কম্পিউটার

উইন্ডোজ পিসির জন্য Xbox Live অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন

Windows 11/10 এর জন্য Xbox অ্যাপ একজন সত্যিকারের বিজয়ীর মতো দেখাচ্ছে, যা সারা বিশ্বের গেমারদের নিয়মিত ব্যবহারের যোগ্য। অ্যাপটি টেবিলে এমন অনেক বৈশিষ্ট্য নিয়ে আসে যা Xbox Live কে অনন্য এবং ব্যবহারে মজাদার করে তোলে। যাইহোক, এটি Xbox লাইভের সবচেয়ে বড় মুখের সাথে আসে না এবং এটি অনলাইনে খেলার জন্য $60 মূল্যের ট্যাগ।

উইন্ডোজ পিসির জন্য Xbox Live অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন

Windows PC এর জন্য Xbox Live অ্যাপ

স্পষ্টতই, মাইক্রোসফ্ট পিসিতে এটি করতে পারেনি কারণ পরিষেবাটি স্টিম এবং অরিজিনগুলির পছন্দের জন্য অসুবিধায় পড়বে। পরবর্তী পরিষেবাগুলি গেমারদের অনলাইনে খেলার জন্য চার্জ করে না এবং আমরা এর জন্য খুশি। এখন, যা ঘটতে হবে তা হল মাইক্রোসফটের জন্য কনসোল গেমারদের অনলাইনে খেলার মূল্য সরিয়ে দেওয়া।

এক্সবক্স ওয়ান অ্যাপ কীভাবে স্ট্যাক আপ হয়?

অ্যাপটির সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল ব্যবহারকারীরা তাদের পিসিতে Xbox One গেম স্ট্রিম করতে পারে। অ্যাপের মাধ্যমে শুধু পিসিতে কনসোল সংযুক্ত করুন, এবং কনসোলে যে কোনো গেম খেলার মতো জাদু দেখুন, পিসিতে স্ট্রিম করা শুরু করুন৷

আপনি যখন কিছুক্ষণের জন্য আপনার ল্যাপটপ নিয়ে বাইরে যেতে চান বা আপনার বসার ঘরের টেলিভিশন বাড়ির অন্যদের সাথে শেয়ার করা হয় তখন এটি দুর্দান্ত।

এখানে সমস্যা হল আপনার স্থানীয় নেটওয়ার্কের বাইরে গেমগুলি স্ট্রিম করা এখনও সম্ভব নয়৷ এর মানে হল নতুন স্ট্রিমিং ট্রিক দেখানোর আশায় রাস্তার নিচে কয়েক ব্লক আপনার বন্ধুর বাড়িতে যাওয়া, কাজ করবে না।

যখন অ্যাপটি সামগ্রিকভাবে কীভাবে কাজ করে তা নিচে আসে, আমরা অভিযোগ করতে পারি না। যদিও আমাদের উল্লেখ করা উচিত যে একটি ধীর কম্পিউটারে অসুবিধা হতে পারে, তাই এটি মনে রাখবেন।

এক্সবক্স অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

Windows 10-এর Xbox অ্যাপটি Windows 8 এবং Windows 8.1-এর থেকে আলাদা। এটি এখন আরও গেমিং ফোকাসড, আসলে এটি সম্পর্কে সবকিছুই গেমিং ফোকাসড। বাম দিকে, ব্যবহারকারীদের তাদের পাশে শব্দ সহ আইকনগুলির ব্যথা দেখতে হবে। তারা অ্যাপটিকে সমস্ত দুর্দান্ত জিনিসগুলি করার অনুমতি দেয়৷

উদাহরণস্বরূপ, হোম বোতাম৷ ব্যবহারকারীকে অ্যাপের হোম স্ক্রিনে নিয়ে আসে। এখানে গেমাররা তাদের বন্ধুদের তালিকায় থাকা যেকোন ব্যক্তির সমস্ত কার্যকলাপ দেখতে পারে। যদি একজন ব্যক্তি একটি কৃতিত্ব অর্জন করে, গেমারস্কোর করে, বা শুধুমাত্র একটি ভিডিও শেয়ার করার জন্য ঘটে থাকে, তাহলে সেগুলি এখানে দেখা যাবে৷

আমার গেমস বিভাগটি দেখায় ব্যবহারকারীর লাইব্রেরিতে গেমগুলি। এটি উইন্ডোজ স্টোরের গেম বা স্টিম বা অন্যান্য প্ল্যাটফর্মের আরও ঐতিহ্যবাহী গেম হতে পারে।

আরেকটি জিনিস আমরা পছন্দ করি তা হল গেম ডিভিআর। এটির মাধ্যমে, ব্যবহারকারীরা তাদের ভিডিও গেমের সেরা দৃশ্যগুলি রেকর্ড করতে এবং তাদের বন্ধুদের সাথে শেয়ার করতে পারে। Xbox One-এ এই বৈশিষ্ট্যটির বড় উত্থান হল যে গেমাররা দীর্ঘ সময়ের জন্য রেকর্ড করতে পারে৷

ব্যবহারকারীরা সম্প্রদায়ের অন্যদের থেকে ভিডিও দেখতে গেম DVR ব্যবহার করতে পারেন। এই মুহুর্তে আমরা গ্র্যান্ড থেফট অটো 6-এ কিছু লোককে বাইক নিয়ে সুন্দর কৌশল করতে দেখছি।

অ্যাপের ডানদিকে, আমরা একটি ফলক দেখতে পাব যেখানে আপনার বন্ধুদের তালিকার সমস্ত লোক দেখানো হবে। যদি তারা অফলাইনে থাকে, আপনি জানতে পারবেন, যদি তারা অনলাইনে থাকে, আপনি জানতে পারবেন।

বাম দিকে একটি সেটিংস বিকল্প আছে। সেখান থেকে, ব্যবহারকারীরা সিদ্ধান্ত নিতে পারেন যে তারা Xbox Live অ্যাপটিতে লাইভ টাইল বা স্ট্যাটিক টাইল রাখতে চান কিনা। আপনার প্রিয় বন্ধুরা যখন টুইচ সম্প্রচার শুরু করে, বা কীভাবে গেম DVR ব্যাকগ্রাউন্ডে কাজ করে তখন আপনি বিজ্ঞপ্তি পেতে পারেন।

প্রতিটি পিসি ব্যাকগ্রাউন্ডে গেম রেকর্ড করতে সক্ষম নয়, তাই মনে রাখবেন।

সামগ্রিকভাবে, এক্সবক্স লাইভ অ্যাপটি দুর্দান্ত, এবং আমরা আশা করি ভবিষ্যতে মাইক্রোসফ্ট আরও বৈশিষ্ট্য যোগ করবে।

পড়ুন৷ :Windows-এ Xbox Console Companion অ্যাপ।

উইন্ডোজ পিসির জন্য Xbox Live অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন
  1. কিভাবে Windows 10 ক্যালেন্ডার অ্যাপ ব্যবহার করবেন

  2. Windows 10 ক্যামেরা অ্যাপ কিভাবে ব্যবহার করবেন

  3. Windows 10 এ রিমোট ডেস্কটপ অ্যাপ কিভাবে ব্যবহার করবেন

  4. আপনার মনিটরের HDR প্রদর্শনের জন্য Windows 11 HDR ক্যালিব্রেশন অ্যাপ কীভাবে ব্যবহার করবেন