কম্পিউটার

8 আশ্চর্যজনক Google Chrome তথ্য যা আপনি হয়তো জানেন না

সম্মত হন বা না হন, কিন্তু গুগল ক্রোম বিশ্বব্যাপী সবচেয়ে জনপ্রিয় ওয়েব ব্রাউজারগুলির মধ্যে একটি। প্রাথমিকভাবে 2008 সালে প্রকাশিত হয়েছিল এবং তারপর থেকে আমরা প্রতিটি নতুন আপডেটের সাথে সর্বদা আমাদের সবচেয়ে প্রিয় ব্রাউজারের আরও ভাল সংস্করণ দেখেছি। গুগলকে ধন্যবাদ!

8 আশ্চর্যজনক Google Chrome তথ্য যা আপনি হয়তো জানেন না

এই বছর ক্রোম সম্প্রতি 10 বছর বয়সে পরিণত হওয়ায়, আমরা পরিমার্জিত ডিজাইন থেকে বর্ধিত নিরাপত্তার জন্য এক টন বড় আপডেট দেখেছি। অবশ্যই, উদযাপনের জন্য একটি পরিবর্তন!

সুতরাং, যেহেতু আমরা সবাই Google Chrome ভালোবাসি (অন্যান্য ব্রাউজারের তুলনায় একটু বেশি) এখানে কয়েকটি ক্রোম তথ্য রয়েছে যা আপনি এখনও জানেন না। আসুন আমাদের সার্ফিং অভিজ্ঞতার সবচেয়ে বেশি ব্যবহার করতে কিছু সেরা Google Chrome তথ্য, লুকানো টিপস এবং কৌশলগুলি অন্বেষণ করি৷

1. ক্যালকুলেটর হিসাবে অনুসন্ধান বার ব্যবহার করুন

8 আশ্চর্যজনক Google Chrome তথ্য যা আপনি হয়তো জানেন না

আপনি কিছু জটিল গণনার সাথে আটকে থাকুক বা আপনার মুদির মোট বিল পুনঃচেক করার মতো মৌলিক বিষয়গুলি করুক না কেন, Chrome আপনার সর্বপ্রথম পরিষেবাতে থাকতে পারে। হ্যা, তা ঠিক! আপনার ফোন ধরতে বা ক্যালকুলেটর অ্যাপ খুলতে হবে না। আপনি সাধারণ গণনা করতে এবং তাত্ক্ষণিক ফলাফল পেতে Google Chrome এর অনুসন্ধান বার ব্যবহার করতে পারেন৷ এটি করা আপনার সময় এবং প্রচেষ্টার যথেষ্ট পরিমাণ বাঁচাতে পারে৷

২. আপনি যে ছোট জিনিসগুলি করেন…

8 আশ্চর্যজনক Google Chrome তথ্য যা আপনি হয়তো জানেন না

ঠিক আছে, আপনার কাছে এটি বেশ মজার মনে হতে পারে তবে ব্রাউজ করার সময় Google আমাদের সাম্প্রতিক ক্রিয়াকলাপগুলির প্রতিটি এবং প্রতিটি ছোট বিশদ ট্র্যাক রাখে। উদাহরণস্বরূপ, আপনি যদি আপনার স্মার্টফোনে 100 টিরও বেশি Google Chrome ট্যাব খোলেন তাহলে আপনি উপরের ডানদিকে কোণায় একটি ছোট হাসির "স্মাইলি" আইকন দেখতে পাবেন। এবং ছদ্মবেশী ট্যাবের ক্ষেত্রে, আপনি একটি উইঙ্ক আইকন দেখতে পাবেন। যেমনটি আমরা আগে বলেছি, Google সত্যিই ছোট বিবরণে মনোযোগ দেয়—আসলে!

3. সরাসরি mp3 লিঙ্ক

8 আশ্চর্যজনক Google Chrome তথ্য যা আপনি হয়তো জানেন না

আমাদের অধিকাংশই সংগ্রহের স্বার্থে আমাদের প্রিয় সঙ্গীত ট্র্যাকগুলি ডাউনলোড করতে পছন্দ করে। আপনি যদি আপনার সিস্টেমে mp3 ট্র্যাক ডাউনলোড করতে ইচ্ছুক হন তবে Google Chrome সত্যিই একটি দুর্দান্ত সাহায্য হতে পারে। আপনি যদি আপনার পছন্দের মিউজিক ট্র্যাকের সরাসরি mp3 লিঙ্ক দেখতে চান তাহলে আপনাকে যা করতে হবে তা এখানে।

Google Chrome-এর অনুসন্ধান বারে এই লিঙ্কটি অনুলিপি করুন:intitle:index.of?mp3

ফলাফল দেখে আপনি অবাক হবেন। ফাইলগুলির একটি সূচী পর্দায় প্রদর্শিত হবে। আপনাকে যা করতে হবে তা হল, গানের শিরোনামে ডান ক্লিক করুন এবং আপনার সিস্টেমে mp3 ডাউনলোড করতে "সেভ লিঙ্ক এজ" এ আলতো চাপুন। এটি অনেক সময় এবং প্রচেষ্টা বাঁচাতে পারে এবং আপনি এক নিমিষেই আপনার সমস্ত প্রিয় মিউজিক ট্র্যাক ডাউনলোড করতে পারেন। হ্যাঁ, আপনি পরে আমাদের ধন্যবাদ জানাতে পারেন!

