কম্পিউটার

আপনাকে স্বাস্থ্যসেবা খরচ বাঁচাতে সাহায্য করার জন্য 6টি সেরা ওষুধের মূল্য তুলনা সরঞ্জাম

আপনি কি কিনছেন তা কোন ব্যাপার না, আপনি সর্বদা সেরা চুক্তি পেতে চাইবেন। এটি ওষুধের জন্য বিশেষভাবে সত্য, কারণ এটি ব্যয়বহুল হতে পারে। আপনি অসুস্থতা বা রক্ষণাবেক্ষণের জন্য ওষুধ খান না কেন, আপনার ওষুধের জন্য আপনাকে একটি হাত এবং একটি পা খরচ করতে হবে না।

তাই ফার্মেসিতে যাওয়ার আগে, কেন আপনার বিকল্পগুলি প্রথমে তুলনা করবেন না? এই কারণেই আপনাকে এই ছয়টি ওষুধের মূল্য তুলনা করার সরঞ্জামগুলি পরীক্ষা করতে হবে—যাতে আপনি আপনার ওষুধগুলি পাওয়ার সময় সেরা পছন্দ করতে পারেন৷

1. ফার্মেসি চেকার

আপনাকে স্বাস্থ্যসেবা খরচ বাঁচাতে সাহায্য করার জন্য 6টি সেরা ওষুধের মূল্য তুলনা সরঞ্জাম

এই ওয়েবসাইটটি আপনাকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং বিদেশ থেকে আপনার ওষুধের সর্বনিম্ন দাম খুঁজে পেতে দেয়। তারা 2003 সাল থেকে কাজ করছে, রোগী এবং ভোক্তাদের লক্ষ লক্ষ, বিলিয়ন না হলেও, ডলার বাঁচিয়েছে। ডক্টর টড কুপারম্যান ক্রমবর্ধমান সংখ্যক আমেরিকানদের তাদের ওষুধের জন্য আরও সাশ্রয়ী মূল্যের বিকল্প অনুসন্ধান করতে ইন্টারনেট ব্যবহার করতে সহায়তা করার জন্য এটি প্রতিষ্ঠা করেছিলেন৷

যেহেতু ফার্মাসিউটিক্যাল এবং ওষুধের নিরাপত্তা সম্পর্কে সঠিক জ্ঞান ছাড়া বিদেশে ফার্মেসি থেকে কেনাকাটা করা ঝুঁকিপূর্ণ হতে পারে, ফার্মেসি চেকার তাদের প্রত্যেকটি ফার্মেসিকে স্বাধীনভাবে যাচাই করে এই ঝুঁকি কমানোর লক্ষ্য রাখে। তাদের প্রক্রিয়া নিশ্চিত করে যে তারা যে ওষুধগুলি সুপারিশ করে তা নিরাপদ এবং কার্যকর৷

অধিকন্তু, ফার্মেসি চেকার কোনো ফার্মাসি বা ফার্মাসিউটিক্যাল কোম্পানির সাথে সংযুক্ত নয়, নিশ্চিত করে যে ভোক্তাদের কল্যাণ তাদের সর্বোত্তম স্বার্থে। এটি ConsumerLab.com-এর সাথেও অনুমোদিত, যা খাদ্যতালিকাগত পরিপূরক এবং পুষ্টি পণ্য মূল্যায়ন করে।

সম্পূর্ণ প্রকাশের জন্য, কোম্পানি বলে যে তারা ফার্মেসিগুলিকে তাদের প্রোগ্রাম, ওষুধের তালিকা, ডিসকাউন্ট কার্ড এবং বিজ্ঞাপনের অধীনে স্বীকৃতি চায় এমন ফি দিয়ে তারা অর্থ উপার্জন করে।

2. GoodRx

আপনাকে স্বাস্থ্যসেবা খরচ বাঁচাতে সাহায্য করার জন্য 6টি সেরা ওষুধের মূল্য তুলনা সরঞ্জাম

