কম্পিউটার

কিভাবে খুব ভাল গো অ্যাপ আপনাকে কম দামে খাবার কিনতে দেয়?

আপনার এলাকায় সংগ্রহের জন্য উপলব্ধ খাবার কেনাকে আপনি কী বলবেন, কিন্তু স্বাভাবিক খরচের একটি ভগ্নাংশের জন্য? এটা বেশ ভাল শোনাচ্ছে, তাই না?

টু গুড টু গো অ্যাপ এটি ঘটতে পারে। এটি আপনাকে তাজা, মানসম্পন্ন খাবার পেতে দেয় যা অন্যথায় নষ্ট হয়ে যেত। কিন্তু বিনতে যাওয়ার পরিবর্তে এটি আপনার কাছে যায়। টেকআউট এবং একটি দর কষাকষি—আপনি আর কী চাইতে পারেন?

কি অফার করতে খুব ভালো লাগে?

কিভাবে খুব ভাল গো অ্যাপ আপনাকে কম দামে খাবার কিনতে দেয়?

Too Good To Go Android এবং iOS ডিভাইসের জন্য উপলব্ধ একটি বিনামূল্যের অ্যাপ। এটি আপনাকে দামের একটি ভগ্নাংশের জন্য রেস্তোরাঁ-মানের খাবার পেতে দেয়। কোন ক্যাচ বা লুকানো শর্ত আছে. অ্যাপ্লিকেশনটি আপনাকে আরও ভাল দামে ভাল খাবার দেয়।

Too Good To Go আপনাকে আপনার আশেপাশের খাবার বিক্রি করে এমন জায়গাগুলি থেকে অবিক্রীত খাবার কিনতে দেয়—রেস্তোরাঁ, সুপারমার্কেট, বেকারি ইত্যাদি। সেই জায়গার পরিষেবার সময় শেষে অবিক্রিত থাকা যেকোন কিছু এবং অন্যথায় নষ্ট হয়ে যাবে, কিন্তু এই অ্যাপটি আপনাকে এটি কিনতে দেয়।

Too Good To Go নিখুঁতভাবে ভাল খাবার ফেলে দেওয়ার বিকল্প প্রদান করে। এটিকে বিনে রাখার পরিবর্তে, রেস্তোরাঁ বা টেকঅওয়ে কয়েক টাকা উপার্জন করতে পারে এবং আপনি একটি ছাড়যুক্ত খাবার পেতে পারেন। এটা একটা জয়-জয়।

কিভাবে আপনি যেতে খুব ভাল ব্যবহার করবেন?

আপনি অ্যাপটি পাওয়ার পরে, এটি আপনাকে একটি সংক্ষিপ্ত টিউটোরিয়াল দেখায়। অর্ডার করার প্রক্রিয়া কীভাবে চলে তার একটি ব্যাখ্যা রয়েছে এবং এটি খুবই সহজ৷

কিভাবে খুব ভাল গো অ্যাপ আপনাকে কম দামে খাবার কিনতে দেয়? কিভাবে খুব ভাল গো অ্যাপ আপনাকে কম দামে খাবার কিনতে দেয়? কিভাবে খুব ভাল গো অ্যাপ আপনাকে কম দামে খাবার কিনতে দেয়?

আপনি হয় একটি ম্যানুয়াল অবস্থান লিখুন বা অ্যাপটিকে GPS এর মাধ্যমে আপনার বর্তমান অবস্থান ব্যবহার করার অনুমতি দিন। যদি আপনার এলাকায় কোনো দোকান উপলব্ধ না থাকে, অ্যাপটি আপনাকে জানাবে; এবং যদি থাকে, এটি তাদের সব দেখায়৷

কিভাবে খুব ভাল গো অ্যাপ আপনাকে কম দামে খাবার কিনতে দেয়? কিভাবে খুব ভাল গো অ্যাপ আপনাকে কম দামে খাবার কিনতে দেয়? কিভাবে খুব ভাল গো অ্যাপ আপনাকে কম দামে খাবার কিনতে দেয়? কিভাবে খুব ভাল গো অ্যাপ আপনাকে কম দামে খাবার কিনতে দেয়?