4. আর্থ ভিউর অভিজ্ঞতা নিন

8 আশ্চর্যজনক Google Chrome তথ্য যা আপনি হয়তো জানেন না

আপনি যদি পৃথিবীর সৌন্দর্যের সত্যিকারের ভক্ত হন তবে "গুগল আর্থ থেকে আর্থ ভিউ" নামক এই এক্সটেনশনটি ডাউনলোড করুন। একবার এই এক্সটেনশনটি আপনার ওয়েব ব্রাউজারে সফলভাবে ইনস্টল হয়ে গেলে, তারপর প্রতিবার আপনি একটি নতুন ট্যাব খুললে আপনি Google আর্থ স্যাটেলাইট চিত্র থেকে পৃথিবীর একটি নতুন সুন্দর শ্বাসরুদ্ধকর চিত্র দেখতে পাবেন। এবং আপনি যদি কোনো ছবি পছন্দ করেন, তাহলে আপনি এটিকে আপনার সিস্টেমে সংরক্ষণ ও ডাউনলোড করতে পারেন, ওয়ালপেপার বা অন্য কিছু হিসেবে ব্যবহার করতে পারেন, সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারেন ইত্যাদি।

5. স্টেলার নেবারহুডে স্বাগতম

8 আশ্চর্যজনক Google Chrome তথ্য যা আপনি হয়তো জানেন না

100,000 স্টার হিসাবে একটি ওয়েবসাইট আছে তাই চুক্তিটি এভাবে চলে! আপনি যদি এটি Google Chrome-এ খোলেন, তাহলে আপনি সেখানে নক্ষত্র এবং নক্ষত্রপুঞ্জে পূর্ণ একটি সম্পূর্ণ আশ্চর্যজনক ছায়াপথ অন্বেষণ করতে পারবেন। এটি ক্রোমের পরীক্ষাগুলির মধ্যে একটি এবং ওয়েবসাইটটি আশ্চর্যজনক জাভাস্ক্রিপ্ট হ্যাকগুলিতে চলে যা শুধুমাত্র Google Chrome ওয়েব ব্রাউজারে সামঞ্জস্যপূর্ণ। এটা চেষ্টা করা আবশ্যক!

6. নোট টেক ডাউন করতে Chrome ব্যবহার করুন

8 আশ্চর্যজনক Google Chrome তথ্য যা আপনি হয়তো জানেন না

যখন Google Chrome আপনার জন্য কাজটি করতে পারে তখন কেন তৃতীয় পক্ষের নোট অ্যাপ্লিকেশনের উপর নির্ভর করবেন?

শুধু ডাটা টাইপ করুন:টেক্সট/এইচটিএমএল, এবং সার্চ বারে ব্রাউজ করার সময় দ্রুত কিছু নোট করুন। আপনি আপনার স্মার্টফোনেও এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন এবং এমনকি আপনার নোটগুলিকে PDF ফাইল ফর্ম্যাট হিসাবে সংরক্ষণ করতে পারেন৷

7. মিডিয়া প্লেয়ার হিসেবে Chrome ব্যবহার করুন

8 আশ্চর্যজনক Google Chrome তথ্য যা আপনি হয়তো জানেন না

আমরা অনেকেই এই বিষয়ে সচেতন নই, কিন্তু Google Chrome একটি ডেডিকেটেড মিডিয়া প্লেয়ার হিসেবেও কাজ করতে পারে। একটি পৃথক মিডিয়া প্লেয়ার অ্যাপ্লিকেশন চালু বা ইনস্টল করার ঝামেলা বাঁচাতে আপনি সর্বাধিক সাধারণ অডিও, ভিডিও এবং ফটো ফর্ম্যাটগুলি চালানোর জন্য এটি ব্যবহার করতে পারেন৷

8. ছবি দেখার জন্য Chrome ব্যবহার করুন

8 আশ্চর্যজনক Google Chrome তথ্য যা আপনি হয়তো জানেন না

মিডিয়া ফাইলের মতোই, ক্রোম ছবি দেখার জন্য একটি উপযুক্ত প্ল্যাটফর্ম। আপনাকে যা করতে হবে তা হল একটি ইমেজ ফাইল ক্রোম ব্রাউজারে টেনে আনুন। তা দা!

তাই বন্ধুরা, এখানে গুগল ক্রোমের সেরা কিছু তথ্য রয়েছে যা আমাদের বেশিরভাগই জানেন না। আশা করি এই আকর্ষণীয় তথ্য, টিপস এবং কৌশলগুলি সম্পর্কে জানার পরে, আপনি Chrome কে আরও ভাল পছন্দ করবেন!


  1. 6টি গোপন স্ন্যাপচ্যাট হ্যাক যা আপনি হয়তো জানেন না!

  2. 7 Google ডক্স ক্রোম এক্সটেনশন যা আপনি সহজভাবে মিস করতে পারবেন না

  3. 7 Chromebook তথ্য যা আপনি হয়তো জানেন না!

  4. গুগল সম্পর্কে মন ছুঁয়ে যাওয়া তথ্য যা আপনি জানেন না