এই ওষুধের তুলনামূলক ওয়েবসাইটটি কেবলমাত্র দামের বিকল্পগুলির চেয়ে বেশি সরবরাহ করে। এটি অনলাইন ডাক্তার পরামর্শ, ল্যাব মূল্য তুলনা, একটি সদস্যতা প্রোগ্রাম, স্বাস্থ্য নিবন্ধ এবং এমনকি প্রদানকারী সংস্থান সহ অন্যান্য অনেক চিকিৎসা পরিষেবা অফার করে৷

ওয়েবসাইটটি আপনাকে দামের তুলনা করতে এবং এমনকি আরও সঞ্চয়ের জন্য কুপন অফার করতে দেয়। আপনার কাছে প্রেসক্রিপশন না থাকলে, আপনি অবিলম্বে একটি অ্যাপয়েন্টমেন্ট সেট করতে পারেন - আপনাকে ডাক্তারের সাথে দেখা করার জন্য দিন অপেক্ষা করতে হবে না। চিকিৎসা সেবা পেতে আপনার বীমার প্রয়োজন নেই, এবং অ্যাপয়েন্টমেন্টের জন্য বিজ্ঞাপিত মূল্য হবে আপনি যে মূল্য প্রদান করবেন, বীমাকৃত রোগীদের জন্য কোনো অগ্রাধিকারমূলক চিকিৎসা ছাড়াই।

মোবাইল অ্যাক্সেস সহজ করতে, আপনি আপনার ফোনে GoodRx অ্যাপ ডাউনলোড করতে পারেন। এটি নিশ্চিত করে যে আপনি আপনার ওষুধের জন্য সর্বোত্তম মূল্য পেতে পারেন, আপনি বাড়িতে, অফিসে বা যেতে যেতে।

ডাউনলোড করুন৷ :Android এর জন্য GoodRX | iOS (ফ্রি)

আপনাকে স্বাস্থ্যসেবা খরচ বাঁচাতে সাহায্য করার জন্য 6টি সেরা ওষুধের মূল্য তুলনা সরঞ্জাম

ব্লিঙ্ক হেলথ আপনাকে 35,000 টিরও বেশি ফার্মেসির মধ্যে মূল্য তুলনা করার অনুমতি দেয় যখন 15,000টিরও বেশি ওষুধে ছাড় দেওয়া হয়। কোম্পানী ফার্মেসির সাথে সরাসরি আলোচনার মাধ্যমে চমৎকার দাম প্রদান করে, নিশ্চিত করে যে আপনি একই ওষুধ পেতে পারেন কিন্তু অনেক কম দামে।

এবং আপনার মনের শান্তির জন্য, কোম্পানিটি বেশ কিছু জনপ্রিয় ফার্মেসিও তালিকাভুক্ত করে, যার মধ্যে রয়েছে:

  • ওয়ালমার্ট ফার্মেসি
  • অ্যালবার্টসনস
  • সেফওয়ে
  • ক্রোগার
  • পাবলিক্স
  • উইন-ডিক্সি

তারা BlinkRx অফার করে তাদের পরিষেবাকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যায়। এই অনলাইন ফার্মেসি আপনার ডাক্তারের কাছ থেকে সরাসরি আপনার প্রেসক্রিপশন নেয়। তারপরে তারা আপনাকে একটি টেক্সট বার্তা পাঠায় যে তারা সর্বোত্তম মূল্য দিতে পারে এবং তারপরে আপনি অনলাইনে চেক আউট করতে পারেন। সেখান থেকে, আপনার ওষুধ আপনার দোরগোড়ায় বিনামূল্যে বিতরণ করা হয়। অথবা আপনি পরিবর্তে এটি বাছাই করতে পারেন।

কিছু প্রশংসাপত্র বলে যে তারা BlinkRx এর মাধ্যমে উল্লেখযোগ্য পরিমাণে সংরক্ষণ করেছে। কিন্তু আপনি যদি আপনার বীমা ব্যবহার করতে চান তবে পরিষেবাটি সমস্ত রোগীর জন্য এটি গ্রহণ করে। তাই আপনি আপনার বীমাকারীকে ব্যবহার করতে চান বা পকেট থেকে অর্থপ্রদান করতে পছন্দ করেন না কেন, আপনি আপনার ওষুধের খরচ বাঁচাতে পারবেন।

ডাউনলোড করুন৷ :Android এর জন্য Blink Health Rx | iOS (ফ্রি)

