কম্পিউটার

টপ ম্যাক ফাইন্ডার দরকারী টিপস

ফাইন্ডার ম্যাক সম্পর্কে সবচেয়ে উত্তেজনাপূর্ণ এবং বিনোদনমূলক জিনিস নাও হতে পারে, তবে এটি আপনার macOS নেভিগেট করার ভিত্তি হিসাবে কাজ করে। এটি আপনার স্থানীয় সার্চ ইঞ্জিন, ফাইল ব্রাউজার এবং ফাইল ম্যানেজার। ম্যাকওএস-এর সবচেয়ে সহজ সরঞ্জামগুলির মধ্যে একটি হওয়া সত্ত্বেও, শুধুমাত্র কয়েকজনই জানেন যে কীভাবে এটি সর্বাধিক করা যায়। এটি বলেছে, আমরা আপনাকে ফাইন্ডারের কাছাকাছি যেতে সাহায্য করার জন্য কিছু শীর্ষ ম্যাক ফাইন্ডার টিপস এবং কৌশলগুলি তালিকাভুক্ত করেছি৷

1. কলামের প্রস্থ সামঞ্জস্য করুন

আমরা যখন ফাইল নিয়ে কাজ করি, তখন আমরা প্রায়ই কলাম ভিউ ব্যবহার করি। এটি থেকে সর্বাধিক সুবিধা পেতে, আমরা আপনার জন্য দুটি টিপস পেয়েছি।

  • প্রথম, আপনি যদি ফাইন্ডার উইন্ডোটি খোলেন এবং লক্ষ্য করেন যে কলামের প্রস্থ খুবই ছোট যে আপনি ফাইলের নামগুলি খুব কমই দেখতে পাচ্ছেন, কলাম বিভাজকের নীচে ডাবল-ক্লিক করুন। প্রস্থ স্বয়ংক্রিয়ভাবে দীর্ঘতম ফাইলের নামের সাথে ফাইলের প্রস্থের সাথে সামঞ্জস্য করা উচিত।

  • আপনার জন্য আমাদের কাছে দ্বিতীয় ম্যাক ফাইন্ডার কৌশলটি হ'ল কলামের প্রস্থ ম্যানুয়ালি সামঞ্জস্য করার জন্য। বিকল্প ধরে রাখুন আপনার কীবোর্ডে কী এবং বিভাজকটি টেনে আনুন। তারপরে সমস্ত কলাম উইন্ডোর সাথে মানানসই করা হবে৷

2. ফোল্ডার আইকন পরিবর্তন করুন

সাধারণ ফোল্ডার আইকনগুলি বিরক্তিকর এবং কখনও কখনও বিভ্রান্তিকর। একটি সারিতে সেগুলির সবকটির সাথে, আপনি এক নজরে যা খুঁজছেন তা খুঁজে পাওয়া চ্যালেঞ্জিং হতে পারে৷ সৌভাগ্যবশত, এই ম্যাক ফাইন্ডার কৌশলটি আপনাকে ফোল্ডারের আইকনের চেহারা পরিবর্তন করতে সাহায্য করতে পারে। নিচের ধাপগুলো অনুসরণ করুন:

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

  • একটি ফোল্ডার চয়ন করুন যার আইকন আপনি পরিবর্তন করতে চান৷
  • CMD টিপুন + আমি ফোল্ডারের তথ্য প্যানেল খুলতে কী।
  • প্রিভিউ এ যান এবং আপনি যে ছবিটি ব্যবহার করতে চান তা নির্বাচন করুন। ছবি নির্বাচন করতে, CMD টিপুন + A , এবং তারপর CMD টিপে এটি অনুলিপি করুন৷ + C .
  • তথ্য প্যানেলে ফিরে যান।
  • উপরের বাম কোণে আইকনে ক্লিক করুন এবং CMD কমান্ড ব্যবহার করে আপনার বেছে নেওয়া কাস্টমাইজড আইকন চিত্রটি আটকান + V .

3. আপনার সমস্ত ট্যাগ সংগঠিত করুন

ট্যাগগুলি macOS-এর জন্য একটি নতুন বৈশিষ্ট্য, তবে আপনি কীভাবে সেগুলি ব্যবহার করতে পারেন তা স্পষ্ট নয়। যদিও আপনার সংরক্ষিত একটি আইটেম ট্যাগ করা সহজ, তবে সেগুলিকে এক জায়গায় পরিচালনা করা অসম্ভব বলে মনে হয়৷ বিরক্ত না; এই ফাইন্ডার টিপ সাহায্য করতে পারে। নীচের নির্দেশাবলী দেখুন:

  • ফাইন্ডার এ যান৷> পছন্দ .
  • ট্যাগ নির্বাচন করুন .
  • এখান থেকে, আপনি ট্যাগগুলি সম্পাদনা শুরু করতে পারেন, সেগুলিকে আপনার পছন্দের তালিকায় যুক্ত করতে পারেন, এমনকি সাইডবারে তাদের সংগঠিত করতে পারেন৷ আপনি চাইলে কিছু ট্যাগ মুছেও দিতে পারেন। শুধু একটি নির্দিষ্ট ট্যাগে ডান-ক্লিক করুন এবং মুছুন ক্লিক করুন .

