কম্পিউটার

ওজন কমানোর যাত্রা শুরু করার জন্য 5টি কার্যকর শিক্ষানবিস ওয়ার্কআউট

ব্যায়াম করা সহজ নয়, এবং আপনি যখন শুরু করছেন তখন এটি বিশেষত কঠিন। উচ্চাকাঙ্খী ওজন কমানোর লক্ষ্য নির্ধারণ করা লোভনীয়, তবে ওজন কমানোর যাত্রা শুরু করার সর্বোত্তম উপায় হল আপনার পছন্দের ওয়ার্কআউটের সাথে ধীরে ধীরে অগ্রগতির পরিকল্পনা করা।

যেকোনো নতুন ব্যায়ামের রুটিন দিয়ে শুরু করা কঠিন বোধ করতে পারে, তাই শিশুর পদক্ষেপ নেওয়া এবং নিজের গতিতে শুরু করা ভাল। এবং মজাদার একটি খুঁজে বের করা প্রক্রিয়াটিকে একটু সহজ করে তুলবে। ধীরে ধীরে আপনি একটি নির্ভরযোগ্য ফিটনেস ট্র্যাকার, ওয়ার্কআউট অ্যাপ এবং অনলাইন ব্যায়াম ক্লাসের সাহায্যে আরও ভাল হতে শুরু করবেন।

আপনি যদি ওজন কমানোর যাত্রা শুরু করেন তাহলে চেষ্টা করার জন্য এখানে কিছু সেরা শিক্ষানবিস ওয়ার্কআউট রয়েছে।

1. হাঁটা:Leslie Sansone দ্বারা বাড়িতে হাঁটা

ওজন কমানোর যাত্রা শুরু করার জন্য 5টি কার্যকর শিক্ষানবিস ওয়ার্কআউট

হাঁটা হল ব্যায়াম করার সবচেয়ে জনপ্রিয় উপায়গুলির মধ্যে একটি, এবং এটি ওজন কমানো শুরু করার এবং আপনার ফিটনেস উন্নত করার সেরা উপায়গুলির মধ্যে একটি। যেহেতু এটির জন্য কোনও সরঞ্জামের প্রয়োজন নেই, আপনি যে কোনও জায়গায় দ্রুত হাঁটতে পারেন এবং এটি একেবারে বিনামূল্যে৷

এটি একটি কম-প্রভাবিত কার্ডিও ব্যায়াম যা আপনার গতিশীলতা এবং শক্তি উন্নত করতে পারে এবং এটিকে মজাদার করার জন্য আপনার কাছে প্রচুর সুযোগ রয়েছে। আপনার যদি একটি পোষা প্রাণী থাকে যারা হাঁটতে পছন্দ করে, কিছু মজাদার অনুপ্রেরণার জন্য তাদের সাথে নিয়ে যান। আপনি যদি হাইকিং করতে বা প্রকৃতির ছবি তুলতে পছন্দ করেন, তাহলে স্থানীয় পথ ধরে আপনার হাঁটার কিছু অংশ পরিকল্পনা করুন।

এমনকি মোটামুটি ধীর গতিতে হাঁটাও আপনার হৃদস্পন্দনকে বাড়িয়ে তুলতে পারে এবং ওজন কমানোর যাত্রা শুরু করার সাথে সাথে আপনাকে ক্যালোরি পোড়াতে সাহায্য করতে পারে।

আপনি যদি আপনার আশেপাশে হাঁটতে অসুস্থ হয়ে পড়েন এবং আপনার বসার ঘরের আরাম থেকে হাঁটা পছন্দ করেন, তাহলে লেসলি সানসোনের ওয়াক অ্যাট হোম ইউটিউব চ্যানেলটি একবার দেখুন।

তার ভিডিওগুলি অবিশ্বাস্যভাবে জনপ্রিয়, এবং সেগুলিতে বিস্তৃত দুর্দান্ত ক্লাস রয়েছে যা নতুনদের জন্য বিনামূল্যে এবং করা সহজ৷ এছাড়াও একটি সহগামী ওয়াক অ্যাট হোম মোবাইল অ্যাপ রয়েছে যা আপনি বিভিন্ন সংগ্রহ থেকে ভিডিও দেখতে এবং অফলাইনে দেখার জন্য ডাউনলোড করতে ব্যবহার করতে পারেন৷

