কম্পিউটার

6টি সেরা স্পাই ফোন অ্যাপস

আপনার সন্তানকে একটি স্মার্টফোন দেওয়া একটি আধুনিক যুগের রীতি। আপনি হয়তো তাদের যথেষ্ট বিশ্বাস করতে পারেন যে তারা শুধুমাত্র গেম এবং জরুরী ফোন কলের জন্য তাদের ফোন ব্যবহার করতে পারে, কিন্তু আপনি নিশ্চয়তা দিতে পারবেন না যে তারা সবসময় সঠিক কারণে তাদের ফোন ব্যবহার করছে।

নজরদারি অ্যাপ্লিকেশানগুলিতে বাঁক আপনার মনকে আরাম দিতে পারে৷ এই অ্যাপগুলি আপনার বাচ্চার স্মার্টফোন ব্যবহার ট্র্যাক রাখতে পারে, এবং কিছু এমনকি তাদের বর্তমান অবস্থান নিরীক্ষণ করতে পারে। এইভাবে, আপনাকে কখনই ওয়েবে এবং বাস্তব জগতে আপনার সন্তানের নিরাপত্তা নিয়ে চিন্তা করতে হবে না৷

সুতরাং, এখানে Android এবং iPhone এর জন্য সেরা স্পাই অ্যাপ রয়েছে যা আপনি আপনার সন্তানের উপর নজর রাখতে ব্যবহার করতে পারেন।

দ্রষ্টব্য: নীচে উল্লিখিত স্পাই ফোন অ্যাপগুলি পিতামাতার নিয়ন্ত্রণের জন্য তৈরি করা হয়েছে এবং এটি এই অ্যাপগুলির একমাত্র বৈধ ব্যবহার৷

1. MMGuardian

6টি সেরা স্পাই ফোন অ্যাপস 6টি সেরা স্পাই ফোন অ্যাপস 6টি সেরা স্পাই ফোন অ্যাপস

MMGuardian আপনাকে আপনার সন্তানের ওয়েব অ্যাক্সেস, বার্তা, অ্যাপ ব্যবহার এবং পরিচিতিগুলির উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ দেয়। শুরু করার জন্য, আপনাকে আপনার ফোনে অ্যাপটির মূল সংস্করণ ডাউনলোড করতে হবে, একটি অ্যাকাউন্টের জন্য নিবন্ধন করতে হবে এবং তারপরে আপনার সন্তানের ফোনে চাইল্ড সংস্করণ ডাউনলোড করতে হবে।

একবার আপনি উভয় অ্যাপ ডাউনলোড করলে, আপনি MMGuardian-এর সমস্ত বৈশিষ্ট্য সক্ষম করতে পারবেন। আপনার সন্তানের অবস্থান দৃশ্যমানভাবে দেখার জন্য এটি শুধুমাত্র একটি মানচিত্রের সাথেই আসে না, তবে এটি এমন একটি বৈশিষ্ট্যের সাথেও আসে যা আপনাকে দিনের নির্দিষ্ট সময়ে সময়সূচী ইনপুট করতে এবং আপনার সন্তানকে ট্র্যাক করতে দেয়৷

সম্পর্কিত:কিভাবে একটি iPhone বা iPad এ অভিভাবকীয় নিয়ন্ত্রণ রাখতে হয়

MMGuardian আপনাকে নির্দিষ্ট পরিচিতি এবং অনিরাপদ ওয়েবসাইট ব্লক করার অনুমতি দেয়। আপনি যদি সন্দেহ করেন যে আপনার সন্তান তার ফোন খুব বেশি ব্যবহার করে, আপনি সময়সীমা সেট করতে পারেন যা নির্দিষ্ট সময়ে আপনার সন্তানের ফোন লক করবে।

যদি আপনি চিন্তিত হন যে আপনার সন্তান কাকে মেসেজ করছে এবং তারা কি বলছে, আপনি এটি পরিচালনা করতে MMGuardian ব্যবহার করতে পারেন। এই বৈশিষ্ট্যটি এটিকে একটি বহুমুখী সেল ফোন নজরদারি এবং Android এবং iOS উভয়ের জন্য অভিভাবকীয় নিয়ন্ত্রণ অ্যাপ করে তোলে৷

6টি সেরা স্পাই ফোন অ্যাপস 6টি সেরা স্পাই ফোন অ্যাপস 6টি সেরা স্পাই ফোন অ্যাপস

আপনি যখন আপনার সন্তানের ইন্টারনেট ব্যবহারের পাশাপাশি তাদের অবস্থানের উপর নজর রাখতে চান, তখন আপনার সন্তানকে সুরক্ষিত রাখতে Google Family Link ব্যবহার করুন। বেশিরভাগ ফোন নজরদারি অ্যাপের মতো, আপনাকে আপনার ফোনে অ্যাপটির প্যারেন্ট সংস্করণ এবং আপনার বাচ্চাদের অ্যাপের চাইল্ড সংস্করণ ডাউনলোড করতে হবে।