4. WeRx

আপনাকে স্বাস্থ্যসেবা খরচ বাঁচাতে সাহায্য করার জন্য 6টি সেরা ওষুধের মূল্য তুলনা সরঞ্জাম

আপনি যদি আপনার স্থানীয় ফার্মেসি থেকে সরাসরি আপনার ওষুধ কিনতে পছন্দ করেন, তাহলে WeRx আপনাকে আপনার এলাকার সেরা দাম খুঁজে পেতে সাহায্য করতে পারে। ওয়েবসাইট অনুসারে, ওষুধের দাম 16 গুণ পর্যন্ত আলাদা হতে পারে, সব একই আশেপাশে। তাই কেনার আগে সবসময় আপনার ওষুধ পরীক্ষা করে নেওয়া উচিত।

যারা সরাসরি ফার্মেসি থেকে তাদের ওষুধ পেতে পছন্দ করেন তাদের জন্য WeRx হল সেরা বিকল্প—সেট আপ করার জন্য কোনও বিভ্রান্তিকর অ্যাপ নেই, কোনও অনলাইন পেমেন্ট নেই, কোনও ডেলিভারি নেই৷ সর্বোপরি, আপনি যখন একটি ফার্মেসিতে একটি নির্দিষ্ট ওষুধের জন্য ভাল দাম পেতে পারেন, তার মানে এই নয় যে আপনি একই জায়গায় আপনার অন্যান্য ওষুধের জন্য সেরা মূল্য পাবেন৷ এই অ্যাপটি শুধুমাত্র একটি সরাসরি তুলনা করার টুল।

তবুও, ওষুধ কেনাকাটা করার সময় আপনি যদি দামের তুলনা করতে চান, তাহলে আপনি আপনার iPhone এ WeRx অ্যাপটি ডাউনলোড করতে পারেন। তাই এমনকি আপনি যখন আপনার পছন্দের দোকানে ফার্মাসিস্টের সাথে দামগুলি পরীক্ষা করছেন, আপনি অর্থ বাঁচাতে সাহায্য করার জন্য প্রতিযোগিতামূলক দামের তুলনা শুরু করতে পারেন৷

ডাউনলোড করুন৷ :iOS এর জন্য WeRx (ফ্রি)

5. RxSaver

আপনাকে স্বাস্থ্যসেবা খরচ বাঁচাতে সাহায্য করার জন্য 6টি সেরা ওষুধের মূল্য তুলনা সরঞ্জাম

RxSaver ওয়েবসাইট আপনাকে কুপন প্রদান করে আপনার ওষুধ সংরক্ষণ করতে দেয়। আপনাকে যা করতে হবে তা হল ওষুধের ব্র্যান্ডের নাম বা জেনেরিক নাম দিয়ে অনুসন্ধান করুন এবং তারপর আপনার জিপ কোড লিখুন। সেখান থেকে, আপনি Walmart, Shoprite, Stop &Shop এবং আরও অনেক কিছু সহ জনপ্রিয় ফার্মেসি থেকে কুপনের একটি তালিকা পাবেন৷

প্রতি বোতল $3.00 থেকে $11.91 পর্যন্ত একটি ওষুধের সাথে ওষুধের মধ্যে দামের পার্থক্য দেখে আপনি অবাক হবেন। আপনি সর্বোত্তম সম্ভাব্য মূল্য পেতে পারেন তা নিশ্চিত করে এই ফলাফলে অনলাইন এবং শারীরিক ফার্মেসি উভয়ই অন্তর্ভুক্ত রয়েছে।

আপনি যদি একটি ফিজিক্যাল ফার্মেসি বেছে নেন, তাহলে আপনি একটি কুপন পাবেন যা আপনি পছন্দের মূল্য পেতে দোকানে দেখাবেন। কিন্তু যদি একটি অনলাইন ফার্মেসি থেকে সেরা মূল্য আসে, তাহলে আপনি স্বয়ংক্রিয়ভাবে সেই ওয়েবসাইটে লিঙ্ক হয়ে যাবেন যেখানে আপনি চেক-আউট প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে পারবেন৷