আপনার 30 মিনিট বা 15 মিনিট বিনামূল্যে হোক না কেন, সানসোনের ব্যায়াম ক্লাসগুলি মজাদার এবং আপনাকে আপনার হাঁটার ব্যায়াম উপভোগ করতে সাহায্য করবে৷

2. ওয়াটার অ্যারোবিকস:ফিটনেস যে কোনও সময় এবং যে কোনও জায়গায় মার্জেনা দ্বারা

ওজন কমানোর যাত্রা শুরু করার জন্য 5টি কার্যকর শিক্ষানবিস ওয়ার্কআউট

জলে ব্যায়াম করার ফলে আশ্চর্যজনক সুবিধা হতে পারে, বিশেষ করে যারা বেদনাদায়ক জয়েন্ট এবং হাড়ের সমস্যায় ভোগেন বা নড়াচড়া করতে অসুবিধা হয় তাদের জন্য। যেহেতু জল শরীরকে হালকা অনুভব করে, তাই নতুনদের ব্যায়াম শুরু করার জন্য এটি একটি চমৎকার উপায়৷

কিন্তু যদি সাঁতার কাটা খুব কঠোর হয়, তবে জলের অ্যারোবিকস চেষ্টা করার একটি দুর্দান্ত বিকল্প৷

আপনি যেখানে বাস করেন সেখানে যদি কোনো ওয়াটার এরোবিক্স ক্লাস উপলব্ধ না থাকে তাহলে অনলাইনে একটি গাইডেড ওয়াটার এরোবিক্স ক্লাস অনুসরণ করা একটি দুর্দান্ত ধারণা। মারজেনার ফিটনেস যেকোনও সময় এবং যে কোন জায়গায় ইউটিউব চ্যানেল ব্যবহার করে দেখুন, যা জলের ওয়ার্কআউটগুলি অফার করে যা সহজ এবং অনুসরণ করা সহজ৷

তার ক্লাসগুলি বৈচিত্র্যময় এবং এর মধ্যে রয়েছে ওয়াটার এরোবিক্স ক্লাস, ওয়াটার পাইলেটস, পুল নুডলস এবং রেজিস্ট্যান্স ব্যান্ড সহ ব্যায়ামের রুটিন এবং আরও অনেক কিছু।

জনপ্রিয় ওয়ার্কআউট ভিডিওগুলির মধ্যে নিম্নলিখিতগুলি অন্তর্ভুক্ত রয়েছে:

  • জলের ডাম্বেল এবং পুল নুডলসের সাথে ফ্যাট বার্নিং অ্যাকোয়া অ্যারোবিক ওয়ার্কআউট (ইউটিউব)
  • ওয়াটার পাইলেটস:পুলে ভারসাম্য এবং শক্তির ব্যায়াম (ইউটিউব)
  • অ্যাকোয়া নুডলসের সাথে জলের ব্যায়াম:কার্ডিও (ইউটিউব)

আপনার রুটিনে তার একটি ওয়ার্কআউট যোগ করুন, এবং আপনি আপনার জয়েন্ট এবং হাড়ের উপর চাপ ছাড়াই ব্যায়াম করার সমস্ত সুবিধা পাবেন।

3. স্টেশনারী বাইক:Zwift

ওজন কমানোর যাত্রা শুরু করার জন্য 5টি কার্যকর শিক্ষানবিস ওয়ার্কআউট

হাঁটার মতই, একটি স্থির বাইকে চড়ানো হল আপনার রুটিনে যোগ করার জন্য আরেকটি কার্ডিও ব্যায়াম যা করা সহজ এবং যে কেউ ওজন কমানোর যাত্রা শুরু করার জন্য দুর্দান্ত।

কারণ আপনি ট্রাফিক বা রুক্ষ ভূখণ্ডের উপর দিয়ে বাইক চালাবেন না, একটি স্থির বাইক ব্যবহার করা নিরাপদ এবং আরও আরামদায়ক অভিজ্ঞতা প্রদান করে৷