একবার আপনি সবকিছু সেট আপ করার পরে, আপনি একটি সহজ-পঠনযোগ্য চার্টে আপনার সন্তানের ওয়েব কার্যকলাপ দেখতে পারেন৷ এটি আপনাকে দেখায় যে প্রতিটি অ্যাপ আপনার সন্তান সম্প্রতি ব্যবহার করেছে, সেই সাথে অ্যাপগুলিতে কত সময় ব্যয় করা হয়েছে।

যখন আপনার সন্তান একটি নতুন অ্যাপ ডাউনলোড করতে চায়, তখন আপনি একটি বিজ্ঞপ্তি পাবেন যা আপনাকে ডাউনলোডটিকে অনুমোদন বা বাতিল করতে দেয়। এটি আপনার সন্তানকে বাচ্চাদের জন্য শিক্ষামূলক অ্যাপ ব্যবহার করতে উৎসাহিত করা সহজ করে তোলে।

আপনার সন্তান যখন বন্ধুদের সাথে বা স্কুলে থাকে, তখন আপনি একটি মানচিত্রে তাদের অবস্থান দেখতে পারেন। আপনি যখন আপনার সন্তানের ফোন ব্যবহার করতে চান না তখন আপনি তার ডিভাইস লক করতেও বেছে নিতে পারেন।

3. Kidslox

6টি সেরা স্পাই ফোন অ্যাপস 6টি সেরা স্পাই ফোন অ্যাপস 6টি সেরা স্পাই ফোন অ্যাপস

Kidslox হল আরেকটি অভিভাবকীয় নিয়ন্ত্রণ ব্যবস্থা যা Android এবং iPhone-এ প্রচুর বৈশিষ্ট্য অফার করে। এটি আপনার সুবিধার জন্য ডেস্কটপের জন্যও উপলব্ধ৷

এই অ্যাপটি আপনাকে সহজেই সেই অ্যাপগুলিকে লক করতে দেয় যা আপনি চান না আপনার সন্তান ব্যবহার করুক। এছাড়াও আপনি আপনার বাচ্চাদের জন্য একটি নির্দিষ্ট স্ক্রীন টাইম সেট করতে পারেন এবং তাদের ফোনে অনুপযুক্ত ওয়েবসাইট ব্লক করতে পারেন।

সম্পর্কিত:উইন্ডোজের জন্য সেরা অভিভাবকীয় নিয়ন্ত্রণ অ্যাপস

একজন অভিভাবক হিসাবে, আপনি বাচ্চাদের জন্য ডেটা এবং ডিভাইস ব্যবহারের দৈনিক সীমাও সেট করতে পারেন বা তাদের পড়াশোনা বা ঘুমানোর সময় অ্যাপগুলি ব্লক করতে পারেন।

Kidslox-এর ক্রস-প্ল্যাটফর্ম সমর্থন রয়েছে যা আপনাকে আপনার সন্তানের ব্যবহার করা সমস্ত ডিভাইস পরিচালনা করতে দেয়। তাছাড়া, আপনি আপনার বাচ্চার ফোনের পাসওয়ার্ড সুরক্ষিত অ্যাপগুলি করতে একটি ফিঙ্গারপ্রিন্ট আইডিও সেট আপ করতে পারেন৷

তা ছাড়া, Kidslox এর একটি কঠিন অবস্থান ট্র্যাকিং বৈশিষ্ট্যও রয়েছে। আপনি পুরো এক সপ্তাহের জন্য আপনার সন্তানের অবস্থানের ইতিহাস দেখতে পারেন এবং যখন তারা বিভিন্ন অবস্থানে থাকে তার জন্য বিজ্ঞপ্তি সেট আপ করতে পারেন।

4. KidsControl

6টি সেরা স্পাই ফোন অ্যাপস 6টি সেরা স্পাই ফোন অ্যাপস 6টি সেরা স্পাই ফোন অ্যাপস

KidsControl শিশু নজরদারি অ্যাপগুলির জন্য একটি কম আক্রমণাত্মক পদ্ধতির অফার করে৷ রিমোট লিসেনিং অ্যাপ বা আপনার সন্তানের ইন্টারনেট ব্যবহার নিরীক্ষণ করে এমন একটি অ্যাপ হিসেবে কাজ করার পরিবর্তে, এটি আপনার সন্তানের অবস্থান নিরীক্ষণ করার উপায় হিসেবে কাজ করে।

সম্পর্কিত:আপনার সন্তানের কার্যকলাপ নিরীক্ষণ করার জন্য সেরা Chromebook পিতামাতার নিয়ন্ত্রণ অ্যাপস

অ্যাপটি খোলার পরে, আপনি এটিতে চিহ্নিত আপনার সন্তানের অবস্থান সহ একটি মানচিত্র দেখতে পাবেন। আইকনটি আপনার বাচ্চার ফোনের ব্যাটারির শতাংশ এবং ফোনটি ভাইব্রেটে থাকলে তা দেখাবে। যখন আপনার সন্তানের ফোনের ব্যাটারির মাত্রা 15% হয়ে যায়, তখন আপনার ফোনে একটি বিজ্ঞপ্তি পাঠানো হয়।

