কম্পিউটার

লিনাক্স সম্পর্কে শিখতে শীর্ষ 5 লিনাক্স পডকাস্ট

লিনাক্স সম্পর্কে শিখতে শীর্ষ 5 লিনাক্স পডকাস্ট

প্রযুক্তির বৃদ্ধি এবং পরিবর্তনের সাথে সাথে আমাদের সম্প্রদায়ের সাথে সংযোগ করার জন্য লিনাক্স ব্যবহারকারীদের জন্য আমাদের কাছে ক্রমবর্ধমান উপায় উপলব্ধ রয়েছে। এটি ওপেন সোর্সের একটি অপরিহার্য অংশ; একটি সম্প্রদায় ছাড়া, কোন প্রতিক্রিয়া, বন্ধুত্ব, বা সহযোগিতা নেই। সম্প্রদায় সংযোগের চেতনায়, এখানে শীর্ষ পাঁচটি লিনাক্স পডকাস্ট রয়েছে যা আপনাকে লিনাক্স শিখতে, সম্প্রদায়গুলিকে একত্রিত করতে এবং লিনাক্স এবং এর ব্যবহারকারীদের উপরে তুলতে দেয়৷

1. লিনাক্স আনপ্লাগড

জুপিটার সম্প্রচার সম্পর্কে কথা না বলে লিনাক্স পডকাস্ট সম্পর্কে কথা বলা কঠিন। তারা বছরের পর বছর ধরে লিনাক্সের বিষয়বস্তু এক বা অন্য ফর্মে এবং বিভিন্ন ফর্ম্যাটে প্রকাশ করে আসছে। তাদের রয়েছে সংক্ষিপ্ত ফর্মের লিনাক্স হেডলাইন, আরও আনুষ্ঠানিক লিনাক্স অ্যাকশন নিউজ এবং দীর্ঘদিনের ফ্যান-প্রিয় লিনাক্স আনপ্লাগড।

লিনাক্স সম্পর্কে শিখতে শীর্ষ 5 লিনাক্স পডকাস্ট

Linux Unplugged হল সম্প্রদায়ের খবর এবং মিথস্ক্রিয়া সম্পর্কে। তাদের কাছে একটি "ভার্চুয়াল LUG" রয়েছে যা Mumble এর মাধ্যমে সংযুক্ত থাকে এবং পুরো পর্ব জুড়ে Mumble রুমের সাথে যোগাযোগ করে। এগুলি প্রধান ডিস্ট্রো এবং সফ্টওয়্যার রিলিজগুলি কভার করে, বড় লিনাক্সের খবরগুলিতে গভীরভাবে ডুব দেয় এবং সাধারণত পুরো শো জুড়ে সম্প্রদায়ের অনুভূতি জাগিয়ে তোলে। শোতে এটি সম্পর্কে কথা বলার আগে তারা কীভাবে নতুন হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার পরীক্ষা করে তা আমি পছন্দ করি। এটি আমার মধ্যে আত্মবিশ্বাস জাগিয়ে তোলে যে তারা জানে যে তারা কী সম্পর্কে কথা বলছে এবং একটি জ্ঞাত স্থান থেকে কথা বলছে।

ক্রিস এবং ওয়েসের মধ্যে কাজের সম্পর্ক স্পষ্টতই উষ্ণ এবং বন্ধুত্বপূর্ণ, যা এমন একটি পরিবেশ তৈরি করে যা শ্রোতাকে তাদের জগতে স্বাগত জানায়, তা প্রথমবার বা 201 তম বার শোনা হোক না কেন।