আপনি আপনার পছন্দ মত খুঁজে পেতে কাছাকাছি অবস্থানের মাধ্যমে ব্রাউজ করতে পারেন. তারপরে একটি মিস্ট্রি ব্যাগ রিজার্ভ করুন, এটির জন্য অর্থ প্রদান করুন এবং সময় হলে এটি পেতে দেখান৷ অ্যাপটি আপনাকে আপনার বরাদ্দকৃত টাইম স্লট জানাবে এবং আপনার ব্যাগটি নিতে এবং এটি মিস না করা অপরিহার্য। যদি আপনি তা করেন, আপনি আপনার ব্যাগ হারান, তাই সময়নিষ্ঠ হতে হবে.

কিভাবে খুব ভাল গো অ্যাপ আপনাকে কম দামে খাবার কিনতে দেয়? কিভাবে খুব ভাল গো অ্যাপ আপনাকে কম দামে খাবার কিনতে দেয়? কিভাবে খুব ভাল গো অ্যাপ আপনাকে কম দামে খাবার কিনতে দেয়?

এটা লক্ষণীয় যে মিস্ট্রি ব্যাগকে কখনও কখনও ম্যাজিক ব্যাগ বা সারপ্রাইজ ব্যাগও বলা হয়।

আপনি যেমন কল্পনা করতে পারেন, আপনি যে মিস্ট্রি ব্যাগটি পাবেন তা হবে সম্পূর্ণ বিস্ময়। আপনি যে খাদ্য বিক্রেতার কাছ থেকে এটি পাবেন তা সেই নির্দিষ্ট দিনের জন্য অবশিষ্ট থাকা আইটেমগুলি দিয়ে এটি পূরণ করবে। আপনি যদি একই জায়গায় পরপর দুবার অ্যাপটি ব্যবহার করেন, তবে এটি গ্যারান্টি দেয় না যে আপনি একই ব্যাগ পাবেন। এটা প্রতিবারই চমক।

ধরুন আপনি খাবারের অ্যালার্জি সম্পর্কে উদ্বিগ্ন বা আপনার নির্দিষ্ট খাদ্যতালিকাগত সীমাবদ্ধতা রয়েছে। সেই ক্ষেত্রে, আপনি যে জায়গায় যাচ্ছেন তার সাথে যোগাযোগ করতে পারেন এবং নিশ্চিত করতে পারেন যে তারা আপনাকে বাদাম বা গ্লুটেন দিয়ে কিছু দিচ্ছে না যদি আপনার তাদের প্রতি অ্যালার্জি বা সংবেদনশীলতা থাকে। অথবা, যদি এটি প্রয়োজনের পরিবর্তে একটি পছন্দ হয়, তাহলে আপনি নিশ্চিত করতে পারেন যে স্টোরগুলি আপনার চাহিদা পূরণ করে। উদাহরণস্বরূপ, একটি নিরামিষাশী স্থান সন্ধান করুন।

এটি অ্যাপে আপনার বিকল্পগুলিকে সীমিত করতে পারে, তবে অন্তত আপনি জানবেন যে আপনি আপনার রহস্য ব্যাগের সবকিছু উপভোগ করবেন৷

কোথায় ব্যবহার করা যায় খুব ভালো?

The Too Good To Go অ্যাপটি ইতিমধ্যেই যুক্তরাজ্য, ফ্রান্স এবং নেদারল্যান্ড সহ 15টি আন্তর্জাতিক বাজারে উপলব্ধ। ইউরোপ থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রসারিত, অ্যাপটি ইতিমধ্যেই আরও সম্প্রসারণের পরিকল্পনা সহ বেশ কয়েকটি বড় আমেরিকান শহরে উপলব্ধ রয়েছে৷

2020 সালের সেপ্টেম্বরে, অ্যাপটি নিউ ইয়র্ক সিটি, বোস্টন এবং জার্সি সিটিতে যাওয়ার পথ খুঁজে পেয়েছিল। সেখানে, এটি মাত্র কয়েক মাসের মধ্যে 300,000 এর বেশি ব্যবহারকারী এবং 800 জনেরও বেশি অংশীদার সংগ্রহ করতে সক্ষম হয়েছে। শুধুমাত্র এই শহরগুলিতে পরিষেবা ব্যবহার করা লোকেরা 85,000 এরও বেশি খাবার আবর্জনা থেকে বাঁচাতে পেরেছে, যা একটি চিত্তাকর্ষক সংখ্যা৷

