কম্পিউটার

6টি গিটার টিউনার আপনি আপনার ম্যাকে ব্যবহার করতে পারেন

সঠিক অ্যাপ্লিকেশনটি আপনার কম্পিউটারের সাথে একটি ইন্সট্রুমেন্টকে সহজ করে তুলতে পারে। যদিও মোবাইল ডিভাইসগুলি কিছু সেরা টিউনিং অ্যাপের গর্ব করে, ম্যাকের বিকল্পগুলিতে প্রায়শই বৈশিষ্ট্য এবং কার্যকারিতার অভাব থাকে। অতএব, আমাদের অবশ্যই সেরা ব্রাউজার-ভিত্তিক সমাধানের জন্য ওয়েবের দিকে তাকাতে হবে।

প্রতিটি পরামর্শের অফার করার জন্য বিশেষ কিছু রয়েছে এবং তালিকার মধ্যে, আপনার প্রয়োজন অনুসারে একটি অ্যাপ খুঁজে পাওয়া উচিত। যখন একটি ইন্টারনেট সংযোগ উপলব্ধ না থাকে তখন আমরা একটি অফলাইন বিকল্পের সুপারিশ করব৷ চলুন লাইনআপটি একবার দেখে নেওয়া যাক।

1. গিটারটুনা

গিটারটুনা উপলব্ধ সবচেয়ে চটকদার টিউনিং অ্যাপগুলির মধ্যে একটি। ব্যবহারকারীর ইন্টারফেসটি দৃশ্যত আকর্ষণীয়, টিউনারটি স্বজ্ঞাত এবং ব্যবহার করা সহজ, এবং নির্ভুলতা অর্জন করা সহজ৷

আপনি যে স্ট্রিংটি টিউন করছেন তা অ্যাপ্লিকেশনটি স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করতে বেছে নিতে পারেন বা আপনি ম্যানুয়াল নির্বাচন বেছে নিতে পারেন। আপনি যখন সঠিক নোটে আঘাত করেন, তখন একটি নিশ্চিতকরণ শব্দ ভিজ্যুয়াল নির্দেশকের পরিপূরক হিসেবে বাজতে থাকে।

6টি গিটার টিউনার আপনি আপনার ম্যাকে ব্যবহার করতে পারেন

অনলাইন অ্যাপের অবশ্য সীমাবদ্ধতা রয়েছে। স্ট্যান্ডার্ড EADGBE গিটার টিউনিং একমাত্র মোড উপলব্ধ, যার মানে আপনাকে অন্যান্য যন্ত্র এবং শৈলীর জন্য একটি ভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহার করতে হবে। মোবাইল গিটারটুনা অ্যাপটি অতিরিক্ত বৈশিষ্ট্য অফার করে, কিন্তু এটি আমাদের ম্যাকগুলিতে টিউন করতে চায় এমন তাদের সাহায্য করে না৷

এখানে গিটারটুনার স্ট্যান্ডআউট বৈশিষ্ট্যগুলি রয়েছে:

  • সরল এবং স্বজ্ঞাত
  • আকর্ষণীয় ইউজার ইন্টারফেস
  • দ্রুত এবং সুনির্দিষ্ট
  • স্বয়ংক্রিয় স্ট্রিং সনাক্তকরণ

গিটারটুনা এমন যেকোন ব্যক্তির জন্য আদর্শ যাকে দ্রুত স্ট্যান্ডার্ড স্টাইলে একটি গিটার সুর করতে হয়।

2. ফেন্ডার অনলাইন গিটার টিউনার

আপনি যদি আপনার ম্যাকে গিটার, বেস এবং ইউকুলেলে সুর করার জন্য একটি সমাধান খুঁজছেন, তাহলে ফেন্ডার অনলাইন গিটার টিউনার আপনার জন্য অ্যাপ হতে পারে। স্বজ্ঞাত ইউজার ইন্টারফেস যন্ত্র এবং টিউনিং শৈলীর মধ্যে নেভিগেট করা সহজ করে তোলে। আপনি, উদাহরণস্বরূপ, একটি একক ক্লিকে গিটার এবং ইউকুলেলের মধ্যে স্যুইচ করতে পারেন।

6টি গিটার টিউনার আপনি আপনার ম্যাকে ব্যবহার করতে পারেন

প্রতিটি যন্ত্র টিউনিং শৈলীর একটি বড় তালিকার সাথে আসে, যা বেশিরভাগ সঙ্গীতশিল্পীদের সন্তুষ্ট করা উচিত। যাইহোক, অ্যাপটি একটি কাস্টম বিকল্প অফার না করে বন্ধ করে দেয়।