2. সবার জন্য লিনাক্স

সবার জন্য লিনাক্স একটি চমৎকার পডকাস্ট, বিশেষ করে লিনাক্স বিশ্বের নতুনদের জন্য। হোস্ট, জেসন ইভাঞ্জেলহো, বিভিন্ন সাইটের (ফোর্বস সহ) একজন প্রসিদ্ধ লেখক, কিন্তু লিনাক্স ফর এভরিবার হল সেই পডকাস্ট যা তিনি লিনাক্সে তার যাত্রা নথিভুক্ত করতে শুরু করেছিলেন। তিনি 2018 সালে লিনাক্স ব্যবহার করা শুরু করেছিলেন, তাকে একজন আপেক্ষিক নবাগত করে তোলেন এবং সম্প্রদায়ের বিভিন্ন ঘটনা সম্পর্কে তাকে একটি অনন্য দৃষ্টিভঙ্গি দেন।

লিনাক্স সম্পর্কে শিখতে শীর্ষ 5 লিনাক্স পডকাস্ট

তার অনুষ্ঠানের একটি স্বাক্ষর হল প্রতিটি পর্বের একেবারে শুরুতে, যেখানে একজন ভক্ত বা বাইরের কিছু অবদানকারী তাদের একটি ক্লিপ পাঠান যাতে প্রত্যেক শ্রোতাকে তাদের নিজ নিজ ভাষায় স্বাগত জানানো হয়। এটি একটি পরিষ্কার অনুস্মারক যে সম্প্রদায়ে আমাদের সকলের একটি স্থান রয়েছে এবং সম্প্রদায়টি আমরা যা ভাবি তার চেয়ে অনেক বড় এবং আরও বিস্তৃত।

3. গন্তব্য লিনাক্স

একটি স্ব-বর্ণিত "যারা লিনাক্স চালাতে ভালবাসেন তাদের কথোপকথনমূলক পডকাস্ট," ডেস্টিনেশন লিনাক্স আসলেই এটি। এটা খুব কথোপকথন, এবং এটা শুনতে একটি পরিতোষ. যারা লিনাক্স সম্পর্কে খুব আবেগপ্রবণ এবং অভিজ্ঞ, এবং যাদের সকলেরই খুব দৃঢ় মতামত রয়েছে, এবং আপনি একটি খুব বিনোদনমূলক অনুষ্ঠান পাবেন।

লিনাক্স সম্পর্কে শিখতে শীর্ষ 5 লিনাক্স পডকাস্ট

আমার জন্য, এর প্রাথমিক বৈশিষ্ট্য হল যে এটি আমাকে সম্প্রদায়ের নতুন প্রকাশ এবং উন্নয়ন সম্পর্কে সমালোচনামূলকভাবে ভাবতে বাধ্য করে। তারা তাদের অতিথিদের কঠিন এবং গুরুত্বপূর্ণ প্রশ্ন জিজ্ঞাসা করবে, এবং এটি আমাকে প্রতিটি পর্বে আমার "চিন্তার ক্যাপ" পরার কথা মনে করিয়ে দেয়। জিনোম শেল ফ্যান হিসাবে, জিনোম শেল নিয়ে তাদের অভিযোগগুলি বেশিরভাগ সময়ই বৈধ, এবং এটি আমাকে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে ব্যবহার করা সরঞ্জামগুলি দেখতে সহায়তা করে।

4. লিনাক্স স্পটলাইট

লিনাক্স স্পটলাইট সেই শ্রোতাদের জন্য একটি চমৎকার পডকাস্ট যারা লিনাক্স সম্প্রদায়ের সদস্যদের সম্পর্কে একটু বেশি জানতে চাইছেন। Rocco প্রযুক্তি থেকে শুরু করে ব্যক্তিগত বিবরণ পর্যন্ত প্রশ্ন জিজ্ঞাসা করার একটি দুর্দান্ত কাজ করে এবং সেগুলি সবই শোতে বিশাল মূল্য যোগ করে। আমি প্রযুক্তির পিছনে থাকা লোকদের সম্পর্কে আরও কিছুটা শিখতে পছন্দ করি এবং এটি আমাকে ক্যানোনিকাল, জুপিটার ব্রডকাস্টিং এবং সিস্টেম76 এর মতো বড় সংস্থাগুলির সাথে আরও সংযুক্ত বোধ করতে সাহায্য করে৷

