কম্পিউটার

আপনার ফোনের জন্য সেরা রাইড-শেয়ার অ্যাপগুলির মধ্যে 5টি৷

আপনার ফোনের জন্য সেরা রাইড-শেয়ার অ্যাপগুলির মধ্যে 5টি৷

আমি স্বীকার করতে লজ্জিত নই যে ভিড়ের শহরগুলিতে গাড়ি চালানো আর আমার জিনিস নয়। পার্কিং স্পেসের জন্য ধাক্কাধাক্কি থেকে শুরু করে ট্রাফিক জ্যাম মোকাবেলা পর্যন্ত, আমি বরং একজন আরও দক্ষ ব্যক্তির কাছে মাথাব্যথা আউটসোর্স করতে চাই। সৌভাগ্যবশত, রাইড-শেয়ার অ্যাপের মাধ্যমে আমি আমার দোরগোড়ায় গাড়ি থেকে কয়েক ক্লিকের বেশি দূরে থাকি না।

আপনি যদি ড্রাইভিং উপভোগ না করেন তবে আপনাকে যা করতে হবে তা হল আপনার ফোনের দিকে তাকানো এবং গাড়ির আগমনের খবর রাখা। প্রি-পেইড রাইডগুলি আপনাকে ট্যাক্সি চালানোর অগ্নিপরীক্ষা থেকে মুক্ত করে যখন তারা আপনার জন্য থামতেও বিরক্ত করবে না। বিদেশে ছুটিতে থাকাকালীন, অন্যান্য পর্যটকদের সাথে রাইড করা মূল্যবান অর্থও বাঁচাতে পারে।

এখানে বিশ্বের বিভিন্ন প্রান্তে জনপ্রিয় রাইড-শেয়ার অ্যাপের একটি তালিকা রয়েছে। এগুলি সবই আপনাকে ভাড়া (টোল চার্জ সহ) অন্যান্য রাইডারদের সাথে ভাগ করার অনুমতি দেয়৷

1. BlaBlaCar

70 মিলিয়নেরও বেশি বিশ্বব্যাপী ব্যবহারকারীর সাথে, প্যারিস-ভিত্তিক BlaBlaCar ইউরোপ, রাশিয়া, তুরস্ক এবং ভারতের নির্বাচিত শহরগুলিতে বেশ জনপ্রিয়। ইউরোপে যারা বাস বা ট্রেনে ভ্রমণ করতে ঘৃণা করেন তাদের জন্য এটি একটি দুর্দান্ত বিকল্প। প্রকৃতপক্ষে, আপনি যদি মনোরম দৃশ্যে ভিজিয়ে ইউরোপের এক শহর থেকে অন্য শহরে যেতে চান তাহলে এটি নিখুঁত অ্যাপ।

আপনার ফোনের জন্য সেরা রাইড-শেয়ার অ্যাপগুলির মধ্যে 5টি৷

BlaBlaCar-এর সাথে আপনার নিজের গাড়িতে রাইড করার বা ড্রাইভারের সাথে রাইড করার সুযোগ রয়েছে। আপনাকে যা করতে হবে তা হল উদ্দিষ্ট রুট খোঁজা, এবং আপনি কিছু ইচ্ছুক যাত্রী আপনার সাথে রাইড শেয়ার করতে পাবেন। অবশ্যই, কিছু ড্রাইভার এবং যাত্রী আপনার উপর বাতিল করতে যাচ্ছে, কিন্তু তারপর এটি তাদের রেটিং প্রভাবিত করবে. কোনো শেষ মুহূর্তের সমস্যা এড়াতে, BlaBlaCar উভয় পক্ষের কাছ থেকে ন্যূনতম আমানত চাইতে পারে।

2. দখল করুন

গ্র্যাব দক্ষিণ পূর্ব এশিয়ায় একটি খুব জনপ্রিয় প্রিপেইড ক্যাব পরিষেবা, এবং এর রাইড-শেয়ার বিকল্প, গ্র্যাবশেয়ার, ব্লাব্লাকারের মতো। যদিও শেয়ার করার জন্য অন্য যাত্রী খুঁজে পেতে আপনার আরও সময় লাগতে পারে, তবে 30% পর্যন্ত কম ভাড়ার কারণে এটি মূল্যবান। আপনি একটি গ্র্যাবশেয়ার রাইডে দুইজনের বেশি লোক আনতে পারবেন না। সমস্ত ড্রাইভার সাবধানে পরীক্ষিত এবং যাচাই করা হয়, তাই এটি ব্যবহার করা খুবই নিরাপদ।

আপনার ফোনের জন্য সেরা রাইড-শেয়ার অ্যাপগুলির মধ্যে 5টি৷

পুরো রুটটি আগেই অপ্টিমাইজ করা হয়েছে, এবং বুকিং বাতিল না করে আপনি আপনার মন পরিবর্তন করতে পারবেন না। আপনি দক্ষিণ পূর্ব এশিয়ার যে দেশেই যান না কেন, গ্র্যাব আপনাকে কখনই হতাশ করবে না। থাইল্যান্ড, কম্বোডিয়া এবং ভিয়েতনামে ইংরেজি ভাষা বিকল্প সক্রিয় করতে মনে রাখবেন।