ফেন্ডার অনলাইন একটি টিউনিং গেজ প্রদান করতে অবহেলা করে এবং পরিবর্তে উচ্চস্বরে নোট বাজায়। এই পদ্ধতিটি ব্যবহার করা আপনার কানকে প্রশিক্ষণের জন্য দুর্দান্ত, তবে আদর্শ নয় যদি আপনার প্রাথমিক লক্ষ্য আপনার যন্ত্রটি দ্রুত এবং সঠিকভাবে সুর করা হয়। অ্যাপ্লিকেশনটি আপনার নির্বাচন করা নোটের জন্য একটি লুপ বিকল্পও অফার করে, কিন্তু আপনি পুনরাবৃত্তির মধ্যে সময় পরিবর্তন করতে অক্ষম, যা হতাশাজনক হতে পারে।

এখানে ফেন্ডার অনলাইন গিটার টিউনারের স্ট্যান্ডআউট বৈশিষ্ট্যগুলি রয়েছে:

  • একাধিক যন্ত্র
  • কান দিয়ে সুর করার অভ্যাস করুন
  • কার্যকরী ইউজার ইন্টারফেস
  • অসংখ্য টিউনিং শৈলী

ফেন্ডার অনলাইন গিটার টিউনার বিভিন্ন স্টাইলে কানের দ্বারা একাধিক যন্ত্র সুর করার জন্য দুর্দান্ত৷

3. টিউনার-অনলাইন

চেহারায় মৌলিক হলেও, টিউনার-অনলাইন এমন একটি অ্যাপ্লিকেশন যা পছন্দের প্রস্তাব দেয়। আপনি হয় একটি গেজ ব্যবহার করতে পারেন বা কানের দ্বারা সুর করতে পারেন এবং অ্যাপটি বিভিন্ন যন্ত্র এবং টিউনিং শৈলী অফার করে৷

অ্যাপ্লিকেশনটি আপনি কী খেলছেন তা সনাক্ত করে এবং বর্ণালীতে আগের, নিকটতম এবং পরবর্তী নোটটি দেখায়। আপনি কোন স্ট্রিং টিউন করছেন তা নির্বাচন করতে পারবেন না, তাই আপনি যে নোটের জন্য লক্ষ্য করছেন তা জানতে হবে৷

6টি গিটার টিউনার আপনি আপনার ম্যাকে ব্যবহার করতে পারেন

বিকল্পভাবে, আপনি কান দিয়ে সুর করার জন্য অ্যাপ্লিকেশন প্লের শব্দগুলিকে বেছে নিতে পারেন। অ্যাপটি যখন বন্ধ না হওয়া পর্যন্ত নির্বাচিত নোটের পুনরাবৃত্তি করে, আপনি পুনরাবৃত্তির মধ্যে সময় সামঞ্জস্য করতে পারবেন না। যাইহোক, শব্দগুলি যুক্তিসঙ্গত হারে পুনরাবৃত্তি হয়৷

এখানে টিউনার-অনলাইনের স্ট্যান্ডআউট বৈশিষ্ট্যগুলি রয়েছে:

  • গেজ এবং বাই-ইয়ার টিউনিং বিকল্পগুলি
  • নোট সনাক্তকরণ
  • একাধিক যন্ত্র এবং টিউনিং শৈলী
  • সরল এবং কার্যকরী

টিউনার-অনলাইন একজন চমৎকার অলরাউন্ডার যার সাথে অনেক দরকারী বৈশিষ্ট্য রয়েছে।

4. Gieson

Gieson উপলব্ধ সবচেয়ে বহুমুখী বাই-ইয়ার গিটার টিউনারগুলির মধ্যে একটি প্রদান করে৷ ওয়েব অ্যাপটি একটি কৌতূহলী ইউজার ইন্টারফেস নিয়ে গর্ব করে যা একটি পরিবর্ধক সদৃশ, এবং স্বতন্ত্র হলেও লেআউটটি কার্যকরী।

50 টিরও বেশি বিকল্প উপলব্ধ সহ, বিকল্প টিউনিং শৈলীর তালিকা বিশাল। সাধারণ থেকে অস্পষ্ট পর্যন্ত, আপনার প্রয়োজনীয় বিকল্পটি খুঁজে পেতে আপনার কোন সমস্যা হওয়া উচিত নয়। টিউন করার সময়, আপনার কাছে একটি একক নোট পুনরাবৃত্তি করার বা প্রতিটি স্ট্রিংয়ের মাধ্যমে চক্র করার পছন্দ রয়েছে। আপনি প্রতিটি পুনরাবৃত্তির মধ্যে সময় সামঞ্জস্য করতে পারেন, যা একটি দরকারী বৈশিষ্ট্য৷