তথ্যবক্সে ক্লিক করলে আপনি আপনার সন্তানের অবস্থানের ইতিহাস সম্পর্কিত আরও বিশদ তথ্য পাবেন। এছাড়াও আপনি অবস্থানগুলিকে "বিপজ্জনক" হিসাবে সেট করতে পারেন এবং আপনার সন্তান সেগুলিতে প্রবেশ করলে বিজ্ঞপ্তি পেতে পারেন৷ KidsControl আপনাকে আরও বেশি সুবিধার জন্য অ্যাপটিকে আপনার সন্তানের স্মার্টওয়াচের সাথে সংযুক্ত করতে দেয়৷

5. আমার বাচ্চাদের খুঁজুন

6টি সেরা স্পাই ফোন অ্যাপস 6টি সেরা স্পাই ফোন অ্যাপস 6টি সেরা স্পাই ফোন অ্যাপস

আমার বাচ্চাদের খুঁজুন আপনাকে একটি মানচিত্রে আপনার সন্তানের অবস্থান দেখতে দেয় এবং এমনকি শিক্ষক, বেবিসিটার বা আপনার সন্তানের সাথে কথা বলা বন্ধুদের কথা শুনতে দেয়। আপনি যদি আপনার সন্তানের সাথে যোগাযোগ করার চেষ্টা করেন, কিন্তু তারা উত্তর না দেয়, আপনি তাদের ফোনে একটি অ্যালার্ম বাজাতে পারেন। এটি সেই মুহুর্তগুলির জন্য এটিকে খুব দরকারী করে তোলে যখন আপনার সন্তানের ফোন ভাইব্রেটে থাকে৷

সম্পর্কিত:সাইটগুলি সমস্ত অভিভাবকদের এখনই তাদের ব্লক তালিকায় যুক্ত করা উচিত

আপনি আপনার সন্তানের সাথে চ্যাট করতে অ্যাপটি ব্যবহার করতে পারেন—আপনার সন্তানের সাথে চেক ইন করার জন্য পাঠ্য এবং স্টিকার পাঠাতে অন্তর্নির্মিত মেসেজিং সিস্টেম খুলুন।

আপনার সন্তান যাতে গেম খেলে বেশি সময় ব্যয় না করে তা নিশ্চিত করার জন্য, তারা সারা দিন কোন অ্যাপ ব্যবহার করে তা আপনি ট্র্যাক করতে পারেন। KidsControl অ্যাপের মতো, Android এবং iPhone-এর জন্য এই নজরদারি অ্যাপটিও আপনাকে আপনার বাচ্চার ফোনের ব্যাটারির স্তর দেখতে দেয়৷

আপনি যদি নিশ্চিত করতে চান যে আপনার ছেলে বা মেয়ে সময়মতো স্কুলে যায়, তারা কখন স্কুলে যায় এবং বাড়িতে পৌঁছায় তার জন্য বিজ্ঞপ্তি চালু করুন। আপনার সন্তানের অবস্থানের ইতিহাসের নোট নিতে এবং তারা শহরের কোনো স্কেকি অংশে যাচ্ছে না তা নিশ্চিত করতে Find My Kids ব্যবহার করুন।

নজরদারি অ্যাপ আপনার শিশুকে সুরক্ষিত রাখে

কেউ কেউ আপনার সন্তানের নজরদারি গোপনীয়তার লঙ্ঘন হিসাবে দেখতে পারে, তবে এটি সত্যিই তাদের সর্বোত্তম স্বার্থে। আপনার সন্তানের নিরাপত্তার জন্য অডিও নজরদারি অ্যাপ এবং জিপিএস ট্র্যাকার রয়েছে—এগুলি আপনাকে নিশ্চিত করতে সাহায্য করে যে আপনার সন্তান যেন কোনো বিপজ্জনক অবস্থানে বারবার না যায় বা হয়রানির শিকার না হয়।

আপনার নিজের সম্পর্কে চিন্তা না করে আপনি সবসময় আপনার সন্তানের নিরাপত্তা নিয়ে চিন্তা করতে পারেন। অনিরাপদ এলাকা পরিদর্শন করার সময়, আপনাকে এখনও নিজেকে রক্ষা করতে হবে। সৌভাগ্যবশত, ব্যক্তিগত নিরাপত্তার জন্য এই আত্মরক্ষার অ্যাপগুলি আপনাকে এবং আপনার পরিবারকে সুরক্ষিত রাখতে পারে৷


  1. আপনার ফোনের জন্য 9টি সেরা ফেস সোয়াপ অ্যাপ

  2. আপনার ফোনের জন্য 4টি সেরা খাদ্য ডায়েরি অ্যাপ

  3. Android এর জন্য সেরা ভার্চুয়াল সেল ফোন নম্বর অ্যাপগুলির মধ্যে 5টি৷

  4. আপনার ফোনের জন্য সেরা রাইড-শেয়ার অ্যাপগুলির মধ্যে 5টি৷