কম্পিউটার

শীর্ষ 5 সবচেয়ে দরকারী উত্পাদনশীলতা Flatpaks

শীর্ষ 5 সবচেয়ে দরকারী উত্পাদনশীলতা Flatpaks

ফ্ল্যাটপ্যাকস এবং অন্যান্য সার্বজনীন প্যাকেজ ফরম্যাটগুলি আরও জনপ্রিয় হয়ে উঠছে এবং সঙ্গত কারণে। ফ্ল্যাটপ্যাক বিশেষ করে বিভিন্ন ধরণের লিনাক্স ডিস্ট্রিবিউশনকে লক্ষ্য করে এবং তাদের সকলের জন্য সেটআপ বেশ সহজ করে তোলে। এর মানে হল যে যদি আমি ফ্ল্যাটপ্যাকগুলির একটি গ্রুপ খুঁজে পাই যা আমি সত্যিই পছন্দ করি, আমি সেগুলিকে ফেডোরা, সোলাস, এন্ডলেস ওএস, ম্যাজিয়া, এলিমেন্টারিওএস, জেন্টু বা ক্লিয়ার লিনাক্সে পেতে পারি। ফ্ল্যাটপ্যাকসের অবিশ্বাস্য ক্রস-ডিস্ট্রো প্রকৃতির সম্মানে, এই নিবন্ধটি শীর্ষ পাঁচটি সবচেয়ে দরকারী উত্পাদনশীলতা ফ্ল্যাটপ্যাকগুলিকে হাইলাইট করবে৷

একটি দ্রুত নোট :এগুলি শুধুমাত্র Flathub-এর "উৎপাদনশীলতা" বিভাগের ফ্ল্যাটপ্যাক নয়৷ তাদের মধ্যে কিছু আছে, তবে এগুলি আপনাকে আপনার দিনের কাজগুলি করতে সহায়তা করার জন্য আপনার কাছে উপলব্ধ সরঞ্জামগুলির প্রশস্ততা দেখানোর জন্য।

1. Apostrophe:একটি মার্জিত, বিভ্রান্তি-মুক্ত মার্কডাউন সম্পাদক

মার্কডাউন হল সেই টুলগুলির মধ্যে একটি যা ওপেন সোর্স সম্প্রদায়ের অনেকেই জানেন কিভাবে ব্যবহার করতে হয় এবং অনেকেই জানতে চায় কিভাবে ব্যবহার করতে হয়। মার্কডাউন শেখার সবচেয়ে বড় উপায়গুলির মধ্যে একটি হল ওপেন-সোর্স নোট-টেকিং অ্যাপ জপলিনের মাধ্যমে। তারা শিরোনাম, তালিকার মৌলিক বিন্যাস, লাইন বিরতি এবং লিঙ্ক এবং চিত্র এম্বেড সহ বেশিরভাগ মৌলিক বিষয়গুলি শেখায়।

শীর্ষ 5 সবচেয়ে দরকারী উত্পাদনশীলতা Flatpaks

Apostrophe, যাইহোক, যারা ইতিমধ্যে মার্কডাউন জানেন তাদের লক্ষ্য করে। এটি একটি খুব সাধারণ ইন্টারফেস, যা আমার পছন্দের কিছু। এটা সত্যিই বিজ্ঞাপন হিসাবে আপনার উপায় আউট পায়. মার্কডাউন এডিটর হিসাবে অ্যাপোস্ট্রফি সম্পর্কে আমি সত্যিই আরেকটি জিনিস পছন্দ করি তা হল এটির একটি পূর্বরূপ ফলক নেই যদি না আপনি এটির জন্য বিশেষভাবে জিজ্ঞাসা করেন। যেহেতু আমি মার্কডাউনের সাথে আরও স্বাচ্ছন্দ্য পেয়েছি, আমি শুধু লিখতে চেয়েছিলাম, তারপর রেন্ডার করা পাঠ্যটি পরে কেমন দেখায় তা দেখুন।

