কম্পিউটার

আপনি নেটওয়ার্ক নিরাপত্তার জন্য বাক্সে কিভাবে দেখছেন?

নেটওয়ার্ক নিরাপত্তা কী বক্স কোথায়?

আপনার রাউটারে সাধারণত ডিফল্ট WPA2 এবং WPA কীগুলির সাথে একটি স্টিকার বা লেবেল প্রিন্ট করা থাকে। আপনি আপনার রাউটার সেট আপ করার সাথে সাথে মনে রাখা সহজ একটি নতুন পাসওয়ার্ড তৈরি করা একটি ভাল ধারণা৷ বিকল্পভাবে, আপনি আপনার অ্যাকাউন্টে গিয়ে যেকোনো সময় আপনার Wi-Fi পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন।

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা পরীক্ষা করব?

আপনি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের অ্যাপস ফোল্ডারে সেটিংস অ্যাপটি খুঁজে পেতে পারেন। তারপর সংযোগের অধীনে Wi-Fi সেটিংস নির্বাচন করুন। আপনি যে নেটওয়ার্কে সংযুক্ত আছেন সেটিতে ট্যাপ করতে পারেন যদি আপনি জানেন যে এটি কোথায় অবস্থিত। এনক্রিপশন স্ট্যান্ডার্ডের বিশদ বিবরণের জন্য, সিকিউরিটি এ ক্লিক করুন (নিরাপত্তার অধীনে এনক্রিপশন প্রকারের একটি ইঙ্গিত থাকতে পারে)।

WIFI-এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

একটি Android ডিভাইসের সাথে, একটি নিরাপত্তা কী সনাক্ত করার জন্য একটি ফাইল ম্যানেজার অ্যাপের প্রয়োজন৷ আইফোন এবং অন্যান্য ডিভাইস উভয়েই হট স্পট অ্যাপ রয়েছে যা লোকেদের তাদের পাসওয়ার্ড পরিবর্তন করতে দেয়। নেটওয়ার্ক নিরাপত্তা কী ব্যবহার করে প্রায়ই সাইবার-আক্রমণ প্রতিরোধ করা যায়।

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা পরীক্ষা করব?

আপনি সেটিংস অ্যাপে আপনার মোবাইল সেটিংস অ্যাক্সেস করতে পারেন। Wi-Fi সংযোগের সেটিংস এখানে পাওয়া যাবে। বর্তমান নেটওয়ার্কের তালিকায় আপনার ওয়্যারলেস নেটওয়ার্ক অন্তর্ভুক্ত করা উচিত। আপনি নেটওয়ার্কের নাম বা তথ্য বোতামে ট্যাপ করে নেটওয়ার্কের কনফিগারেশন প্রদর্শন করতে পারেন। আপনার নেটওয়ার্কের নিরাপত্তার ধরন কনফিগারেশনে চেক করা উচিত।

WIFI-এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

অক্ষরগুলির একটি বর্ণানুক্রমিক সমন্বয় ছাড়া আর কিছুই নেই যা কী তৈরি করে। যাইহোক, যদি আমরা ইন্টারনেট অ্যাক্সেস করার জন্য একটি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করি, তবে পরিষেবাটি সক্রিয় করার জন্য নিরাপত্তা কী সাধারণত পাসওয়ার্ড হিসাবে উপস্থিত হবে৷

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী এবং পাসওয়ার্ড খুঁজে পাব?

স্টার্ট বাটনে ক্লিক করে স্টার্ট মেনু খুলুন। নেটওয়ার্ক সংযোগগুলিতে যান এবং এটিতে ক্লিক করুন। শেয়ারিং সেন্টার বোতামে ক্লিক করে নেটওয়ার্কের সাথে সংযোগ করুন৷ ওয়্যারলেস নেটওয়ার্ক আইকন পর্দায় প্রদর্শিত হবে। ওয়্যারলেস বৈশিষ্ট্য উইন্ডো প্রদর্শিত হবে. আপনি সিকিউরিটি ওপেন করে এটি করতে পারেন। আপনি অক্ষর দেখান নির্বাচন করলে নেটওয়ার্ক নিরাপত্তা কী দৃশ্যমান হবে।

আমি কীভাবে আমার WIFI নিরাপত্তা পরীক্ষা করব?

এটিতে ক্লিক করে পরিচিত নেটওয়ার্কগুলি পরিচালনা করুন৷ বর্তমান ওয়াইফাই নেটওয়ার্ক কী তা দেখতে, সেই নেটওয়ার্কের বৈশিষ্ট্যগুলিতে ক্লিক করুন৷ আপনি সুরক্ষিত থাকবেন যদি এটি নিরাপত্তা প্রকার হিসাবে WEP বা WPA2 নির্দেশ করে।

কেন আমার নেটওয়ার্ক আমাকে বলছে যে আমার নিরাপত্তা দুর্বল?

আপনি একটি Apple বার্তা দেখতে পাচ্ছেন যা নির্দেশ করে যে আপনার iPhone Wi-Fi এর সাথে সংযুক্ত থাকাকালীন নিরাপদ নয়৷ যাইহোক, বিশেষভাবে এর মানে হল যে আপনার সংযোগ সাম্প্রতিক স্ট্যান্ডার্ডের তুলনায় কম নির্ভরযোগ্য-অন্য কথায়, কোনো হ্যাকার আপনার রাউটারের ভিতরে নেই এবং আপনার iPhones অ্যাক্সেস করেছে।

আমি কীভাবে আমার iPhone এ আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাব?

আপনার কার্সারকে উপরের মেনু বারে নির্দেশ করুন> বেস স্টেশন> "পাসওয়ার্ড দেখান" বোতামে ক্লিক করুন। সেখানে একটি উইন্ডো প্রদর্শিত হয় যেখানে আপনি আপনার ওয়াইফাই নেটওয়ার্কের নিরাপত্তা কী দেখতে পারেন।

আমার কি WEP বা WPA আছে?

অক্ষর নিরাপত্তার ধরন ঠিক 10 বা 26 হেক্সাডেসিমেল অক্ষর বা ঠিক 5 বা 13 ASCII অক্ষর WEPE ঠিক 64 হেক্সাডেসিমেল অক্ষর বা 8 থেকে 63 ASCII অক্ষরWPA বা WPA2


  1. আপনি কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাবেন?

  2. আমি কিভাবে এইচপি ঈর্ষার জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাব?

  3. আপনি কিভাবে উইন্ডোজ 8 এ নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাবেন?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজতে হবে কোথায়?