ডাউনলোড করুন৷ :Android এর জন্য RxSaver | iOS (ফ্রি)

6. একক যত্ন

আপনাকে স্বাস্থ্যসেবা খরচ বাঁচাতে সাহায্য করার জন্য 6টি সেরা ওষুধের মূল্য তুলনা সরঞ্জাম

SingleCare উপরের অ্যাপগুলির মতোই কাজ করে—আপনার ওষুধের জন্য অনুসন্ধান করুন, তারপর আপনি সেরা দাম সহ কুপন পাবেন। যাইহোক, যা তাদের আলাদা করে তোলে তা হল তাদের আরও বড় ফার্মেসির সাথে টাই-আপ রয়েছে। তাদের কিছু অংশীদার অন্তর্ভুক্ত:

  • ক্রোগার
  • হ্যারিস টিটার
  • রাইট এইড
  • ওয়ালগ্রিনস
  • CVS ফার্মেসি
  • ওয়ালমার্ট
  • কস্টকো ফার্মেসি
  • খাদ্য-সিংহ
  • geniusRx

আপনি যদি একটি নির্দিষ্ট ওষুধের জন্য অনুসন্ধান করেন, তাহলে আপনি সেই ওষুধের মূল্যের ইতিহাসও দেখতে পাবেন, এছাড়াও প্রধান ফার্মাসিতে 12 মাসের গড় মূল্য দেখতে পাবেন। তারপরে আপনি SingleCare-এর ডিসকাউন্ট মূল্যের তুলনা করতে পারবেন, যাতে আপনি জানেন যে আপনি তাদের পরিষেবা ব্যবহার করলে আপনি কতটা সাশ্রয় করছেন।

যারা ওষুধ নিতে বাইরে যেতে চান না তারাও তাদের প্রেসক্রিপশন বাড়িতে ডেলিভারি করতে SingleCare-এর ডিজিটাল ফার্মেসি পার্টনার geniusRx ব্যবহার করতে পারেন। অর্ডার করা সহজ করতে, আপনি যেখানেই থাকুন না কেন, আপনার ওষুধের জন্য সেরা মূল্য পেতে পারেন তা নিশ্চিত করে আপনি তাদের অ্যাপ ব্যবহার করতে পারেন।

ডাউনলোড করুন৷ :Android এর জন্য SingleCare | iOS (ফ্রি)

আপনার মানিব্যাগ না ভেঙে আপনার স্বাস্থ্যের যত্ন নিন

যদিও ওষুধগুলি নিষেধমূলকভাবে ব্যয়বহুল হতে পারে, তবে এটি হওয়ার দরকার নেই। এই তুলনামূলক সরঞ্জামগুলি আপনাকে আপনার প্রেসক্রিপশনের জন্য সর্বোত্তম মূল্য পেতে সাহায্য করতে পারে, এইভাবে আপনার অর্থ সাশ্রয় হয়। এবং যত বেশি মানুষ এইগুলি ব্যবহার করে, তারা আরও প্রতিযোগিতা চালাতে পারে৷

রোগীরা তাদের ওষুধের জন্য সর্বোত্তম মূল্য পান তা নিশ্চিত করে এমন অ্যাপগুলির মাধ্যমে, ফার্মেসি এবং ফার্মাসিউটিক্যাল কোম্পানিগুলিকে অবশ্যই আরও ভাল মূল্য দেওয়া শুরু করতে হবে। অন্যথায়, তারা তাদের প্রতিযোগিতার দ্বারা মূল্যবান হতে পারে। এটি আজ বিশেষভাবে সত্য কারণ দামের তুলনা করা এখন প্রেসক্রিপশনের জেনেরিক নাম টাইপ করার মতোই সহজ৷


  1. অনলাইন শপিংয়ের জন্য 10টি সেরা ব্রাউজার এক্সটেনশন যা আপনাকে অর্থ সাশ্রয় করতে সহায়তা করবে

  2. টুইটারে অ-অনুসরণকারীদের আনফলো করতে সাহায্য করার জন্য দরকারী টুল

  3. 5টি দরকারী টুল যা আপনাকে জাল খবর সনাক্ত করতে সাহায্য করবে

  4. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 12টি সেরা দামের তুলনা অ্যাপ