কম্পিউটার

সেরা স্ব-যত্ন আচারের 6টি দম্পতিরা একসাথে করতে পারে৷

আপনি যখন আত্ম-যত্ন সম্পর্কে চিন্তা করেন, আপনি সাধারণত শুধুমাত্র নিজের উপর মনোনিবেশ করেন। যাইহোক, স্ব-যত্ন সবসময় সম্পূর্ণ একাকী অনুশীলন হতে হবে না।

আপনার উল্লেখযোগ্য অন্যের সাথে স্ব-যত্ন অনুশীলন করা আপনার বন্ধন বাড়াতে এবং আপনার সম্পর্ককে উন্নত করতে পারে। একটি দৃঢ় সম্পর্ক গড়ে তোলার ক্ষেত্রে অনেকগুলি দিক রয়েছে, তাহলে কেন স্ব-যত্নের আচারগুলিও অন্তর্ভুক্ত করবেন না?

শুধুমাত্র নিজের জন্য স্ব-যত্ন করার পরিবর্তে, এটিকে এমন কিছুতে পরিবর্তন করুন যা আপনি একসাথে করতে পারেন। দম্পতিরা একসাথে করতে পারেন এমন ছয়টি সেরা স্ব-যত্ন অনুষ্ঠান এখানে রয়েছে৷

1. আপনার বাড়ি বন্ধ করুন

সেরা স্ব-যত্ন আচারের 6টি দম্পতিরা একসাথে করতে পারে৷ সেরা স্ব-যত্ন আচারের 6টি দম্পতিরা একসাথে করতে পারে৷ সেরা স্ব-যত্ন আচারের 6টি দম্পতিরা একসাথে করতে পারে৷

ডিক্লাটারিং আপনার মানসিক সুস্থতার জন্য বিস্ময়কর কাজ করতে পারে। এটি কার্যকারিতা আপগ্রেড করতে পারে এবং আপনার বাড়ির সামগ্রিক সংগঠনকে উন্নত করতে পারে। অবশ্যই, কেউ পরিষ্কার এবং বাছাই করতে সময় ব্যয় করতে পছন্দ করে না, তবে আপনি এটিকে আপনার উল্লেখযোগ্য অন্যের সাথে করে এটিকে একটি মজাদার কার্যকলাপে পরিণত করতে পারেন।

কেউ বাক্সের স্তুপ স্থান নষ্ট বা অকেজো কাগজপত্রের স্তুপ দেখতে উপভোগ করে না। মেয়াদোত্তীর্ণ অবশিষ্টাংশে ভরা ফ্রিজার সম্পর্কে কী? কিছু মিউজিক চালু করুন এবং দম্পতি হিসাবে একসাথে বিশৃঙ্খলা মোকাবেলা করুন।

আপনার বাড়ি বন্ধ করার আরেকটি উপভোগ্য উপায় হল টস অ্যাপ ব্যবহার করা। এই অ্যাপ্লিকেশানটি আপনাকে একটি দৈনন্দিন কাজ সম্পাদন করার জন্য দেয়, যেমন আপনার পাত্রের ড্রয়ার বন্ধ করা, পুরানো তোয়ালেগুলি ফেলে দেওয়া, আপনার লেখার সরবরাহের মাধ্যমে বাছাই করা এবং আরও অনেক কিছু৷

আপনি দান করুন, পুনর্ব্যবহার করুন বা আপনার বিশৃঙ্খলা বিক্রি করুন, এটি আপনার সঙ্গীর সাথে উপভোগ করার জন্য একটি কার্যকর স্ব-যত্ন অনুশীলন হবে।

2. একসাথে ধ্যান করার চেষ্টা করুন

সেরা স্ব-যত্ন আচারের 6টি দম্পতিরা একসাথে করতে পারে৷

ধ্যান হল অন্যতম জনপ্রিয় স্ব-যত্ন অনুশীলন কারণ এটি শিথিল করার, ভারসাম্য খুঁজে বের করার এবং আপনার মনকে পরিষ্কার করার একটি দুর্দান্ত উপায়। সাধারণত, আপনি ধ্যানকে একা করার মতো কিছু মনে করবেন, তবে এটি এমন কিছু যা দম্পতিরা তাদের সম্পর্ককে উন্নত করতে একসাথে করতে পারে।

সকাল হোক বা শোবার আগে, একে অপরের পাশে বসুন, আপনার শ্বাসকে সিঙ্ক্রোনাইজ করার চেষ্টা করুন এবং একসাথে ধ্যান করুন।

আপনি ইনসাইট টাইমার নামক এই ওয়েবসাইট এবং অ্যাপটি দেখতে পারেন যেটিতে হাজার হাজার বিনামূল্যের নির্দেশিত ধ্যান রয়েছে, যার মধ্যে দম্পতি এবং সম্পর্কের মানুষদের লক্ষ্য করা ধ্যান সহ। 200 টিরও বেশি বিষয়ের সাথে, এমন একটি নির্দেশিত ধ্যান খুঁজে না পাওয়া কঠিন হবে যা আপনি পছন্দ করবেন না৷