সেই সাফল্যের পরে, অ্যাপটি 2021 সালের ফেব্রুয়ারিতে ফিলাডেলফিয়া, মার্চ মাসে ওয়াশিংটন ডিসি এবং এপ্রিলে সান ফ্রান্সিসকোতে স্থানান্তরিত হয়। সময়ের সাথে সাথে আরও শহরগুলিকে অন্তর্ভুক্ত করা হবে, যাতে আরও বেশি লোক উপকৃত হতে পারে৷

এক সময়ে প্ল্যানেট ওয়ান অর্ডার সংরক্ষণ করা হচ্ছে

খাদ্য-অনিরাপদ বিশ্বে খাদ্যের অপচয় একটি দ্বন্দ্বের মতো মনে হয়। তবুও, এটা আমাদের বাস্তবতা।

কিভাবে খুব ভাল গো অ্যাপ আপনাকে কম দামে খাবার কিনতে দেয়?

টু গুড টু গো-এর ওয়েবসাইট অনুসারে, উৎপাদিত খাবারের এক তৃতীয়াংশ নষ্ট হয়ে যায়। এর উৎপাদন সমস্ত গ্রীনহাউস গ্যাস নির্গমনের 8% জন্য দায়ী। আর এগুলো হল বার্ষিক সংখ্যা।

Too Good To Go অ্যাপটির লক্ষ্য একটি পার্থক্য করা, সেই সংখ্যাগুলি পরিবর্তন করা এবং টেকসই উপায়ে অপচয় কমানো। আশা করা যায় যে যত বেশি লোক অ্যাপটি ব্যবহার করবে, ল্যান্ডফিলে শেষ হওয়ার পরিবর্তে তত বেশি খাবার গ্রহণ করা হবে। গড়ে, প্রতিটি খাবার যা আপনি বিনে যাওয়া থেকে উদ্ধার করেন তা আপনার স্মার্টফোন 422 বার চার্জ করা থেকে কার্বন ফুটপ্রিন্টের সমান।

আপনি একজন সচেতন ভোক্তা হোন যা আপনার কার্বন ফুটপ্রিন্ট কমাতে চাইছে বা যে কেউ একটি দর কষাকষি খুঁজছে, Too Good To Go অ্যাপটি আপনার জন্য সঠিক।

আপনি যদি ভাল খাবার খাওয়ার সময় কিছু ভাল করতে পারেন তবে কেন এটির জন্য যাবেন না?

যদিও এটি সব ভাল নয়

ইতিবাচক অভ্যর্থনার সমুদ্রে, একটি নেতিবাচক বুদবুদ আছে। কিছু লোক Too Good To Go অ্যাপে ভালো কিছু দেখতে পায় না।

এই যুক্তি হল যে খাবার বিক্রি করার পরিবর্তে, যদিও কয়েক ডলারের জন্য, খাবারের জায়গাগুলি পরিবর্তে এটি দান করতে পারে। যাইহোক, বাস্তবের তুলনায় ধারণায় এটি করা অনেক সহজ।

অনেক রেস্তোরাঁ, বেকারি, ক্যাফে, সুপারমার্কেট ইত্যাদির বিভিন্ন উদ্বৃত্ত রয়েছে যা দিনে দিনে পরিবর্তিত হয়। কিছু জায়গা এমনকি তাদের খাবারের সাথে এতটাই সুনির্দিষ্ট হওয়ার লক্ষ্য রাখে যে তাদের অবিক্রিত অবশিষ্ট সপ্তাহে মাত্র কয়েক খাবার থাকে। তখন দান করার জন্য মাত্র দুটি ডোনাট, এক পিন্ট আইসক্রিম, পাঁচটি ডাম্পলিং এবং দুটি চিকেন পাই নিয়ে একটি ফুড ব্যাঙ্কে যাওয়া কঠিন। যদিও এটি একজন Too Good To Go ব্যবহারকারীর জন্য একটি সুন্দর মিস্ট্রি ব্যাগ তৈরি করবে।

উল্লেখ করার মতো নয়, অনেক খাদ্য ব্যাঙ্কের খাদ্যের জন্য নির্দিষ্ট প্রয়োজনীয়তা রয়েছে যা দান করা যেতে পারে। যদি সেগুলি পূরণ না হয়, তাহলে খাবার নষ্ট হয়ে যায়, যা ঠিক ঠিক তাই টু গুড টু গো অ্যাপটি লড়াই করার চেষ্টা করে৷

কিভাবে খুব ভাল গো অ্যাপ আপনাকে কম দামে খাবার কিনতে দেয়?

