কম্পিউটার

আইফোনে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন

এর সুন্দর ডিজাইন এবং অবিশ্বাস্য কর্মক্ষমতা সত্ত্বেও, কখনও কখনও আইফোনের সীমাবদ্ধতা একজন ব্যবহারকারীকে বিরক্ত করতে পারে। ধরা যাক আপনি আপনার আইফোনে একটি YouTube ভিডিও দেখছেন এবং এটি আপনার ক্যামেরা রোল সংরক্ষণ করতে চান, আপনি পারবেন না। এটা কি হতাশাজনক নয়?

ঠিক আছে, আপনার আইফোনে ইউটিউব ভিডিও সংরক্ষণ করা একটি নরকের কাজ যদি না আপনি YouTube Red দ্বারা প্রদত্ত অর্থপ্রদানের সদস্যতার সাথে ঠিক না থাকেন৷ অ্যাপ্লিকেশনটি আপনাকে বিজ্ঞাপন ছাড়াই ভিডিও দেখতে দেয় এবং আপনাকে ডাউনলোড করার একটি বিকল্প প্রদান করে যাতে আপনি সেগুলি অফলাইনে দেখতে পারেন। যাইহোক, আপনি শুধুমাত্র YouTube অ্যাপে সেগুলি অ্যাক্সেস করতে পারবেন। আপনি যদি ক্যামেরা রোল থেকে সরাসরি ভিডিওটি দেখতে চান? আকর্ষণীয় শোনাচ্ছে, তাই না?

এই পোস্টে, আমরা কীভাবে আইফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে হয় তা নিয়ে আলোচনা করেছি। সবচেয়ে ভালো দিক হল সুবিধা পেতে আপনাকে আপনার iPhone জেলব্রেক করতে হবে না।

আইফোনে YouTube থেকে ভিডিও ডাউনলোড করুন

যদিও প্রচুর ওয়েবসাইট এবং অ্যাপ উপলব্ধ রয়েছে যা আপনাকে আপনার আইফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে সক্ষম করে তারা স্থায়ী নয়। কিন্তু আমরা এটা কাজ করতে একটি হ্যাক আছে. আপনার মতে কাজ করার জন্য এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

লিঙ্কটি পাওয়া

  1. শুরু করার আগে আপনাকে একটি অ্যাপ ইনস্টল করতে হবে। Readdle দ্বারা নথি ডাউনলোড এবং ইনস্টল করুন। অ্যাপটি একটি ফাইল ম্যানেজার যা একটি সমন্বিত ব্রাউজারের সাথে আসে যা YouTube ভিডিও ডাউনলোড এবং স্থানান্তর করার প্রক্রিয়াকে সহজ করে।
    আইফোনে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন
  2. একবার হয়ে গেলে, আপনি যে YouTube ডাউনলোড করতে চান তাতে যান। ভিডিও লিঙ্ক পেতে, YouTube অ্যাপে যান, ভিডিও খুলুন, শেয়ার করুন-এ ক্লিক করুন এবং তারপর কপি লিঙ্কে ট্যাপ করুন।
    আইফোনে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন
  3. লিঙ্ক খুলতে, ডকুমেন্ট খুলুন নীচে-ডান কোণায় অবস্থিত আইকনে ট্যাপ করে অন্তর্নির্মিত ব্রাউজার খুলুন। এখন এমন একটি ওয়েবসাইটে যান যা আপনাকে YouTube ভিডিও ডাউনলোড করতে দেয় উদাহরণস্বরূপ PickVideo.net৷

ইউটিউব থেকে আইফোনে ভিডিও সংরক্ষণ করার ধাপ:

ভিডিও সংরক্ষণ করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনি একবার PickVideo.net এ গেলে, আপনি একটি বক্স পাবেন, ভিডিওর লিঙ্কটি প্রবেশ করান৷ পেস্ট বিকল্পটি পেতে বক্সের ভিতরে দীর্ঘক্ষণ টিপুন। বাক্সে লিঙ্কটি পেতে পেস্টে আলতো চাপুন এবং ডাউনলোড এ আলতো চাপুন৷
    আইফোনে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন
    আইফোনে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন
  2. ভিডিওটি ডাউনলোড করার জন্য প্রস্তুত হতে কয়েক সেকেন্ড সময় লাগবে৷ একবার হয়ে গেলে, আপনি "আপনার ভিডিও ডাউনলোডের জন্য প্রস্তুত" বার্তা পাবেন৷
    আইফোনে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন
  3. আপনি একটু স্ক্রল করলেই আপনি একটি সাউন্ড বিকল্প সহ ডাউনলোড ভিডিও দেখতে পাবেন।
  4. আপনি ভিডিও ডাউনলোড করার জন্য উপলব্ধ বিভিন্ন গুণমান এবং বিন্যাস সহ বিকল্পগুলির একটি তালিকা পাবেন৷ আপনার পছন্দের ভিডিওর মানের পাশে ডাউনলোড বোতামে ট্যাপ করুন।
    আইফোনে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন
  5. আপনি ডাউনলোডে ট্যাপ করার সাথে সাথে আপনাকে ভিডিও ফাইলের নাম দিতে বলা হবে। ফাইলটি ডাউনলোড হয়ে যাবে।

দ্রষ্টব্য:ভিডিওর ডিফল্ট গন্তব্য হবে নথি/ডাউনলোড। আপনি উইন্ডোর নীচে নীচের দিকের তীরটিতে ক্লিক করে ভিডিও ডাউনলোডের অগ্রগতি পরীক্ষা করতে পারেন৷

ভিডিওটি কিভাবে সরানো যায়?

ডাউনলোড করা ভিডিওটি আপাতত ডকুমেন্ট অ্যাপের ডাউনলোডে সংরক্ষিত আছে। এটিকে ক্যামেরা রোলে সরাতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. ভিডিওটি সনাক্ত করতে, ডাউনলোড ফোল্ডারে যান এবং স্ক্রিনের উপরের ডানদিকের কোণ থেকে সম্পাদনা করুন এ ক্লিক করুন৷
    আইফোনে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন
    আইফোনে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন
  2. ভিডিওটিতে আলতো চাপ দিয়ে নির্বাচন করুন এবং সরান ক্লিক করুন (উইন্ডোর নীচে অবস্থিত)
    আইফোনে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন
  3. এখন আপনাকে গন্তব্যের জন্য জিজ্ঞাসা করা হবে। সাম্প্রতিক অধীনে, ফটোতে ক্লিক করুন৷
    আইফোনে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন
  4. এটি ফটো খুলবে এবং উইন্ডোর নীচে, আপনি একটি নীল ব্যানারে ফটোতে সরান পাবেন, এটিতে ক্লিক করুন৷

এবং আপনি এটি কিভাবে করবেন! ক্যামেরা রোলে ভিডিওগুলো দেখা যাচ্ছে কি না তা পরীক্ষা করতে ফটোতে যান এবং আপনি সেখানে ভিডিও পাবেন। এটি সাম্প্রতিক ফটোগুলির সাথে আসবে। তাছাড়া, আপনি ভিডিওটি অ্যালবাম এবং ভিডিও ফোল্ডারে পেতে পারেন৷

সুতরাং, এটি চেষ্টা করুন এবং আপনার সমস্ত প্রিয় YouTube ভিডিও ডাউনলোড করুন এবং আপনার iPhone এ অফলাইনে দেখুন!


  1. কিভাবে মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন

  2. কিভাবে ল্যাপটপ/পিসিতে YouTube ভিডিও ডাউনলোড করবেন

  3. আপনার আইফোন ক্যামেরা রোলে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন

  4. কিভাবে Android এবং iPhone এ TikTok ভিডিও ডাউনলোড করবেন