কম্পিউটার

লিনাক্সের জন্য ভার্চুয়াল সহকারী আপনি আপনার ডেস্কটপে ব্যবহার করতে পারেন

লিনাক্সের জন্য ভার্চুয়াল সহকারী আপনি আপনার ডেস্কটপে ব্যবহার করতে পারেন

আপনি সম্ভবত সিরি, অ্যালেক্সা এবং এমনকি গুগল সহকারীর মতো ভার্চুয়াল সহকারী সম্পর্কে শুনেছেন। লিনাক্সের জন্য ভার্চুয়াল সহকারী সম্পর্কে শোনা সাধারণ নয়। এর মানে এই নয় যে লিনাক্সের অফার করার মতো কিছু নেই। এখানে, আমরা লিনাক্সের জন্য উপলব্ধ দুটি ভার্চুয়াল সহকারীর দিকে নজর দেব।

1. বেটি

বেটি একটি কমান্ড-লাইন ভিত্তিক ভার্চুয়াল সহকারী। আপনি যে প্রশ্নটির উত্তর দিতে চান তা জিজ্ঞাসা করে এমন একটি কমান্ড টাইপ করে আপনি সহজেই বেটির সাথে বিভিন্ন কমান্ড সম্পাদন করতে পারেন। কমান্ডগুলি প্রাকৃতিক ভাষায় প্রবেশ করানো হয়, যা একটি বড় সুবিধা কারণ এটি আপনাকে সাহায্য করতে পারে যদি আপনি একটি নির্দিষ্ট কমান্ড মনে না রাখেন৷

বেটি ইনস্টল করা হচ্ছে

বেটি ইনস্টল করতে, প্রথমে নিম্নলিখিত কমান্ডটি চালান:

# On Debian-based systems:
sudo apt-get install ruby curl git -y
 
# On Arch-Linux based systems
sudo pacman -S git curl ruby 
 
# On RPM based systems:
sudo yum install git curl ruby 
 
# On openSUSE based systems:
sudo zypper install git curl ruby

ইনস্টলেশন সম্পূর্ণ করার পরে, আপনি এগিয়ে যেতে এবং বেটির সাথে মজা করা শুরু করতে পারেন। আপনি বেটিকে এমন কিছু করতে পারেন যেমন আপনাকে সময় বলা এবং আপনাকে আপনার ব্যবহারকারীর নাম বলা। উদাহরণস্বরূপ, আপনি যদি সময় জানতে চান, তাহলে আপনি নিম্নলিখিত কমান্ডটি টাইপ করবেন:

betty whats the time
লিনাক্সের জন্য ভার্চুয়াল সহকারী আপনি আপনার ডেস্কটপে ব্যবহার করতে পারেন

আপনি যদি এমন কিছুর অনুরোধ করেন যা বেটি করতে পারে না, আপনি একটি সতর্ক বার্তা পাবেন৷

লিনাক্সের জন্য ভার্চুয়াল সহকারী আপনি আপনার ডেস্কটপে ব্যবহার করতে পারেন

আপনি আপনার মিউজিক প্লেয়ার নিয়ন্ত্রণ করা এবং ফাইল সম্পর্কে তথ্য খুঁজে বের করার মতো জিনিসগুলিও করতে পারেন। বেটি টাইমার শুরু করার মতো উন্নত কমান্ডগুলি চালাতে পারে না, তবে সহজ কমান্ডগুলি ন্যায্য খেলা। এটি এমন একজনের জন্য একটি দরকারী টুল হতে পারে যারা লিনাক্সে নতুন কারণ এটি তাদের মুখস্ত না করেই সহজ কমান্ডগুলি চালাতে সাহায্য করতে পারে। কমান্ডটি কী তা দেখার পরে, এটি ব্যবহারকারীর স্মৃতিতে আটকে থাকা নিশ্চিত, বিশেষ করে এটি পর্যাপ্ত বার দেখার পরে৷

2. মাইক্রফট

মাইক্রফট হল একটি ওপেন সোর্স ভয়েস সহকারী যা লিনাক্স সহ বেশ কয়েকটি প্ল্যাটফর্মে চলে। কোম্পানী এমনকি হার্ডওয়্যার ডিভাইস সরবরাহ করে যা সহকারী চালায়।

কিভাবে Mycroft ইনস্টল করবেন

ডেবিয়ান ভিত্তিক ডিস্ট্রিবিউশনের জন্য আপনি মাইক্রফট ইনস্টল করতে পারেন।

অন্যথায়, আপনি git এর মাধ্যমে সফ্টওয়্যারটি ইনস্টল করতে পারেন। আপনি নিম্নলিখিত কমান্ডের সিরিজ দিয়ে এটি করতে পারেন:

cd ~/
git clone https://github.com/MycroftAI/mycroft-core.git
cd mycroft-core
bash dev_setup.sh

মাইক্রফট চালানোর জন্য, নিম্নলিখিত কমান্ডগুলি ব্যবহার করুন:

cd ~/mycroft-core
./start-mycroft.sh debug

মাইক্রফট বন্ধ করতে, ব্যবহার করুন:

/stop-mycroft.sh

Mycroft ইনস্টল করার পরে, আপনাকে একটি Mycroft অ্যাকাউন্ট তৈরি করতে হবে এবং সহায়ক সঠিকভাবে কাজ করার জন্য আপনার ডিভাইসে আপনার Linux মেশিন যোগ করতে হবে। শুধু মাইক্রফট ওয়েবসাইটের ডিভাইস বিভাগে যান এবং "ডিভাইস যোগ করুন।"

লিনাক্সের জন্য ভার্চুয়াল সহকারী আপনি আপনার ডেস্কটপে ব্যবহার করতে পারেন

প্রবেশ করার জন্য মাইক্রফট আপনাকে একটি অ্যাক্টিভেশন কোড প্রদান করবে। কোডটি লিখুন এবং তারপর আপনি Mycroft ব্যবহার শুরু করতে প্রস্তুত হবেন।

Mycroft ব্যবহার করা

মাইক্রফ্ট মোটামুটি উন্নত, এবং আপনি কিছু করতে পারেন যেমন এটিকে খবর চালাতে বলা বা টাইমার সেট করতে বলা। মাইক্রফ্ট বক্তৃতা-ভিত্তিক, তাই আপনাকে কমান্ড প্রবেশ করার বিষয়ে চিন্তা করতে হবে না। উদাহরণস্বরূপ, আপনি যদি পাঁচ মিনিটের জন্য একটি টাইমার সেট করতে চান তবে আপনাকে আক্ষরিক অর্থেই বলতে হবে "পাঁচ মিনিটের জন্য একটি টাইমার সেট করুন।" মাইক্রফট আপনার বক্তৃতা শনাক্ত করবে এবং তারপর আপনার টাইমার শুরু করবে।

লিনাক্সের জন্য ভার্চুয়াল সহকারী আপনি আপনার ডেস্কটপে ব্যবহার করতে পারেন

মাইক্রফ্ট বক্তৃতাকে পাঠ্যে রূপান্তর করতে বেশ ভাল, এবং আমাকে বোঝার ক্ষেত্রে আমি কোনও বড় সমস্যা অনুভব করিনি৷

আপনি “Hey Mycroft stop বলে Mycroft থামাতে পারেন " এমনকি আপনি Mycroft এ অতিরিক্ত দক্ষতা যোগ করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি একটি অডিও রেকর্ডার দক্ষতা এবং একটি অনুস্মারক দক্ষতার মতো জিনিসগুলি যোগ করতে পারেন৷ এটি বেটির থেকে অনেক বেশি উন্নত প্ল্যাটফর্ম এবং সবসময় শিখছে, তাই এটি আরও ভাল হতে থাকবে৷

মাইক্রফট হল একটি রিফ্রেশিং ওপেন সোর্স এআই ভার্চুয়াল সহকারী। এমনকি কোম্পানিটি এমন হার্ডওয়্যার স্মার্ট স্পিকারও বিক্রি করে যার কার্যকারিতা অ্যামাজন ইকোর মতো ডিভাইসের মতো।

লিনাক্সের জন্য ভার্চুয়াল সহকারী আপনি আপনার ডেস্কটপে ব্যবহার করতে পারেন

লিনাক্সের জন্য দরকারী ভার্চুয়াল সহকারী রয়েছে তা দেখে এটি সতেজজনক। এটা সত্য যে অন্য কিছু সমাধান আছে যা বিদ্যমান, কিন্তু এই দুটি সবচেয়ে নির্ভরযোগ্য। বেটি একটি সাধারণ কমান্ড-লাইন ভিত্তিক সহকারী, যখন মাইক্রফ্ট আরও উন্নত বৈশিষ্ট্য অফার করে। তাদের উভয়কে চালানো আসলেই কার্যকর হবে, যেহেতু কমান্ড লাইন ব্যবহার করার সময় আপনি যখন সাধারণ জিনিসগুলি করতে চান তখন বেটি সত্যিই দরকারী। আবহাওয়ার পূর্বাভাস জানতে চাওয়ার মতো আরও পূর্ণাঙ্গ ভার্চুয়াল সহকারী জিনিসের জন্য, Mycroft হল আপনার সেরা বাজি।


  1. Outlook.com এর জন্য ইমেল সেটিংস আপনি Outlook Desktop অ্যাপের সাথে ব্যবহার করতে পারেন

  2. 6 উপায়ে আপনি বিনামূল্যে মাইক্রোসফ্ট অফিস ব্যবহার করতে পারেন

  3. উইন্ডোজ 10 এ আপনার ডেস্কটপ পরিপাটি করার জন্য লিনাক্স স্ক্রিপ্টগুলি কীভাবে ব্যবহার করবেন

  4. 5 উপায় কিভাবে আপনি বিনামূল্যে এমএস অফিস ব্যবহার করতে পারেন