কম্পিউটার

কিভাবে অ্যান্ড্রয়েডে অফলাইনে YouTube ভিডিও দেখতে হয়

চলতে চলতে কন্টেন্ট স্ট্রিম করার জন্য ইউটিউব যতটা প্রধান প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি, আপনার কাছে সবসময় একটি সংযোগ বা আপনার প্রিয় সামগ্রী স্ট্রিম করার জন্য যথেষ্ট স্থিতিশীল নাও থাকতে পারে। সেখানেই ইউটিউব ভিডিও ডাউনলোড করা কাজে আসে৷

আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনে কীভাবে অফলাইনে ইউটিউব ভিডিও ডাউনলোড এবং দেখতে হয় তা এখানে।

কিভাবে আপনার Android ফোনে YouTube ভিডিও ডাউনলোড করবেন

অ্যান্ড্রয়েডে ইউটিউব ভিডিও ডাউনলোড করা সহজ। আপনার অবস্থানের উপর নির্ভর করে, আপনি অফলাইনে দেখার জন্য নির্বাচিত YouTube ভিডিও ডাউনলোড করতে সক্ষম হতে পারেন। এখানে সেই সমস্ত দেশের তালিকা রয়েছে যেখানে YouTube অফলাইনে দেখার জন্য নির্দিষ্ট সামগ্রী ডাউনলোড করার অনুমতি দেয়৷

আপনার অবস্থান সমর্থিত হলে, YouTube ভিডিও ডাউনলোড করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার ফোনে YouTube মোবাইল অ্যাপ খুলুন।
  2. উপরের ডানদিকে অনুসন্ধান বোতামটি ব্যবহার করে আপনি যে ভিডিওটি ডাউনলোড করতে চান সেটি খুঁজুন৷
  3. দেখার পৃষ্ঠায় যেতে ভিডিওটিতে আলতো চাপুন এবং ডাউনলোড করুন টিপুন৷ বোতাম বিকল্পভাবে, আরো আলতো চাপুন (তিনটি উল্লম্ব বিন্দু) একটি ভিডিওর শিরোনামের পাশে এবং ভিডিও ডাউনলোড করুন নির্বাচন করুন .
  4. আপনি যদি প্রথমবার এটি করে থাকেন, তাহলে YouTube আপনাকে ভিডিও ডাউনলোডের গুণমান নির্বাচন করতে বলবে। একটি উপযুক্ত ডাউনলোড গুণমান নির্বাচন করুন এবং ডাউনলোড করুন আলতো চাপুন প্রক্রিয়া শুরু করতে। আমার সেটিংস মনে রাখবেন নিশ্চিত করুন৷ টগল সক্ষম করা হয়েছে তাই অন্য YouTube ভিডিও ডাউনলোড করার আগে আপনাকে আর একই প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে না।
কিভাবে অ্যান্ড্রয়েডে অফলাইনে YouTube ভিডিও দেখতে হয় কিভাবে অ্যান্ড্রয়েডে অফলাইনে YouTube ভিডিও দেখতে হয় কিভাবে অ্যান্ড্রয়েডে অফলাইনে YouTube ভিডিও দেখতে হয়

একবার আপনার YouTube ভিডিও ডাউনলোড করা শেষ হলে, আপনি একটি ভিডিও ডাউনলোড দেখতে পাবেন৷ নীচে পপ আপ. এছাড়াও, ডাউনলোড করুন বোতাম এখন বলবে ডাউনলোড হয়েছে . তার মানে আপনি এখন ইন্টারনেট সংযোগ ছাড়াই ভিডিওটি অফলাইনে দেখতে পারবেন।

ডাউনলোড করা ভিডিওগুলি অ্যাক্সেস করতে, লাইব্রেরিতে আলতো চাপুন৷ ট্যাব এবং ডাউনলোড নির্বাচন করুন . আপনি যদি ইন্টারনেট সংযোগ ছাড়াই অ্যাপে প্রবেশ করেন, তাহলে YouTube আপনাকে আপনার ডাউনলোডগুলি দেখুন প্রদান করবে৷ বোতাম যা আপনি অবিলম্বে আপনার ডাউনলোড অ্যাক্সেস করতে ট্যাপ করতে পারেন৷

