কম্পিউটার

5টি দরকারী উৎপাদনশীলতা বট স্ল্যাকের জন্য

5টি দরকারী উৎপাদনশীলতা বট স্ল্যাকের জন্য

দেখে মনে হচ্ছে স্ল্যাকের উল্লেখ করার সময় যে কেউ যে বিষয়ে কথা বলে তা হল কিছু চ্যাট বট কতটা দুর্দান্ত। আপনি একটি স্ল্যাক বট পেতে পারেন যা আপনাকে এমনকি পিজ্জার অর্ডার দেয়। এখন, এগুলি খুব দুর্দান্ত, কিন্তু বটগুলির কী হবে যা আপনাকে স্ল্যাকে আপনার দলের মধ্যে উত্পাদনশীলতা বাড়াতে সহায়তা করে?

সেখানে স্ল্যাকের জন্য প্রচুর উত্পাদনশীলতা বট রয়েছে এবং তাদের মধ্যে অনেকগুলিই ভাল – এত বেশি যে এটি সম্ভবত আমাদের তৈরি একমাত্র তালিকা হবে না। আসুন স্ল্যাকের জন্য কিছু ভাল উৎপাদনশীলতা চ্যাট বট দেখি।

1. স্ল্যাক ডাইজেস্ট

5টি দরকারী উৎপাদনশীলতা বট স্ল্যাকের জন্য

স্ল্যাক ডাইজেস্ট আপনার বিভিন্ন স্ল্যাক চ্যানেলের দিকে নজর দেয় এবং আপনাকে প্রতিদিন একটি সংক্ষিপ্ত বিবরণ দেয়। আপনি যদি একটি বড় দলের সাথে স্ল্যাকে থাকেন এবং অনেকগুলি ভিন্ন জিনিস চলতে থাকে তবে এটি নিখুঁত। এই বটটিকে আপনার ডেস্কে নিক্ষিপ্ত একটি "স্ট্যাটাস রিপোর্ট" এর মতো বিবেচনা করুন৷

এটি বিশেষত প্রকল্প নেতাদের জন্য দরকারী হতে পারে যারা তাদের কর্মীদের কাছ থেকে প্রতিদিনের ভিত্তিতে প্রতিবেদন পেতে চান। আপনি যখন স্ল্যাক ডাইজেস্ট ব্যবহার করেন তখন আপনি ব্যক্তিগত বার্তার মাধ্যমে আপনার দৈনিক সারাংশ বিনামূল্যে পেতে সক্ষম হবেন। বিকল্পভাবে, আপনি যদি কিছুটা নগদ দেন, আপনি ইমেলের মাধ্যমেও তা পাবেন।

2. একত্রিতভাবে

5টি দরকারী উৎপাদনশীলতা বট স্ল্যাকের জন্য

আপনি যদি আপনার দলের সদস্যদের মেসেজ শিডিউল করার উপায় খুঁজছেন, তাহলে Convergely চেক আউট করার কথা বিবেচনা করুন। এটির সাহায্যে আপনি একজন ব্যক্তি বা বহু লোকের কাছে শুধুমাত্র একবারের জন্য বা পুনরাবৃত্তিমূলক বার্তাগুলি সারিবদ্ধ করতে সক্ষম হবেন৷

কনভারজলি আপনাকে কেবল বার্তাগুলি নির্ধারণ করতে দেয় না, তবে পোল তৈরি করা, বিভিন্ন কাজ বরাদ্দ করা এবং ভাগ করা এবং চিত্রগুলি টীকা করাও সম্ভব৷ সামগ্রিকভাবে, আপনি যদি একটি দল পরিচালনা করেন এবং উত্পাদনশীলতা উন্নত করতে চান তবে এই টুলটি আপনার অবশ্যই পরীক্ষা করা উচিত।

3. প্রউড

5টি দরকারী উৎপাদনশীলতা বট স্ল্যাকের জন্য

আপনি কি কখনও আপনার দলের জন্য একটি পুরস্কার সিস্টেম সেট আপ করতে চেয়েছিলেন? Prowd-এর মাধ্যমে, আপনি করতে পারেন। প্রতিবার আপনার স্ল্যাক চ্যানেলের কোনো দলের সদস্য একটি কাজ সম্পন্ন করে, আপনি এই বটটি ব্যবহার করে তাদের পয়েন্ট বরাদ্দ করতে পারেন, কার্যকরভাবে একটি মেধা-ব্যাজ-সদৃশ লিডার বোর্ড তৈরি করতে পারেন।