ক্ষমা, ভালবাসা, অভিভাবকত্ব, সহানুভূতি এবং ধৈর্যের মতো সম্পর্কের বিষয়গুলি থেকে আপনি আপনার সঙ্গীর সাথে উপভোগ করতে পারেন এমন একটি চয়ন করুন৷

3. ওয়ার্কআউট পার্টনার হয়ে উঠুন

সেরা স্ব-যত্ন আচারের 6টি দম্পতিরা একসাথে করতে পারে৷

আপনি ইতিমধ্যেই একসাথে সম্পর্কের মধ্যে আছেন, তাহলে কেন একটি স্বাস্থ্যকর জীবনযাপনের জন্য একসাথে ব্যায়াম করবেন না? ওয়ার্কআউট বন্ধু হওয়া হল ফিট থাকার এবং প্রতিদিনের স্ব-যত্ন অনুশীলন করার একটি দুর্দান্ত উপায়।

আপনার সামগ্রিক স্বাস্থ্যের জন্য ভাল হওয়ার পাশাপাশি, ব্যায়াম হল আপনার এবং আপনার প্রিয়জনের জন্য একসাথে মানসম্পন্ন সময় কাটানোর আরেকটি উপায়। ব্যায়ামও অনেক ধরনের হয়, তাই এর জন্য শুধু জিমে যাওয়াই জড়িত নয়।

ব্যায়াম করার কিছু মজার উপায় হল হাইকিং, সাঁতার কাটা, নাচ, যোগব্যায়াম এবং আরও অনেক কিছু। আপনি যদি বাড়িতে থাকতে এবং আপনার উল্লেখযোগ্য অন্যদের সাথে ব্যায়াম করতে আরও স্বাচ্ছন্দ্য বোধ করেন, আপনি অনুপ্রেরণামূলক অনলাইন ব্যায়ামের ক্লাসের একটি পরিসর খুঁজে পেতে YouTube ব্যবহার করতে পারেন।

কি অনলাইন ব্যায়াম ক্লাস একসাথে করতে সম্পর্কে নিশ্চিত না? Juice &Toya হল একটি YouTube চ্যানেল যেখানে বিভিন্ন ওয়ার্কআউট ক্লাস রয়েছে যা দম্পতিরা একসাথে করতে পারে, HIIT এবং কার্ডিও থেকে শুরু করে ডাম্বেল ওয়ার্কআউট পর্যন্ত। এছাড়াও, এটি একটি দম্পতি দ্বারা প্রশিক্ষিত!

4. আপনার খাবারে রঙ যোগ করুন

সেরা স্ব-যত্ন আচারের 6টি দম্পতিরা একসাথে করতে পারে৷

একসাথে খাবার রান্না করা একটি অতি স্বস্তিদায়ক স্ব-যত্ন অনুষ্ঠান হতে পারে এবং এটি আপনার উল্লেখযোগ্য অন্যদের সাথে মানসম্পন্ন সময় ভাগ করে নেওয়ার একটি দুর্দান্ত উপায়।

আমরা আমাদের দেহে যা রাখি তাও অবিশ্বাস্যভাবে গুরুত্বপূর্ণ, এবং সেই কারণেই আপনার প্লেটে রঙের রংধনু অন্তর্ভুক্ত করা অপরিহার্য। একটি নিস্তেজ এবং অরুচিহীন খাবারের প্লেট আপনাকে বিভিন্ন, রঙিন ফল এবং সবজিতে ভরা প্লেটের মতো একই পুষ্টি নাও দিতে পারে।

দ্য রিয়েল সিম্পল গুড লাইফ ফুড ব্লগের সাহায্যে একসাথে আপনার খাবারে রঙ যোগ করুন, এটি একটি চমৎকার, পরিষ্কার-খাদ্য দম্পতি দ্বারা পরিচালিত যারা রান্না করতে এবং স্বাস্থ্যকর, সুস্বাদু খাবার খেতে পছন্দ করে।

একটি প্রাণবন্ত থাই-অনুপ্রাণিত চিকেন সালাদ এবং গ্রিল করা টেরিয়াকি স্যামন বাটি থেকে গ্রীক টার্কি বার্গার পর্যন্ত, আপনি দম্পতি হিসাবে একসাথে তৈরি করার জন্য সুস্বাদু কিছু পাবেন।

5. একসাথে একটি প্রকল্পে কাজ করুন

সেরা স্ব-যত্ন আচারের 6টি দম্পতিরা একসাথে করতে পারে৷

আপনি বসার ঘরটিকে ভিন্ন রঙে আঁকছেন, রান্নাঘরের ক্যাবিনেটগুলিকে সংস্কার করছেন বা দেয়ালে ছবি ঝুলিয়েছেন, একসাথে একটি প্রকল্পে কাজ করা উত্তেজনাপূর্ণ৷