4. ফাইলগুলিকে আপনার পছন্দ মতো সাজান

ফাইন্ডারের সাথে, আপনার ফাইলগুলি সাজানোর জন্য আপনার কাছে অনেকগুলি উপায় রয়েছে, তবে আপনার বিকল্পগুলি প্রায়শই লুকিয়ে থাকে৷ ডিফল্টরূপে, আপনি নাম, আকার, তারিখ পরিবর্তিত এবং প্রকারের জন্য কলামগুলি দেখতে পান, কিন্তু আপনি কি জানেন যে কোনো কলামে ক্লিক করে আপনি অবিলম্বে আপনার ফাইলগুলি সাজাতে পারেন?

এছাড়াও, ফাইল বাছাই করার জন্য আরও বিকল্প পেতে আপনি আরও কলাম যুক্ত করতে পারেন। ফাইন্ডারে যান৷> দেখুন> দর্শন বিকল্পগুলি দেখান৷ . এই মুহুর্তে, আপনি সহজেই আরও সাজানোর বিকল্প যোগ করতে পারেন।

ইতিমধ্যে, আপনি এই সমস্ত সাজানোর পদক্ষেপগুলিকে উপেক্ষা করতে পারেন এবং আপনার ফাইলগুলিকে সম্পূর্ণ ভিন্ন দৃশ্যে সাজাতে পারেন। দেখুন এ যান৷> এর দ্বারা সাজান এবং তারপর আপনি চান পদ্ধতি নির্বাচন করুন. এখানে, আপনি আপনার সেট করা মানদণ্ডের ভিত্তিতে আপনার ফাইলগুলি সাজাতে এবং সাজাতে পারেন৷

5. কাস্টমাইজ ফাইন্ডার টুলবার

ফাইন্ডারের টুলবার আপনাকে ট্যাগ সেটিংস থেকে শুরু করে বিভিন্ন সাজানোর বিকল্প পর্যন্ত কিছু বৈশিষ্ট্যে অ্যাক্সেস দেয়। তারপর আবার, আমাদের সেখানে সবকিছুর প্রয়োজন নেই। ভাল জিনিস আমরা টুলবার কাস্টমাইজ করতে পারি, তাই এটি শুধুমাত্র আমাদের প্রয়োজনীয় আইটেমগুলি দেখায়৷

দেখুন এ যান৷> টুলবার কাস্টমাইজ করুন , এবং তারপর বোতামগুলির চারপাশে ঘুরতে শুরু করুন বা সেখানে যা আছে তা কাস্টমাইজ করুন৷ আপনি যদি চান, আপনি আইটেমগুলিকে টেনে আনতে পারেন, যেমন অ্যাপস, ফোল্ডার এবং ফাইলগুলিকে আপনার টুলবারে যাতে আপনি চাইলে যেকোন সময় সেগুলি অ্যাক্সেস করতে পারেন৷ একবার আপনি যে ফাইল বা ফোল্ডারটি চান সেটি নির্বাচন করলে, CMD টিপুন , তারপর ক্লিক করুন এবং আপনার টুলবারে আইটেমটি টেনে আনুন।

টিপস যোগ করা হয়েছে

আশা করি, উপরের অ্যাপল ফাইন্ডার টিপস আপনাকে আপনার ম্যাক থেকে আরও পেতে সহায়তা করবে। আপনি চাইলে ম্যাক মেরামত অ্যাপ ডাউনলোড করে আপনার Mac এ ইনস্টল করতে পারেন। আবর্জনা পরিষ্কার করে এবং আপনার ম্যাকের কর্মক্ষমতা বৃদ্ধি করে। Outbyte macAries ফাইন্ডারে ফাইল খুঁজতে এবং বাছাই করতে সাহায্য করতে পারে!


  1. ম্যাকে প্রতিস্থাপিত ফাইলগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন:শীর্ষ 3 পদ্ধতি

  2. ম্যাকে ফাইন্ডার থেকে সর্বাধিক সুবিধা পাওয়ার জন্য 20 টি টিপস

  3. 2022 সালে ম্যাকের জন্য শীর্ষ 7 সেরা ডুপ্লিকেট ফটো ফাইন্ডার

  4. ডুপ্লিকেট ফাইলগুলি সরাতে ম্যাকের জন্য 10 সেরা ডুপ্লিকেট ফাইল ফাইন্ডার