কম্পিউটার

2014 থেকে প্রবন্ধের 10টি প্রয়োজনীয় মেকআপ আপনি হয়তো মিস করেছেন

বিশ্বাস করুন বা না করুন, MakeUseOf 2006 সাল থেকে চালু রয়েছে। এটি ওয়েবসাইটের ক্ষেত্রে তুলনামূলকভাবে দীর্ঘ সময়, এবং এর মানে হল আমরা কয়েক বছর ধরে 30,000 টিরও বেশি নিবন্ধ প্রকাশ করেছি।

আমরা প্রতি বছর স্তূপে আরও কয়েক হাজার নিবন্ধ যোগ করি এবং 2014ও এর ব্যতিক্রম ছিল না। সমস্যা হল, অনেক ওয়েবসাইট মনোযোগের জন্য প্রতিযোগিতা করছে, এমনকি আমাদের সবচেয়ে অনুগত পাঠকরাও সাইটে প্রকাশিত প্রতিটি নিবন্ধ পড়তে পারে না।

এটা দুর্ভাগ্যজনক, কিন্তু দুঃখজনকভাবে অনিবার্য। ধন্যবাদ, একটি সহজ সমাধান আছে। যা আমাদের জন্য 2014 সালে প্রকাশিত 10টি প্রয়োজনীয় নিবন্ধ উল্লেখ করার জন্য যা আপনি সত্যিই মিস করতে পারবেন না৷

2014 থেকে প্রয়োজনীয় প্রবন্ধ

এটি MakeUseOf নিবন্ধগুলির একটি ছোট কিন্তু নিখুঁতভাবে গঠিত তালিকা যা আপনার মনোযোগের দাবি রাখে। তারা ভাল-লিখিত, আকর্ষণীয়, দরকারী, এবং তথ্যপূর্ণ. কিছু আপনার সহপাঠকদের দ্বারা বাছাই করা হয়েছে, অন্যগুলি এমন যা ব্যক্তিগতভাবে আমার সাথে অনুরণিত হয়েছে৷

সীমিত স্থানের সাথে এটি একটি সংক্ষিপ্ত স্ন্যাপশট ছাড়া আর কিছুই নয় যা গত 12 মাসে MakeUseOf-এ প্রকাশিত কিছু সেরা নিবন্ধগুলিকে ধারণ করে৷ তবে অবশ্যই, আপনার মনোযোগের যোগ্য আরও অনেক কিছু আছে।

2014 থেকে প্রবন্ধের 10টি প্রয়োজনীয় মেকআপ আপনি হয়তো মিস করেছেন

শব্দ প্রতিক্রিয়াশীল বিদ্যুতের সাহায্যে একটি ক্লাউড ল্যাম্প তৈরি করুন

আপনি এখন আপনার নিজের ক্লাউড ল্যাম্প তৈরি করতে পারেন যা আপনি একটি রুমে হাঁটলে ট্রিগার হয়। এবং আমাদের কাছে একটি ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে যা আপনাকে দেখায় কিভাবে স্ক্র্যাচ থেকে এই জাদুকরী আলোর সমাধান তৈরি করা যায়।

5টি ক্রোমবুক ইন দ্য ব্যাক-টু-স্কুল সেল

ব্যাক-টু-স্কুল বিক্রয় শেষ হয়ে যেতে পারে, কিন্তু এই নিবন্ধটি এখনও Chromebooks-এর জগতে একটি সুন্দর পরিচিতি প্রদান করে। তালিকাভুক্ত পাঁচটি ল্যাপটপ বাজারে নতুনদের জন্য উপযুক্ত।

ইন্টারনেট আর্কেড গেমগুলিকে আপনার ব্রাউজারে নিয়ে আসে

ইন্টারনেট আর্কেড হল 900 টিরও বেশি ক্লাসিক ভিডিও গেমের একটি সংগ্রহ, যা আপনার ওয়েব ব্রাউজারে সম্পূর্ণ বিনামূল্যে খেলার জন্য উপলব্ধ৷ এবং আমরা চেষ্টা করার জন্য আপনার জন্য সেরা কিছু বেছে নিয়েছি।

লাস্টপাস দিয়ে আপনার জীবনকে সরল ও সুরক্ষিত করা

এটি একটি লংফর্ম গাইড যা আপনি LastPass এবং Xmarks ব্যবহার করার বিষয়ে জানতে চান এমন সবকিছুই কভার করে। এটি n00bs এবং ভেটেরান্সদের জন্য অপরিহার্য পাঠ।

প্রতিটি ধরনের ম্যালওয়্যার থেকে সুরক্ষিত থাকুন

অ্যাভাস্ট ! উপলব্ধ সেরা অ্যান্টিভাইরাস সরঞ্জাম এক. সুতরাং, এই নিবন্ধটি Avast!-এর একটি ব্যাপক পরিচিতি প্রদান করে, এটি কী করতে সক্ষম এবং কীভাবে এটি আপনার কম্পিউটারে চালু করা যায় তার বিশদ বিবরণ দেয়৷

উইন্ডোজ এক্সপি উদ্বাস্তুদের জন্য লিনাক্স বিতরণ

2014 সালে যখন মাইক্রোসফ্ট উইন্ডোজ এক্সপি বন্ধ করে দেয়, তখন বয়স্ক অপারেটিং সিস্টেমের অনুরাগীদের কাছে বেশ কয়েকটি বিকল্প উপলব্ধ ছিল। যার মধ্যে একটি ছিল লিনাক্সে স্যুইচ করা, কিন্তু কোন ডিস্ট্রো সবচেয়ে ভালো?