লিনাক্স সম্পর্কে শিখতে শীর্ষ 5 লিনাক্স পডকাস্ট

লিনাক্স স্পটলাইটে ব্যক্তিগত বিবরণ বেরিয়ে আসে যা আপনি অন্যথায় শিখতে পারেননি। উদাহরণস্বরূপ, আমি শিখেছি যে System76-এর কার্ল রিচেল তার নিজের ব্যক্তিগত গাড়িতে গ্রাহকদের বাড়িতে সরাসরি বিক্রি করা কিছু প্রাথমিক ল্যাপটপ চালান। এটি লিনাক্স সম্পর্কে ভাল কথা ছড়িয়ে দেওয়ার জন্য যে কঠোর পরিশ্রম লাগে তার একটি অনুস্মারক এবং এটি এমন একটি থ্রেড যা আমাদের সকলের মধ্য দিয়ে চলে।

5. লেট নাইট লিনাক্স

লেট নাইট লিনাক্স হল একটি মজাদার, নৈমিত্তিক, বিনোদনমূলক পডকাস্ট যা লিনাক্স সম্প্রদায়ের সমস্ত বন্ধুদের একত্রিত করে, যার মধ্যে একজন দীর্ঘ সময়ের ব্যবহারকারী, একজন প্রশাসক/ডেভেলপার, একজন প্রযুক্তিগত লেখক এবং উবুন্টু ডেস্কটপের প্রাক্তন প্রধান। যেমন তারা বলে, "মদ্যপান, শপথ, দৃঢ় মতামত এবং উবুন্টু সম্পর্কে চুপ থাকতে বলা হবে বলে আশা করুন।" এটি সম্প্রদায়ের প্রাপ্তবয়স্কদের জন্য একটি পডকাস্ট, তবে সেই শক্তিশালী মতামতগুলি কথোপকথনকে আলোড়িত করতে এবং একটি ভাল হাসির জন্য দরকারী৷

লিনাক্স সম্পর্কে শিখতে শীর্ষ 5 লিনাক্স পডকাস্ট

LNL-এর ছেলেরা তাদের পডকাস্ট শুনে স্বাচ্ছন্দ্য এবং স্বাচ্ছন্দ্য বোধ করা সহজ করে তোলে। কন্টেন্টের স্রষ্টা এবং ভোক্তাদের বাধা ভেঙ্গে ফেলা সবসময় সহজ নয়, কিন্তু তারা যেভাবে কৌতুক করে এবং একে অপরের সাথে কথা বলে তা তাদের সাথে আমাকে হাসায়। আমি আমার দিন শুরু করার আগে আমার সকালকে উজ্জ্বল করতে সবসময় তাদের নতুন পর্বের অপেক্ষায় থাকি।

আমি আশা করি আপনি পথ ধরে একটি বা দুটি নতুন পডকাস্ট পেয়েছেন। এখন সেরা ফ্রি অ্যান্ড্রয়েড পডকাস্ট অ্যাপগুলি পরীক্ষা করে দেখুন, স্পটিফাইতে কীভাবে একটি পডকাস্ট প্লেলিস্ট তৈরি করবেন তা শিখুন এবং এমনকি Linux-এ কীভাবে উচ্চ-মানের পডকাস্ট তৈরি করবেন তা আবিষ্কার করুন।


  1. সাংকেতিক ভাষা শেখার জন্য শীর্ষ 5টি আইফোন অ্যাপ

  2. S মোডে Windows 10 সম্পর্কে সব জানুন

  3. সিরি দিয়ে কীভাবে পডকাস্ট ব্যবহার করবেন তা জানুন

  4. উবুন্টু লিনাক্সের শীর্ষ 6 বিকল্প