কম্পিউটার

কেন একা প্রতিরোধমূলক ব্যবস্থা কার্যকর সাইবার নিরাপত্তার জন্য অপর্যাপ্ত?

কিছু ​​সাধারণ সাইবার নিরাপত্তা ঝুঁকির প্রতিক্রিয়া কী?

ম্যালওয়্যার সংক্রমণ, বিতরণ অস্বীকার-অ-পরিষেবার আক্রমণ, পরিষেবা-অস্বীকার আক্রমণ, এবং অননুমোদিত অ্যাক্সেস সাধারণত সাইবার নিরাপত্তা ঘটনা পরিস্থিতি দেখা হয়। "ওয়াচডগ" সুরক্ষার জন্য সার্বক্ষণিক পর্যবেক্ষণ পরিষেবা স্থাপন করুন যাতে এই ঘটনাগুলি অবিলম্বে সনাক্ত করা যায়। সিদ্ধান্ত নিন কিভাবে ডেটা পুনরুদ্ধার করা হবে।

সাইবার নিরাপত্তা হুমকির প্রতিক্রিয়া জানানোর জন্য তিনটি ধাপ কী কী?

শুরু করার জন্য, ঘটনার প্রমাণ চিহ্নিত করুন। ইভেন্ট থেকে নিদর্শন দেখে শুরু করুন. দ্বিতীয় ধাপ হল ম্যাপিং। তৃতীয় ধাপ হল নির্মূল করা।

কার্যকর সাইবার নিরাপত্তার জন্য একা প্রতিরোধমূলক ব্যবস্থা কেন অপর্যাপ্ত?

কার্যকর সাইবার নিরাপত্তা প্রতিরোধমূলক এবং প্রতিক্রিয়াশীল উভয় ব্যবস্থার উপর নির্ভর করে। প্রতিরোধমূলক ব্যবস্থার জন্য ঝুঁকির কারণ নির্ধারণ করতে অতীতের ঘটনাগুলি বিশ্লেষণ করা যেতে পারে। সাইবার নিরাপত্তার একটি ঘটনা মানুষের কর্মের ফলে ঘটে।

আইএসও-এর তথ্য নিরাপত্তা অনুশীলনের কোড কী বর্ণনা করে?

ISO/IEC 27001 এর বিপরীতে, ISO/IEC 27002 হল অনুশীলনের একটি কোড - একটি আনুষ্ঠানিক স্পেসিফিকেশনের পরিবর্তে একটি জেনেরিক উপদেষ্টা নথি। তথ্য সুরক্ষা সম্পর্কিত ঝুঁকিগুলির প্রতিক্রিয়া হিসাবে, প্রতিবেদনটি গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতার সাথে সম্পর্কিত বিষয়গুলির উপর ফোকাস সহ তথ্য সুরক্ষা নিয়ন্ত্রণ প্রদান করে৷

সাইবার নিরাপত্তার জন্য নির্দিষ্ট একটি ঘটনা ব্যবস্থাপনা ফাংশন কোনটি?

এই প্রক্রিয়াটি আইটি পরিকাঠামোতে ঘটতে পারে এমন সম্ভাব্য হুমকি বা ঘটনাগুলিকে রিয়েল-টাইমে সনাক্ত করা, পরিচালনা করা, রেকর্ড করা এবং বিশ্লেষণ করা এবং সেইসাথে যেকোন নিরাপত্তা সমস্যার সামগ্রিক দৃষ্টিভঙ্গি প্রদান করা জড়িত৷


  1. কেন নেটওয়ার্ক নিরাপত্তা সরঞ্জাম গুরুত্বপূর্ণ?

  2. সাইবার নিরাপত্তার বেতন কম কেন?

  3. কেন আমাদের সাইবার নিরাপত্তা এত অযোগ্য?

  4. সাইবার সিকিউরিটি প্রোগ্রামে কেন আপনাকে গ্রহণ করা হবে তার জন্য একটি শক্তিশালী মামলা?