পপ আপ যে আরেকটি যুক্তি গৃহহীন জনসংখ্যার সাথে কি করতে হবে. খাবার যখন বিনে যায়, তখন তা এমন লোকদের হাতে পড়ে যারা অন্যথায় এটি বহন করতে পারে না। অনেক গৃহহীন লোকের সাধারণত স্মার্টফোনে অ্যাক্সেস থাকে না, তাই তারা খুব ভালভাবে অ্যাপটি ইনস্টল করতে এবং তাদের অতিরিক্ত পরিবর্তনের সাথে খাবার কিনতে পারে না। সুতরাং, অ্যাপের বিরুদ্ধে লোকেরা যুক্তি দেয় যে অ্যাপ ব্যবহারকারীদের অবশিষ্ট খাবার দিয়ে তারা গৃহহীনদের হাত থেকে তা কেড়ে নিচ্ছে।

যদিও এটি একটি বৈধ যুক্তি, তবে এটি মেনে নেওয়া খুব কমই ন্যায্য যে এটি স্বাভাবিক এবং প্রত্যাশিত যে লোকেরা তাদের পরবর্তী খাবারটি খুঁজে পেতে একটি বিনের মধ্যে দিয়ে গজগজ করবে। বিশেষ করে এতটাই যে আপনি এমন একটি অ্যাপের বিরুদ্ধে থাকবেন যা খাদ্যের অপচয় রোধ করে।

গৃহহীন লোকেদের ক্ষুধার্ত হওয়ার বিষয়ে লোকেদের উদ্বেগ থাকলে, তারা সহজেই অ্যাপটি ব্যবহার করতে পারে, কয়েক টাকায় একটি খাবার কিনতে পারে এবং পরবর্তী গৃহহীন ব্যক্তির সাথে দেখা করতে পারে। এইভাবে, সেই ব্যক্তিকে খাবার খুঁজতে বিনের মধ্য দিয়ে যেতে হবে না, খাবারের জায়গাটি খাবার নষ্ট করে না এবং আপনি কাউকে কয়েক ডলারের কম দামে খেতে সাহায্য করেছেন।

The Too Good To Go অ্যাপটি কি সত্য হওয়ার জন্য খুব ভালো?

Too Good To Go অ্যাপ আপনাকে মূল্যের একটি অংশে তাজা, মানসম্পন্ন খাবার কিনতে দেয়।

আপনি অ্যাপে যান, এবং কয়েক মিনিটের মধ্যে, আপনি আপনার কাছাকাছি একটি জায়গা খুঁজে পেতে পারেন এবং একটি দর কষাকষির জন্য একটি রহস্য ব্যাগ পেতে পারেন। এটি এমন লোকদের জন্য উপযুক্ত যাদের অর্থ সঞ্চয় করার জন্য আঁটসাঁট বাজেট রয়েছে, কিন্তু যারা এখনও রেস্তোরাঁ এবং ক্যাফেতে যাওয়া মিস করেন। এটি আপনার কার্বন ফুটপ্রিন্ট হ্রাস করার একটি দুর্দান্ত উপায় যখন মূলত একটি অ্যাপের মাধ্যমে খাবার অর্ডার করা ছাড়া আর কিছুই না করে৷

Too Good To Go অ্যাপটি ব্যবহার করে দেখুন এবং আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং বিশ্ব উভয়কেই সাহায্য করুন৷


  1. জিমেইলকে কীভাবে আপনার জন্য সেরা নোট-টেকিং অ্যাপে পরিণত করবেন

  2. NYDFS সাইবারসিকিউরিটি রেগুলেশন কীভাবে আপনাকে প্রভাবিত করে?

  3. উইন্ডোজ পিসির জন্য Xbox Live অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন

  4. এন্ড্রয়েড অ্যাপের জন্য Outlook এ ইমেল কিভাবে সেট আপ করবেন