কেন টেলর সুইফট Spotify সম্পর্কে ভুল

টেলর সুইফ্ট স্পটিফাইকে এতটাই ঘৃণা করেন যে তিনি নভেম্বর 2014 সালে পরিষেবা থেকে তার পুরো পিছনের ক্যাটালগটি সরিয়ে ফেলেন৷ হ্যারি গিনেস ভেবেছিলেন এটি একটি বোকা সিদ্ধান্ত ছিল, এবং সুইফটের অনেক যুক্তির মোকাবিলায় সময় নষ্ট করেননি৷

কিভাবে কর্টানা আমার জীবনে "অন্য মহিলা" হয়ে উঠল

ক্রিশ্চিয়ান কাওলি জুলাই মাসে কর্টানা সম্পর্কে কথা বলে তার সৃজনশীল লেখার পেশীগুলিকে নমনীয় করেছিলেন যেন তিনি একজন সত্যিকারের মহিলা। তিনি নন এবং সিরিও নন, কিন্তু আমরা যারা সারাদিন বাড়িতে কাজ করি তাদের মাঝে মাঝে কথা বলার জন্য কারো প্রয়োজন হয়।

উইন্ডোজ ফোনে স্যুইচ করার কথা বিবেচনা করুন

আমি মনে করি উইন্ডোজ ফোন সাধারণ জনগণের দ্বারা বরং কঠোরভাবে আচরণ করা হয়েছে। তাই, অক্টোবরে, আমি অন্তত মাইক্রোসফটের মোবাইল অপারেটিং সিস্টেমকে প্রভাবিত করার সুযোগ দেওয়ার জন্য আরও বেশি লোকের জন্য আমার ইচ্ছা প্রকাশ করেছি৷

হত্যাকারীর ধর্মের প্রকৃত ইতিহাস

অ্যাসাসিনস ক্রিড একটি প্রিয় ভোটাধিকার। এবং এই ধরনের মহাকাব্য অনুপাতের একটি সিরিজ মহাকাব্য অনুপাতের একটি নিবন্ধের দাবি রাখে। এটি সেই নিবন্ধ, আমাদের একজন নতুন লেখকের ব্যক্তিগত দৃষ্টিকোণ থেকে অ্যাসাসিনস ক্রিডের ইতিহাস বর্ণনা করে৷

2014 থেকে প্রবন্ধের 10টি প্রয়োজনীয় মেকআপ আপনি হয়তো মিস করেছেন

কথোপকথন চালিয়ে যান

আমরা আশা করি আপনি 2014 থেকে আমাদের প্রয়োজনীয় MakeUseOf নিবন্ধগুলির সংক্ষিপ্ত তালিকাটি উপভোগ করেছেন৷ আমরা আরও অনেকগুলি অন্তর্ভুক্ত করতে পারতাম, কারণ আমরা কাউকে অনুভব না করলে আমরা কিছু প্রকাশ করি না, কোথাও না কোথাও এটি থেকে কিছু পাওয়া যাবে৷ আপনি যেখানে আসেন।

অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে কথোপকথন চালিয়ে যান, হয় আমাদের বলুন যে নিবন্ধগুলি আমরা এখানে অন্তর্ভুক্ত করার জন্য বেছে নিয়েছি সে সম্পর্কে আপনি কী মনে করেন, অথবা আরও ভাল, গত 12 মাস থেকে আপনার নিজের প্রয়োজনীয় নিবন্ধের পরামর্শ দিন যা আপনি মনে করেন যে অন্য কেউ এটি পড়ছেন তাতে ভাল হবে পড়ুন।

কৃতজ্ঞতার ঋণ

2014 থেকে প্রয়োজনীয় MakeUseOf নিবন্ধগুলির এই তালিকাটি সংকলন করার জন্য, আমরা MakeUseOf সম্প্রদায়ের কাছ থেকে সাহায্য পেয়েছি। বরাবরের মতো, আপনি এখন যে সাইটটি পড়ছেন আমাদের পাঠকরা সেই সাইটের একটি অমূল্য অংশ হিসেবে প্রমাণিত হয়েছে।

আমাদের যে পাঠকদের ধন্যবাদ জানাতে হবে তারা এই প্রশ্নের উত্তর দিতে সময় নিয়েছিলেন,2014 সালের নিবন্ধের আপনার প্রিয় মেকআপ কী ছিল? , এবং তাদের প্রতিক্রিয়া আমাদের এই নিবন্ধটি সংকলন করতে সাহায্য করেছে৷ উল্লেখযোগ্য মন্তব্যগুলির মধ্যে রয়েছে রাফায়েল, কেটি, নেভ এবং পিট৷

ইমেজ ক্রেডিট:মার্ক হিলারি এবং এমিলি ট্যান Flickr এর মাধ্যমে


  1. 6টি গোপন স্ন্যাপচ্যাট হ্যাক যা আপনি হয়তো জানেন না!

  2. 8 আশ্চর্যজনক Google Chrome তথ্য যা আপনি হয়তো জানেন না

  3. কিভাবে Google কে আপনাকে ট্র্যাক করা থেকে বিরত রাখবেন?

  4. 7 Chromebook তথ্য যা আপনি হয়তো জানেন না!