শীর্ষ 5 সবচেয়ে দরকারী উত্পাদনশীলতা Flatpaks

2. LibreOffice:একটি সম্পূর্ণ অফিস উত্পাদনশীলতা স্যুট

শীর্ষ 5 সবচেয়ে দরকারী উত্পাদনশীলতা Flatpaks

LibreOffice হল লিনাক্স ডেস্কটপ সম্প্রদায়ের একজন অদম্য সদস্য। একটি অফিস স্যুট হিসাবে, এটি এই প্রশ্নের উত্তর দেয়, "লিনাক্সে আমার স্প্রেডশীটগুলিতে আমি কীভাবে কাজ করব?" এটির হাতা উপরে বেশ কয়েকটি দরকারী কৌশল রয়েছে। কিন্তু, LibreOffice-এর সবচেয়ে বড় জিনিসগুলির মধ্যে একটি হল যখন এটি একটি ফ্ল্যাটপ্যাকে পরিণত হয়েছিল। এটি একটি সম্পূর্ণ-বৈশিষ্ট্যযুক্ত, সম্পূর্ণ-এমএস অফিস ফর্ম্যাট-সামঞ্জস্যপূর্ণ অফিস স্যুটের জন্য বিস্তৃত ডিস্ট্রোতে অনুমতি দেয়। আমি আরো কিছু বলতে চাই?

3. রেমিনা:একটি সহজে ব্যবহারযোগ্য দূরবর্তী ডেস্কটপ ক্লায়েন্ট

এখানেই "উৎপাদনশীলতা" আরও বিষয়গত মোড় নেয়। Remmina সেখানে প্রত্যেকের জন্য একাধিক দূরবর্তী বা ভার্চুয়াল মেশিন পরিচালনা করে, এবং আপনি একটি খুব ব্যবহারকারী-বান্ধব রিমোট ডেস্কটপ ক্লায়েন্ট পেতে চান। আপনি একটি সাধারণ ট্যাবড ভিউ সহ একটি উইন্ডোতে একাধিক মেশিনের সাথে সংযোগ করতে পারেন, পরিষ্কার স্ক্রিনশট নিতে পারেন, কীবোর্ড ইনপুট নিতে পারেন এবং নিয়ন্ত্রণ প্যানেল থেকে USB ডিভাইসগুলিকে পুনঃনির্দেশ করতে পারেন৷

শীর্ষ 5 সবচেয়ে দরকারী উত্পাদনশীলতা Flatpaks

এটি এমন ব্যক্তির জন্য বিশাল যা সাধারণত পরীক্ষা এবং প্রদর্শনের জন্য একাধিক ভার্চুয়াল মেশিন চালায়। ভার্চুয়াল মেশিনে সাধারণত virsh দ্বারা নিয়ন্ত্রিত QEMU/KVM ভার্চুয়ালাইজেশন জড়িত থাকে ভার্চুয়াল মেশিনের ডিসপ্লে সার্ভার থেকে আউটপুট দেখতে টার্মিনাল এবং একটি দূরবর্তী ডেস্কটপ ক্লায়েন্ট থেকে। দুটি ভিন্ন ডিস্ট্রোতে একই প্রক্রিয়া পরীক্ষা করার জন্য একটি উবুন্টু এবং আরএইচইএল ভার্চুয়াল মেশিন উভয়ই একই সময়ে চালানো আমার জন্য রেমিনা সত্যিই সহজ করে তোলে। আপনি দুটি ট্যাব আলাদাও করতে পারেন, তবে সামনে পিছনে সুইচ করা যথেষ্ট সহজ।

শীর্ষ 5 সবচেয়ে দরকারী উত্পাদনশীলতা Flatpaks

4. অডাসিটি:একটি শক্তিশালী অডিও রেকর্ডার এবং সম্পাদক

যে কোনো ধরনের অডিও কাজ করে এমন যেকোনো ব্যক্তির জন্য, Audacity একটি আবশ্যকীয় অ্যাপ্লিকেশন। এটিতে এক টন বিভিন্ন প্লাগইন এবং বৈশিষ্ট্য রয়েছে যা পডকাস্ট, ভয়েসওভার বা সঙ্গীতকে রেকর্ডিং এবং সম্পাদনা করে তোলে। আমি অনুমান করব যে অনেক জনপ্রিয় লিনাক্স এবং ওপেন সোর্স পডকাস্ট তাদের পছন্দের অডিও প্রসেসিং প্রোগ্রাম হিসাবে অডাসিটি ব্যবহার করে।