কিছু উপবিষ্ট, স্থির বাইকগুলি অতিরিক্ত সমর্থনের জন্য একটি ব্যাকরেস্ট সহ আসে। এটি তাদের জন্যও উপকারী যাদের পিঠে সমস্যা আছে বা দীর্ঘ দূরত্বে বাইক চালানোর আগে তাদের মূল পেশী শক্তিশালী করতে হবে।

একটি স্থির বাইক চালানো শুধুমাত্র আপনার নীচের শরীরের পেশীগুলিকে উন্নত করে না, এটি আপনার হৃদয় এবং ফুসফুসকে শক্তিশালী করে এবং আপনার শরীরের অক্সিজেন ক্ষমতা উন্নত করে কার্ডিও ফিটনেসের মতো অন্যান্য গুরুত্বপূর্ণ স্বাস্থ্য সুবিধাগুলিতেও অবদান রাখে৷

একটি ইনডোর স্থির বাইক থাকার সেরা সুবিধাগুলির মধ্যে একটি হল আপনি একটি দুর্দান্ত সাইক্লিং অ্যাপ ব্যবহার করতে পারেন৷ আপনি কি ভাবছেন যে আপনার জন্য সেরা সাইক্লিং অ্যাপ কোনটি? সবচেয়ে জনপ্রিয় অ্যাপগুলির মধ্যে একটি, Zwift-এর একটি আশ্চর্যজনক অ্যাপ রয়েছে যা বাড়ির ভিতরে সাইকেল চালানোকে মজাদার করে তোলে!

Zwift অ্যাপটিতে 1,000 টিরও বেশি ওয়ার্কআউট উপলব্ধ রয়েছে যা আপনি কাস্টমাইজ করতে পারেন৷ এছাড়াও, আপনি আপনার অগ্রগতি এবং লক্ষ্যগুলি ট্র্যাক করতে পারেন এবং কমিউনিটি গ্রুপে বন্ধুদের সাথে চ্যাট করতে পারেন৷

4. জাম্প রোপ:জাম্প রোপ ডুডস

ওজন কমানোর যাত্রা শুরু করার জন্য 5টি কার্যকর শিক্ষানবিস ওয়ার্কআউট

আপনি স্কুলে আপনার বন্ধুদের সাথে খেলা একটি পুরানো খেলা ছাড়াও, দড়ি লাফ ব্যায়াম এবং আশ্চর্যজনক ফলাফল অর্জন করার একটি কার্যকর উপায়।

দড়ি লাফানো সহজ:শুধু একটি দড়ি দিয়ে, আপনি বাইক চালানোর মতো প্রায় একই সংখ্যক ক্যালোরি পোড়াতে পারেন।

যদিও লাফ দড়ি নতুনদের জন্য ব্যায়াম করার একটি দুর্দান্ত উপায়, এটি একটি উচ্চ-প্রভাবিত ওয়ার্কআউট। ধীর গতিতে শুরু করা, আপনার ভঙ্গিটি দেখুন এবং ধীরে ধীরে আপনার পথে কাজ করা ভাল।

আপনি যদি দড়ি লাফ দিয়ে আপনার ওজন কমানোর যাত্রা শুরু করতে চান, তাহলে একটি নির্দেশিত অনলাইন ক্লাস ব্যবহার করা ভাল। জনপ্রিয় জাম্প রোপ ডুডস ইউটিউব চ্যানেল আপনাকে প্রচুর সাধারণ জাম্প রোপ ক্লাসের প্রশিক্ষণ দেয় যা আপনি ঘরে বসেই করতে পারেন।

আপনি কি 10-মিনিটের জাম্প রোপ ওয়ার্কআউট করতে চান বা 7-দিনের শিক্ষানবিস চ্যালেঞ্জের প্রতিশ্রুতি দিতে চান? যেভাবেই হোক, আপনি জাম্প রোপ ডুডস-এর ইউটিউব প্লেলিস্টগুলি ব্রাউজ করতে পারেন এবং আপনার যা প্রয়োজন তা খুঁজে পেতে পারেন৷

5. ওজন উত্তোলন:Fitbod

ওজন কমানোর যাত্রা শুরু করার জন্য 5টি কার্যকর শিক্ষানবিস ওয়ার্কআউট ওজন কমানোর যাত্রা শুরু করার জন্য 5টি কার্যকর শিক্ষানবিস ওয়ার্কআউট ওজন কমানোর যাত্রা শুরু করার জন্য 5টি কার্যকর শিক্ষানবিস ওয়ার্কআউট