3. উবারপুল

Uber-এর কারপুলিং পরিষেবা, UberPool, আপাতদৃষ্টিতে ব্যয়বহুল রাইডের জন্য হাস্যকরভাবে কম দাম দিতে পারে। ধারণাটি হল একটু হেঁটে যাওয়া এবং একজন সহকর্মীর সাথে জুটিবদ্ধ হওয়া যে আপনি একই দিকে যাচ্ছেন। তাদের ওয়েবসাইট অনুসারে, আপনাকে শুধুমাত্র একটি বিকল্প হিসাবে "UberPool" নিশ্চিত করতে হবে এবং আপনার সহকর্মী রাইডারের সাথে যুক্ত হওয়ার আগে দুই মিনিট অপেক্ষা করতে হবে। একটি UberPool অনুরোধে সর্বাধিক দুটি আসন বুক করা যেতে পারে।

আপনার ফোনের জন্য সেরা রাইড-শেয়ার অ্যাপগুলির মধ্যে 5টি৷

যদি আপনার উদ্বেগ হয় যে আপনার সহকর্মী আপনার ট্রিপ বিলম্বিত করবে, তবে আপনাকে শুধুমাত্র অ্যাপে আপনার ড্রপ-অফ সময় পরীক্ষা করতে হবে। রাইড সেরা আগমন সময়ের জন্য অপ্টিমাইজ করা হয়. বর্তমানে, লস অ্যাঞ্জেলেস, নিউ ইয়র্ক, ওয়াশিংটন ডিসি এবং শিকাগোর বর্ধিত মেট্রোপলিটন এলাকা সহ বিশ্বব্যাপী ছত্রিশটি শহরে উবার অ্যাপের মধ্যে উবারপুল উপলব্ধ।

4. এর মাধ্যমে

সবচেয়ে কম ভাড়ার ক্যাব-শেয়ারিং পরিষেবাগুলির মধ্যে একটি, ভায়া আপনাকে কম খরচে আপনার গন্তব্যে নিয়ে যায়। বর্তমানে, এটি শুধুমাত্র নিউ ইয়র্ক সিটি, ওয়াশিংটন ডিসি এবং শিকাগো এলাকায় উপলব্ধ। Via UberPool এর চেয়ে দ্রুত, কারণ এটি একটি ডেডিকেটেড রাইড-শেয়ার অ্যাপ, এবং রাইড শেয়ার করার জন্য অন্য কাউকে খুঁজে পেতে আপনাকে কয়েক ব্লক হাঁটতে হবে না।

আপনার ফোনের জন্য সেরা রাইড-শেয়ার অ্যাপগুলির মধ্যে 5টি৷

Via দক্ষ এবং বিশ্বের অন্যান্য শহরে এর রাইড শেয়ারিং পরিষেবা প্রসারিত করতে পারে। উদাহরণ স্বরূপ, যুক্তরাজ্যের লন্ডনে এটি "ViaVan" নামে একটি শেয়ার্ড-রাইড পরিষেবা রয়েছে৷

5. লিফট

লিফট মার্কিন যুক্তরাষ্ট্রে উবারের একটি খুব জনপ্রিয় বিকল্প। এটির কারপুলিং পরিষেবা, Lyft Shared, একই বুকিং-এ সর্বাধিক দুই জনের জন্য আপনাকে অন্যদের সাথে মেলে। বর্তমানে, শেয়ারিং পরিষেবাটি নিউ ইয়র্ক সিটি, লস অ্যাঞ্জেলেস, শিকাগো, ওয়াশিংটন ডিসি, সিয়াটেল, মিয়ামি এবং আরও কয়েকটি শহুরে এলাকায় উপলব্ধ৷

আপনার ফোনের জন্য সেরা রাইড-শেয়ার অ্যাপগুলির মধ্যে 5টি৷

শেয়ার্ড Lyft মূল্য একটি স্ট্যান্ডার্ড Lyft রাইডের তুলনায় সস্তা কাজ করা উচিত।

উপসংহার

এটি অনুমান করা হয় যে 2030 সালের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে ভ্রমণ করা সমস্ত মাইলের এক চতুর্থাংশ রাইড-শেয়ার অ্যাপের মাধ্যমে হবে। কেন তারা হবে না? রাইড-শেয়ার অ্যাপগুলি ওয়ালেটে খুব সহজ, এবং সুবিধাটি একটি বড় প্লাস পয়েন্ট। রাইড শেয়ারিং সম্পর্কে আপনার মতামত কি?


  1. আপনার পুরানো অ্যান্ড্রয়েড ফোনের জন্য সেরা কিছু ব্যবহার

  2. কিভাবে আপনি সেরা পারফরম্যান্সের জন্য আপনার ফোন অপ্টিমাইজ করবেন?

  3. আপনার ফোনের জন্য 4টি সেরা সেল সিগন্যাল বুস্টার

  4. আপনার অ্যাপল ওয়াচের জন্য সেরা অ্যাপস