রিয়।

আপনি আপনার ডিভাইসের সেটিংসের মাধ্যমে যেকোন সময় এটিকে সক্রিয় বা নিষ্ক্রিয় করতে পারেন। আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস এবং সিস্টেমের উপর ভিত্তি করে সঠিক পদক্ষেপগুলি সামান্য পরিবর্তিত হতে পারে।

"সেটিংস -> ডিসপ্লে।"

এ যান অ্যান্ড্রয়েডে অ্যাপফ্ল্যাশ কী এবং আপনার কি এটি দরকার?

"হোম স্ক্রীন" এ আলতো চাপুন৷

অ্যান্ড্রয়েডে অ্যাপফ্ল্যাশ কী এবং আপনার কি এটি দরকার?

"বাম হোম স্ক্রীন" নির্বাচন করুন৷

অ্যান্ড্রয়েডে অ্যাপফ্ল্যাশ কী এবং আপনার কি এটি দরকার?

এটি সক্রিয় করতে AppFlash আলতো চাপুন। আপনি যদি এটি নিষ্ক্রিয় করতে চান তবে অন্য একটি বাম হোম স্ক্রীন বিকল্প নির্বাচন করুন বা কিছুই নয় নির্বাচন করুন। আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করতে ঠিক আছে আলতো চাপুন৷

অ্যান্ড্রয়েডে অ্যাপফ্ল্যাশ কী এবং আপনার কি এটি দরকার?

আপনি যদি নিজেই AppFlash ইনস্টল করেন, তাহলে আপনার কাছে অন্য যেকোনো Android অ্যাপের মতো এটি আনইনস্টল করার বিকল্প থাকবে। এটি প্রিইন্সটল করা থাকলে, এটি আপনার উপলব্ধ অ্যাপগুলিতে তালিকাভুক্ত নাও হতে পারে। যদি এটি হয়, একমাত্র বিকল্প হল এটি নিষ্ক্রিয় করা।

বিকল্পভাবে, আপনি বাম হোম স্ক্রীন বিকল্পের পরিবর্তে একটি AppFlash স্লাইডার দেখতে পারেন। যদি তাই হয়, অ্যাপফ্ল্যাশ স্লাইডারটি বন্ধ করুন।

অ্যাপফ্ল্যাশ ক্র্যাশের সাথে মোকাবিলা করা

আপনি AppFlash পছন্দ করুন বা না করুন, একটি সাধারণ সমস্যা ক্র্যাশ হচ্ছে। যেহেতু অ্যাপটি আপনার অভিজ্ঞতা কাস্টমাইজ করার জন্য আপনার ডিভাইসের অন্যান্য অনেক অ্যাপ থেকে ডেটা টেনে আনে, আপনি যেকোনও সংখ্যক ইনস্টল করা অ্যাপে "AppFlash ক্র্যাশ হয়েছে" বলে একটি ত্রুটি বার্তা দেখতে পারেন। যদিও আপনাকে কেবল এটি সহ্য করতে হবে না।

অ্যাপফ্ল্যাশ আপনার অনুমতি ছাড়া ইনস্টল করা থাকলে, আপনি আপনার ডিভাইস রুট না করে এটি আনইনস্টল করতে পারবেন না। আপনি যদি এটি ইনস্টল করে থাকেন তবে এটি আনইনস্টল করা ক্র্যাশিং সমস্যা প্রতিরোধ করবে৷

অ্যান্ড্রয়েডে অ্যাপফ্ল্যাশ কী এবং আপনার কি এটি দরকার?

বেশিরভাগ ক্ষেত্রে, যদিও, সমস্যাটি গুগল ক্রোম এবং অ্যান্ড্রয়েড সিস্টেম ওয়েবভিউয়ের সাথে সংযুক্ত থাকে। এই দুটি অ্যাপ আপডেট করা অধিকাংশ ব্যবহারকারীর জন্য ক্র্যাশিং সমস্যার সমাধান করে। আপনি যে অ্যাপটি আপনাকে ত্রুটির বার্তা দিচ্ছে সেটি আপডেট করার চেষ্টা করতে পারেন।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নগুলি

1. আপনি নতুন ডিভাইসের জন্য AppFlash পেতে পারেন?