অনেকেই ব্যায়াম সম্পর্কে ভুল ধারণা নিয়ে শুরু করেন। তারা মনে করেন যে কার্ডিও ওজন কমানোর একমাত্র উপায়। যাইহোক, ওজন উত্তোলনও সমান গুরুত্বপূর্ণ হতে পারে।

ওজন প্রশিক্ষণ আপনাকে কার্ডিও ওয়ার্কআউটের মতো ক্যালোরি পোড়াতে সাহায্য করতে পারে। ওজন উত্তোলনের মাধ্যমে, আপনি আপনার পেশীকে শক্তিশালী করতে পারেন এবং আঘাতের ঝুঁকি হ্রাস করার সাথে সাথে আপনার কার্ডিও ওয়ার্কআউটে আরও ভাল কার্য সম্পাদন করার জন্য আপনার শরীরকে প্রস্তুত করতে পারেন।

আপনি বাড়িতে ওজন উত্তোলন শুরু করতে পারেন, কিন্তু স্ক্র্যাচ থেকে শুরু করা চ্যালেঞ্জিং হতে পারে। আপনাকে পথ চলতে সাহায্য করার জন্য Fitbod-এর মতো ভারোত্তোলন অ্যাপ ব্যবহার করা সবচেয়ে ভালো।

Fitbod হল একটি বিনামূল্যের অ্যাপ যা নতুনদের এবং অভিজ্ঞ ভারোত্তোলকদের জন্য ব্যায়ামের একটি পরিসীমা বৈশিষ্ট্যযুক্ত। অ্যাপটি আপনাকে আপনার কার্যকলাপের ধরন, লক্ষ্য এবং আপনি প্রতি সপ্তাহে কতগুলি ওয়ার্কআউট করতে চান তা চয়ন করতে দেয়৷ এটি বুদ্ধিমত্তার সাথে একটি ওয়ার্কআউট পরিকল্পনা তৈরি করে যা আপনাকে বিশ্রামের জন্য পর্যাপ্ত সময় দেওয়ার সাথে সাথে ধীরে ধীরে অগ্রগতির দিকে ঠেলে দেয়।

প্রত্যেকেরই জিমের সরঞ্জাম এবং সঠিক ওজনের অ্যাক্সেস নেই, এই কারণেই ফিটবড অ্যাপটি সরঞ্জাম ছাড়াই করার জন্য ডিজাইন করা ওয়ার্কআউট রুটিনগুলিও অন্তর্ভুক্ত করে৷

এই বিগিনার ওয়ার্কআউটগুলি দিয়ে শুরু করুন

আপনি যদি আপনার ওজন কমানোর যাত্রা শুরু করতে প্রস্তুত হন তবে মনে রাখবেন আপনার শরীরে খুব বেশি চাপ দেবেন না। একজন শিক্ষানবিশ হিসেবে, নিয়মিত ওয়ার্কআউট রুটিনে ধীরে ধীরে সহজ করা এবং ছোট শুরু করা ভালো।

অ্যাপগুলি ডাউনলোড করতে ভুলবেন না এবং আপনার করা প্রতিটি ওয়ার্কআউটের সেরা অভিজ্ঞতা পেতে উল্লেখ করা অনলাইন ব্যায়াম ক্লাসগুলি দেখুন। এবং যতক্ষণ না আপনি আপনার পছন্দের একজনকে খুঁজে না পান ততক্ষণ পর্যন্ত তাদের প্রত্যেককে চেষ্টা করতে ভয় পাবেন না!


  1. স্রষ্টাদের জন্য OnMSFT ছুটির উপহার নির্দেশিকা

  2. একটি আনন্দদায়ক যাত্রা অভিজ্ঞতার জন্য আপনার গাড়ির জন্য 6টি গ্যাজেট থাকা আবশ্যক

  3. একটি ভাল Google Chrome অভিজ্ঞতার জন্য 10টি কার্যকর টিপস এবং কৌশল

  4. উইন্ডোজ 7 কিভাবে বিনামূল্যে উইন্ডোজ 11 এ আপগ্রেড করবেন (ডেটা নষ্ট ছাড়া)