6টি গিটার টিউনার আপনি আপনার ম্যাকে ব্যবহার করতে পারেন

টিউনারটি গিটার-কেন্দ্রিক হলেও, অ্যাকোস্টিক গিটার এবং সাইন ওয়েভ সহ বেশ কয়েকটি টোন বেছে নিতে হয়।

এখানে Gieson অ্যাপের স্ট্যান্ডআউট বৈশিষ্ট্যগুলি রয়েছে:

  • টিউনিং শৈলীর একটি বিশাল তালিকা
  • কীবোর্ড নিয়ন্ত্রণ
  • অনন্য ইউজার ইন্টারফেস
  • নোটের পুনরাবৃত্তির মধ্যে সামঞ্জস্যযোগ্য বিলম্ব

কানের দ্বারা আপনার গিটার টিউন করার জন্য, Gieson একটি অত্যন্ত কার্যকরী এবং বহুমুখী পছন্দ।

5. Get-Tuned

Get-Tuned হল একটি বাই-ইয়ার গিটার টিউনার যা সম্পূর্ণ কাস্টমাইজেশন অফার করে। ইন্টারফেসটি প্রথম নজরে ভয়ঙ্কর মনে হতে পারে, কিন্তু একবার আপনি লেআউটের সাথে পরিচিত হয়ে গেলে, টুলটি ব্যবহার করা সহজ।

সম্পূর্ণ কাস্টমাইজেশন হল একটি বৈশিষ্ট্য যা অন্য কয়েকটি টিউনার অ্যাপ অফার করে। Get-Tuned-এর মাধ্যমে, আপনি সাধারণ টিউনিং শৈলীগুলির একটি তালিকা থেকেও নির্বাচন করতে পারেন যা স্বয়ংক্রিয়ভাবে প্রতিটি স্ট্রিংয়ের জন্য নোট সেট করে।

6টি গিটার টিউনার আপনি আপনার ম্যাকে ব্যবহার করতে পারেন

উপরন্তু, অ্যাপ টোন এবং পুনরাবৃত্তির জন্য দরকারী সেটিংস প্রদান করে। যাইহোক, বারবার নোটের মধ্যে সময় সামঞ্জস্য করার বিকল্পটি উপলব্ধ নেই।

এখানে Get-Tuned-এর স্ট্যান্ডআউট বৈশিষ্ট্যগুলি রয়েছে:

  • সম্পূর্ণ টিউনিং শৈলী কাস্টমাইজেশন
  • কার্যকরী নিয়ন্ত্রণ
  • অন্তর্নির্মিত টিউনিং শৈলী
  • অনন্য বিন্যাস এবং বৈশিষ্ট্য

যারা তাদের টিউনিং শৈলী কাস্টমাইজ করতে চান তাদের জন্য Get-Tuned হল আদর্শ অ্যাপ্লিকেশন।

6. গ্যারেজব্যান্ড

যদিও উল্লিখিত অ্যাপগুলি প্রায় যেকোনো পরিস্থিতিকে কভার করে, মাঝে মাঝে, আপনার একটি অফলাইন সমাধানের প্রয়োজন হবে। সৌভাগ্যবশত, অ্যাপলের নিজস্ব গ্যারেজব্যান্ড (বিনামূল্যে) কাজটি করতে হবে।

অ্যাপটির অন্তর্নির্মিত টিউনারটি সহজ এবং অভিনব বৈশিষ্ট্যের অকার্যকর, তবে প্রয়োজনে অ্যাপ্লিকেশনটি একটি কার্যকর অফলাইন বিকল্প প্রদান করে। গ্যারেজব্যান্ড অবশ্যই একটি টিউনারের চেয়ে বেশি, এবং আপনি এটিকে আপনার গিটার এবং অন্যান্য যন্ত্র রেকর্ড করা সহ অনেক কাজের জন্য ব্যবহার করতে পারেন।

6টি গিটার টিউনার আপনি আপনার ম্যাকে ব্যবহার করতে পারেন

গ্যারেজব্যান্ডের টিউনার অ্যাক্সেস করতে, নিশ্চিত করুন যে আপনি আপনার প্রকল্পের মধ্যে একটি অডিও ট্র্যাক নির্বাচন করেছেন, তারপর কন্ট্রোল বারে টিউনার আইকনে ক্লিক করুন। ইন্টারফেসটি আপনি যে নোটটি খেলছেন তা দেখায় এবং যতক্ষণ আপনি জানেন আপনি কোথায় যাচ্ছেন, আপনি প্রতিটি স্ট্রিং টিউন করতে আউটপুট ব্যবহার করতে পারেন।