বর্তমানে, না. AppFlash নতুন ডিভাইস এবং Samsung এবং Google এর মতো কিছু বিশিষ্ট নির্মাতার সাথে সামঞ্জস্যপূর্ণ নয়।

আপনি এটি কিছু তৃতীয় পক্ষের অ্যান্ড্রয়েড অ্যাপ স্টোরে খুঁজে পেতে পারেন, যদিও আপনাকে আপনার ডিভাইসটিকে অজানা উত্স থেকে ইনস্টল করার অনুমতি দিতে হবে। আপনি APKPure থেকে 1.25.06 সংস্করণ নিতে পারেন, যেটি একটি 2020 আপডেট ছিল।

2. AppFlash এর কোন বিকল্প আছে কি?

নিজেই, অ্যাপফ্ল্যাশ একটি ভয়ানক ধারণা ছিল না। যাইহোক, একটি নতুন ডিভাইস কেনার সময় একটি আপডেটের মাধ্যমে বা স্ট্যান্ডার্ড ব্লোটওয়্যারের অংশ হিসাবে এটি ব্যবহারকারীদের উপর জোর করে, অবিলম্বে ব্যবহারকারীদের এটি অপছন্দ করে। আপনি যদি একটি বিষয়বস্তু আবিষ্কার পরিষেবার ধারণা পছন্দ করেন, তাহলে আপনি বিবেচনা করতে চাইতে পারেন এমন বেশ কয়েকটি বিকল্প অ্যাপ রয়েছে:

  • গুগল – অনুসন্ধান এবং ব্যক্তিগতকৃত আবিষ্কারের টুল। (সাধারণত অ্যান্ড্রয়েড ডিভাইসে প্রিইন্সটল করা থাকে, তবে আপনি চাইলে এটি নিষ্ক্রিয় করতে পারেন।)
  • ব্রিফিং – আপনার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ কী তা দেখানোর জন্য বাম হোম স্ক্রীনটি কাস্টমাইজ করুন।
  • News360 – একটি নিউজ অ্যাপের বেশি হলেও, আপনি কীভাবে এটি ব্যবহার করেন তার উপর ভিত্তি করে এটি কাস্টমাইজ করে।

3. এই ধরনের অ্যাপ এড়িয়ে যাওয়া কি ভালো?

AppFlash-এর মতো বেশিরভাগ অ্যাপই আপনাকে একটি সার্চ বক্স দেয় এবং আপনাকে আপনার আগ্রহের বিষয়গুলি অনুসরণ করার অনুমতি দেয়৷ আপনি কীভাবে আপনার ডিভাইস ব্যবহার করেন তার উপর ভিত্তি করে, ফলাফলগুলি আরও ব্যক্তিগতকৃত হয়৷ আপনার প্রিয় সার্চ ইঞ্জিন বা ব্রাউজারে সাইন ইন করলেই আপনি একই রকম ফলাফল পাবেন। যেকোনো খবর, RSS ফিড রিডার, বা কন্টেন্ট অ্যাগ্রিগেশন অ্যাপ আপনার পছন্দের বিষয়ের গল্প নিয়ে আসে।

একটি অ্যাপ ব্যবহারের উপর ভিত্তি করে আপনার অভিজ্ঞতাকে যত বেশি ব্যক্তিগতকৃত করে (বিশেষত যখন এটি দেখে যে আপনি অন্যান্য অ্যাপে কী করেন), এটি তত কম ব্যক্তিগত। আপনি সবচেয়ে আরামদায়ক অভিজ্ঞতা পেতে সুবিধা এবং গোপনীয়তা মিশ্রিত করা মূল বিষয়।

র্যাপিং আপ

আপনি এটা রাখা উচিত? পছন্দ আপনার। এটি আপনার জন্য দরকারী কিনা তা দেখতে আপনি এটি চেষ্টা করে দেখতে পারেন। শুধু গোপনীয়তা নীতি পড়ুন এবং Google Play Store-এ অনুমতিগুলি পরীক্ষা করে দেখুন আপনি প্রথমে সবকিছু ঠিকঠাক করছেন কিনা। মনে রাখবেন, আপনি যেকোনো সময় এটিকে অক্ষম করতে পারেন বা এমনকি এটিকে ব্যাকগ্রাউন্ডে চালানো থেকেও বন্ধ করতে পারেন। আপনার যদি কোনো অ্যান্ড্রয়েড অ্যাপ থাকে যা কাজ করছে না, তাহলে জিনিসগুলিকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে এই সংশোধনগুলি ব্যবহার করে দেখুন।


  1. অ্যান্ড্রয়েডে সিস্টেমলেস রুট সম্পর্কে আপনার যা জানা দরকার

  2. অ্যান্ড্রয়েড ইনস্ট্যান্ট অ্যাপস:আপনার যা জানা দরকার

  3. অ্যান্ড্রয়েড ফোন এবং আপডেট:আপনার যা জানা দরকার

  4. হেডফোন এবং শ্রবণশক্তি হ্রাস:আপনার যা জানা দরকার