এই লিডার বোর্ডটি তারপরে আপনার দলকে ব্যক্তিগতভাবে প্রপস দেওয়ার জন্য ব্যবহার করা যেতে পারে, সেইসাথে তাদের নিজেদের সম্পর্কে আরও ভাল বোধ করতে এবং আরও বেশি উত্পাদনশীল হওয়ার জন্য কঠোর পরিশ্রম করার চেষ্টা করার অনুমতি দেয়৷

4. অফিসের বাইরে বট

5টি দরকারী উৎপাদনশীলতা বট স্ল্যাকের জন্য

অফিসের বাইরে বট হল একটি সাধারণ বট যা অন্য স্ল্যাক ব্যবহারকারীদের বলতে পারে যখন আপনি দূরে থাকেন। প্রতিবার যখন অন্য ব্যবহারকারী আপনাকে চ্যাটে উল্লেখ করবে, OoO বট বাজবে এবং তাদের জানাবে যে আপনি বর্তমানে উপলব্ধ নন।

বৈশিষ্ট্যগুলির মধ্যে বার্তা সেট করার পাশাপাশি আপনি কখন অফিসের বাইরে আছেন এবং কখন ফিরে আসছেন তা অন্তর্ভুক্ত করে। উদাহরণস্বরূপ:আপনি দুপুরের খাবারের জন্য চলে যান এবং আপনি এক ঘন্টা চলে গেছেন। আউট অফ অফিস বট দিয়ে আপনি একটি বার্তা সেট করতে পারেন যে আপনি "লাঞ্চের জন্য চলে গেছেন এবং এক ঘন্টার জন্য ফিরে আসবেন না" এবং আপনার বট ঠিক এক ঘন্টার জন্য সেই বার্তাটি সরবরাহ করবে৷

5. YouTube বট

5টি দরকারী উৎপাদনশীলতা বট স্ল্যাকের জন্য

YouTube বট হল একটি খুব সাধারণ বট যা অবিলম্বে যেকোনো Youtube ভিডিও ধরতে পারে এবং এটিকে আপনার স্ল্যাক চ্যানেলে এম্বেড করতে পারে। এই তালিকার অন্যান্য বটগুলির সাথে তুলনা করে, কেউ কেউ এটিকে স্ল্যাকে আপনাকে আরও উত্পাদনশীল করে তোলার সম্ভাবনা কম মনে করতে পারে। যাইহোক, আপনি যদি এমন একটি দলে কাজ করেন যেটি প্রায়শই কর্মপ্রবাহের অংশ হিসাবে YouTube ব্যবহার করে, তাহলে এটি আপনার জন্য উপযুক্ত বট হতে পারে।

উপসংহার

স্ল্যাক হল টিম কোলাবরেশন টুলের একটি দীর্ঘ লাইনের সর্বশেষ প্রবণতা। প্রত্যেকে এটি ব্যবহার করছে এবং এটির অফার করা সমস্ত ঝরঝরে বৈশিষ্ট্য সম্পর্কে কথা বলছে। স্ল্যাকে চ্যাট বটগুলি কতটা প্রসারিত হয় তা হল সবচেয়ে বেশি। তারা প্ল্যাটফর্মে জিনিসগুলি সম্পন্ন করার জন্য খুব দরকারী হতে এসেছে।

এই কারণেই আমরা এই তালিকাটি তৈরি করেছি, কারণ এখানে অনেকগুলি চ্যাট বট রয়েছে যা আমাদের কিছু ভাল কিছু আলাদা করতে হবে যা মানুষকে গুরুতর কাজ করতে সহায়তা করে। আমি আশা করি এই তালিকার মাধ্যমে আপনি স্ল্যাকের কিছু নতুন ব্যবহার খুঁজে পাবেন এবং এর সাথে কিছু গুরুতর কাজও করতে পারবেন।

স্ল্যাক ব্যবহারকারী:আপনার প্রিয় উত্পাদনশীলতা বট কি? নীচে আমাদের বলুন!

ইমেজ ক্রেডিট:ব্র্যান্ডফোল্ডার, C_osett


  1. স্ল্যাকের জন্য 4টি দুর্দান্ত ফাইল পরিচালনার সরঞ্জাম

  2. ওয়ার্ডপ্রেসের জন্য ম্যালকেয়ার বট সুরক্ষা:কেন আপনার সাইটের প্রয়োজন?

  3. উন্নত উত্পাদনশীলতার জন্য কীভাবে একটি পিসি তৈরি করবেন (2021)

  4. iPhone X এর জন্য ৯টি দরকারী টিপস