YouTube অনেক পরিষেবার মধ্যে একটি যা আপনাকে বিনামূল্যে সিনেমা ডাউনলোড করতে দেয়৷

YouTube ভিডিও অফলাইনে ডাউনলোড করার সীমাবদ্ধতা

অ্যান্ড্রয়েডে ইউটিউব ভিডিওগুলি ডাউনলোড করা সহজ, আপনি হয়তো ভাবছেন ক্যাচ কী। ওয়েল, বেশ কিছু আছে. প্রথমটি হল আপনার অবস্থানের উপর নির্ভর করে আপনার একটি YouTube প্রিমিয়াম সাবস্ক্রিপশন থাকতে পারে।

তাই আপনি যদি এমন একটি এলাকায় থাকেন যেখানে YouTube-এর সদস্যতা পরিষেবা পাওয়া যায়, তাহলে আপনাকে ডাউনলোড বৈশিষ্ট্য অ্যাক্সেস করতে মাসে $11.99 দিতে হবে, একটি বিজ্ঞাপন-মুক্ত অভিজ্ঞতা, অন্যান্য অনেক সুবিধার মধ্যে।

দ্বিতীয়ত, আপনি শুধুমাত্র YouTube মোবাইল অ্যাপ ব্যবহার করে ভিডিও দেখতে পারবেন। আপনি যখন YouTube মোবাইল অ্যাপের মধ্যে একটি ভিডিও ডাউনলোড করেন, তখন আপনি এটি দেখতে বা ভিডিওটি অন্য ডিভাইসে স্থানান্তর করতে তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করতে পারবেন না। এর প্রধান কারণ হল YouTube আপনার ডিভাইসে ডাউনলোড করা সামগ্রী এনক্রিপ্ট করে।

অন্য ক্যাচ হল আপনাকে প্রতি 48 ঘন্টায় অন্তত একবার আপনার অ্যান্ড্রয়েড ফোনকে ইন্টারনেটে পুনরায় সংযোগ করতে হবে। কিছু অঞ্চলে, তবে, YouTube-এর প্রয়োজন হবে আপনার ডিভাইসটি প্রতি 29 দিনে অন্তত একবার নন-মিউজিক কন্টেন্টের জন্য ইন্টারনেটে পুনরায় সংযোগ করতে হবে।

বাধ্যতামূলক সংযোগ নিশ্চিত করে যে ভিডিওর তথ্য তার অনলাইন সংস্করণের সাথে আপ-টু-ডেট আছে। এটি ইউটিউবকে একটি ভিডিওর উপলব্ধতার স্থিতি পরীক্ষা করতেও সহায়তা করে৷ তাই স্রষ্টা যদি একটি ভিডিও নামিয়ে দেন, আপনি ইন্টারনেটে পুনরায় সংযোগ করলে সেটি আর দেখার জন্য উপলব্ধ থাকবে না।

সবশেষে, সব YouTube ভিডিও ডাউনলোডযোগ্য নয়। YouTube নির্মাতাদের তাদের ভিডিও ডাউনলোড করা উচিত কিনা তা চয়ন করার অনুমতি দেয়৷

অ্যান্ড্রয়েডে অফলাইনে YouTube ভিডিও দেখুন

YouTube-এর ডাউনলোড বৈশিষ্ট্যটি সুবিধাজনক, বিশেষ করে যারা দুর্বল সংযোগের ক্ষেত্রে তাদের জন্য। আপনার সংযোগ বন্ধ হয়ে গেলে আপনার কাছে সবসময় দেখার জন্য কিছু আছে তা নিশ্চিত করতে, অফলাইনে YouTube ভিডিও ডাউনলোড করুন।

আপনি কোথায় আছেন তার উপর নির্ভর করে, আপনার একটি YouTube প্রিমিয়াম সদস্যতা প্রয়োজন হতে পারে। ধরুন আপনি ভাগ্যবান এবং এমন একটি অঞ্চলে বাস করছেন যা এখনও YouTube প্রিমিয়াম দ্বারা সমর্থিত নয়৷ সেক্ষেত্রে, আপনি সাবস্ক্রিপশন ছাড়াই ইউটিউব ভিডিও ডাউনলোড করতে সক্ষম হবেন (যতক্ষণ ডাউনলোড বৈশিষ্ট্যটি আপনার অঞ্চলে উপলব্ধ থাকে)।


  1. কিভাবে স্বয়ংক্রিয়ভাবে YouTube ভিডিওগুলি পুনরাবৃত্তি করবেন

  2. আইফোনে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন

  3. কিভাবে বন্ধুদের সাথে সিঙ্ক করে YouTube ভিডিও দেখার জন্য একটি রুম তৈরি করবেন

  4. আপনার দেশে ব্লক করা ইউটিউব ভিডিওগুলি কীভাবে দেখবেন