শীর্ষ 5 সবচেয়ে দরকারী উত্পাদনশীলতা Flatpaks

দলটি অডাসিটি ফ্ল্যাটপ্যাক প্রকাশ করার আগে, সহজভাবে লিনাক্সে অডাসিটি পাওয়া একটি চ্যালেঞ্জ ছিল। আপনি উবুন্টু বা মিন্টে একটি পিপিএ যোগ করতে পারেন বা উত্স থেকে এটি তৈরি করতে পারেন। এটি সব ঠিকঠাক এবং ভাল, তবে এটি এন্ট্রি-লেভেল ব্যবহারকারীদের জন্য একটি দুর্দান্ত অভিজ্ঞতা তৈরি করে না। ফ্ল্যাটপ্যাক এটিকে সম্পূর্ণরূপে হ্রাস করে এবং একটি সফ্টওয়্যার কেন্দ্র থেকে একটি সাধারণ ডাউনলোডের অনুমতি দেয়।

5. ফায়ারফক্স:ওপেন-সোর্স ওয়েব ব্রাউজারে যেতে

FOSS সম্প্রদায়ের আরেকটি দীর্ঘস্থায়ী সদস্য, ফায়ারফক্স হল এমন একটি মান যার দ্বারা অন্যান্য অনেক ওপেন সোর্স ব্রাউজার রাখা হয়। এখন, মজিলা একটি অফিসিয়াল ফায়ারফক্স ফ্ল্যাটপ্যাক প্রকাশ করার সাথে সাথে, তারা অনেক ফ্ল্যাটপ্যাক ব্যবহারকারীর হাতে নিজেদের তুলে দিয়েছে৷ ফেডোরার একটি ফায়ারফক্স ফ্ল্যাটপ্যাক কিছু সময়ের জন্য ছিল, কিন্তু এখন অনেক ডিস্ট্রিবিউশন যা ফ্ল্যাটপ্যাকগুলিতে ফোকাস করছে তারা তাদের ব্যবহারকারীদের ফায়ারফক্সের একটি স্থিতিশীল, সীমাবদ্ধ, অফিসিয়াল সংস্করণ ব্যবহার করতে এবং উপভোগ করতে সক্ষম হবে। আপনি সেন্টোস এর মত কিছুতে ফায়ারফক্সের নতুন সংস্করণ পেতে সক্ষম হবেন, যা ফায়ারফক্সের একটি ESR ব্যবহার করে এবং অনেক নতুন ফায়ারফক্স বৈশিষ্ট্য পায় না।

শীর্ষ 5 সবচেয়ে দরকারী উত্পাদনশীলতা Flatpaks

আজকাল কাজ করার জন্য একটি ওয়েব ব্রাউজার অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনি একটি প্রযুক্তিগত সমস্যা নিয়ে গবেষণা করছেন, কোনো ধরনের ওয়েবমেল প্রদানকারীর মাধ্যমে একটি ইমেল পাঠাচ্ছেন, বা কোনো ইকমার্স ওয়েবসাইটে কেনাকাটা করছেন, এমন অনেক লোক আছে যারা ব্রাউজার ছাড়া আর কিছুই না খুলে একাধিক দিন যেতে পারে। এটি এখন বিশেষভাবে সত্য যা আপনি পরিচালনা করবেন বিভিন্ন সিস্টেমের জন্য ওয়েব ইন্টারফেসের আবির্ভাবের সাথে। আপনার পাশে একটি ভাল ওয়েব ব্রাউজার না থাকলে, আপনি বেশ আটকে যাবেন।

আমি আশা করি আপনি Flatpaks সম্পর্কে নতুন কিছু শিখেছেন বা একটি নতুন Flatpak আবিষ্কার করেছেন যা আপনি চেষ্টা করতে চান। এটি যদি ফ্ল্যাটপ্যাকস-এর প্রতি আপনার আগ্রহ বাড়িয়ে দেয়, তবে কীভাবে ফেডোরাতে ফ্ল্যাটপ্যাকস দিয়ে শুরু করবেন এবং কীভাবে লিনাক্সে উইনপ্যাকের সাথে উইন্ডোজ গেমগুলি ইনস্টল করবেন তা শিখতে ভুলবেন না৷


  1. লিনাক্সে সবচেয়ে সহজ ডু (ডিস্ক ব্যবহার) কমান্ড

  2. 5টি দরকারী উৎপাদনশীলতা বট স্ল্যাকের জন্য

  3. আপনার লিনাক্স টার্মিনাল থেকে Flatpaks চালু করুন

  4. উবুন্টু লিনাক্সের শীর্ষ 6 বিকল্প