এখানে গ্যারেজব্যান্ডের অন্তর্নির্মিত টিউনারের স্ট্যান্ডআউট বৈশিষ্ট্যগুলি রয়েছে:

  • সহজ কিন্তু কার্যকরী
  • অফলাইনে উপলব্ধ
  • অ্যাপটি শুধু একটি টিউনারের চেয়েও বেশি কিছু
  • ম্যাকের জন্য ডিজাইন করা হয়েছে

গ্যারেজব্যান্ডের অন্তর্নির্মিত টিউনারে অন্যান্য অ্যাপ্লিকেশনের বৈশিষ্ট্য নেই তবে অফলাইন ব্যবহারের জন্য একটি বিকল্প প্রদান করে।

কিভাবে একটি গিটার টিউনার চয়ন করবেন

প্রতিটি অ্যাপ অনন্য কিছু অফার করে, এবং আপনার জন্য সঠিক টিউনারই হবে আপনার নির্দিষ্ট চাহিদা পূরণ করে।

স্ট্যান্ডার্ড স্টাইলে একটি গিটার টিউন করতে চাইলে, গিটারটুনা একটি দ্রুত এবং সহজ সমাধান। অ্যাপটি স্বয়ংক্রিয় স্ট্রিং সনাক্তকরণ এবং নির্ভুল টিউনিং অফার করে যা আপনাকে জানতে দেয় কখন আপনি সঠিক নোটটি হিট করেছেন। আপনার যদি অতিরিক্ত যন্ত্র এবং টিউনিং শৈলীর প্রয়োজন হয়, ফেন্ডার অনলাইন গিটার টিউনার একটি ভাল পছন্দ হতে পারে। যাইহোক, আপনাকে অবশ্যই কান দ্বারা সুর করতে সক্ষম হতে হবে বা সেই দক্ষতাকে প্রশিক্ষণ দিতে চান।

একটি টিউনার যা গেজড এবং কান দ্বারা উভয় বিকল্প অফার করে, টিউনার-অনলাইন একটি কার্যকর সমাধান। অ্যাপটি সহজ কিন্তু বহুমুখী এবং এটি থেকে বেছে নেওয়ার জন্য যন্ত্র এবং টিউনিং শৈলীর একটি ভাল নির্বাচন প্রদান করে। Gieson অ্যাপটি একটি অত্যন্ত কার্যকরী বাই-ইয়ার টিউনার। শৈলীগুলির একটি বিশাল তালিকা অফার করে, অ্যাপ্লিকেশনটি এই ধরণের টিউনারে আপনি যা চাইতে পারেন তা প্রায় সবকিছুই সরবরাহ করে৷

কাস্টমাইজেশন হল Get-Tuned-এর একটি বিজয়ী বৈশিষ্ট্য। আপনি হয় পূর্বনির্ধারিত শৈলীগুলির একটি তালিকা থেকে নির্বাচন করতে পারেন বা আপনার নিজস্ব কাস্টম টিউনিং তৈরি করতে পারেন৷ কিছু অ্যাপ এই স্তরের নিয়ন্ত্রণ অফার করে। একটি অফলাইন সমাধান হিসাবে, গ্যারেজব্যান্ড কাজটি করে। অ্যাপটি অন্য অ্যাপের বৈশিষ্ট্য নিয়ে গর্ব নাও করতে পারে, কিন্তু ইন্টারনেট সংযোগ ছাড়াই আপনার যন্ত্রটিকে সঠিকভাবে টিউন করার একটি উপায় থাকা সুবিধাজনক৷

একটি টিউনার অ্যাপ্লিকেশন নির্বাচন করার সময়, আপনাকে প্রথমে বিবেচনা করা উচিত কোন বৈশিষ্ট্যগুলি গুরুত্বপূর্ণ, এবং আদর্শ সমাধানটি স্পষ্ট হওয়া উচিত৷


  1. ম্যাকের জন্য 5টি সেরা ফটো এডিটর আপনি বিনামূল্যে ব্যবহার করতে পারেন৷

  2. আপনার সোশ্যাল মিডিয়া অ্যানালিটিক্স ট্র্যাক করতে আপনি ব্যবহার করতে পারেন দরকারী টুল

  3. আপনি কি অ্যান্ড্রয়েডে ফেসটাইম ব্যবহার করতে পারেন

  4. আপনি এখন আপনার প্রিয় শপিং পোর্টালে Amazon ক্যাশ ব্যবহার করতে পারেন!