একটি দল হিসাবে একসাথে কাজ করে, আপনি অর্জনের অনুভূতি তৈরি করেন। এছাড়াও, সেই টিম প্রোজেক্ট নিশ্চিত করবে যে আপনি সারাদিন শুধু সোফায় বসে টিভি দেখেই কাটাবেন না।

আপনি যদি একসাথে শিখতে চান বা সম্ভবত নতুন কিছু তৈরি করতে চান, তাহলে YouTube-এ Quantum Tech HD চ্যানেলটি দেখুন।

এই চ্যানেলটি বাড়ির জন্য অন্তহীন সৃজনশীল DIY ধারণা এবং প্রকল্পগুলি প্রদর্শন করে৷ এর মধ্যে কয়েকটির মধ্যে রয়েছে আপনার বাড়ির জন্য স্থান-সংরক্ষণের নকশা, আপনার বাড়ি আপগ্রেড করার ধারনা এবং হ্যান্ডম্যান টিপস এবং হ্যাক।

6. প্রকৃতিতে ফিরে যান

সেরা স্ব-যত্ন আচারের 6টি দম্পতিরা একসাথে করতে পারে৷

বাইরে যাওয়া এবং প্রকৃতির সৌন্দর্য উপভোগ করা আপনার সামগ্রিক স্বাস্থ্য এবং সুস্থতার উন্নতির অন্যতম সেরা উপায়। অগণিত স্ব-যত্ন অভ্যাস প্রকৃতির সাথে জড়িত, তাই আপনার পছন্দের একজনকে খুঁজে পাওয়া সহজ হবে।

আপনি যদি আরামদায়ক কিছু খুঁজছেন, তাহলে কেন একসাথে পার্কে একটি আরামদায়ক পিকনিক উপভোগ করবেন না? আপনি যদি আরও উদ্যমী কিছু করতে চান, তাহলে সম্ভবত বনের মধ্যে দিয়ে বেড়াতে যান।

বেশ কিছু চমত্কার অ্যাপ আপনার পরবর্তী হাইকিং অভিজ্ঞতা উন্নত করতে পারে। হাইকিং অ্যাপগুলির মধ্যে একটি হল অলট্রেইল। অ্যাপটিতে, আপনি সারা বিশ্ব জুড়ে 100,000 টিরও বেশি হাইকিং ট্রেল আবিষ্কার করবেন৷

দৈর্ঘ্য, অসুবিধা এবং রুটের ধরন অনুসারে আপনার অনুসন্ধানটি ফিল্টার করুন, তারপরে আপনার এবং আপনার প্রিয়জনের জন্য উপযুক্ত সম্ভাব্য সেরা হাইক খুঁজে পেতে ফটো এবং রেটিংগুলি দেখুন৷

আপনি যদি AllTrails অ্যাপটি না পেতে পারেন, তাহলে এটি অনলাইনে এর ওয়েবসাইটেও পাওয়া যাবে। AllTrails অ্যাপটি ব্যবহার করা সহজ এবং আপনার বহিরঙ্গন ক্রিয়াকলাপকে মজাদার করার জন্য নিখুঁত৷

দম্পতিদের জন্য স্ব-যত্ন আচারগুলি একটি অগ্রাধিকার হওয়া উচিত

স্ব-যত্ন অনুশীলন করা অত্যাবশ্যক কারণ এটিই আমরা আমাদের স্বাস্থ্য এবং সুস্থতার যত্ন নিই। দৈনন্দিন ভিত্তিতে বিভিন্ন ধরনের স্ব-যত্ন অনুশীলনের চেষ্টা করা এবং করা অপরিহার্য।

স্ব-যত্ন আচারগুলি একটি বিচ্ছিন্ন, একাকী ঘটনা হতে হবে না। আপনি যদি একটি সম্পর্কের মধ্যে থাকেন, তাহলে কেন একটি স্ব-যত্ন অনুশীলন যোগ করার কথা বিবেচনা করবেন না যা আপনি একসাথে করতে পারেন?

আপনার সম্পর্ককে শক্তিশালী করতে আপনার প্রিয়জনের সাথে অন্তত একটি বা এমনকি এই সমস্ত স্ব-যত্ন আচারগুলি চেষ্টা করুন। আপনাকে সাহায্য করার জন্য সংশ্লিষ্ট অ্যাপগুলি ডাউনলোড করতে বা YouTube ভিডিও ব্যবহার করতে ভুলবেন না!


  1. 2020 সালে 7টি সেরা ক্যামেরা ফোন আপনি কিনতে পারবেন

  2. 6টি সেরা এক্সবক্স ওয়ান এক্স এক্সেসরিজ যা আপনি ছাড়া বাঁচতে পারবেন না

  3. আমাজনের সেরা বিকল্পগুলির মধ্যে 6টি৷

  4. 4টি সেরা টুইটারের বিকল্প